artk
মঙ্গলবার, মার্চ ২৬, ২০১৯ ১:১৪   |  ১২,চৈত্র ১৪২৫

স্পোর্টস রিপোর্টার

রোববার, মার্চ ১০, ২০১৯ ৯:৪৭

ব্রেইন টিউমারে আক্রান্ত জাতীয় দলের ক্রিকেটার

media

মোশাররফ বলেছেন, ‘আমি ভিসার জন্য আবেদন করেছি। মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ডাক্তার দেখানোর জন্য অ্যাপোয়েনমেন্টও নেওয়া হয়েছে। ডাক্তার বলেছেন, টিউমারটি প্রথম পর্যায়ে আছে, সফল অস্ত্রোপচারের মাধ্যমে আমি পুরোপুরি সুস্থ হয়ে উঠতে পারব

বাংলাদেশের সব ক্রিকেটাররা যখন ক্রিকেট নিয়ে মজে আছেন, মোশাররফ হোসেন রুবেল তখন শুনলেন চরম দুঃসংবাদ। জাতীয় দলের বাঁহাতি এই স্পিনারের ব্রেইনে টিউমার ধরা পড়েছে। গত সপ্তাহে টিউমারের ব্যাপারটি জানতে পেরেছেন বাংলাদেশ জাতীয় দলের হয়ে ৫টি ওয়ানডে খেলা ৩৭ বছর বয়সী এই ক্রিকেটার। চিকিৎসা নিতে সিঙ্গাপুর যাওয়ার প্রস্তুতি নিচ্ছেন তিনি।

গত সপ্তাহে পরীক্ষা করাতে গিয়ে মোশাররফ জানতে পারেন, তার ব্রেইনে টিউমার হয়েছে। গ্লিওমা নামক টিউমার হয়েছে তার ব্রেইনে। এই ধরনের টিউমার সাধারণত মস্তিষ্কের কোষ অথবা মেরুদন্ড থেকে জন্ম নেয়।

টিউমার হয়েছে জেনে স্বাভাবিকভাবেই থমকে গেছেন ঘরোয়া ক্রিকেটের নিয়মিত এই পারফরর্মার। তবে ভেঙে না পড়ে চিকিৎসা নেওয়ার প্রস্তুতি নিচ্ছেন তিনি। 

মোশাররফ বলেছেন, ‘আমি ভিসার জন্য আবেদন করেছি। মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ডাক্তার দেখানোর জন্য অ্যাপোয়েনমেন্টও নেওয়া হয়েছে। ডাক্তার বলেছেন, টিউমারটি প্রথম পর্যায়ে আছে, সফল অস্ত্রোপচারের মাধ্যমে আমি পুরোপুরি সুস্থ হয়ে উঠতে পারব।’

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) চিকিৎসক দেবাশিষ চৌধুরী জানিয়েছেন, বিসিবির মেডিকেল টিমের সঙ্গে মোশাররফের কথা হয়েছে এবং তাকে সঠিক দিক নির্দেশনা দেওয়া হয়েছে। প্রাথমিকভাবে জানা গেছে, মোশাররফের পুরো চিকিৎসা প্রক্রিয়ায় ৪০ লাখ টাকা খরচ হবে। এই ব্যাপারটি জানিয়ে বিসিবির কাছে আর্থিক সহায়তা চেয়েছেন বাঁহাতি এই স্পিনার।          

মোশাররফের ক্রিকেট ক্যারিয়ার বেশ লম্বা। সেই ২০০০-০১ থেকে ঘরোয়া ক্রিকেট খেলে আসছেন তিনি। বাংলাদেশ জাতীয় দলে তার অভিষেক হয় ২০০৮ সালে। একটু দেরিতেই স্বপ্নের দরজায় পা পড়েছিল মোশাররফের। সর্বশেষ বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) একটি ম্যাচ খেলা এই ক্রিকেটার ১১২টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন। এ ছাড়া লিস্ট ‘এ’ ম্যাচ খেলেছেন ১০৪টি।

হবিগঞ্জে স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে হামলা, ২০ শিক্ষার্থী আহত জানেন কি ঢেঁড়সের এই উপকারিতাগুলো? স্বামী ও আমাকে হয়রানি করতেই এ মামলা: সালমা ফতুল্লায় ডাইং কারখানায় ভয়াবহ কেমিক্যাল বিস্ফোরণ টেকনাফে দুই গ্রুপের সংঘর্ষে রোহিঙ্গা নিহত স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে যাওয়ার পথে দুর্ঘটনায় স্কুলছাত্রী নিহত সাংবাদিকদের সঙ্গে দুর্ব্যবহারে বিএসইসির দুঃখ প্রকাশ ভালো কোম্পানি আনতে আইপিওর পদ্ধতির পরিবর্তন জরুরি ফরিদপুরে মহান স্বাধীনতা দিবস পালিত তোমাদেরই গঠন করতে হবে বলিষ্ঠ জাতি: শিশুদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী ব্যাঙের সব পাঞ্জাবিতে ৫০ ভাগ ছাড় মেলবোর্নে বাংলাদেশি নারীদের অভিনব মিলনমেলা মহান স্বাধীনতা ও জাতীয় দিবস মঙ্গলবার আইপিএলে পাঞ্জাবের নাটকীয় জয় স্মৃতিসৌধে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা সালমার স্বামী সাগরের বিরুদ্ধে প্রথম স্ত্রীর মায়ের মামলা দেশব্যাপী ১ মিনিট বিদ্যুৎ বন্ধ রেখে কালরাত্রিকে স্মরণ ব্যাংক কর্মকর্তা-কর্মচারীদের ‘ঘুষ না খাওয়ার’ শপথ পড়ালেন অর্থমন্ত্রী সোনালী ব্যাংকের সাবেক জিএম-ডিজিএমের বিরুদ্ধে চার্জশিট আগারগাঁও পাসপোর্ট অফিসে দুদকের হানা, আটক ৩ হিরো আলমের সঙ্গে সংসার করব: স্ত্রী সুমি সেই নারী বললেন ‘প্রতিক্রিয়াশীল চক্র আমাদের ছবি নিয়ে বিকৃত মন্তব্য করছে’ সাংবাদিককে পেটালেন ছাত্রলীগ নেতা এ কোন চরিত্রে দীপিকা! সাংবাদিকদের সঙ্গে বিএসইসির কর্মকর্তাদের দুর্ব্যবহারে সিএমজেএফের নিন্দা ভাসানচরে স্থানান্তর রোহিঙ্গাদের ইচ্ছায় কিনা জানতে চায় জাতিসংঘ মারুফের টানা দ্বিতীয় সেঞ্চুরিতে রূপগঞ্জের সহজ জয় প্রশ্নফাঁসে শিক্ষক-কর্মচারী জড়িত থাকলে বরখাস্ত: শিক্ষামন্ত্রী চীন-মার্কিন যুদ্ধ কি শিগগিরই? বিভাজন বিদ্বেষে দেশ এগোতে পারে না: শাহদীন মালিক