artk
বুধবার, মার্চ ২০, ২০১৯ ৪:১৪   |  ৫,চৈত্র ১৪২৫
মঙ্গলবার, ফেব্রুয়ারী ১৯, ২০১৯ ৮:৩০

নেত্রকোনায় কৃষক হত্যা মামলায় ৪ জনের যাবজ্জীবন

নেত্রকোণা সংবাদদাতা
media

নেত্রকোনার দুর্গাপুরে কৃষক শহিদ মিয়া হত্যা মামলায় চারজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ও এক লাখ টাকা করে জরিমনা এবং অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ড দেয়া হয়েছে তাদের। এছাড়া ছয়জনকে তিন বছরের কারাদণ্ড ও ১০ হাজার টাকা করে জরিমানা এবং অনাদায়ে আরও এক মাসের বিনাশ্রম সাজা দেয়া হয়েছে। 

মঙ্গলবার দুপরে জেলা ও দায়রা জজ কে এম রাশেদুজ্জামান রাজা এই রায় দেন। জরিমানার টাকা ক্ষতিপূরণ হিসেবে নিহত ব্যক্তির পরিবার পাবেন বলে রায়ে বলা হয়েছে। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত ব্যক্তিরা হলেন আজিজুল হক, সোবান মিয়া, সিরাজুল হক ও মতি মিয়া। আর তিন বছরের সাজাপ্রাপ্ত ব্যক্তিরা হলেন আবুল মিয়া, মো. তালেব, মো. শহিদ মিয়া, মো. আবুল কাশেম, মো. আবু তাহের ও আবদুল হক। খালাস পাওয়া তিন ব্যক্তি হলেন আবাল হোসেন, মো. মজিদ মিয়া ও মো. রমজান আলী। তাদের সবার বাড়ি দুর্গাপুর উপজেলার চণ্ডীগড়ের মাখাইয়া এলাকায়।

এ ছাড়া অভিযোগ প্রমাণিত না হওয়ায় বেকসুর খালাস পেয়েছেন অপর তিনজন।

রাষ্ট্রপক্ষের সরকারি কৌঁসুলি ইফতিকার উদ্দিন তালুকদার বলেন, চণ্ডীগড়ের মাখাইয়া গ্রামের কৃষক শহিদ মিয়ার (৫০) সঙ্গে প্রতিবেশী আজিজুল হকের জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। এ নিয়ে উভয় পক্ষের মধ্যে মামলাও ছিল। ২০০৬ সালের ৩ আগস্ট দুপুর ১২টার দিকে শহিদ মিয়া ওই জমিতে চাষাবাদ করতে গেলে আজিজুল ও তার আত্মীয়স্বজন এতে বাধা দেন। এ নিয়ে উভয় পক্ষের মধ্যে কথা-কাটাকাটির একপর্যায়ে দেশীয় অস্ত্র দিয়ে সংঘর্ষ হয়। এতে শহিদ মিয়া গুরুতর আহত হলে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে দুর্গাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এ ঘটনার পরদিন সকালে নিহত শহিদ মিয়ার স্বজন রাহাত আলী বাদী হয়ে দুর্গাপুর থানায় হত্যা মামলা করেন। এতে ১৩ জনকে আসামি করা হয়।

ইঞ্জেকশনের মাধ্যমে শরীরে ফলের রস, মৃত্যুর মুখে চীনা নারী ৯৫ শতাংশ ফার্মেসিতেই পাওয়া গেল মেয়াদোত্তীর্ণ ওষুধ প্লেসমেন্ট-বুক বিল্ডিং সংশোধনী কমিটি গঠন সারাদেশে ক্লাস বর্জন সড়ক অবরোধের ডাক খালেদা জিয়ার মৃত্যু সংবাদের অপেক্ষায় প্রধানমন্ত্রী: গয়েশ্বর ১২০ কোটি টাকা আত্মসাতের দায়ে সাবেক সাংসদের বিরুদ্ধে চার্জশিট সিঙ্গাপুরে রুবেলের সফল অস্ত্রোপচার হীড ইন্টারন্যাশনাল স্কুলের বিরুদ্ধে ভ্যাট ফাঁকির মামলা যে ৮ দফা দাবিতে অনড় বিইউপির শিক্ষার্থীরা শাইনপুকুরকে গুড়িয়ে দিয়ে চারে চার আবাহনীর বরগুনায় বিএনপির ৫ নেতা বহিষ্কার খালেদা জিয়া হুইল চেয়ারেও বসতে পারছেন না: ফখরুল সড়ক আন্দোলনকারীদের সঙ্গে দেখা করে ভিপি নুরের একাত্মতা প্রকাশ শিগগিরই স্মল ক্যাপিটাল প্লাটফর্ম চালু হবে: মাজেদুর রহমান সিলেটে ট্রাক চাপায় সেনা কর্মকর্তার স্ত্রী-ছেলে নিহত আইপিও-প্লেসমেন্টে অবৈধ বাণিজ্য বন্ধের দাবি নিউজিল্যান্ডের পার্লামেন্টে কোরআন তিলাওয়াত (ভিডিও) গণপরিবহনের শৃঙ্খলা ফেরাতে বুধবার নগর ভবনে বৈঠক জামিন পেলেন বাফুফের কিরণ হাসনাইনের মতো গতিদানব আগে দেখিনি: ওয়াটসন নির্বাচনের অনিয়মের প্রতিশোধ মানুষের জীবন নিয়ে নয়: সিইসি অভিনেতা রমেন রায় চৌধুরী আর নেই মোজাম্বিকে ঝড়ে ১ হাজারের বেশি লোকের মৃত্যু ওবায়দুল কাদেরের বাইপাস সার্জারি বুধবার ভরদুপুরে সল্টলেকে, কবি জয় গোস্বামীর বাড়িতে জাহালমকে নিয়ে সিনেমায় নিষেধাজ্ঞা চেয়েছে দুদক প্রগতি সরণিতে বিক্ষোভ অবরোধ, যান চলাচল বন্ধ নরসিংদীতে আ.লীগের দুই পক্ষের গোলাগুলিতে নিহত ২ মুক্তিযুদ্ধের প্রথম সশস্ত্র প্রতিরোধ দিবস মঙ্গলবার মসজিদে হামলাকারী সর্বোচ্চ শাস্তি পাবে: নিউজিল্যান্ডার প্রধানমন্ত্রী