artk
মঙ্গলবার, মে ২১, ২০১৯ ৭:৪৬   |  ৭,জ্যৈষ্ঠ ১৪২৬

স্টাফ রিপোর্টার

রোববার, মার্চ ১০, ২০১৯ ১০:১১

কামাল হোসেনকে ‘মতলববাজ’ বললেন শেখ সেলিম

media

শেখ সেলিম বলেন, “১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে হত্যা করার সময় কামাল হোসেন লন্ডনে ছিলেন। জার্মানি থেকে শেখ হাসিনা ও শেখ রেহানা কামাল হোসেনের সঙ্গে যোগাযোগ করে একটি সংবাদ সম্মেলন করতে বলেছিলেন। তিনি সেটা করেননি।”

আওয়ামী লীগ ছেড়ে যাওয়ার পর বিএনপিকে সঙ্গে নিয়ে ভোটে আসা কামাল হোসেনকে ‘মতলববাজ’ বলেছেন শেখ ফজলুল করিম সেলিম।

রোববার সংসদে এক অনির্ধারিত আলোচনায় সমকালীন রাজনীতির প্রসঙ্গ তুলে তিনি গণফোরাম সভাপতি ও জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতাকে ‘সুযোগ সন্ধানী’ ও বলেন।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ সেলিম বলেন, “উনি (ড. কামাল) যে বঙ্গবন্ধু হত্যার সাথে জড়িত ছিলেন না, তা কীভাবে বলা যায়?

“বঙ্গবন্ধু হত্যার পর তার খুনি কর্নেল হুদা ও কামাল হোসেন একটি অনুষ্ঠানে পানি জাতীয় কিছু খাচ্ছিলেন, এই ছবি আমার মোবাইলেও আছে।”

কামাল হোসেন কামাল হোসেন পঁচাত্তরে বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের সময় পররাষ্ট্রমন্ত্রী ছিলেন কামাল। পরে শেখ হাসিনা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব নেওয়ার পর সভাপতিমণ্ডলীতেও ছিলেন কামাল।

দুই যুগ আগে আওয়ামী লীগ ছেড়ে গণফোরাম গঠনের পর এবার সংসদ নির্বাচনের আগে বিএনপিকে সঙ্গে নিয়ে জাতীয় ঐক্যফ্রন্ট গড়েন কামাল।

শেখ সেলিম বলেন, “১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে হত্যা করার সময় কামাল হোসেন লন্ডনে ছিলেন। জার্মানি থেকে শেখ হাসিনা ও শেখ রেহানা কামাল হোসেনের সঙ্গে যোগাযোগ করে একটি সংবাদ সম্মেলন করতে বলেছিলেন। তিনি সেটা করেননি।”

বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের পেছনে কারা জড়িত ছিল, তা বের করতে একটি কমিশন গঠন করার দাবিও জানান তিনি।

কামালকে বিএনপির ‘ভাড়াটে নেতা’ আখ্যায়িত করে শেখ সেলিম বলেন, “এতিমের টাকা চুরি করায় খালেদা জিয়া কারাগারে। গ্রেনেড হামলা মামলা ও টাকা পাচার মামলায় দণ্ডিত আসামি তারেক রহমান লন্ডনে পলাতক। বিএনপি এখন নেতৃত্বশূন্য। তারা একজন পরিত্যক্ত নেতা পেয়েছে। তিনি ড. কামাল হোসেন।”

৬৮ বছরের বৃদ্ধকে বিয়ে করছেন সেলেনা! ইভিএমে কারচুপি নিয়ে শঙ্কিত ভারতের সাবেক রাষ্ট্রপতি বগুড়া উপনির্বাচন বর্জনের ঘোষণা বাম জোটের ছুটিতে ঘুরে বেড়াচ্ছেন সাকিব-মুশফিকরা আত্মহত্যা প্ররোচনার মামলায় ৫ জনের ১৩ বছর কারাদণ্ড পুঁজিবাজারে সূচকের পতন ২ লাখ কোটি টাকার এডিপি অনুমোদন পাঁচ সিনিয়রের বাইরে তরুণদের পারফরম্যান্সে দারুণ খুশি টাইগার কোচ বাংলাদেশে বিনিয়োগ আকর্ষণে ইতালির ফ্লোরেন্সে সেমিনার অনুষ্ঠিত রুমিন ফারহানাই হচ্ছেন বিএনপির নারী আসনের সাংসদ নকল পণ্যের জন্য এমএম প্লাস্টিককে ৫০ হাজার টাকা জরিমানা কারাগারে আদালত স্থানান্তরের প্রজ্ঞাপন প্রত্যাহার চেয়ে আইনি নোটিশ আইসিডিডিআরবি, বুয়েট, ঢাবি ল্যাবে ওয়াসার পানি পরীক্ষার নির্দেশ পাকিস্তানিদের ভিসা বন্ধ করা হয়নি: পররাষ্ট্রমন্ত্রী সারাদেশের পাস্তুরিত দুধ পরীক্ষার নির্দেশ আদালতের কেরানীগঞ্জ কারাগারে আদালত স্থাপন সংবিধান পরিপন্থী: মওদুদ কান উৎসবে আবারো নজর কাড়লেন ঐশ্বরিয়া সহকর্মী ধর্ষণের দায়ে প্রধান শিক্ষকের যাবজ্জীবন স্কুলছাত্রীকে ধর্ষণকারী পুলিশ সদস্য কারাগারে ঋণখেলাপিদের বিশেষ সুবিধার সার্কুলারে ‘স্থিতাবস্থা’ ক্যাপ্টেন সিনেমার হিরো হলে ভালো লাগবে: পূজা চেরি (ভিডিও) রাজধানীতে প্রেমিকার বাসা থেকে বিশ্ববিদ্যালয় ছাত্রের লাশ উদ্ধার মাহতিম সাকিবের গানে শাকিব খানের লিপসিং হুয়াওয়ের বিধিনিষেধ শিথিল করছে যুক্তরাষ্ট্র পাকিস্তানের পর ইংল্যান্ড দলে ৩ পরিবর্তন তালিকা করে সহকর্মীদের ধর্ষণের পরিকল্পনা মার্কিন নৌবাহিনীতে! নওগাঁয় দুই দিনব্যাপী বিজ্ঞান মেলার উদ্বোধন দেশের বিভিন্ন অঞ্চলে বৃষ্টির পূর্বাভাস উইদোদোই ফের ইন্দোনেশিয়ায় প্রেসিডেন্ট নির্বাচিত নওগাঁয় পলিথিনে নকল স্পিড!