artk
মঙ্গলবার, মার্চ ১৯, ২০১৯ ১০:৫৫   |  ৫,চৈত্র ১৪২৫
মঙ্গলবার, মার্চ ১২, ২০১৯ ৫:০৫

ছাত্রলীগের সঙ্গে কোলাকুলি, কর্মসূচি প্রত্যাহার করলেন নুর

স্টাফ রিপোর্টার
media

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহসভাপতি (ভিপি) হিসেবে কোটা সংস্কার আন্দোলনের নেতা নুরুল হক নুরকে মেনে নিয়েছে ছাত্রলীগ। 

এ বিষয়ে কোনো ধরনের আন্দোলন না চালানোর জন্য নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন ছাত্রলীগ সভাপতি ও ভিপি প্রার্থী রেজানুল হক চৌধুরী শোভন। 

মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনের সামনে উপস্থিত হয়ে নেতাকর্মীদের এ আহ্বান জানান। 

কেন্দ্রীয় ছাত্রলীগ সভাপতি শোভন বলেন, বিশ্ববিদ্যালয়ের স্বার্থেই যিনি ভিপি নির্বাচিত হয়েছেন তাকে মেনে নিয়ে কাজ করতে হবে। 

দীর্ঘ ২৮বছর পর সোমবার ডাকসুর ভোট হয়। এতে ভিপি পদে জয় পান কোটা সংস্কার আন্দোলনের নেতা নুরুল হক নুর। আর জিএস পদে ছাত্রলীগের গোলাম রাব্বানী এবং এজিএস হন সাদ্দাম হোসেন। 

ফলাফল ঘোষণার পর রাত থেকেই তা প্রত্যাখ্যান করে বিক্ষোভ করে ছাত্রলীগ। এরপর সকালে এ ফলাফল বাতিলের দাবিতে উপাচার্য কার্যালয়ের সামনে অবস্থান নেন ছাত্রলীগের নেতাকর্মীরা।   

পরে দুপুরে সেখানে গিয়ে নেতাকর্মীদের আন্দোলন থেকে সরে যাওয়ার আহ্বান জানান ভিপি প্রার্থী ও ছাত্রলীগের সভাপতি রেজানুল হক চৌধুরী শোভন।

টিএসসি মিলনায়তনে ছাত্রলীগ সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন বলেন, ‘আমাদের সবার চাওয়া-পাওয়া নুরুল হক পূরণ করবে। আমি পারিনি কী হয়েছে, নুরুল হক পূরণ করবে। সে জন্য সবাইকে দায়িত্বশীল আচরণ করতে হবে, যেন স্বপ্নের বিশ্ববিদ্যালয়ে শিক্ষার পরিবেশ ঠিক থাকে।’ এ সময় নুরুল হক ছাত্রলীগ সভাপতির সঙ্গে সহমত পোষণ করেন।

এ সময় নবনির্বাচিত ভিপি নুরুল হক বলেন, ক্লাস-পরীক্ষা বর্জনের যে আমারা ঘোষণা দিয়েছিলাম, তা থেকে আমরা সরে এসেছি। তবে পুনর্নিবাচনের দাবি অব্যাহত থাকেব। আমরা শিক্ষার্থীদের রায় মেনে নিয়ে শিক্ষার্থীদের স্বার্থে এক সাথে কাজ করব।

ভিপি নুরুল হক বলেন, ছাত্রলীগ আমাকে অভিনন্দন জানিয়েছে। আমি কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করতে চাই। আমার ওপর ছাত্রলীগ যে হামলা করেছে, সেটার বিচারের দায়িত্ব আমি ছাত্রলীগ সভাপতির ওপর দিলাম। তিনি বড় ভাই হিসেবে এটা দেখবেন। ক্লাস-পরীক্ষা বর্জনের যে ঘোষণা দিয়েছিলাম, সেটা প্রত্যাহার করে নিলাম। আর ছাত্রলীগের সাধারণ সম্পাদকও পুনঃনির্বাচন চেয়েছেন, সে জন্য আমিও পুনঃনির্বাচনের জন্য প্রশাসনকে বলব।

এর আগে শোভনের অনুরোধে উপাচার্যের বাসভবনের সামনে থেকে সরে যান ছাত্রলীগের নেতা-কর্মীরা। বিকেল ৩টা ৪৫ মিনিটে ওই এলাকা থেকে ছাত্রলীগের কর্মীরা সরে যান। সেখানে রেজওয়ানুল হক চৌধুরী শোভনের বলেন, আমাদের সবাইকে নিয়েই চলতে হবে। ক্যাম্পাসের পরিবেশ ঠিক রাখতে সবাইকে নিয়ে একসঙ্গে কাজ করতে চাই। আমি সবাইকে অনুরোধ করব এখান থেকে সরে যেতে।

রাজধানীতে প্রাইভেটকার চালককে গুলি করে হত্যা বছরে ২ হাজার কোটি টাকার বৈদেশিক মুদ্রা আয় করছে মেরিন গ্রাজুয়েটরা রাজধানীতে বাসচাপায় বিইউপি শিক্ষার্থী নিহত রাতে সুনিদ্রার সহজ কিছু কৌশল সুখী হওয়ার ৫ উপায় কাব্য বিলাস মঞ্চায়ন করল ‘হইয়া গেল নির্বাচন’ ওবায়দুল কাদেরের বাইপাস সার্জারির বিষয়ে সিদ্ধান্ত মঙ্গলবার ডাকসুর প্রথম সভা ২৩ মার্চ সিডনিতে ‘বহুজাতিক বৈশাখী মেলা’ ১৩ এপ্রিল বিএনপির আরো ৫ নেতা বহিষ্কৃত ডায়াবেটিস নিয়ন্ত্রণে সাহায্য করে সজনে ডাটা স্তন ক্যান্সার শনাক্তকারী বক্ষবন্ধনী আবিষ্কার চট্টগ্রামে তিন নারী ছিনতাইকারী গ্রেপ্তার জিয়া ভোটের রাজনীতিকে সম্পূর্ণভাবে ধ্বংস করেছে: হাসিনা ট্রেনের ভাড়া বৃদ্ধির বিষয়ে সিদ্ধান্ত হয়নি: রেলমন্ত্রী নেদারল্যান্ডসে হামলাকারী তুরস্কের নাগরিক রাতে সিল মারা ঠেকাতে ব্যালট পেপার যাবে সকালে: ইসি সচিব ভুয়া মামলাকারীর বিরুদ্ধে চার্জশিট নাচের লড়াইয়ে মাধুরী-আলিয়া, জিতল কে? পুঁজিবাজার মন্দার প্রতিবাদে বিক্ষোভ ক্রাইস্টচার্চে নিহতদের জন্য দোয়া, মনোবিদের কথা ভাবছে বিসিবি টালিউডের সৃজিতকে বিয়ে করছেন মিথিলা! টেস্ট জিতে আফগানদের ইতিহাস ডাকাতের কবলে রোজী সিদ্দিকী শিষ্যদের রেখে ফিরে গেলেন রোডস-শ্রীনিবাসন বলিউডে কার অভিষেক হচ্ছে? বিদেশ সফরে নিরাপত্তার বিষয় সবার আগে: বিসিবি শ্রীলঙ্কায় দ্বি-পাক্ষিক সাইডলাইন বৈঠকে দুদক চেয়ারম্যান রাঙ্গামাটিতে ভোট শেষে গুলি, প্রিসাইডিং অফিসারসহ নিহত ৬ মাছের খামার করলেই নিবন্ধন