artk
বুধবার, মার্চ ২০, ২০১৯ ৪:১৩   |  ৫,চৈত্র ১৪২৫
মঙ্গলবার, ফেব্রুয়ারী ১৯, ২০১৯ ৭:০৬

আদালত থেকে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর আপিলের নথি গায়েব!

স্টাফ রিপোর্টার
media

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থিতা ফিরে পেতে স্বতন্ত্র প্রার্থী ওয়াজেদুল ইসলাম শাহীনের করা আপিলের শুনানিতে অসন্তোষ প্রকাশ করেছেন হাই কোর্ট।

শুনানির সময় মামলার ফাইল উপস্থাপন করতে না পারায় সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীদের পর অসন্তোষ প্রকাশ করেন আদালত।

মঙ্গলবার বিচারপতি জেবিএম হাসান ও বিচারপতি খায়রুল আলমের হাই কোর্ট বেঞ্চে শুনানিকালে মামলার নথি উপস্থাপন করতে না পারায় সংশ্লিষ্ট কর্মকর্তাদের প্রতি অসন্তোষ প্রকাশ করা হয়।

জানা গেছে, ওয়াজেদুল ইসলাম শাহীন পাটগ্রাম উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী। আগামী ১০ মার্চ এ উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে। আজ প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন।

এবার স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন দাখিল করেছিলেন শাহীন। কিন্তু আবেদনপত্রে ভোটারদের স্বাক্ষরসংক্রান্ত জটিলতার কারণে মনোনয়নপত্র বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা। পরে জেলা প্রশাসকের কাছে আপিল করেন তিনি। সেখানেও তার আপিল বাতিল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রফিকুল ইসলাম।

পরে ওই সিদ্ধান্তের বিরুদ্ধে গত রোববার (১৭ ফেব্রুয়ারি) হাইকোর্টে আপিল করেন শাহীন।

গতকাল সোমবার বিচারপতি জেবিএম হাসান ও বিচারপতি খায়রুল আলমের হাইকোর্ট বেঞ্চে শুনানির জন্য তালিকায় আসে। কিন্তু মামলার নম্বর ভুল হওয়ায় ওই দিন শুনানি হয়নি।

মঙ্গলবার যথারীতি কার্যতালিকায় মামলাটি ১৫ নম্বর আইটেম হিসেবে রাখা হয়। কিন্তু শুনানির সময় মামলার ফাইল উপস্থাপন করতে না পারায় সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীদের পর অসন্তোষ প্রকাশ করেন আদালত।

আদালত এ সময় সেকশন কর্মকর্তা আবদুর রাজ্জাক ও রাশেদকে ডেকে এনে দুপুর ২টার মধ্যে মামলার ফাইল উপস্থাপন করার জন্য নির্দেশ দেন।

স্বতন্ত্র প্রার্থী শাহীনের আইনজীবী মাজেদুল ইসলাম পাটোয়ারী জানান, আদালত ওই কর্মকর্তাদের প্রতি অসেন্তাষ প্রকাশ করে তাদের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করলে সব তথ্য বেরিয়ে আসবে বলে জানিয়েছেন।

শাহীনের অভিযোগ, তার প্রতিদ্বন্দ্বী ক্ষমতাসীন আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী রুহুল আমিন বাবুল মোটা অঙ্কের টাকার বিনিময়ে তার মামলার ফাইল গায়েব করিয়েছেন।

ইঞ্জেকশনের মাধ্যমে শরীরে ফলের রস, মৃত্যুর মুখে চীনা নারী ৯৫ শতাংশ ফার্মেসিতেই পাওয়া গেল মেয়াদোত্তীর্ণ ওষুধ প্লেসমেন্ট-বুক বিল্ডিং সংশোধনী কমিটি গঠন সারাদেশে ক্লাস বর্জন সড়ক অবরোধের ডাক খালেদা জিয়ার মৃত্যু সংবাদের অপেক্ষায় প্রধানমন্ত্রী: গয়েশ্বর ১২০ কোটি টাকা আত্মসাতের দায়ে সাবেক সাংসদের বিরুদ্ধে চার্জশিট সিঙ্গাপুরে রুবেলের সফল অস্ত্রোপচার হীড ইন্টারন্যাশনাল স্কুলের বিরুদ্ধে ভ্যাট ফাঁকির মামলা যে ৮ দফা দাবিতে অনড় বিইউপির শিক্ষার্থীরা শাইনপুকুরকে গুড়িয়ে দিয়ে চারে চার আবাহনীর বরগুনায় বিএনপির ৫ নেতা বহিষ্কার খালেদা জিয়া হুইল চেয়ারেও বসতে পারছেন না: ফখরুল সড়ক আন্দোলনকারীদের সঙ্গে দেখা করে ভিপি নুরের একাত্মতা প্রকাশ শিগগিরই স্মল ক্যাপিটাল প্লাটফর্ম চালু হবে: মাজেদুর রহমান সিলেটে ট্রাক চাপায় সেনা কর্মকর্তার স্ত্রী-ছেলে নিহত আইপিও-প্লেসমেন্টে অবৈধ বাণিজ্য বন্ধের দাবি নিউজিল্যান্ডের পার্লামেন্টে কোরআন তিলাওয়াত (ভিডিও) গণপরিবহনের শৃঙ্খলা ফেরাতে বুধবার নগর ভবনে বৈঠক জামিন পেলেন বাফুফের কিরণ হাসনাইনের মতো গতিদানব আগে দেখিনি: ওয়াটসন নির্বাচনের অনিয়মের প্রতিশোধ মানুষের জীবন নিয়ে নয়: সিইসি অভিনেতা রমেন রায় চৌধুরী আর নেই মোজাম্বিকে ঝড়ে ১ হাজারের বেশি লোকের মৃত্যু ওবায়দুল কাদেরের বাইপাস সার্জারি বুধবার ভরদুপুরে সল্টলেকে, কবি জয় গোস্বামীর বাড়িতে জাহালমকে নিয়ে সিনেমায় নিষেধাজ্ঞা চেয়েছে দুদক প্রগতি সরণিতে বিক্ষোভ অবরোধ, যান চলাচল বন্ধ নরসিংদীতে আ.লীগের দুই পক্ষের গোলাগুলিতে নিহত ২ মুক্তিযুদ্ধের প্রথম সশস্ত্র প্রতিরোধ দিবস মঙ্গলবার মসজিদে হামলাকারী সর্বোচ্চ শাস্তি পাবে: নিউজিল্যান্ডার প্রধানমন্ত্রী