artk
রোববার, মে ১৯, ২০১৯ ১১:৪২   |  ৫,জ্যৈষ্ঠ ১৪২৬

মুন্সিগঞ্জ সংবাদদাতা

বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ২১, ২০১৯ ১১:৫১

ঘন কুয়াশায় শিমুলিয়া-কাঁঠালবাড়ী রুটে সাড়ে ৮ ঘণ্টা ফেরি বন্ধ

media

ফের ঘন কুয়াশার কারণে শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে সাড়ে আট ঘণ্টা ফেরি চলাচল বন্ধ ছিল।

বুধবার ১টা থেকে বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টা পর্যন্ত ফেরি, লঞ্চ, স্পিডবোটসহ সকল নৌচলাচল বন্ধ থাকে। সকাল সাড়ে ৮টার দিকে কুয়াশা কেটে গেলে দীর্ঘ সাড়ে ৮ ঘণ্টা পর শিমুলিয়া ও কাওড়াকান্দি থেকে পুনরায় নৌরুটে ফেরি চলাচল শুরু হয়।

এদিকে ঘন কুয়াশার কারণে দুর্ঘটনা এড়াতে মাঝপদ্মার একাধিক পয়েন্টে পণ্যবাহী ট্রাক ও যাত্রীবাহী যানাহন নিয়ে ভি আই পি বহনকারী ফেরি ক্যামেলিয়াসহ মোট সাতটি ফেরি নোঙরে ছিল। 

অপরদিকে ফুললোড অবস্থায় যাত্রী ও যানবাহন নিয়ে শিমুলিয়া ফেরিঘাটে দুটি ও কাওড়াকান্দি ঘাটে একটি ফেরিসহ মোট তিনটি ফেরি পন্টুনে ভেড়ানো থাকে। এতে করে সকালে শিমুলিয়া ফেরিঘাটে প্রায় সাড়ে ছয়শ যানবাহন পারপারের অপেক্ষায় থাকায় প্রচণ্ড শীতের মধ্যে নৌরুটের মাঝপদ্মায় ও ঘাটে ঘাটে চরম দুর্ভোগে পড়েন দক্ষিণবঙ্গের যাত্রীরা। সকালে এ রিপোর্ট লেখা পর্যন্ত সকালে শিমুলিয়া ঘাটে সাড়ে পাঁচশত পণ্যবাহী ট্রাকসহ সব মিলিয়ে সাড়ে ছয়শ যানবাহন পারপারের অপেক্ষায় রয়েছে বলে নিশ্চিত করেছেন বিআইডব্লিউটিসির ম্যানেজার বাণিজ্য আ. আলিম।

বিআইডব্লিউটিসির সূত্রে আরো জানা গেছে, কয়েকদিন ধরে ঘন কুয়াশায় বিপর্যস্ত হয়ে পড়ছে শিমুলিয়া-কাঁঠালবাড়ী

নৌরুটের নৌচলাচল। এতে করে চরম বিঘ্নিত হচ্ছে এ রুটের ফেরি, লঞ্চ, স্পিডবোটসহ সকল নৌচলাচল। প্রকৃতির কাছে অসহায় পদ্মা পারাপারের যাত্রীরা যেন নিত্য দুর্ভোগের সঙ্গী।

এদিকে গত শনিবার নৌরুটে দীর্ঘ পৌণে চার ঘণ্টা, শুক্রবার ছয় ঘণ্টাসহ প্রায় প্রতিদিনই ফেরি সার্ভিস বন্ধ ছিল। এতে করে ফেরিঘাটে নিত্য যানজটে ঘণ্টার পর ঘণ্টা পদ্মা পারাপারের যাত্রীরা প্রচণ্ড শীতের মধ্যে নৌরুটের মাঝপদ্মায় ও ঘাটে ঘাটে চরম দুর্ভোগে পড়ছেন। 

