artk
বৃহস্পতিবার, মার্চ ২১, ২০১৯ ২:৪৮   |  ৭,চৈত্র ১৪২৫

স্টাফ রিপোর্টার

রোববার, মার্চ ৩, ২০১৯ ৭:৪৮

হত্যা মামলায় বিএনপি নেতা কামাল ইউসুফের মেয়ে কারাগারে

media

সঙ্গে বাবা চৌধুরী কামাল ইবনে ইউসুফ চৌধুরী নায়াব ইউসুফকে কারাগারে নিয়ে যাওয়া হচ্ছে; সঙ্গে বাবা চৌধুরী কামাল ইবনে ইউসুফ “মামলার এজাহারে চৌধুরী নায়াব ইউসুফের নাম যুক্ত করা হলেও তিনি ঘটনার সময় সেখানে ছিলেন না। এছাড়া নিহতের ইনজুরি রিপোর্টেও আঘাতের কোনো চিহ্ন নেই। তাই এটি আদৌ হত্যা মামলা কিনা সেটিই বিচার্য বিষয়।”

বিএনপির ভাইস চেয়ারম্যান চৌধুরী কামাল ইবনে ইউসুফের মেয়ে চৌধুরী নায়াব ইউসুফকে একটি হত্যা মামলায় কারাগারে পাঠিয়েছে আদালত।

রোববার ফরিদপুরের জেলা ও দায়রা জজ হেলাল উদ্দিন এ আদেশ দেন।

এই বিএনপি কর্মীর আইনজীবী শহিদুল্লাহ জাহাঙ্গির বলেন, দুপুরে আদালতে হাজির হয়ে তিনি জামিন আবেদন করেন। আদালত তা নাকচ করে কারাগারে পাঠানোর আদেশ দেয়।  

মামলার নথি থেকে জানা যায়, গত বছরের ১১ ডিসেম্বর ফরিদপুরের নর্থচ্যানেল ইউনিয়নের গোলডাঙ্গিতে দুপক্ষের কথা কাটাকাটির জের ধরে স্থানীয় আওয়ামী লীগ নেতা ইউসুফ বেপারী (৪০) নিহত হন।

এ ঘটনায় নিহতের ভাই সোহরাব বেপারী বাদী হয়ে ৩৮ জনকে আসামি করে কোতোয়ালি থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এই মামলায় ৩৭ নম্বর আসামি হলেন চৌধুরী নায়াব ইউসুফ।

নায়াবের আইনজীবী শহিদুল্লাহ জাহাঙ্গির জানান, গত ৪ ফেব্রুয়ারি হাই কোর্ট থেকে চার সপ্তাহের অন্তবর্তীকালীন জামিন লাভ করেন নায়াব।

“ওই জামিনের মেয়াদ শেষে রোববার জেলা জজ আদালতে হাজির হয়ে তিনি স্থায়ী জামিনের আবেদন করেন। দুপক্ষের শুনানি শেষে আদালত তাকে জেল হাজতে পাঠানোর আদেশ দেয়।”

অ্যাডভোকেট শহিদুল্লাহ বলেন, তারা ২০ জন আইনজীবী চৌধুরী নায়াব ইউসুফের পক্ষে জামিন শুনানিতে অংশ নেন।

“মামলার এজাহারে চৌধুরী নায়াব ইউসুফের নাম যুক্ত করা হলেও তিনি ঘটনার সময় সেখানে ছিলেন না। এছাড়া নিহতের ইনজুরি রিপোর্টেও আঘাতের কোনো চিহ্ন নেই। তাই এটি আদৌ হত্যা মামলা কিনা সেটিই বিচার্য বিষয়।”

রাষ্ট্রপক্ষের আইনজীবী এপিপি জাহিদ বেপারী বলেন, এজাহার অনুযায়ী তিনি সরাসরি এই মামলায় সম্পৃক্ত না হলেও তার হুকুমেই এই ঘটনা ঘটে। উচিত ছিল তাকে প্রধান আসামি করা।

