artk
শনিবার, মার্চ ২৩, ২০১৯ ৭:৪৪   |  ৯,চৈত্র ১৪২৫
বুধবার, ফেব্রুয়ারী ২০, ২০১৯ ৯:৩৬

ব্রণমুক্ত মুখের জন্য

লাইফস্টাইল ডেস্ক
media

এসব প্রয়োগে গ্রন্থিটি পরিষ্কার হওয়ার মাধ্যমে রোমকূপ সচল হয় এবং সমস্ত সংক্রমণের হাত থেকে ত্বককে রক্ষা করে

ত্বকের তৈলগ্রন্থি থেকে নিঃসৃত অতিরিক্ত রস ও চামড়ার মৃত আবরণ রোমকূপের মুখকে বন্ধ করে দিলে যে ফুসকুড়ি ওঠে তাই ব্রণ। এটি খুবই সাধারণ একটি বিষয়। এর কারণে ত্বকে দাগ সৃষ্টি হয়। ব্রণ বেশি হয় মুখ, ঘাড় এবং গলায়।
এ থেকে মুক্তি পেতে আপনি এই টিপস অনুসরণ করতে পারেন:

ব্রণমুক্ত মুখাবয়ব পেতে মুখ সবসময় পরিষ্কার রাখতে হবে। ক্লিনিকে ভিটামিন 'সি' ও ভিটামিন 'এ' সম্বলিত একটি অ্যাকটিভ ক্লিনার ব্যবহার করা হয়। এটি মুখে লাগিয়ে মসৃণভাবে ম্যাসেজ করা হয় যাতে মুখের পেশি শিথিল হয়। এটি ত্বক পরিষ্কার করে এবং একইসঙ্গে ত্বকে কোমলতা আনতে সহায়তা করে।

হাইড্রেডারম্যাব্রেসন হলো একটি ক্রিস্টালমুক্ত উপাদান যা ত্বকের মৃত কোষ অপসারণ করে। কার্বনে তাপ প্রয়োগ করতে এর সঙ্গে কার্বন পিল এবং উন্নতমানের কিউ-সুইচড লেজার প্রয়োগ করা হয়। এতে ত্বক উজ্জ্বল হয় এবং ব্রণ নিয়ন্ত্রণে আসে।

এসব প্রয়োগে গ্রন্থিটি পরিষ্কার হওয়ার মাধ্যমে রোমকূপ সচল হয় এবং সমস্ত সংক্রমণের হাত থেকে ত্বককে রক্ষা করে।

রোমকূপ বন্ধ হয়ে যাওয়ার ফলে ত্বকে যে কালো চালের মতো অবস্থা তৈরি হয় তা আসলে স্যালিসিলিক অ্যাসিড এবং জেসমনিক অ্যাসিডের মিশ্রণ। এটি ত্বকে ব্রণ কিংবা এ ধরনের ত্বকের সমস্যা সৃষ্টিতে সহায়তা করে। উপরে উল্লিখিত উপাদানগুলো প্রয়োগে ত্বকের এ সমস্যাগুলো দূর করে।

একনায়কতন্ত্রের দিকে যাচ্ছে দেশ: খোকন নির্বাচনের পূর্ব মুহূর্তে বিজেপিতে যোগ দিলেন গম্ভীর সাব্বিরের অলরাউন্ডার পারফরম্যান্সে শাইনপুকুরের বড় জয় এত সস্তা পোশাকে কারিনার! সড়ক-পরিবহন নিয়ে যারা কাজ করে, সবাই দায়ী: নাসিম ১২৫ উপজেলার নদীতে মিলছে ইলিশ ইমরান খানকে মোদির শুভেচ্ছা গাজীপুরে বাসচাপায় কলেজছাত্র নিহত রাজধানীর গুলিস্তানে ২ যুবক গুলিবিদ্ধ আর্থ সংকটে জেট এয়ারের ৫৪ ফ্লাইট বন্ধ! নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রীকে নোবেল পুরস্কার দেয়ার দাবি গণতন্ত্রের ছদ্মবেশে জনগণকে ধোঁকা দিচ্ছে আ.লীগ: ফখরুল শেখ হাসিনাকে ডাকসুর আজীবন সদস্য করার প্রস্তাব, নুরের আপত্তি বাংলাদেশে ‘স্কিনকোড’র বাণিজ্যিক যাত্রা শুরু পুরো ঢাকা যেন টাইম বোমা না হয়: বেনজীর সিডনিস্থ ক্যাম্বেল টাউন সিটি কাউন্সিল পতাকা অর্ধনমিত থাকবে আইপিএল শুরু শনিবার, যে দুটি দল মাঠে নামবে ওবায়দুল কাদের সম্পূর্ণ সুস্থ একটি কবুতরের মূল্য ১২ কোটি টাকা! শাকিবের নতুন সিনেমা ‘হিটার’ সুবর্ণচরে গণধর্ষণ: রুহুল আমিনের জামিন বাতিল দুপুরমনি পাঁচ প্রতিষ্ঠানের ডিভিডেন্ড ঘোষণা বাবু অভিনীত ‘মাস্তুল’র শুটিং সম্পন্ন ট্রাম্পের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন জমা দিলেন মুলার ডিএসইর লেনদেন কমেছে ৪০ শতাংশ স্ট্রোকের ঝুঁকি হ্রাস করতে আদা চা ব্লক মার্কেটে লেনদেন ৫৩ কোটি টাকা যুবলীগের দুপক্ষের সংঘর্ষে আহত ১৫ ডিএসইর পিই রেশিও কমেছে