artk
বৃহস্পতিবার, মার্চ ২১, ২০১৯ ২:৫০   |  ৭,চৈত্র ১৪২৫

বিনোদন ডেস্ক

শুক্রবার, মার্চ ৮, ২০১৯ ১১:২৬

রিমেক হবে বেদের মেয়ে জোছনাসহ ৫ ছবি

media

দেশের ইতিহাসে সবচেয়ে বেশি ব্যবসা সফল ছবি ‘বেদের মেয়ে জোছনা’। ১৯৮৯ সালে মুক্তি পাওয়া এ ছবি ৩০ বছর পর রিমেক করছে জনপ্রিয় ডিজিটাল প্ল্যাটফর্ম ‘বঙ্গ’।

সম্পূর্ণ আধুনিক ও রঙিন মোড়কে (রিমেক) প্রযোজনা করা হবে ‘বেদের মেয়ে জোসনা’। বঙ্গ’র পরিচালক মুশফিকুর রহমান মঞ্জু এই খবর জানিয়েছেন।

মুশফিকুর রহমান মঞ্জু বলেন, “বর্তমান সময়ের চাহিদাকে মাথায় রেখে ‘বেদের মেয়ে জোছনা’ রিমেক হতে যাচ্ছে। শুধু ‘বেদের মেয়ে জোছনা’ নয়, সঙ্গে আরো ৪ ছবি রিমেক করতে যাচ্ছে বঙ্গ।”

তিনি বলেন, “বাংলাদেশের চলচ্চিত্রের সবচেয়ে ব্যবসা সফল ছবি ‘বেদের মেয়ে জোছনা’র পুনঃনির্মাণ বিষয়টি বঙ্গ বেশ গুরুত্বের সাথেই নিয়েছে। বর্তমানে চিত্রনাট্যে কিছুটা এদিক সেদিক করা হচ্ছে। নির্মাণের ক্ষেত্রে বর্তমান সময়ের সকল আধুনিক প্রযুক্তি ব্যবহার করা হবে। মূল চরিত্র নির্বাচনেও থাকবে বড় চমক।”

মুশফিকুর রহমান মনে করেন, “বেদের মেয়ে জোছনা’ পুনঃনির্মাণ সত্যিকার অর্থে একটি বড় চ্যালেঞ্জ। কারণ, এই ছবিটি এখনও বাঙালি দর্শক মনে দারুণভাবে জায়গা দখল করে রেখেছে। সময় পাল্টালেও এর আবেদন কমেনি। আর এখানেই কর্তৃপক্ষের মূল চ্যালেঞ্জ।”

তিনি আরো বলেন, “আন্তরিকভাবে কৃতজ্ঞতা জ্ঞাপন করছি এই ছবিগুলোর কর্ণধারদের প্রতি। কারণ তারা এই ছবিগুলোর পুনঃনির্মাণ এবং ডিজিটাল রাইটসের অনুমোদন দিয়েছেন। আমরা ভীষণভাবে আনন্দিত, বঙ্গের ব্যানারে প্রথম চলচ্চিত্র নির্মিত হতে যাচ্ছে বিখ্যাত ছবি ‘বেদের মেয়ে জোছনা’। নতুন ‘বেদের মেয়ে জোছনা’য় কিছু ফ্যান্টাসি যোগ হবে। মেকিং, পালসে নতুনত্ব থাকবে।”

“বেদের মেয়ে জোছনা ছবিতে অভিনয় করেছিলেন ইলিয়াস কাঞ্চন ও অঞ্জু ঘোষ। তাদের সঙ্গে কথা হয়েছে। তারা এটাকে সাধুবাদ জানিয়েছেন। আমাদের পাশে থাকার প্রতিশ্রুতি দিয়েছেন। সংবাদ সম্মেলনে তারা উপস্থিত থাকবেন বলেও জানিয়েছিলেন। আগামী একমাসের মধ্যে নির্মাতা ও শিল্পীদের নাম ঘোষণা করা হবে।” যোগ করেন তিনি।

