artk
বৃহস্পতিবার, আগষ্ট ২২, ২০১৯ ১০:৪৫   |  ৭,ভাদ্র ১৪২৬
সোমবার, ফেব্রুয়ারী ১৮, ২০১৯ ৬:৫৫

তিন ফর্মেটেই ইংল্যান্ডকে হোয়াইটওয়াশ করলো বাংলাদেশের যুবারা

স্পোর্টস রিপোর্টার
media

ক্রিকেটের জনক ইংল্যান্ড। টেস্টকে বেশি মর্যাদা দিয়ে থাকেন তারা। সেই ইংল্যান্ডকে রীতিমত নাকানি চুবানি খাইয়ে ছাড়ল বাংলাদেশ অনূর্ধ্ব ১৯ ক্রিকেট দল। 

এক মাত্র টি-টোয়েন্টিতে জয়ের পর ওয়ানডে সিরিজেও তাদের হোয়াইওয়াশ করেছে স্বাগতিকরা। এবার দুই ম্যাচের টেস্ট সিরিজে ইংলিশদের ২-০ ব্যবধানে হোয়াইটওয়াশের লজ্জা দিয়েছে জুনিয়র টাইগাররা।

চট্টগ্রামে চারদিনের টেস্টে বাংলাদেশের সামনে আজ সোমবার চতুর্থ ইনিংসে ৩৩৩ রানের চ্যালেঞ্জিং এক লক্ষ্যই ছুড়ে দিয়েছিল ইংল্যান্ড। মাহমুদুল হাসানের সেঞ্চুরিতে সেই রানও তাড়া করে ফেলেছে যুবারা। বাংলাদেশ যখন ৩ উইকেটে জেতে, তখন ম্যাচের বাকি ছিল ৩ ওভারের মতো।

প্রথম ইনিংসে ইংল্যান্ডের করা ৩৩৭ রানের জবাবে ২২৮ রানেই গুটিয়ে যায় স্বাগতিকরা। বড় ব্যবধানে এগিয়ে থাকা ইংলিশরা দ্বিতীয় ইনিংসে ৮ উইকেটে ২২৩ রান তুলে তৃতীয় দিনে ইনিংস ঘোষণা করে দেয়। হয়তো তারা ভেবেছিল জয়ের জন্য এই রানই যথেষ্ট হবে।

৯৬ ওভার হাতে রেখে টেস্টে ৩৩৩ রান তারা করে জেতা সত্যিই কঠিন। সেটা যদি আবার হয় চতুর্থ ইনিংসে। তবে স্বাগতিকরা ভয় পায়নি। কঠিন এই লক্ষ্য তাড়ার নায়ক আসলে মাহমুদুল হাসানই। ২২৪ বলে ১৩ বাউন্ডারিতে ১১৪ রানের দায়িত্বশীল এক ইনিংস খেলে তিনি যখন সাজঘরে ফিরছেন, দলের জয়ের জন্য তখন মাত্র দরকার ৭ রান।

চার নাম্বারে নামা মাহমুদুলের সঙ্গে ওপেনার তানজিদ হাসানের ৫১ আর পাঁচ নাম্বারে নামা তৌহিদ হৃদয়ের ৭৬ রানের ইনিংস দুটিও দলের জয়ে বড় অবদান রেখেছে। এই জয়ে তিন ফরম্যাট মিলিয়ে ইংলিশদের ৬-০ তে হোয়াইটওয়াশ করল বাংলাদেশের যুবারা।

বিয়ের গেটেই বরের মাথা ফাটালো কনেপক্ষ রাখাইনে প্রবেশাধিকার চায় ইউএনএইচসিআর-ইউএনডিপি ১৫ ও ২১ আগস্ট নিয়ে আপত্তিকর মন্তব্য: মাউশি পরিচালক ওএসডি থানা থেকে পুলিশের জব্দ করা মোটরসাইকেল চুরি ৫ দিনের রিমান্ডে ভারতের সাবেক অর্থমন্ত্রী কাশ্মিরে জুমার নামাজের পর কারফিউ ভাঙার ডাক বাজারের ব্যাগে ৫ কোটি টাকার হেরোইন! প্রাথমিকে আরো ২০ হাজার শিক্ষক নিয়োগ সাব-রেজিস্ট্রার অফিসকে ভূমি মন্ত্রণালয়ের অধীনে আনার সুপারিশ দেড় বছর ধরে স্বাস্থ্যকেন্দ্রে আসেন না ডাক্তার জাকির নায়েকের বিরুদ্ধে রেড অ্যালার্ট জারির উদ্যোগ পরমাণু বোমা আমরা এমনি এমনি রাখিনি: জাভেদ মিয়াঁদাদ কলকাতায় বাংলাদেশির মৃত্যু: আরসালান নয় চালক ছিলেন বড় ভাই রাগিব রাজধানীসহ দেশের ৬ স্থানে দুদকের অভিযান ভারতের সবচেয়ে ধনী অভিনেতা অক্ষয় কুমার! শুরুতেই ফিটনেসে মনোযোগী বাংলাদেশি কোচ কেমন আছেন মিয়ানমারের মুসলমান নাগরিকেরা? বেশি নম্বর দেয়ার কথা বলে ছাত্রীকে যৌন হয়রানি, শিক্ষক বরখাস্ত উপহাসকারী রিজভীদেরও বিচার হওয়া উচিত: তথ্যমন্ত্রী ডা. জাফরুল্লাহসহ ৭৬ জনের বিরুদ্ধে আ.লীগ নেতার মামলা ওজনে কারচুপি: ২ প্রতিষ্ঠানের বিরুদ্ধে বিএসটিআইয়ের মামলা বজ্রপাতে ৫ জেলায় ৯ জনের মৃত্যু যাত্রাবাড়ীতে বাসের ধাক্কায় বাবা নিহত, ছেলে আহত তিন বিচারপতির বিষয়ে অনুসন্ধান অন্যদের জন্য বার্তা রোহিঙ্গাদের থাকতে প্ররোচনা দিলে ব্যবস্থা নেয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী পুঁজিবাজারে সূচকের উত্থান বিচার বিভাগের অনেকের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ আছে: খোকন ভুল চিকিৎসা: ঢাবি শিক্ষার্থীকে ৫ কোটি টাকা ক্ষতিপূরণ নয় কেন অনুসন্ধানে ব্যর্থরা অন্য প্রতিষ্ঠানে কাজ করুন: দুদক চেয়ারম্যান তারেক রহমানকে ফরমায়েশি সাজা দেয়া হয়েছে: রিজভী