artk
বুধবার, মে ২২, ২০১৯ ৯:৫৮   |  ৮,জ্যৈষ্ঠ ১৪২৬
সোমবার, মার্চ ১১, ২০১৯ ১১:২৪

৪৩২ রান তুলে ইনিংস ঘোষণা নিউজিল্যান্ডের

স্পোর্টস ডেস্ক
media

১১৪ বলে ক্যারিয়ারের ১৮তম সেঞ্চুরি তুলে নেওয়ার পর ডাবল সেঞ্চুরি হাঁকান টেইলর। তার ২১২ বলে ২০০ রানের ইনিংসটি থামে মুস্তাফিজের বলে লিটন দাসের গ্লাভসবন্দি হয়ে। এর আগে ১২৯ বলে ১০৭ রান করা নিকোলাসকে তাইজুল ইসলাম বোল্ড করে দিলে ভাঙে ২১২ রানের পঞ্চম উইকেট জুটি

যে উইকেটে খাবি খেয়েছে বাংলাদের ব্যাটসম্যানরা, সেই উইকেটেই রান উৎসবে মেতে উঠেছে স্বাগতিক নিউজিল্যান্ড। এই উইকেটেই ডাবল সেঞ্চুরি তুলে নিয়েছেন অভিজ্ঞ রস টেইলর। এছাড়া হেনরি নিকোলাস তুলে নিয়েছেন ক্যারিয়ারের পঞ্চম সেঞ্চুরি। ৬ উইকেটে ৪৩২ রান তুলে ইনিংস ঘোষণা করেছে নিউজিল্যান্ড।

বাংলাদেশের সামনে লিড ২১৭ রানের। ব্যাট করতে নেমে ইতিমধ্যেই দলীয় ৪ রানে তামিম ইকবালকে (৪) হারিয়েছে বাংলাদেশ।

২ উইকেটে ৩৮ রান নিয়ে চতুর্থ দিন শুরু করে কিউরা। দুর্দান্ত জুটি জমিয়ে তুলেন অধিনায়ক উইলিয়ামসন এবং অভিজ্ঞ রস টেইলর। আগের দিন ১০* রানে অপরাজিত থাকা উইলিয়ামসন আজ তাইজুল ইসলামের বল কট অ্যান্ড বোল্ড হয়ে যান ৭৪ রানে। ভাঙে ১৭২ রানের জুটি। প্রথম সেশনে বাংলাদেশের সাফল্য এই একটিই। টেইলরের সঙ্গী হন হেনরি নিকোলাস। এই জুটি ছাড়িয়ে যায় আগেরটিকেও।

১১৪ বলে ক্যারিয়ারের ১৮তম সেঞ্চুরি তুলে নেওয়ার পর ডাবল সেঞ্চুরি হাঁকান টেইলর। তার ২১২ বলে ২০০ রানের ইনিংসটি থামে মুস্তাফিজের বলে লিটন দাসের গ্লাভসবন্দি হয়ে। এর আগে ১২৯ বলে ১০৭ রান করা নিকোলাসকে তাইজুল ইসলাম বোল্ড করে দিলে ভাঙে ২১২ রানের পঞ্চম উইকেট জুটি। বিজে ওয়াটলিং (৮) আবু জায়েদর শিকার হওয়ার পর ৬ উইকেটে ৪৩২ রান তুলে ইনিংস ঘোষণা করে কিউইরা।

এর আগে বৃষ্টিবিঘ্নিত ম্যাচের তৃতীয় দিনে টস হের ব্যাটিংয়ে নেমে ২১১ রানে অল-আউট হয় বাংলাদেশ। সর্বোচ্চ ৭৪ রান করেন তামিম ইকবাল। এছাড়া আর কেউ পঞ্চাশের ঘর পার হতে পারেননি। দ্বিতীয় সর্বোচ্চ ৩৩ রান করেন লিটন দাস। মাত্র ২৮ রানে ৪ উইকেট নেন নেইল ওয়াগনার। ৩টি নিয়েছেন ট্রেন্ট বোল্ট। এরপর ব্যাটিংয়ে নেমে আবু জায়েদের জোড়া আঘাতে ফিরেন টম ল্যাথাম (৪) এবং জিত রাভাল (৩)। বৃষ্টির কারণে ২৫.২ ওভার আগেই খেলা শেষ হয়।

ঢাকায় কোনো ছিনতাইকারী নেই: ডিএমপি কমিশনার রূপপুরে কেনাকাটায় অনিয়ম, প্রকল্প পরিচালককে প্রত্যাহার ৪০০ মণ আম ধ্বংস, ৯ প্রতিষ্ঠানকে ২৪ লাখ টাকা জরিমানা বগুড়া-৬ আসনে খালেদা জিয়াসহ ৫ জনের দলীয় মনোনয়ন সংগ্রহ ঢাকাস্থ শরিয়তপুরের সাংবাদিকদের অনুসন্ধানমূলক রিপোর্টিং প্রশিক্ষণ স্থগিত পাঁচ উপজেলায় ভোট ১৮ জুন রূপপুর বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ প্রকল্পে অনিয়ম ‘সাগরচুরি’: টিআইবি রূপপুরের নির্বাহী প্রকৌশলীকে প্রত্যাহার পরিচালকদের গোপনে শেয়ার বিক্রির তথ্য বের করবে ডিএসই সালাহর বিমানের মেঝেতে ঘুমানোর ভিডিও ভাইরাল! চাল আমদানিতে দ্বিগুণ শুল্ক আরোপ লেস্টারে কঠোর অনুশীলনে বাংলাদেশ দল খালেদা জিয়ার অসুস্থতার জন্য প্রধানমন্ত্রীই দায়ী: রিজভী ধানে আগুন ‘স্যাবোটাজ’ কি না খতিয়ে দেখার নির্দেশ প্রধানমন্ত্রীর: কাদের এবার বিশ্বকাপের জন্য দোয়া চেয়ে ইংল্যান্ডের পথে মাশরাফি বিশ্বকাপের আগেই সিংহাসন ফিরে পেলেন সাকিব এই সরকার ব্যর্থ, দায়িত্বহীন: ড. কামাল নরসিংদীতে ট্রাক-পিকআপ সংঘর্ষে নিহত ২ নারীর স্বাস্থ্য সুরক্ষায় চিত্রনায়িকা ফারিয়া অ্যাপে মিলছে না টিকিট, ব্যর্থতার দায় নিলেন রেলমন্ত্রী একজন সংগীত শিল্পী আশা ভোঁসলে ইফতারে আম ও নারকেল দুধের মজাদার পানীয় রাসেলকে আজও ক্ষতিপূরণ দেয়নি গ্রিনলাইন গুরুতর অসুস্থ কবি হেলাল হাফিজ হাসপাতালে কোরআনের অনুবাদ করতে গিয়ে মার্কিন যাজকের ইসলাম গ্রহণ রেলসেবা অ্যাপে মিলছে না একটি টিকিটও আর্জেন্টিনার চূড়ান্ত দল ঘোষণা অল্পের জন্য রক্ষা পেলো ৩ শতাধিক লঞ্চযাত্রী পিএসসিতে স্বাস্থ্য ক্যাডারে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ সিডনিতে বিএসসিএ’র ইফতার মাহফিল অনুষ্ঠিত