রাষ্ট্রপক্ষে অ্যাডভোকেট অনিমেষ রায়, লক্ষন সাহা প্রমুখও উপস্থিত ছিলেন।

বিকাল পৌনে ৫টার দিকে চৌধুরী নায়াব ইউসুফকে জেলা কারাগারে নিয়ে যাওয়া হয়। চৌধুরী কামাল ইবনে ইউসুফ ছাড়াও ফরিদপুর জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক রশিদুল ইসলাম, শহর বিএনপির সভাপতি রেজাউল ইসলাম, সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা মিরাজ, ফরিদপুর মহানগর যুবদলের সভাপতি বেনজির আহমেদ তাবরীজ, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক তানজিমুল হাসান কায়েসসহ বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

জলবায়ু নীতিমালায় বিশ্বের ১০০ প্রভাবশালী ব্যক্তির তালিকায় ড. সালেমুল হক আন্দোলনকারীদের একাংশের মানববন্ধন খুলনায় ট্রলিচাপায় শিশু নিহত ২৫ ক্যাজুয়াল কর্মচারীকে স্থায়ী করলো বিমান এবার ঝরলো শিক্ষকের প্রাণ বৃহস্পতিবার শুরু হচ্ছে ‘শিশু একাডেমি বইমেলা’ জাতীয় দল থেকে ছিটকে গেলেন ডি’মারিয়া এবার সিরাজগঞ্জে কলেজছাত্রের প্রাণ নিলো ঘাতক চালক সন্ধ্যায় বঙ্গবন্ধু সম্মেলন কেন্দ্রে গাইবেন সোমলতা ১৯৬টি শো নিয়ে কানাডায় যাত্রা করছে ‘যদি একদিন’ পদ্মাসেতুর নবম স্প্যান বসছে বৃহস্পতিবার কুমিল্লায় ‘বন্দুকযুদ্ধে’ ১১ মামলার আসামি নিহত দক্ষিণ কোরিয়ায় হোটেলে পর্নোগ্রাফির শিকার ১৬শ মানুষ আধা স্বয়ংক্রিয় অস্ত্র নিষিদ্ধ করতে যাচ্ছে নিউজিল্যান্ড চুয়াডাঙ্গা স্ত্রীকে কুপিয়ে হত্যার পর স্বামীর আত্মহত্যা এক নারীকে ধাক্কা দিয়ে বাস নিয়ে পালাচ্ছিলেন চালক ‘গাঁজা না খেয়ে গাড়ি চালাতে পারেন না সু-প্রভাত চালক সিরাজুল’ শিক্ষার্থীদের আন্দোলনে বিএনপির ‘পূর্ণ সমর্থন’ আন্দোলনকারী দুই ছাত্রীর ওপর গাড়ি উঠিয়ে দিলেন জবি শিক্ষক সুপ্রভাত ও জাবালে নূরের সব বাস নিষিদ্ধ প্রাথমিকে তৃতীয় শ্রেণি পর্যন্ত পরীক্ষা থাকছে না একই বিমানের পাইলট মা-মেয়ে, ছবি ভাইরাল বেনাপোলে ভারতীয় ট্রাকসহ পণ্য জব্দ বিশ্বের সবচেয়ে সস্তা শহর কোনটি? সন্তানকে চৌকিদার বানাতে চাইলে মোদিকে ভোট দিন আর্ন্তজাতিক বাণিজ্যে বেসরকারি ব্যাংকের আধিপত্য খালেদা জিয়ার মানহানির দুই মামলায় অভিযোগ গঠন ১৫ এপ্রিল ত্রিশে পা দিলেন তামিম ইকবাল, আইসিসির শুভেচ্ছা ৩৭তম বিসিএসে নিয়োগ পেলেন ১ হাজার ২২১ জন আইসিসি বিশ্বকাপে কাউকে ভয় করবে না আফগানরা: রশিদ খান