artk
বুধবার, মার্চ ২০, ২০১৯ ৪:১৪   |  ৫,চৈত্র ১৪২৫
বুধবার, ফেব্রুয়ারী ২০, ২০১৯ ১২:১০

সাব্বিরের সেঞ্চুরির দিনে হোয়াইটওয়াশ টাইগাররা

স্পোর্টস রিপোর্টার
media
তার সেঞ্চুরির পর রুবেল ৩ রান করে বিদায় নেন। শেষ মুহূর্তে সাব্বির ১০২ রান করে সাউদির বলে বিদায় নেন। তার ১১০ বলের ইনিংসে ১২টি বাউন্ডারি ও দুটি ছক্কার মার রয়েছে। বাংলাদেশের ব্যাটিং লাইন একাই গুড়িয়ে দিয়েছেন কিউই পেসার টিম সাউদি।

নিউজিল্যান্ড সফরে এবারও ভাগ্যের কোনো বদল হয়নি টাইগারদের। দলের ভাগ্যে পরিবর্তন না হলেও নিজের ভাগ্য ঠিকই পরিবর্তন করেছেন সাব্বির রহমান। নানা বিতর্কের মধ্যে দিয়ে দলে সুযোগ পেলে বুধবার সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে অসাধারণ এক সেঞ্চুরি করেছেন। ক্রিকেটের সব ফরমেটে এটাই সাব্বিরের প্রথম সেঞ্চুরি।

নিউজিল্যান্ডের দেয়া ৩৩১ রানের জবাবে ব্যাটিংয়ে নেমে ৪৭.২ ওভারে ২৪২ রানে অলআউট হয়েছে টাইগাররা। ফলে শেষ ওয়ানডেতে ৮৮ রানে হেরে ৩-০ তে হোয়াইওয়াশ মাশরাফির ওয়ানডে দল। টপঅর্ডারের ব্যর্থতার দিনে দারুণ ব্যাটিং উপহার দিয়েছেন সাব্বির রহমান ও সাইফউদ্দিন।

স্বাগতিকদের দেয়া ৩৩১ রানের জবাবে ব্যাটিংয়ে নেমে দলীয় ২ রানে বিদায় নেন তিন ব্যাটসম্যান। টিম সাউদির বলে তামিম শুন্য, সৌম্য শূন্য ও লিটন ফেরেন ব্যক্তিগত ১ রানে। বিপর্যয়ে মুহূর্তে জ্বলে উঠতে পারেনি মুশফিকুর রহিম ও মাহমদুউল্লাহ রিয়াদ। ১৪.৪ ওভারে দলীয় ৬১ রানে তারাও বিদায় নেন। মুশফিক ২৭ বলে ১৭ ও রিয়াদ ৩৬ বলে ১৬ রান করে বিদায় নেন।

পাঁচ উইকেট হারিয়ে বাংলাদেশ যখন ধুকছে! ঠিক তখনই সাব্বির রহমান ও সাইফউদ্দিনের অসাধারণ জুটিতে ঘুরে দাঁড়ায় বাংলাদেশ। সাব্বির ৫৪ বলে তুলে নেন ওয়ানডে ক্যারিয়ারের ষষ্ঠ হাফসেঞ্চুরি। এরপর সাইফউদ্দিনও হাফসেঞ্চুরির পথে এড়িয়ে যাচ্ছিল। কিন্তু তাদের ১০১ রানের জুটিতে আঘাত হানেন বোল্ড। দলীয় ৩৪.১ ওভারে দলীয় ১৭০ রানের মাথায় ব্যক্তিগত ৪৪ রানে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন। ৬৩ বলে তার এই ইনিংসে চারটি বাউন্ডারি রয়েছে।

এর পর অধিনায়ক মাশরাফি বিদায় নেন দুই রানে। সাব্বিরের সাথে তখন জুড়ি গড়েন মেহেদী হাসান মিরাজ। দলীয় ২৩৭ রানের মাধায় ব্যক্তিগত ৩৬ রান করে বিদায় নেন মিরাজ। তবে এরই মাঝে স্বপ্নের সেঞ্চুরি পূর্ণ করেন সাব্বির। ১০৫ বলে ১২ বাউন্ডারি ও দুই ছক্কায় ১০০ পূর্ণ করেন। ওয়ানডে, টেস্ট ও টি-টোয়েন্টিতে মিলেই এটাই তার এক মাত্র সেঞ্চুরি।

