artk
শনিবার, মার্চ ২৩, ২০১৯ ৭:৪৫   |  ৯,চৈত্র ১৪২৫

স্টাফ রিপোর্টার

সোমবার, ফেব্রুয়ারী ১৮, ২০১৯ ৫:১১

জামায়াত নিষিদ্ধের জন্য যেকোনো সময়ই উপযুক্ত: কাদের

media

একাত্তরের মানবতাবিরোধী সংগঠন জামায়াতে ইসলামীকে নিষিদ্ধ করতে সব সময়কেই উপযুক্ত বলে মনে করে আওয়ামী লীগ। তবে বিষয়টি বিচারাধীন হওয়ায় সরকার এ বিষয়ে এখনই কিছু করতে পারছে না বলে জানিয়েছেন ক্ষমতাসীন দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

একাত্তরের মানবতাবিরোধী সংগঠন জামায়াতে ইসলামীকে নিষিদ্ধ করতে সব সময়কেই উপযুক্ত বলে মনে করে আওয়ামী লীগ। তবে বিষয়টি বিচারাধীন হওয়ায় সরকার এ বিষয়ে এখনই কিছু করতে পারছে না বলে জানিয়েছেন ক্ষমতাসীন দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার সকালে রাজধানীর ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে দলের সম্পাদকমণ্ডলীর সভা শেষে এক ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

প্রসঙ্গত অতিসম্প্রতি জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল ব্যারিস্টার রাজ্জাকের পদত্যাগ ও দলটির গুরুত্বপূর্ণ নেতা মজিবুর রহমান মঞ্জুর বহিষ্কারের পর জামায়াত নেতাকর্মীদের মধ্যে সংস্কারের দাবি জোরালো হয়। একাত্তরের ভূমিকার জন্য দলটির পক্ষ থেকে জাতির কাছে ক্ষমতা চাওয়ার দাবি ওঠে। সেই সঙ্গে জামায়াত বিলুপ্ত হয়ে নতুন সংগঠন করার বিষয়টিও সামনে চলে আসে। পাশাপাশি জামায়াত নিষিদ্ধের দাবিও ওঠে।

এ বিষয়ে ওবায়দুল কাদের বলেন, যুদ্ধাপরাধী দল জামায়াত নিষিদ্ধ করার জন্য সব সময়ই উপযুক্ত। বিশেষ কোনো সময়ের প্রয়োজন হয় না। কিন্তু এখানে আদালতের একটি সিদ্ধান্তের ব্যাপার আছে, একটি কনস্টেইন্ট আছে। আদালতের একটি ভারডিক্টের ব্যাপার আছে। সেটিকে তো আমরা উপেক্ষা করতে পারি না।

বিচার বিভাগের প্রতি সরকার ও ক্ষমতাসীন দল আস্থাশীল জানিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আমি বিচার বিভাগের স্বাধীনতায় বিশ্বাসী। বিচার বিভাগ একটি সিদ্ধান্ত নেয়ার আগেই আমি তো সেটিকে ভায়োলেট (অমান্য) করতে পারি না। আদালতের রায়ের আগেই এ বিষয়ে সরকার কিছু করতে পারে না।

এ সময় উপজেলা নির্বাচনে বিএনপি অংশ না নেয়ায় আওয়ামী লীগ হতাশ নয় বলেও জানান ওবায়দুল কাদের।

একনায়কতন্ত্রের দিকে যাচ্ছে দেশ: খোকন নির্বাচনের পূর্ব মুহূর্তে বিজেপিতে যোগ দিলেন গম্ভীর সাব্বিরের অলরাউন্ডার পারফরম্যান্সে শাইনপুকুরের বড় জয় এত সস্তা পোশাকে কারিনার! সড়ক-পরিবহন নিয়ে যারা কাজ করে, সবাই দায়ী: নাসিম ১২৫ উপজেলার নদীতে মিলছে ইলিশ ইমরান খানকে মোদির শুভেচ্ছা গাজীপুরে বাসচাপায় কলেজছাত্র নিহত রাজধানীর গুলিস্তানে ২ যুবক গুলিবিদ্ধ আর্থ সংকটে জেট এয়ারের ৫৪ ফ্লাইট বন্ধ! নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রীকে নোবেল পুরস্কার দেয়ার দাবি গণতন্ত্রের ছদ্মবেশে জনগণকে ধোঁকা দিচ্ছে আ.লীগ: ফখরুল শেখ হাসিনাকে ডাকসুর আজীবন সদস্য করার প্রস্তাব, নুরের আপত্তি বাংলাদেশে ‘স্কিনকোড’র বাণিজ্যিক যাত্রা শুরু পুরো ঢাকা যেন টাইম বোমা না হয়: বেনজীর সিডনিস্থ ক্যাম্বেল টাউন সিটি কাউন্সিল পতাকা অর্ধনমিত থাকবে আইপিএল শুরু শনিবার, যে দুটি দল মাঠে নামবে ওবায়দুল কাদের সম্পূর্ণ সুস্থ একটি কবুতরের মূল্য ১২ কোটি টাকা! শাকিবের নতুন সিনেমা ‘হিটার’ সুবর্ণচরে গণধর্ষণ: রুহুল আমিনের জামিন বাতিল দুপুরমনি পাঁচ প্রতিষ্ঠানের ডিভিডেন্ড ঘোষণা বাবু অভিনীত ‘মাস্তুল’র শুটিং সম্পন্ন ট্রাম্পের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন জমা দিলেন মুলার ডিএসইর লেনদেন কমেছে ৪০ শতাংশ স্ট্রোকের ঝুঁকি হ্রাস করতে আদা চা ব্লক মার্কেটে লেনদেন ৫৩ কোটি টাকা যুবলীগের দুপক্ষের সংঘর্ষে আহত ১৫ ডিএসইর পিই রেশিও কমেছে