artk
বৃহস্পতিবার, মার্চ ৭, ২০১৯ ১০:২৩

ঢাকা বারের দ্বিতীয় দিনের ভোটগ্রহণ চলছে

media

ঢাকা আইনজীবী সমিতির (বার) ২০১৯-২০ কার্যনির্বাহী পরিষদের নির্বাচনের দ্বিতীয় দিনের ভোটগ্রহণ শুরু হয়েছে। 

বৃহস্পতিবার সকাল ৯টায় এই ভোটগ্রহণ শুরু হয়েছে। এক ঘণ্টা বিরতি দিয়ে চলবে বিকেল ৫টা পর্যন্ত। 

এরপর শুরু হবে ভোট গণনা। গণনা শেষে ঘোষণা করা হবে ফলাফল।

এর আগে ৫ মার্চ ভোটগ্রহণের বিষয়ে নির্বাচন কমিশনের সাধারণ সভা অনুষ্ঠিত হয়। সাধারণ সভায় সর্বসম্মতিক্রমে দ্বিতীয় দিনের ভোটগ্রহণের বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়।

২৭ ফেব্রুয়ারি বৈরী আবহাওয়া ও ঢাকা সিটি নির্বাচন উপলক্ষে সাধারণ ছুটি থাকায় ২৮ ফেব্রুয়ারি দ্বিতীয় দিনের ভোপগ্রহণ স্থগিত করেছিল নির্বাচন কমিশন। প্রথম দিনের ভোট গ্রহণ শেষে নির্বাচন কমিশনের সাধারণ সভায় সর্ব সম্মতিক্রমে এ সিদ্ধান্ত নেয়া হয়।

নির্বাচন কমিশনার মোখলেছুর রহমান বাদল জানান, বৈরী আবহাওয়া ও ঢাকা সিটি নির্বাচন উপলক্ষে সাধারণ ছুটি থাকায় ২৮ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) ঢাকা আইনজীবী সমিতির দ্বিতীয় দিনের ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে।

এবারের নির্বাচনে বিএনপি ও জামায়াত সমর্থিত নীল প্যানেল এবং আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেলের মোট ২৭টি পদে দুইজন করে ৫৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ২৪ হাজার ৬৮৪ জন সদস্যের মধ্যে ১৭ হাজার ৮৯৭ জন ভোটাধিকার প্রয়োগ করবেন।

২০১৬-১৭ মেয়াদের কার্যকরী কমিটি নির্বাচনে ২৭টি পদের মধ্যে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ২১টি পদেই জয়ী হন আওয়ামী সমর্থীত আইনজীবীরা। অপরদিকে বিএনপি সমর্থীত নীল প্যানেল পেয়েছিলেন ছয়টি পদ।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা