artk
মঙ্গলবার, মার্চ ১৯, ২০১৯ ১০:৫৩   |  ৫,চৈত্র ১৪২৫
বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ২১, ২০১৯ ৯:০১

আহতদের চিকিৎসায় কোনো ত্রুটি হবে না: প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার
media

ফাইল ফটো

চকবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় যারা হাসপাতালে রয়েছেন তাদের চিকিৎসায় কোনো ত্রুটি হবে না বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার বিকেলে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন উপলক্ষে আয়োজিত চার দিনব্যাপী অনুষ্ঠানের উদ্বোধনীতে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, একুশ আমাদের জীবনে অত্যন্ত গুরুত্বপূর্ণ। একুশই আমাদের শিখিয়েছে মাথা নত না করতে। একুশ থেকে সৃষ্টি হয়েছে ৭১ ও একটি রাষ্ট্র। মাঝখানে ২১ বছর কেটেছে অন্ধকারে।

তিনি বলেন, শুধু বাংলা নয়। পৃথিবীর অন্যান্য দেশের মানুষের মাতৃভাষা রক্ষার জন্য দায়িত্ব নিয়েছি। আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট সব দেশের মানুষের মায়ের ভাষা যেন রক্ষা করতে পারে সে জন্য এ প্রতিষ্ঠানের সবার প্রতি আহ্বান জানান প্রধানমন্ত্রী।

আদালতের রায় লেখার কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, উচ্চ আদালতের রায় ইংরেজিতে লেখেন বিচারকরা। যা অনেকেই বুঝতে পারেন না। এ জন্য আইনজীবীর ওপর নির্ভর করতে হয়। অনেক সময় এটা নিয়ে ভুল বোঝাবুঝির সৃষ্টি হয়। আদালতের রায়টা বাংলায় প্রচার ও প্রকাশ করা যায় কি-না তা ভেবে দেখতে বিচারকদের প্রতি আহ্বান জানান প্রধানমন্ত্রী।

তিনি বলেন, ইংরেজিতে রায় লেখা যদি লাগেই তাহলে বাংলায় রায় লিখে ইংরেজিতে ট্রান্সলেট করা যায় কি-না সেটা ভেবে দেখতে বলেন প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, ইংরেজি ভাষা শেখার প্রয়োজন আছে কিন্তু বাংলাকে বাদ দিয়ে নয়। বিশ্বের বিভিন্ন দেশের সঙ্গে যোগাযোগ করতে আমরা দ্বিতীয় ভাষা হিসেবে ইংরেজি শিখব।

সেগুন বাগিচাস্থ আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শিক্ষামন্ত্রী দীপুমনি। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপ শিক্ষামন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী।

রাজধানীতে প্রাইভেটকার চালককে গুলি করে হত্যা বছরে ২ হাজার কোটি টাকার বৈদেশিক মুদ্রা আয় করছে মেরিন গ্রাজুয়েটরা রাজধানীতে বাসচাপায় বিইউপি শিক্ষার্থী নিহত রাতে সুনিদ্রার সহজ কিছু কৌশল সুখী হওয়ার ৫ উপায় কাব্য বিলাস মঞ্চায়ন করল ‘হইয়া গেল নির্বাচন’ ওবায়দুল কাদেরের বাইপাস সার্জারির বিষয়ে সিদ্ধান্ত মঙ্গলবার ডাকসুর প্রথম সভা ২৩ মার্চ সিডনিতে ‘বহুজাতিক বৈশাখী মেলা’ ১৩ এপ্রিল বিএনপির আরো ৫ নেতা বহিষ্কৃত ডায়াবেটিস নিয়ন্ত্রণে সাহায্য করে সজনে ডাটা স্তন ক্যান্সার শনাক্তকারী বক্ষবন্ধনী আবিষ্কার চট্টগ্রামে তিন নারী ছিনতাইকারী গ্রেপ্তার জিয়া ভোটের রাজনীতিকে সম্পূর্ণভাবে ধ্বংস করেছে: হাসিনা ট্রেনের ভাড়া বৃদ্ধির বিষয়ে সিদ্ধান্ত হয়নি: রেলমন্ত্রী নেদারল্যান্ডসে হামলাকারী তুরস্কের নাগরিক রাতে সিল মারা ঠেকাতে ব্যালট পেপার যাবে সকালে: ইসি সচিব ভুয়া মামলাকারীর বিরুদ্ধে চার্জশিট নাচের লড়াইয়ে মাধুরী-আলিয়া, জিতল কে? পুঁজিবাজার মন্দার প্রতিবাদে বিক্ষোভ ক্রাইস্টচার্চে নিহতদের জন্য দোয়া, মনোবিদের কথা ভাবছে বিসিবি টালিউডের সৃজিতকে বিয়ে করছেন মিথিলা! টেস্ট জিতে আফগানদের ইতিহাস ডাকাতের কবলে রোজী সিদ্দিকী শিষ্যদের রেখে ফিরে গেলেন রোডস-শ্রীনিবাসন বলিউডে কার অভিষেক হচ্ছে? বিদেশ সফরে নিরাপত্তার বিষয় সবার আগে: বিসিবি শ্রীলঙ্কায় দ্বি-পাক্ষিক সাইডলাইন বৈঠকে দুদক চেয়ারম্যান রাঙ্গামাটিতে ভোট শেষে গুলি, প্রিসাইডিং অফিসারসহ নিহত ৬ মাছের খামার করলেই নিবন্ধন