artk
বুধবার, মে ২২, ২০১৯ ১০:০০   |  ৮,জ্যৈষ্ঠ ১৪২৬

চট্টগ্রাম সংবাদদাতা

মঙ্গলবার, ফেব্রুয়ারী ১৯, ২০১৯ ১০:০১

বিভিন্ন অভিযোগে চবির ১৬ শিক্ষার্থীর বিরুদ্ধে ব্যবস্থা

media

প্রক্টর মো. আলী আজগর চৌধুরী মঙ্গলবার সাংবাদিকদের বলেন, বিশ্ববিদ্যালয়ের ‘বোর্ড অব হেলথ অ্যান্ড রেসিডেন্স’ সভায় নেওয়া সিদ্ধান্তের ভিত্তিতে উপাচার্যের নির্বাহী ক্ষমতাবলে ওই ১৬ জনের বিরুদ্ধে এ ব্যবস্থা নেওয়া হয়েছে।

শৃঙ্খলাভঙ্গসহ বিভিন্ন অভিযোগে ১৬ শিক্ষার্থীর বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

তাদের মধ্যে ১২ জনকে বিভিন্ন মেয়াদে বহিষ্কার, দুইজনের সনদ স্থগিত, একজনের ছাত্রত্ব বাতিল করা হয়েছে। আর একজনের ক্ষেত্রে আগের বহিষ্কারাদেশ বহাল রাখা হয়েছে।

প্রক্টর মো. আলী আজগর চৌধুরী মঙ্গলবার সাংবাদিকদের বলেন, বিশ্ববিদ্যালয়ের ‘বোর্ড অব হেলথ অ্যান্ড রেসিডেন্স’ সভায় নেওয়া সিদ্ধান্তের ভিত্তিতে উপাচার্যের নির্বাহী ক্ষমতাবলে ওই ১৬ জনের বিরুদ্ধে এ ব্যবস্থা নেওয়া হয়েছে।

শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী সৈয়দ ফাহিম জাফরী, ২০১৪-১৫ শিক্ষাবর্ষের আইন বিভাগের শিক্ষার্থী মোশাররফ হোসেন, অর্থনীতি বিভাগের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের শিক্ষার্থী এইচএম হাসানুজ্জামান, রসায়ন বিভাগের ২০১২-১৩ শিক্ষাবর্ষের  শিক্ষার্থী মিজানুর রহমান ফকির ও ইতিহাস বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী সাব্বির হোসেনকে এক বছরের জন্য বহিষ্কার করা হয়েছে।

ছয় মাসের জন্য বহিষ্কার হয়েছেন পরিসংখ্যান বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের  শিক্ষার্থী ইমরান নাজিম ইমন, নৃবিজ্ঞান বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের জিয়াউল হক মজুমদার, লোক প্রশাসন বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের দ্বিপায়ন দেব, একই বিভাগের সাব্বিরুল ইসলাম, আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী অর্ণব বডুয়া, আরবি বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী জুবায়ের আহমেদ, ইতিহাস বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী সাব্বির হোসেন এবং অর্থনীতি বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের মামুনুর রশিদ।

প্রক্টর বলেন, “বিভিন্ন পরীক্ষায় অনিয়ম, শৃঙ্খলা ভঙ্গ, বিশ্ববিদ্যালয়ের কর্মীদের হুমকি, ছিনতাই, সংঘর্ষের প্ররোচনা ও শিক্ষার্থীদের মারধরের ঘটনায় তাদের বহিষ্কার করা হয়েছে।”

জঙ্গি সম্পৃক্ততার অভিযোগে আটক থাকায় মানবসম্পদ ও ব্যবস্থাপনা বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের শিক্ষার্থী আসফার হোসেনের বহিষ্কারাদেশ বহাল রাখা হয়েছে।

এছাড়া আইন বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মাইন নেওয়াজের ছাত্রত্ব বাতিল এবং বাংলা বিভাগের ২০১১-১২ শিক্ষাবর্ষের শিক্ষার্থী জামশেদুল করিম ও ২০১৪-১৫ শিক্ষাবর্ষের ইতিহাস বিভাগের শিক্ষার্থী আনোয়ার হোসেনের সনদ স্থগিত করা হয়েছে বলে জানান প্রক্টর।

ঢাকায় কোনো ছিনতাইকারী নেই: ডিএমপি কমিশনার রূপপুরে কেনাকাটায় অনিয়ম, প্রকল্প পরিচালককে প্রত্যাহার ৪০০ মণ আম ধ্বংস, ৯ প্রতিষ্ঠানকে ২৪ লাখ টাকা জরিমানা বগুড়া-৬ আসনে খালেদা জিয়াসহ ৫ জনের দলীয় মনোনয়ন সংগ্রহ ঢাকাস্থ শরিয়তপুরের সাংবাদিকদের অনুসন্ধানমূলক রিপোর্টিং প্রশিক্ষণ স্থগিত পাঁচ উপজেলায় ভোট ১৮ জুন রূপপুর বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ প্রকল্পে অনিয়ম ‘সাগরচুরি’: টিআইবি রূপপুরের নির্বাহী প্রকৌশলীকে প্রত্যাহার পরিচালকদের গোপনে শেয়ার বিক্রির তথ্য বের করবে ডিএসই সালাহর বিমানের মেঝেতে ঘুমানোর ভিডিও ভাইরাল! চাল আমদানিতে দ্বিগুণ শুল্ক আরোপ লেস্টারে কঠোর অনুশীলনে বাংলাদেশ দল খালেদা জিয়ার অসুস্থতার জন্য প্রধানমন্ত্রীই দায়ী: রিজভী ধানে আগুন ‘স্যাবোটাজ’ কি না খতিয়ে দেখার নির্দেশ প্রধানমন্ত্রীর: কাদের এবার বিশ্বকাপের জন্য দোয়া চেয়ে ইংল্যান্ডের পথে মাশরাফি বিশ্বকাপের আগেই সিংহাসন ফিরে পেলেন সাকিব এই সরকার ব্যর্থ, দায়িত্বহীন: ড. কামাল নরসিংদীতে ট্রাক-পিকআপ সংঘর্ষে নিহত ২ নারীর স্বাস্থ্য সুরক্ষায় চিত্রনায়িকা ফারিয়া অ্যাপে মিলছে না টিকিট, ব্যর্থতার দায় নিলেন রেলমন্ত্রী একজন সংগীত শিল্পী আশা ভোঁসলে ইফতারে আম ও নারকেল দুধের মজাদার পানীয় রাসেলকে আজও ক্ষতিপূরণ দেয়নি গ্রিনলাইন গুরুতর অসুস্থ কবি হেলাল হাফিজ হাসপাতালে কোরআনের অনুবাদ করতে গিয়ে মার্কিন যাজকের ইসলাম গ্রহণ রেলসেবা অ্যাপে মিলছে না একটি টিকিটও আর্জেন্টিনার চূড়ান্ত দল ঘোষণা অল্পের জন্য রক্ষা পেলো ৩ শতাধিক লঞ্চযাত্রী পিএসসিতে স্বাস্থ্য ক্যাডারে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ সিডনিতে বিএসসিএ’র ইফতার মাহফিল অনুষ্ঠিত