artk
শনিবার, আগষ্ট ২৪, ২০১৯ ১:০১   |  ৮,ভাদ্র ১৪২৬
বৃহস্পতিবার, মার্চ ৭, ২০১৯ ১০:২৩

ঢাকা বারের দ্বিতীয় দিনের ভোটগ্রহণ চলছে

media

ঢাকা আইনজীবী সমিতির (বার) ২০১৯-২০ কার্যনির্বাহী পরিষদের নির্বাচনের দ্বিতীয় দিনের ভোটগ্রহণ শুরু হয়েছে। 

বৃহস্পতিবার সকাল ৯টায় এই ভোটগ্রহণ শুরু হয়েছে। এক ঘণ্টা বিরতি দিয়ে চলবে বিকেল ৫টা পর্যন্ত। 

এরপর শুরু হবে ভোট গণনা। গণনা শেষে ঘোষণা করা হবে ফলাফল।

এর আগে ৫ মার্চ ভোটগ্রহণের বিষয়ে নির্বাচন কমিশনের সাধারণ সভা অনুষ্ঠিত হয়। সাধারণ সভায় সর্বসম্মতিক্রমে দ্বিতীয় দিনের ভোটগ্রহণের বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়।

২৭ ফেব্রুয়ারি বৈরী আবহাওয়া ও ঢাকা সিটি নির্বাচন উপলক্ষে সাধারণ ছুটি থাকায় ২৮ ফেব্রুয়ারি দ্বিতীয় দিনের ভোপগ্রহণ স্থগিত করেছিল নির্বাচন কমিশন। প্রথম দিনের ভোট গ্রহণ শেষে নির্বাচন কমিশনের সাধারণ সভায় সর্ব সম্মতিক্রমে এ সিদ্ধান্ত নেয়া হয়।

নির্বাচন কমিশনার মোখলেছুর রহমান বাদল জানান, বৈরী আবহাওয়া ও ঢাকা সিটি নির্বাচন উপলক্ষে সাধারণ ছুটি থাকায় ২৮ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) ঢাকা আইনজীবী সমিতির দ্বিতীয় দিনের ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে।

এবারের নির্বাচনে বিএনপি ও জামায়াত সমর্থিত নীল প্যানেল এবং আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেলের মোট ২৭টি পদে দুইজন করে ৫৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ২৪ হাজার ৬৮৪ জন সদস্যের মধ্যে ১৭ হাজার ৮৯৭ জন ভোটাধিকার প্রয়োগ করবেন।

২০১৬-১৭ মেয়াদের কার্যকরী কমিটি নির্বাচনে ২৭টি পদের মধ্যে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ২১টি পদেই জয়ী হন আওয়ামী সমর্থীত আইনজীবীরা। অপরদিকে বিএনপি সমর্থীত নীল প্যানেল পেয়েছিলেন ছয়টি পদ।

রোহিঙ্গাদের আর বসিয়ে বসিয়ে খাওয়াতে পারব না: পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশ সফরের আগে আবুধাবিতে প্রস্তুত হচ্ছেন রশিদ বাহিনী ভ্যানিটি ব্যাগে পাওয়া গেলো ২৫ বোতল ফেনসিডিল ভালুকায় অজ্ঞানপার্টির কবলে পুলিশ অধ্যাপক মোজাফফর আহমদ আর নেই ডিজিটাল নিরাপত্তা আইনে সাংবাদিক গ্রেপ্তার রোহিঙ্গ প্রত্যাবাসনে সরকার কূটনৈতিকভাবে ব্যর্থ: রিজভী কুমিল্লায় ট্রেনের নিচে কাটা পড়ে কিশোর-কিশোরী নিহত নারীকর্মীর সঙ্গে জামালপুরের ডিসির অন্তরঙ্গ ভিডিও ভাইরাল ভুটানকে উড়িয়ে দিয়ে সাফ শুরু করলো বাংলাদেশ সাকিব না থাকলে সব কিছুই কঠিন হবে: তাইজুল সাতক্ষীরায় সাপের কামড়ে বেদের মৃত্যু মেয়েকে ধর্ষণচেষ্টা, সৎ বাবা আটক রাঙ্গামাটিতে সেনাবাহিনীর গাড়িতে গুলি, পাল্টা গুলিতে সন্ত্রাসী নিহত ‘বোন হত্যা ও ধর্ষণের বিচার চাইতে এসেছি’ আমাজনে আগুন আন্তর্জাতিক সংকট: ম্যাক্রোঁ অফিসে ঘুমালে বাড়ে কাজের মান ৯ ঘণ্টার বেশি বসে কাজ করলে অকালে মৃত্যু রোহিঙ্গাদের ফিরে যাওয়ার পরিস্থিতি মিয়ানমারে নেই: জাতিসংঘ গাজীপুরে ছাত্রলীগ নেতাদের ওপর হামলা, আহত ৪ মোহাম্মদপুরে ছাদ থেকে পড়ে মিস্ত্রির মৃত্যু বউ কথা কও ‘মাদক বিক্রেতার গুলিবিদ্ধ লাশ উদ্ধার’ দুই সপ্তাহ ধরে পুড়ছে পৃথিবীর ‘ফুসফুস’ শুভ জন্মাষ্টমী শুক্রবার সাতক্ষীরায় ডেঙ্গুতে নারীর মৃত্যু আন্তর্জাতিক দাস বাণিজ্য স্মরণ ও রদ দিবস দেশ নিয়ে চাওয়া পাওয়া পোল্যান্ডে বজ্রপাতে ৪ পর্বতারোহীর মৃত্যু যুবলীগ নেতাকে ধরে নিয়ে গুলি করে হত্যা করলো রোহিঙ্গারা