শিমুলিয়া বিআইডব্লিউটিসির মেরিন অফিসার মো. শাজাহান ও ফেরি মাস্টার আবদুর রউফ জানান, বুধবার দিবাগত রাত ১টা থেকে বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টা পর্যন্ত ফেরি সার্ভিস বন্ধ ছিল। নৌরুটের পুরো এলাকা  ঘন কুয়াশায় আচ্ছন্ন হয়ে পড়ে। এ সময় ফেরি চালকেরা নৌরুটের এক ফুট অদূরেও দিক-মার্কা ও সিগন্যাল বীকন বাতি নির্ণয় করতে পারছে না। তাই দুর্ঘটনা এড়াতে এ সময় ফেরি চলাচল বন্ধ রাখা হয়। 

 

ইতালিতে ঝড় তুলেছে বাংলাদেশি বংশদ্ভূত ফাইমের মুভি ‘বাংলা’ আদালতের আদেশ না মানায় ‘বাঘাবাড়ী ঘি’কে ২২ লাখ টাকা জরিমানা ছেলের জন্য চিকিৎসা চেয়ে চিকিৎসকের হাতে মার খেলেন বাবা! ছেলেশিশুকে রেখে পালিয়ে গেলেন মা মুক্তিযোদ্ধা-এতিমদের সঙ্গে ইফতার করলেন প্রধানমন্ত্রী ১৫ টাকার ওষুধের দাম ৬০০ টাকা, জরিমানা ২০ হাজার প্রধানমন্ত্রীর কাছে ছাত্রলীগ নেতার খোলা চিঠি বগুড়া-৬ উপনির্বাচনে আ.লীগের প্রার্থী টি জামান নিকেতা ‘ইয়েমেনে সহস্রাধিক মসজিদ ধ্বংস করেছে সৌদি জোট’ ভোটগ্রহণ শেষ, জরিপে এগিয়ে মোদি বাড়ানো হয়েছে মোবাইল ব্যাংকিং লেনদেনের সীমা বিড়ি শিল্প টিকিয়ে রাখতে যৌক্তিক আন্দোলনের সঙ্গে আছি: রসিক মেয়র মোস্তফা ‘দায়িত্ব সঠিকভাবে পালন না করা অপরাধ’ ভর্তুকি দিয়ে হলেও চাল রপ্তানি করা হবে: অর্থমন্ত্রী রূপপুরে হরিলুট: ঠিকাদারি বিল বন্ধের নির্দেশ হরিণের মাংসের অবৈধ ব্যবসা যেভাবে চলে কেউই আইনের ঊর্ধ্বে নয়: দুদক চেয়ারম্যান নিজেকে সমকামী ঘোষণা করলেন ভারতের দ্রুততম নারী ছাত্রলীগ নেত্রী দিশাকে অপহরণের চেষ্টা ক্লাসিফাইড লোন কমিয়ে আনবে পূবালী ব্যাংক তিন মোবাইল কোম্পানিকে ১৫ কোটি টাকা জরিমানা মন্ত্রিসভায় রদবদল, ডা. মুরাদ স্বাস্থ্য থেকে তথ্যে রিপোর্টিং আর মতামত আলাদা করতে হবে: আইনমন্ত্রী এটি পুরোটাই দলীয় অর্জন: মাশরাফি মুক্তিযোদ্ধা স্বীকৃতির ন্যূনতম বয়সের পরিপত্র হাই কোর্টে বাতিল বিশ্বকাপে ক্যারিবীয়দের রিজার্ভ স্কোয়াডে ব্রাভো-পোলার্ড সিডনিতে কুরআন ক্লাসের ইফতার অনুষ্ঠিত ওবায়দুল কাদেরের ‘দ্বিতীয় ইনিংস’ শুরু উড়ন্ত লাথির শিকার টার্মিনেটর তারকা আর্নল্ড শোয়ার্জনেগার ১৫তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারির ফল প্রকাশ