artk
রোববার, মে ১৯, ২০১৯ ১১:৩৪   |  ৫,জ্যৈষ্ঠ ১৪২৬

স্পোর্টস রিপোর্টার

মঙ্গলবার, ফেব্রুয়ারী ১৯, ২০১৯ ৭:১৩

শেষ ওয়ানডেতে তামিমদের কাছে বিস্ফোরক ব্যাটিং চান মাশরাফি

media

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচে টপঅর্ডারের ব্যাটিং ব্যর্থতায় হেরেছে টাইগাররা। সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে বাংলাদেশের জন্য বড় সমস্যা চোট। প্রথম দুই ম্যাচেই ফিফটি করা ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুন চোটের কারণে একাদশে নেই। তবে শঙ্কা কাটিয়ে একাদশে থাকছেন মুশফিকুর রহিম।

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচে টপঅর্ডারের ব্যাটিং ব্যর্থতায় হেরেছে টাইগাররা। সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে বাংলাদেশের জন্য বড় সমস্যা চোট। প্রথম দুই ম্যাচেই ফিফটি করা ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুন চোটের কারণে একাদশে নেই। তবে শঙ্কা কাটিয়ে একাদশে থাকছেন মুশফিকুর রহিম।

দলের এই অবস্থাও অন্তত একটা জয় নিয়েই ফিরতে চান ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। আর এজন্য টপ অর্ডারের জ্বলে ওঠার দিকেই তাকিয়ে ওয়ানডে অধিনায়ক। সিরিজের শেষ ম্যাচের ভেন্যু ডানেডিন ব্যাটিং স্বর্গ হিসেবে সুপরিচিত। এখানে ৩০০ পার করা তেমন কঠিন কিছু নয়। মাশরাফি নিজেই উদাহরণ হিসেবে জানালেন সর্বশেষ নিউজিল্যান্ড-ইংল্যান্ড ম্যাচের কথা। 

ওই ম্যাচে ৩৩৫ রান তাড়া করে ৫ উইকেট হাতে রেখেই জিতে যায় স্বাগতিক কিউইরা। তাছাড়া বাংলাদেশও এই মাঠেই টেস্টে ভালো ব্যাটিং করেছিল। ফলে এমন ব্যাটিং উইকেটে ভালো করার আশাই করছেন মাশরাফি। তিনি বলেন,“ যতটুকু জানি ডানেডিনের উইকেট ব্যাট করার জন্য খুব ভালো। এখানে আমরা টেস্ট খেলেছি আগে। সেখানে আমরা ভাল ব্যাট করেছি, যদিও সেটা টেস্ট ছিল। আশা করছি দারুণ ব্যাটিং উইকেট হবে। এটা মাথায় রেখে ভালো পরিকল্পনা করব।”

প্রথম দুই ম্যাচেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে ৮ উইকেটের বড় হার দেখতে হয় বাংলাদেশকে। তৃতীয় ম্যাচে সেসব ভুলে শেষ ম্যাচে ঘুরে দাঁড়াতে চান টাইগাররা। মাশরাফি বলেন, “আগের দুই ম্যাচের উইকেটও ব্যাটিংয়ের জন্য ভালো ছিল। কিন্তু আমাদের মানিয়ে নিতে সময় লাগছে। ২-০ ব্যবধানে সিরিজ হারার পর এসব অজুহাত মনে হতে পারে।”

দলের মিডল অর্ডারে ভালো করতে থাকা মোহাম্মদ মিঠুনের ইনজুরির কারণে ছিটকে পড়েছেন। মুশফিককে নিয়েও আছে অনিশ্চয়তা। এমতাবস্থায় দলে যুক্ত হয়েছেন মুমিনুল হক। এখনো ফর্মে ফিরেননি তামিম ইকবাল, লিটন দাসরা। এ বিষয়ে মাশরাফি বলেন, “আশা করি, শেষ ম্যাচে টপ অর্ডার ভালো কিছু করবে। এখানকার কন্ডিশনে জয় পাওয়া কঠিন হলেও অসম্ভব নয়।”

ইতালিতে ঝড় তুলেছে বাংলাদেশি বংশদ্ভূত ফাইমের মুভি ‘বাংলা’ আদালতের আদেশ না মানায় ‘বাঘাবাড়ী ঘি’কে ২২ লাখ টাকা জরিমানা ছেলের জন্য চিকিৎসা চেয়ে চিকিৎসকের হাতে মার খেলেন বাবা! ছেলেশিশুকে রেখে পালিয়ে গেলেন মা মুক্তিযোদ্ধা-এতিমদের সঙ্গে ইফতার করলেন প্রধানমন্ত্রী ১৫ টাকার ওষুধের দাম ৬০০ টাকা, জরিমানা ২০ হাজার প্রধানমন্ত্রীর কাছে ছাত্রলীগ নেতার খোলা চিঠি বগুড়া-৬ উপনির্বাচনে আ.লীগের প্রার্থী টি জামান নিকেতা ‘ইয়েমেনে সহস্রাধিক মসজিদ ধ্বংস করেছে সৌদি জোট’ ভোটগ্রহণ শেষ, জরিপে এগিয়ে মোদি বাড়ানো হয়েছে মোবাইল ব্যাংকিং লেনদেনের সীমা বিড়ি শিল্প টিকিয়ে রাখতে যৌক্তিক আন্দোলনের সঙ্গে আছি: রসিক মেয়র মোস্তফা ‘দায়িত্ব সঠিকভাবে পালন না করা অপরাধ’ ভর্তুকি দিয়ে হলেও চাল রপ্তানি করা হবে: অর্থমন্ত্রী রূপপুরে হরিলুট: ঠিকাদারি বিল বন্ধের নির্দেশ হরিণের মাংসের অবৈধ ব্যবসা যেভাবে চলে কেউই আইনের ঊর্ধ্বে নয়: দুদক চেয়ারম্যান নিজেকে সমকামী ঘোষণা করলেন ভারতের দ্রুততম নারী ছাত্রলীগ নেত্রী দিশাকে অপহরণের চেষ্টা ক্লাসিফাইড লোন কমিয়ে আনবে পূবালী ব্যাংক তিন মোবাইল কোম্পানিকে ১৫ কোটি টাকা জরিমানা মন্ত্রিসভায় রদবদল, ডা. মুরাদ স্বাস্থ্য থেকে তথ্যে রিপোর্টিং আর মতামত আলাদা করতে হবে: আইনমন্ত্রী এটি পুরোটাই দলীয় অর্জন: মাশরাফি মুক্তিযোদ্ধা স্বীকৃতির ন্যূনতম বয়সের পরিপত্র হাই কোর্টে বাতিল বিশ্বকাপে ক্যারিবীয়দের রিজার্ভ স্কোয়াডে ব্রাভো-পোলার্ড সিডনিতে কুরআন ক্লাসের ইফতার অনুষ্ঠিত ওবায়দুল কাদেরের ‘দ্বিতীয় ইনিংস’ শুরু উড়ন্ত লাথির শিকার টার্মিনেটর তারকা আর্নল্ড শোয়ার্জনেগার ১৫তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারির ফল প্রকাশ