artk
মঙ্গলবার, মে ২১, ২০১৯ ৭:৪৭   |  ৭,জ্যৈষ্ঠ ১৪২৬
সোমবার, মার্চ ১১, ২০১৯ ৮:৪১

ডাকসুর ভোট ডাকাতি গোটা নির্বাচনী ব্যবস্থার প্রমাণ: ফখরুল

স্টাফ রিপোর্টার
media

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, জাতীয় নির্বাচনের পর ডাকসু নির্বাচনে ভোট ডাকাতির মাধ্যমে প্রমাণিত হলো যে গোটা নির্বাচনী ব্যবস্থাই ভেঙে পড়েছে।

তিনি বলেন, দীর্ঘ ২৮ বছর পর ঢাকসু নির্বাচন অনুষ্ঠিত হওয়ায় এ নির্বাচন নিয়ে সর্বমহলে এক ধরনের আগ্রহ ছিল। কিন্তু যে নির্বাচন হয়েছে তাতে আমরা হতাশ হয়েছি।

সোমবার সন্ধ্যায় জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেনের চেম্বারে ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির বৈঠক শেষে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

এসময় ঢাকসু নির্বাচনে ভোট ডাকাতির প্রতিবাদ ও সাধারণ ছাত্রদের ন্যায্য দাবির প্রতি সমর্থন জানান তিনি। 

মির্জা ফখরুল বলেন, ৩০ তারিখের ভোট ডাকাতির নির্বাচনের প্রতি ঘৃণা জানিয়ে জনগণ ১ম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে ভোট দিতে যায়নি। তিনি বলেন, দেশে গণতন্ত্র অনুপস্থিত।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে কারাগারে সুচিকিৎসা দেয়া হচ্ছে না অভিযোগ করে ফখরুল ইসলাম খালেদা জিয়ার জামিন ও সুচিকিৎসার ব্যবস্থা করার আহ্বান জানান।

মৌলভীবাজার ২ থেকে নির্বাচিত সংসদ সদস্য সুলতান মনসুরের শপথ গ্রহণের নিন্দা জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, সুলতান মনসুর জনগণের সাথে প্রতারণা করেছে। আমরা তার সংসদ সদস্য পদ বাতিলের জন্য আইনগত ব্যবস্থা নেব।

ড. কামাল হোসেনের সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ডা.মঈন খান, জেএসডি সভাপতি আসম আব্দুর রব, গনস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী, সাধারণ সম্পাদক ইকবাল, গনফোরাম সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু, কার্যকরী সভাপতি সুব্রত চৌধুরী, প্রেসেডিয়াম সদস্য জগলুল হায়দার আফ্রিক, মোকাব্বের খান।

৬৮ বছরের বৃদ্ধকে বিয়ে করছেন সেলেনা! ইভিএমে কারচুপি নিয়ে শঙ্কিত ভারতের সাবেক রাষ্ট্রপতি বগুড়া উপনির্বাচন বর্জনের ঘোষণা বাম জোটের ছুটিতে ঘুরে বেড়াচ্ছেন সাকিব-মুশফিকরা আত্মহত্যা প্ররোচনার মামলায় ৫ জনের ১৩ বছর কারাদণ্ড পুঁজিবাজারে সূচকের পতন ২ লাখ কোটি টাকার এডিপি অনুমোদন পাঁচ সিনিয়রের বাইরে তরুণদের পারফরম্যান্সে দারুণ খুশি টাইগার কোচ বাংলাদেশে বিনিয়োগ আকর্ষণে ইতালির ফ্লোরেন্সে সেমিনার অনুষ্ঠিত রুমিন ফারহানাই হচ্ছেন বিএনপির নারী আসনের সাংসদ নকল পণ্যের জন্য এমএম প্লাস্টিককে ৫০ হাজার টাকা জরিমানা কারাগারে আদালত স্থানান্তরের প্রজ্ঞাপন প্রত্যাহার চেয়ে আইনি নোটিশ আইসিডিডিআরবি, বুয়েট, ঢাবি ল্যাবে ওয়াসার পানি পরীক্ষার নির্দেশ পাকিস্তানিদের ভিসা বন্ধ করা হয়নি: পররাষ্ট্রমন্ত্রী সারাদেশের পাস্তুরিত দুধ পরীক্ষার নির্দেশ আদালতের কেরানীগঞ্জ কারাগারে আদালত স্থাপন সংবিধান পরিপন্থী: মওদুদ কান উৎসবে আবারো নজর কাড়লেন ঐশ্বরিয়া সহকর্মী ধর্ষণের দায়ে প্রধান শিক্ষকের যাবজ্জীবন স্কুলছাত্রীকে ধর্ষণকারী পুলিশ সদস্য কারাগারে ঋণখেলাপিদের বিশেষ সুবিধার সার্কুলারে ‘স্থিতাবস্থা’ ক্যাপ্টেন সিনেমার হিরো হলে ভালো লাগবে: পূজা চেরি (ভিডিও) রাজধানীতে প্রেমিকার বাসা থেকে বিশ্ববিদ্যালয় ছাত্রের লাশ উদ্ধার মাহতিম সাকিবের গানে শাকিব খানের লিপসিং হুয়াওয়ের বিধিনিষেধ শিথিল করছে যুক্তরাষ্ট্র পাকিস্তানের পর ইংল্যান্ড দলে ৩ পরিবর্তন তালিকা করে সহকর্মীদের ধর্ষণের পরিকল্পনা মার্কিন নৌবাহিনীতে! নওগাঁয় দুই দিনব্যাপী বিজ্ঞান মেলার উদ্বোধন দেশের বিভিন্ন অঞ্চলে বৃষ্টির পূর্বাভাস উইদোদোই ফের ইন্দোনেশিয়ায় প্রেসিডেন্ট নির্বাচিত নওগাঁয় পলিথিনে নকল স্পিড!