বঙ্গ কর্তৃপক্ষের সঙ্গে আলাপ করে জানা যায়, শিগগির নতুন করে ছবিটির নায়ক-নায়িকা এবং পরিচালকের নাম ঘোষণা করা হবে। আড়ম্বরপূর্ণ আয়োজনে করা হবে এর শুভ মহরত অনুষ্ঠান। চলতি বছরেই নতুন ‘বেদের মেয়ে জোছনা’ মুক্তি দিতে চায় বঙ্গ। পর্যায়ক্রমে ‘মনের মাঝে তুমি’, ‘মোল্লা বাড়ির বউ’, ‘গাড়িয়াল ভাই’ এবং ‘নসিমন’ ছবিগুলোর রিমেক করবে বঙ্গ।

জলবায়ু নীতিমালায় বিশ্বের ১০০ প্রভাবশালী ব্যক্তির তালিকায় ড. সালেমুল হক আন্দোলনকারীদের একাংশের মানববন্ধন খুলনায় ট্রলিচাপায় শিশু নিহত ২৫ ক্যাজুয়াল কর্মচারীকে স্থায়ী করলো বিমান এবার ঝরলো শিক্ষকের প্রাণ বৃহস্পতিবার শুরু হচ্ছে ‘শিশু একাডেমি বইমেলা’ জাতীয় দল থেকে ছিটকে গেলেন ডি’মারিয়া এবার সিরাজগঞ্জে কলেজছাত্রের প্রাণ নিলো ঘাতক চালক সন্ধ্যায় বঙ্গবন্ধু সম্মেলন কেন্দ্রে গাইবেন সোমলতা ১৯৬টি শো নিয়ে কানাডায় যাত্রা করছে ‘যদি একদিন’ পদ্মাসেতুর নবম স্প্যান বসছে বৃহস্পতিবার কুমিল্লায় ‘বন্দুকযুদ্ধে’ ১১ মামলার আসামি নিহত দক্ষিণ কোরিয়ায় হোটেলে পর্নোগ্রাফির শিকার ১৬শ মানুষ আধা স্বয়ংক্রিয় অস্ত্র নিষিদ্ধ করতে যাচ্ছে নিউজিল্যান্ড চুয়াডাঙ্গা স্ত্রীকে কুপিয়ে হত্যার পর স্বামীর আত্মহত্যা এক নারীকে ধাক্কা দিয়ে বাস নিয়ে পালাচ্ছিলেন চালক ‘গাঁজা না খেয়ে গাড়ি চালাতে পারেন না সু-প্রভাত চালক সিরাজুল’ শিক্ষার্থীদের আন্দোলনে বিএনপির ‘পূর্ণ সমর্থন’ আন্দোলনকারী দুই ছাত্রীর ওপর গাড়ি উঠিয়ে দিলেন জবি শিক্ষক সুপ্রভাত ও জাবালে নূরের সব বাস নিষিদ্ধ প্রাথমিকে তৃতীয় শ্রেণি পর্যন্ত পরীক্ষা থাকছে না একই বিমানের পাইলট মা-মেয়ে, ছবি ভাইরাল বেনাপোলে ভারতীয় ট্রাকসহ পণ্য জব্দ বিশ্বের সবচেয়ে সস্তা শহর কোনটি? সন্তানকে চৌকিদার বানাতে চাইলে মোদিকে ভোট দিন আর্ন্তজাতিক বাণিজ্যে বেসরকারি ব্যাংকের আধিপত্য খালেদা জিয়ার মানহানির দুই মামলায় অভিযোগ গঠন ১৫ এপ্রিল ত্রিশে পা দিলেন তামিম ইকবাল, আইসিসির শুভেচ্ছা ৩৭তম বিসিএসে নিয়োগ পেলেন ১ হাজার ২২১ জন আইসিসি বিশ্বকাপে কাউকে ভয় করবে না আফগানরা: রশিদ খান