তার সেঞ্চুরির পর রুবেল ৩ রান করে বিদায় নেন। শেষ মুহূর্তে সাব্বির ১০২ রান করে সাউদির বলে বিদায় নেন। তার ১১০ বলের ইনিংসে ১২টি বাউন্ডারি ও দুটি ছক্কার মার রয়েছে। বাংলাদেশের ব্যাটিং লাইন একাই গুড়িয়ে দিয়েছেন কিউই পেসার টিম সাউদি। ৯.২ ওভার বোলিং করে ৬৫ রানে একাই ৬টি উইকেট শিকার করেন। এছাড়া বোল্ড নেন দুটি উইকেট।

এর আগে বুধবার ডানেডিনে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে হেনরি নিকোলস, রস টেলর আর টম লাথামের তিন হাফ সেঞ্চুরিতে ৬ উইকেটে ৩৩০ রান তোলে স্বাগতিকরা। নিউজিল্যান্ডের হয়ে ব্যাট হাতে নিকোলস ৬৪, টেলর ৬৯ আর লাথাম ৫৯ রান করেন। এর আগে টসে জিতে স্বাগতিকদের ব্যাটিংয়ে পাঠান বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

কিন্তু বল হাতে তেমন সুবিধা করতে পারেনি বাংলাদেশের বোলাররা। বোলারদের মধ্যে সবচেয়ে সফল মোস্তাফিজুর রহমান। তবে ২ উইকেট নিলেও রান খরচের দিক দিয়েও তিনিই সবার উপরে। ১০ ওভার বল করে দেন ৯৩ রান। একটি করে উইকেট নিয়েছেন মাশরাফি, রুবেল, সাইফউদ্দিন আর মিরাজ।



ইঞ্জেকশনের মাধ্যমে শরীরে ফলের রস, মৃত্যুর মুখে চীনা নারী ৯৫ শতাংশ ফার্মেসিতেই পাওয়া গেল মেয়াদোত্তীর্ণ ওষুধ প্লেসমেন্ট-বুক বিল্ডিং সংশোধনী কমিটি গঠন সারাদেশে ক্লাস বর্জন সড়ক অবরোধের ডাক খালেদা জিয়ার মৃত্যু সংবাদের অপেক্ষায় প্রধানমন্ত্রী: গয়েশ্বর ১২০ কোটি টাকা আত্মসাতের দায়ে সাবেক সাংসদের বিরুদ্ধে চার্জশিট সিঙ্গাপুরে রুবেলের সফল অস্ত্রোপচার হীড ইন্টারন্যাশনাল স্কুলের বিরুদ্ধে ভ্যাট ফাঁকির মামলা যে ৮ দফা দাবিতে অনড় বিইউপির শিক্ষার্থীরা শাইনপুকুরকে গুড়িয়ে দিয়ে চারে চার আবাহনীর বরগুনায় বিএনপির ৫ নেতা বহিষ্কার খালেদা জিয়া হুইল চেয়ারেও বসতে পারছেন না: ফখরুল সড়ক আন্দোলনকারীদের সঙ্গে দেখা করে ভিপি নুরের একাত্মতা প্রকাশ শিগগিরই স্মল ক্যাপিটাল প্লাটফর্ম চালু হবে: মাজেদুর রহমান সিলেটে ট্রাক চাপায় সেনা কর্মকর্তার স্ত্রী-ছেলে নিহত আইপিও-প্লেসমেন্টে অবৈধ বাণিজ্য বন্ধের দাবি নিউজিল্যান্ডের পার্লামেন্টে কোরআন তিলাওয়াত (ভিডিও) গণপরিবহনের শৃঙ্খলা ফেরাতে বুধবার নগর ভবনে বৈঠক জামিন পেলেন বাফুফের কিরণ হাসনাইনের মতো গতিদানব আগে দেখিনি: ওয়াটসন নির্বাচনের অনিয়মের প্রতিশোধ মানুষের জীবন নিয়ে নয়: সিইসি অভিনেতা রমেন রায় চৌধুরী আর নেই মোজাম্বিকে ঝড়ে ১ হাজারের বেশি লোকের মৃত্যু ওবায়দুল কাদেরের বাইপাস সার্জারি বুধবার ভরদুপুরে সল্টলেকে, কবি জয় গোস্বামীর বাড়িতে জাহালমকে নিয়ে সিনেমায় নিষেধাজ্ঞা চেয়েছে দুদক প্রগতি সরণিতে বিক্ষোভ অবরোধ, যান চলাচল বন্ধ নরসিংদীতে আ.লীগের দুই পক্ষের গোলাগুলিতে নিহত ২ মুক্তিযুদ্ধের প্রথম সশস্ত্র প্রতিরোধ দিবস মঙ্গলবার মসজিদে হামলাকারী সর্বোচ্চ শাস্তি পাবে: নিউজিল্যান্ডার প্রধানমন্ত্রী