artk
বুধবার, মে ২২, ২০১৯ ৯:৫৭   |  ৮,জ্যৈষ্ঠ ১৪২৬

স্পোর্টস রিপোর্টার

মঙ্গলবার, ফেব্রুয়ারী ১৯, ২০১৯ ৭:৩৮

মাশরাফির বিশ্বকাপ দল চূড়ান্ত

media

আইসিসি ক্রিকেট বিশ্বকাপের আগে আগামীকাল বুধবার ভোরে নিউজিল্যান্ড সফরের শেষ ওয়ানডে মাঠে নামবে টাইগাররা। ইংল্যান্ড বিশ্বকাপের আগে এই ম্যাচকেই কার্যত দল বাছাই করার শেষ সুযোগ হিসেবে ধরা হচ্ছে। আর এজন্য দলে খুব বেশি অদল-বদল করার সুযোগ নেই বলেই মনে করেন ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

আইসিসি ক্রিকেট বিশ্বকাপের আগে আগামীকাল বুধবার ভোরে নিউজিল্যান্ড সফরের শেষ ওয়ানডে মাঠে নামবে টাইগাররা। ইংল্যান্ড বিশ্বকাপের আগে এই ম্যাচকেই কার্যত দল বাছাই করার শেষ সুযোগ হিসেবে ধরা হচ্ছে। আর এজন্য দলে খুব বেশি অদল-বদল করার সুযোগ নেই বলেই মনে করেন ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

ওয়ানডে অধিনায়ক মাশরাফি বর্তমান দলটি নিয়েই বিশ্বকাপে যাবে। চলতি কিউই সফর শেষে বিশ্বকাপের আগে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ খেলবে বাংলাদেশ। কিন্তু তার আগেই বিশ্বকাপের জন্য চূড়ান্ত স্কোয়াড জমা দিতে হবে। ফলে ডানেডিনের ম্যাচটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। 

এই দল নিয়েই আয়ারল্যান্ড সফরেও যাবে মাশরাফিরা। এমনটাই জানিয়েছেন মাশরাফি। নিউজিল্যান্ডের বিপক্ষে শেষ ওয়ানডে মাঠে নামার আগে আজ মঙ্গলবার সংবাদ সম্মেলনে তিনি বলেণ, “বিশ্বকাপের দল গড়ার আগে হয়তো এটা শেষ ওয়ানডে। বিশ্বকাপের স্কোয়াড নিয়ে আমরা আয়ারল্যান্ডে যাব। আমার মনে হয় খুব বেশি বদল হবে না। দলে অভিজ্ঞরাই আছে।’

নিউজিল্যান্ডে সফররত বাংলাদেশ দলে বিশ্বকাপ খেলার অভিজ্ঞতাসম্পন্ন। তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, রুবেল হোসেনদের অভিজ্ঞতা অনেক। নিজের শেষ বিশ্বকাপে মাঠে নামবেন অধিনায়ক মাশরাফি। সাকিব আল হাসান ইনজুরির কারণে চলতি সফরে না আসতে পারলেও অভিজ্ঞতার বিচারে কারো চেয়ে কম নন তিনি।

দলের তরুণদের অনেকেই ২০১৫ সালের বিশ্বকাপে খেলেছেন। এদের মধ্যে তাসকিন আহমেদ ইনজুরিতে পড়েছেন। বিশ্বকাপ না খেললেও মোস্তাফিজের অভিজ্ঞতা অনেক। যদিও এই সফরে এখন পর্যন্ত মোহাম্মদ মিঠুন ছাড়া আর কেউ সেভাবে জ্বলে উঠতে পারেননি। 

নিউজিল্যান্ড সফরে এখন পর্যন্ত সাফল্য পায়নি টাইগাররা। তিন ম্যাচের ওয়ানডে সিরিজও হেরে বসে আছে। তারপরও তৃতীয় ম্যাচে ভালো করার দিকেই নজর মাশরাফিদের। শেষ ওয়ানডে জয়ের বিষয়ে তিনি বলেন, “এই সিরিজে যেমন চেয়েছি তেমন করতে পারিনি সত্য। তবে এখনো একটা ম্যাচ বাকি আছে, দেখা যাক কিছু আত্মবিশ্বাস বাড়িয়ে নিতে পারি কি না।”

ঢাকায় কোনো ছিনতাইকারী নেই: ডিএমপি কমিশনার রূপপুরে কেনাকাটায় অনিয়ম, প্রকল্প পরিচালককে প্রত্যাহার ৪০০ মণ আম ধ্বংস, ৯ প্রতিষ্ঠানকে ২৪ লাখ টাকা জরিমানা বগুড়া-৬ আসনে খালেদা জিয়াসহ ৫ জনের দলীয় মনোনয়ন সংগ্রহ ঢাকাস্থ শরিয়তপুরের সাংবাদিকদের অনুসন্ধানমূলক রিপোর্টিং প্রশিক্ষণ স্থগিত পাঁচ উপজেলায় ভোট ১৮ জুন রূপপুর বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ প্রকল্পে অনিয়ম ‘সাগরচুরি’: টিআইবি রূপপুরের নির্বাহী প্রকৌশলীকে প্রত্যাহার পরিচালকদের গোপনে শেয়ার বিক্রির তথ্য বের করবে ডিএসই সালাহর বিমানের মেঝেতে ঘুমানোর ভিডিও ভাইরাল! চাল আমদানিতে দ্বিগুণ শুল্ক আরোপ লেস্টারে কঠোর অনুশীলনে বাংলাদেশ দল খালেদা জিয়ার অসুস্থতার জন্য প্রধানমন্ত্রীই দায়ী: রিজভী ধানে আগুন ‘স্যাবোটাজ’ কি না খতিয়ে দেখার নির্দেশ প্রধানমন্ত্রীর: কাদের এবার বিশ্বকাপের জন্য দোয়া চেয়ে ইংল্যান্ডের পথে মাশরাফি বিশ্বকাপের আগেই সিংহাসন ফিরে পেলেন সাকিব এই সরকার ব্যর্থ, দায়িত্বহীন: ড. কামাল নরসিংদীতে ট্রাক-পিকআপ সংঘর্ষে নিহত ২ নারীর স্বাস্থ্য সুরক্ষায় চিত্রনায়িকা ফারিয়া অ্যাপে মিলছে না টিকিট, ব্যর্থতার দায় নিলেন রেলমন্ত্রী একজন সংগীত শিল্পী আশা ভোঁসলে ইফতারে আম ও নারকেল দুধের মজাদার পানীয় রাসেলকে আজও ক্ষতিপূরণ দেয়নি গ্রিনলাইন গুরুতর অসুস্থ কবি হেলাল হাফিজ হাসপাতালে কোরআনের অনুবাদ করতে গিয়ে মার্কিন যাজকের ইসলাম গ্রহণ রেলসেবা অ্যাপে মিলছে না একটি টিকিটও আর্জেন্টিনার চূড়ান্ত দল ঘোষণা অল্পের জন্য রক্ষা পেলো ৩ শতাধিক লঞ্চযাত্রী পিএসসিতে স্বাস্থ্য ক্যাডারে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ সিডনিতে বিএসসিএ’র ইফতার মাহফিল অনুষ্ঠিত