artk
বুধবার, মে ২২, ২০১৯ ১০:০০   |  ৮,জ্যৈষ্ঠ ১৪২৬

স্পোর্টস রিপোর্টার

রোববার, মার্চ ১০, ২০১৯ ৯:৪৭

ব্রেইন টিউমারে আক্রান্ত জাতীয় দলের ক্রিকেটার

media

মোশাররফ বলেছেন, ‘আমি ভিসার জন্য আবেদন করেছি। মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ডাক্তার দেখানোর জন্য অ্যাপোয়েনমেন্টও নেওয়া হয়েছে। ডাক্তার বলেছেন, টিউমারটি প্রথম পর্যায়ে আছে, সফল অস্ত্রোপচারের মাধ্যমে আমি পুরোপুরি সুস্থ হয়ে উঠতে পারব

বাংলাদেশের সব ক্রিকেটাররা যখন ক্রিকেট নিয়ে মজে আছেন, মোশাররফ হোসেন রুবেল তখন শুনলেন চরম দুঃসংবাদ। জাতীয় দলের বাঁহাতি এই স্পিনারের ব্রেইনে টিউমার ধরা পড়েছে। গত সপ্তাহে টিউমারের ব্যাপারটি জানতে পেরেছেন বাংলাদেশ জাতীয় দলের হয়ে ৫টি ওয়ানডে খেলা ৩৭ বছর বয়সী এই ক্রিকেটার। চিকিৎসা নিতে সিঙ্গাপুর যাওয়ার প্রস্তুতি নিচ্ছেন তিনি।

গত সপ্তাহে পরীক্ষা করাতে গিয়ে মোশাররফ জানতে পারেন, তার ব্রেইনে টিউমার হয়েছে। গ্লিওমা নামক টিউমার হয়েছে তার ব্রেইনে। এই ধরনের টিউমার সাধারণত মস্তিষ্কের কোষ অথবা মেরুদন্ড থেকে জন্ম নেয়।

টিউমার হয়েছে জেনে স্বাভাবিকভাবেই থমকে গেছেন ঘরোয়া ক্রিকেটের নিয়মিত এই পারফরর্মার। তবে ভেঙে না পড়ে চিকিৎসা নেওয়ার প্রস্তুতি নিচ্ছেন তিনি। 

মোশাররফ বলেছেন, ‘আমি ভিসার জন্য আবেদন করেছি। মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ডাক্তার দেখানোর জন্য অ্যাপোয়েনমেন্টও নেওয়া হয়েছে। ডাক্তার বলেছেন, টিউমারটি প্রথম পর্যায়ে আছে, সফল অস্ত্রোপচারের মাধ্যমে আমি পুরোপুরি সুস্থ হয়ে উঠতে পারব।’

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) চিকিৎসক দেবাশিষ চৌধুরী জানিয়েছেন, বিসিবির মেডিকেল টিমের সঙ্গে মোশাররফের কথা হয়েছে এবং তাকে সঠিক দিক নির্দেশনা দেওয়া হয়েছে। প্রাথমিকভাবে জানা গেছে, মোশাররফের পুরো চিকিৎসা প্রক্রিয়ায় ৪০ লাখ টাকা খরচ হবে। এই ব্যাপারটি জানিয়ে বিসিবির কাছে আর্থিক সহায়তা চেয়েছেন বাঁহাতি এই স্পিনার।          

মোশাররফের ক্রিকেট ক্যারিয়ার বেশ লম্বা। সেই ২০০০-০১ থেকে ঘরোয়া ক্রিকেট খেলে আসছেন তিনি। বাংলাদেশ জাতীয় দলে তার অভিষেক হয় ২০০৮ সালে। একটু দেরিতেই স্বপ্নের দরজায় পা পড়েছিল মোশাররফের। সর্বশেষ বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) একটি ম্যাচ খেলা এই ক্রিকেটার ১১২টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন। এ ছাড়া লিস্ট ‘এ’ ম্যাচ খেলেছেন ১০৪টি।

ঢাকায় কোনো ছিনতাইকারী নেই: ডিএমপি কমিশনার রূপপুরে কেনাকাটায় অনিয়ম, প্রকল্প পরিচালককে প্রত্যাহার ৪০০ মণ আম ধ্বংস, ৯ প্রতিষ্ঠানকে ২৪ লাখ টাকা জরিমানা বগুড়া-৬ আসনে খালেদা জিয়াসহ ৫ জনের দলীয় মনোনয়ন সংগ্রহ ঢাকাস্থ শরিয়তপুরের সাংবাদিকদের অনুসন্ধানমূলক রিপোর্টিং প্রশিক্ষণ স্থগিত পাঁচ উপজেলায় ভোট ১৮ জুন রূপপুর বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ প্রকল্পে অনিয়ম ‘সাগরচুরি’: টিআইবি রূপপুরের নির্বাহী প্রকৌশলীকে প্রত্যাহার পরিচালকদের গোপনে শেয়ার বিক্রির তথ্য বের করবে ডিএসই সালাহর বিমানের মেঝেতে ঘুমানোর ভিডিও ভাইরাল! চাল আমদানিতে দ্বিগুণ শুল্ক আরোপ লেস্টারে কঠোর অনুশীলনে বাংলাদেশ দল খালেদা জিয়ার অসুস্থতার জন্য প্রধানমন্ত্রীই দায়ী: রিজভী ধানে আগুন ‘স্যাবোটাজ’ কি না খতিয়ে দেখার নির্দেশ প্রধানমন্ত্রীর: কাদের এবার বিশ্বকাপের জন্য দোয়া চেয়ে ইংল্যান্ডের পথে মাশরাফি বিশ্বকাপের আগেই সিংহাসন ফিরে পেলেন সাকিব এই সরকার ব্যর্থ, দায়িত্বহীন: ড. কামাল নরসিংদীতে ট্রাক-পিকআপ সংঘর্ষে নিহত ২ নারীর স্বাস্থ্য সুরক্ষায় চিত্রনায়িকা ফারিয়া অ্যাপে মিলছে না টিকিট, ব্যর্থতার দায় নিলেন রেলমন্ত্রী একজন সংগীত শিল্পী আশা ভোঁসলে ইফতারে আম ও নারকেল দুধের মজাদার পানীয় রাসেলকে আজও ক্ষতিপূরণ দেয়নি গ্রিনলাইন গুরুতর অসুস্থ কবি হেলাল হাফিজ হাসপাতালে কোরআনের অনুবাদ করতে গিয়ে মার্কিন যাজকের ইসলাম গ্রহণ রেলসেবা অ্যাপে মিলছে না একটি টিকিটও আর্জেন্টিনার চূড়ান্ত দল ঘোষণা অল্পের জন্য রক্ষা পেলো ৩ শতাধিক লঞ্চযাত্রী পিএসসিতে স্বাস্থ্য ক্যাডারে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ সিডনিতে বিএসসিএ’র ইফতার মাহফিল অনুষ্ঠিত