artk
বৃহস্পতিবার, মার্চ ২১, ২০১৯ ২:৫১   |  ৭,চৈত্র ১৪২৫

স্টাফ রিপোর্টার

মঙ্গলবার, মার্চ ১২, ২০১৯ ২:৩৯

১ কোটি ৬৯ লাখ টাকার পণ্য চালান জব্দ

media

ঘোষণা বহির্ভূতভাবে আমদানি করায় চট্টগ্রামে শুল্ক গোয়েন্দার সক্রিয় কার্যক্রমে শুল্ককরসহ আনুমানিক এক কোটি ৬৯ লাখ পাঁচ হাজার ৩৭৮ টাকার পণ্য চালান জব্দ করা হয়েছে। 

মঙ্গলবার দুপুরে শুল্ক গোয়েন্দা অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) শহিদুল ইসলাম নিউজবাংলাদেশকে এ তথ্য জানিয়েছেন।

জানা যায়, চট্টগ্রামে গোপন সংবাদের ভিত্তিতে রাজধানীর কাঁঠালবাগানের আমদানিকারক উইল্টস মার্কেটিং কোম্পানির আমদানি করা চালানটির খালাস সাত ফেব্রুয়ারি সাময়িক স্থগিত করা হয়। চালানটি খালাসের দায়িত্বে নিয়োজিত সিঅ্যান্ডএফ এজেন্ট পানামা ট্রেড লিংকারস। শুল্ক গোয়েন্দার নিকট নিশ্চিত গোয়েন্দা তথ্য থাকায় পণ্য চালানটির পরীক্ষা করা হয়। 

শতভাগ কায়িক পরীক্ষায় ছয় হাজার কেজি পশু এভিয়েটর এসসিপি এবং পশু ফিড এ-মিক্স ১২ হাজার ৩৭৫ কেজি স্থলে ঘোষণা বহির্ভূত রুটি শিল্পে এবং মদ্যপানীয় তৈরিতে ব্যবহৃত একটিভ ড্রাই খামির পাওয়া যায়।

যার শুল্কায়নযোগ্য আনুমানিক মূল্য এক কোটি ২৭ লাখ ৩৪ হাজার ৭৪৮ টাকা। ফাঁকি দেয়া শুল্ককরের পরিমাণ আনুমানিক ৪১ লাখ ৭০ হাজার ৬৩০ টাকা (জরিমানা ব্যতীত)। অর্থাৎ শুল্ককরসহ পণ্য চালানটির আনুমানিক মূল্য এক কোটি ৬৯ লাখ পাঁচ হাজার ৩৭৮ টাকা। 

মঙ্গলবার ফাঁকি দেয়া রাজস্ব আদায়ের জন্য চট্টগ্রাম কাসটম হাউসে পাঠানো হয়েছে। একই সঙ্গে আমদানিকারক ও সিএন্ডএফ এজেন্টের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্যও বলা হয়। 

জলবায়ু নীতিমালায় বিশ্বের ১০০ প্রভাবশালী ব্যক্তির তালিকায় ড. সালেমুল হক আন্দোলনকারীদের একাংশের মানববন্ধন খুলনায় ট্রলিচাপায় শিশু নিহত ২৫ ক্যাজুয়াল কর্মচারীকে স্থায়ী করলো বিমান এবার ঝরলো শিক্ষকের প্রাণ বৃহস্পতিবার শুরু হচ্ছে ‘শিশু একাডেমি বইমেলা’ জাতীয় দল থেকে ছিটকে গেলেন ডি’মারিয়া এবার সিরাজগঞ্জে কলেজছাত্রের প্রাণ নিলো ঘাতক চালক সন্ধ্যায় বঙ্গবন্ধু সম্মেলন কেন্দ্রে গাইবেন সোমলতা ১৯৬টি শো নিয়ে কানাডায় যাত্রা করছে ‘যদি একদিন’ পদ্মাসেতুর নবম স্প্যান বসছে বৃহস্পতিবার কুমিল্লায় ‘বন্দুকযুদ্ধে’ ১১ মামলার আসামি নিহত দক্ষিণ কোরিয়ায় হোটেলে পর্নোগ্রাফির শিকার ১৬শ মানুষ আধা স্বয়ংক্রিয় অস্ত্র নিষিদ্ধ করতে যাচ্ছে নিউজিল্যান্ড চুয়াডাঙ্গা স্ত্রীকে কুপিয়ে হত্যার পর স্বামীর আত্মহত্যা এক নারীকে ধাক্কা দিয়ে বাস নিয়ে পালাচ্ছিলেন চালক ‘গাঁজা না খেয়ে গাড়ি চালাতে পারেন না সু-প্রভাত চালক সিরাজুল’ শিক্ষার্থীদের আন্দোলনে বিএনপির ‘পূর্ণ সমর্থন’ আন্দোলনকারী দুই ছাত্রীর ওপর গাড়ি উঠিয়ে দিলেন জবি শিক্ষক সুপ্রভাত ও জাবালে নূরের সব বাস নিষিদ্ধ প্রাথমিকে তৃতীয় শ্রেণি পর্যন্ত পরীক্ষা থাকছে না একই বিমানের পাইলট মা-মেয়ে, ছবি ভাইরাল বেনাপোলে ভারতীয় ট্রাকসহ পণ্য জব্দ বিশ্বের সবচেয়ে সস্তা শহর কোনটি? সন্তানকে চৌকিদার বানাতে চাইলে মোদিকে ভোট দিন আর্ন্তজাতিক বাণিজ্যে বেসরকারি ব্যাংকের আধিপত্য খালেদা জিয়ার মানহানির দুই মামলায় অভিযোগ গঠন ১৫ এপ্রিল ত্রিশে পা দিলেন তামিম ইকবাল, আইসিসির শুভেচ্ছা ৩৭তম বিসিএসে নিয়োগ পেলেন ১ হাজার ২২১ জন আইসিসি বিশ্বকাপে কাউকে ভয় করবে না আফগানরা: রশিদ খান