artk
বুধবার, মে ২২, ২০১৯ ৯:৫৫   |  ৮,জ্যৈষ্ঠ ১৪২৬
বুধবার, ফেব্রুয়ারী ২০, ২০১৯ ৯:৩৬

ব্রণমুক্ত মুখের জন্য

লাইফস্টাইল ডেস্ক
media

এসব প্রয়োগে গ্রন্থিটি পরিষ্কার হওয়ার মাধ্যমে রোমকূপ সচল হয় এবং সমস্ত সংক্রমণের হাত থেকে ত্বককে রক্ষা করে

ত্বকের তৈলগ্রন্থি থেকে নিঃসৃত অতিরিক্ত রস ও চামড়ার মৃত আবরণ রোমকূপের মুখকে বন্ধ করে দিলে যে ফুসকুড়ি ওঠে তাই ব্রণ। এটি খুবই সাধারণ একটি বিষয়। এর কারণে ত্বকে দাগ সৃষ্টি হয়। ব্রণ বেশি হয় মুখ, ঘাড় এবং গলায়।
এ থেকে মুক্তি পেতে আপনি এই টিপস অনুসরণ করতে পারেন:

ব্রণমুক্ত মুখাবয়ব পেতে মুখ সবসময় পরিষ্কার রাখতে হবে। ক্লিনিকে ভিটামিন 'সি' ও ভিটামিন 'এ' সম্বলিত একটি অ্যাকটিভ ক্লিনার ব্যবহার করা হয়। এটি মুখে লাগিয়ে মসৃণভাবে ম্যাসেজ করা হয় যাতে মুখের পেশি শিথিল হয়। এটি ত্বক পরিষ্কার করে এবং একইসঙ্গে ত্বকে কোমলতা আনতে সহায়তা করে।

হাইড্রেডারম্যাব্রেসন হলো একটি ক্রিস্টালমুক্ত উপাদান যা ত্বকের মৃত কোষ অপসারণ করে। কার্বনে তাপ প্রয়োগ করতে এর সঙ্গে কার্বন পিল এবং উন্নতমানের কিউ-সুইচড লেজার প্রয়োগ করা হয়। এতে ত্বক উজ্জ্বল হয় এবং ব্রণ নিয়ন্ত্রণে আসে।

এসব প্রয়োগে গ্রন্থিটি পরিষ্কার হওয়ার মাধ্যমে রোমকূপ সচল হয় এবং সমস্ত সংক্রমণের হাত থেকে ত্বককে রক্ষা করে।

রোমকূপ বন্ধ হয়ে যাওয়ার ফলে ত্বকে যে কালো চালের মতো অবস্থা তৈরি হয় তা আসলে স্যালিসিলিক অ্যাসিড এবং জেসমনিক অ্যাসিডের মিশ্রণ। এটি ত্বকে ব্রণ কিংবা এ ধরনের ত্বকের সমস্যা সৃষ্টিতে সহায়তা করে। উপরে উল্লিখিত উপাদানগুলো প্রয়োগে ত্বকের এ সমস্যাগুলো দূর করে।

ঢাকায় কোনো ছিনতাইকারী নেই: ডিএমপি কমিশনার রূপপুরে কেনাকাটায় অনিয়ম, প্রকল্প পরিচালককে প্রত্যাহার ৪০০ মণ আম ধ্বংস, ৯ প্রতিষ্ঠানকে ২৪ লাখ টাকা জরিমানা বগুড়া-৬ আসনে খালেদা জিয়াসহ ৫ জনের দলীয় মনোনয়ন সংগ্রহ ঢাকাস্থ শরিয়তপুরের সাংবাদিকদের অনুসন্ধানমূলক রিপোর্টিং প্রশিক্ষণ স্থগিত পাঁচ উপজেলায় ভোট ১৮ জুন রূপপুর বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ প্রকল্পে অনিয়ম ‘সাগরচুরি’: টিআইবি রূপপুরের নির্বাহী প্রকৌশলীকে প্রত্যাহার পরিচালকদের গোপনে শেয়ার বিক্রির তথ্য বের করবে ডিএসই সালাহর বিমানের মেঝেতে ঘুমানোর ভিডিও ভাইরাল! চাল আমদানিতে দ্বিগুণ শুল্ক আরোপ লেস্টারে কঠোর অনুশীলনে বাংলাদেশ দল খালেদা জিয়ার অসুস্থতার জন্য প্রধানমন্ত্রীই দায়ী: রিজভী ধানে আগুন ‘স্যাবোটাজ’ কি না খতিয়ে দেখার নির্দেশ প্রধানমন্ত্রীর: কাদের এবার বিশ্বকাপের জন্য দোয়া চেয়ে ইংল্যান্ডের পথে মাশরাফি বিশ্বকাপের আগেই সিংহাসন ফিরে পেলেন সাকিব এই সরকার ব্যর্থ, দায়িত্বহীন: ড. কামাল নরসিংদীতে ট্রাক-পিকআপ সংঘর্ষে নিহত ২ নারীর স্বাস্থ্য সুরক্ষায় চিত্রনায়িকা ফারিয়া অ্যাপে মিলছে না টিকিট, ব্যর্থতার দায় নিলেন রেলমন্ত্রী একজন সংগীত শিল্পী আশা ভোঁসলে ইফতারে আম ও নারকেল দুধের মজাদার পানীয় রাসেলকে আজও ক্ষতিপূরণ দেয়নি গ্রিনলাইন গুরুতর অসুস্থ কবি হেলাল হাফিজ হাসপাতালে কোরআনের অনুবাদ করতে গিয়ে মার্কিন যাজকের ইসলাম গ্রহণ রেলসেবা অ্যাপে মিলছে না একটি টিকিটও আর্জেন্টিনার চূড়ান্ত দল ঘোষণা অল্পের জন্য রক্ষা পেলো ৩ শতাধিক লঞ্চযাত্রী পিএসসিতে স্বাস্থ্য ক্যাডারে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ সিডনিতে বিএসসিএ’র ইফতার মাহফিল অনুষ্ঠিত