artk
বুধবার, মার্চ ২০, ২০১৯ ৪:১২   |  ৫,চৈত্র ১৪২৫

স্পোর্টস রিপোর্টার

মঙ্গলবার, ফেব্রুয়ারী ১৯, ২০১৯ ৭:১৩

শেষ ওয়ানডেতে তামিমদের কাছে বিস্ফোরক ব্যাটিং চান মাশরাফি

media

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচে টপঅর্ডারের ব্যাটিং ব্যর্থতায় হেরেছে টাইগাররা। সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে বাংলাদেশের জন্য বড় সমস্যা চোট। প্রথম দুই ম্যাচেই ফিফটি করা ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুন চোটের কারণে একাদশে নেই। তবে শঙ্কা কাটিয়ে একাদশে থাকছেন মুশফিকুর রহিম।

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচে টপঅর্ডারের ব্যাটিং ব্যর্থতায় হেরেছে টাইগাররা। সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে বাংলাদেশের জন্য বড় সমস্যা চোট। প্রথম দুই ম্যাচেই ফিফটি করা ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুন চোটের কারণে একাদশে নেই। তবে শঙ্কা কাটিয়ে একাদশে থাকছেন মুশফিকুর রহিম।

দলের এই অবস্থাও অন্তত একটা জয় নিয়েই ফিরতে চান ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। আর এজন্য টপ অর্ডারের জ্বলে ওঠার দিকেই তাকিয়ে ওয়ানডে অধিনায়ক। সিরিজের শেষ ম্যাচের ভেন্যু ডানেডিন ব্যাটিং স্বর্গ হিসেবে সুপরিচিত। এখানে ৩০০ পার করা তেমন কঠিন কিছু নয়। মাশরাফি নিজেই উদাহরণ হিসেবে জানালেন সর্বশেষ নিউজিল্যান্ড-ইংল্যান্ড ম্যাচের কথা। 

ওই ম্যাচে ৩৩৫ রান তাড়া করে ৫ উইকেট হাতে রেখেই জিতে যায় স্বাগতিক কিউইরা। তাছাড়া বাংলাদেশও এই মাঠেই টেস্টে ভালো ব্যাটিং করেছিল। ফলে এমন ব্যাটিং উইকেটে ভালো করার আশাই করছেন মাশরাফি। তিনি বলেন,“ যতটুকু জানি ডানেডিনের উইকেট ব্যাট করার জন্য খুব ভালো। এখানে আমরা টেস্ট খেলেছি আগে। সেখানে আমরা ভাল ব্যাট করেছি, যদিও সেটা টেস্ট ছিল। আশা করছি দারুণ ব্যাটিং উইকেট হবে। এটা মাথায় রেখে ভালো পরিকল্পনা করব।”

প্রথম দুই ম্যাচেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে ৮ উইকেটের বড় হার দেখতে হয় বাংলাদেশকে। তৃতীয় ম্যাচে সেসব ভুলে শেষ ম্যাচে ঘুরে দাঁড়াতে চান টাইগাররা। মাশরাফি বলেন, “আগের দুই ম্যাচের উইকেটও ব্যাটিংয়ের জন্য ভালো ছিল। কিন্তু আমাদের মানিয়ে নিতে সময় লাগছে। ২-০ ব্যবধানে সিরিজ হারার পর এসব অজুহাত মনে হতে পারে।”

দলের মিডল অর্ডারে ভালো করতে থাকা মোহাম্মদ মিঠুনের ইনজুরির কারণে ছিটকে পড়েছেন। মুশফিককে নিয়েও আছে অনিশ্চয়তা। এমতাবস্থায় দলে যুক্ত হয়েছেন মুমিনুল হক। এখনো ফর্মে ফিরেননি তামিম ইকবাল, লিটন দাসরা। এ বিষয়ে মাশরাফি বলেন, “আশা করি, শেষ ম্যাচে টপ অর্ডার ভালো কিছু করবে। এখানকার কন্ডিশনে জয় পাওয়া কঠিন হলেও অসম্ভব নয়।”

ইঞ্জেকশনের মাধ্যমে শরীরে ফলের রস, মৃত্যুর মুখে চীনা নারী ৯৫ শতাংশ ফার্মেসিতেই পাওয়া গেল মেয়াদোত্তীর্ণ ওষুধ প্লেসমেন্ট-বুক বিল্ডিং সংশোধনী কমিটি গঠন সারাদেশে ক্লাস বর্জন সড়ক অবরোধের ডাক খালেদা জিয়ার মৃত্যু সংবাদের অপেক্ষায় প্রধানমন্ত্রী: গয়েশ্বর ১২০ কোটি টাকা আত্মসাতের দায়ে সাবেক সাংসদের বিরুদ্ধে চার্জশিট সিঙ্গাপুরে রুবেলের সফল অস্ত্রোপচার হীড ইন্টারন্যাশনাল স্কুলের বিরুদ্ধে ভ্যাট ফাঁকির মামলা যে ৮ দফা দাবিতে অনড় বিইউপির শিক্ষার্থীরা শাইনপুকুরকে গুড়িয়ে দিয়ে চারে চার আবাহনীর বরগুনায় বিএনপির ৫ নেতা বহিষ্কার খালেদা জিয়া হুইল চেয়ারেও বসতে পারছেন না: ফখরুল সড়ক আন্দোলনকারীদের সঙ্গে দেখা করে ভিপি নুরের একাত্মতা প্রকাশ শিগগিরই স্মল ক্যাপিটাল প্লাটফর্ম চালু হবে: মাজেদুর রহমান সিলেটে ট্রাক চাপায় সেনা কর্মকর্তার স্ত্রী-ছেলে নিহত আইপিও-প্লেসমেন্টে অবৈধ বাণিজ্য বন্ধের দাবি নিউজিল্যান্ডের পার্লামেন্টে কোরআন তিলাওয়াত (ভিডিও) গণপরিবহনের শৃঙ্খলা ফেরাতে বুধবার নগর ভবনে বৈঠক জামিন পেলেন বাফুফের কিরণ হাসনাইনের মতো গতিদানব আগে দেখিনি: ওয়াটসন নির্বাচনের অনিয়মের প্রতিশোধ মানুষের জীবন নিয়ে নয়: সিইসি অভিনেতা রমেন রায় চৌধুরী আর নেই মোজাম্বিকে ঝড়ে ১ হাজারের বেশি লোকের মৃত্যু ওবায়দুল কাদেরের বাইপাস সার্জারি বুধবার ভরদুপুরে সল্টলেকে, কবি জয় গোস্বামীর বাড়িতে জাহালমকে নিয়ে সিনেমায় নিষেধাজ্ঞা চেয়েছে দুদক প্রগতি সরণিতে বিক্ষোভ অবরোধ, যান চলাচল বন্ধ নরসিংদীতে আ.লীগের দুই পক্ষের গোলাগুলিতে নিহত ২ মুক্তিযুদ্ধের প্রথম সশস্ত্র প্রতিরোধ দিবস মঙ্গলবার মসজিদে হামলাকারী সর্বোচ্চ শাস্তি পাবে: নিউজিল্যান্ডার প্রধানমন্ত্রী