artk
রোববার, মে ১৯, ২০১৯ ১১:৪৩   |  ৫,জ্যৈষ্ঠ ১৪২৬

স্টাফ রিপোর্টার

রোববার, ফেব্রুয়ারী ১৭, ২০১৯ ৬:০৮

মাদকবিরোধী অভিযানের নামে তামাশা চলছে

media

চলমান মাদকবিরোধী অভিযানকে ‘তামাশা’ বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

তিনি বলেছেন, “মাদক ব্যবসায়ীদের একজন একজন করে ধরা হচ্ছে। আবার ঘটা করেও ধরা হচ্ছে। কিন্তু পুলিশের কাছে তো আগেও তালিকা ছিল। ধরে ধরে এমনভাবে মামলা দেয়া হচ্ছে যাতে তারা আইনের ফাঁকফোকর দিয়ে বের হয়ে যেতে পারে। তারা ক্ষমতাসীনের লোক। আত্মসমর্পণের নামে তামাশা চলছে।”

রোববার রাজধানীর জাতীয় প্রেসক্লাবে জহুরুল হক হলে নারী ও শিশু নির্যাতন: প্রতিরোধ ও প্রতিকার শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। এর আয়োজন করেন বিএনপির মহিলা বিষয়ক সম্পাদক নূরে আরা সাফা।

বিএনপির অঙ্গ সংগঠনগুলোর পুনর্গঠন চলছে জানিয়ে তিনি বলেন, “ছোট খাট ভুল বোঝাবুঝি কাটিয়ে বিএনপিকেই গণতন্ত্র পুনরুদ্ধারের কাজ করতে হবে।”

তিনি বলেন, “আজকে যে দিকেই তাকাবেন সকল দিকেই অবক্ষয়। দেশে একনায়কতন্ত্র চলছে, এক ব্যক্তির শাসন চলছে। যেহেতু দেশে গণতন্ত্র নেই, তাই সব কিছুতেই অবক্ষয় দেখা দিয়েছে।”

খালেদা জিয়া কারাগারে আটক থাকা প্রসঙ্গ টেনে তিনি বলেন, “এক বছর পার হয়ে গেল নানা অযুহাতে বেগম খালেদা জিয়াকে আটকে রাখা হচ্ছে। একজন নারী আরেকজন নারীর ওপর নির্যাতন করছে। এটাই দেশের ইতিহাসে প্রথম একজন প্রধানমন্ত্রী আরেকজন সাবেক প্রধানমন্ত্রীর উপর নির্যাতন চালাচ্ছেন। একজন নারী প্রধানমন্ত্রী ক্ষমতায় থাকাকালে নারী, শিশু নির্যাতিত হচ্ছে।”

নুরে আরা সাফার সভাপতিত্বে আরও বক্তব্য দেন বিএনপির ভাইস-চেয়ারম্যান সেলিমা রহমান, চেয়ারপারসনের উপদেষ্টা ড. শাহেদা রফিক, মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, সাধারণ সম্পাদক সুলতানা রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক হেলেন জেরিন খান প্রমুখ।

মুল প্রবন্ধ উপস্থাপন করেন সাবেক মহিলা সংসদ সদস্য রাশেদা বেগম হিরা।

ইতালিতে ঝড় তুলেছে বাংলাদেশি বংশদ্ভূত ফাইমের মুভি ‘বাংলা’ আদালতের আদেশ না মানায় ‘বাঘাবাড়ী ঘি’কে ২২ লাখ টাকা জরিমানা ছেলের জন্য চিকিৎসা চেয়ে চিকিৎসকের হাতে মার খেলেন বাবা! ছেলেশিশুকে রেখে পালিয়ে গেলেন মা মুক্তিযোদ্ধা-এতিমদের সঙ্গে ইফতার করলেন প্রধানমন্ত্রী ১৫ টাকার ওষুধের দাম ৬০০ টাকা, জরিমানা ২০ হাজার প্রধানমন্ত্রীর কাছে ছাত্রলীগ নেতার খোলা চিঠি বগুড়া-৬ উপনির্বাচনে আ.লীগের প্রার্থী টি জামান নিকেতা ‘ইয়েমেনে সহস্রাধিক মসজিদ ধ্বংস করেছে সৌদি জোট’ ভোটগ্রহণ শেষ, জরিপে এগিয়ে মোদি বাড়ানো হয়েছে মোবাইল ব্যাংকিং লেনদেনের সীমা বিড়ি শিল্প টিকিয়ে রাখতে যৌক্তিক আন্দোলনের সঙ্গে আছি: রসিক মেয়র মোস্তফা ‘দায়িত্ব সঠিকভাবে পালন না করা অপরাধ’ ভর্তুকি দিয়ে হলেও চাল রপ্তানি করা হবে: অর্থমন্ত্রী রূপপুরে হরিলুট: ঠিকাদারি বিল বন্ধের নির্দেশ হরিণের মাংসের অবৈধ ব্যবসা যেভাবে চলে কেউই আইনের ঊর্ধ্বে নয়: দুদক চেয়ারম্যান নিজেকে সমকামী ঘোষণা করলেন ভারতের দ্রুততম নারী ছাত্রলীগ নেত্রী দিশাকে অপহরণের চেষ্টা ক্লাসিফাইড লোন কমিয়ে আনবে পূবালী ব্যাংক তিন মোবাইল কোম্পানিকে ১৫ কোটি টাকা জরিমানা মন্ত্রিসভায় রদবদল, ডা. মুরাদ স্বাস্থ্য থেকে তথ্যে রিপোর্টিং আর মতামত আলাদা করতে হবে: আইনমন্ত্রী এটি পুরোটাই দলীয় অর্জন: মাশরাফি মুক্তিযোদ্ধা স্বীকৃতির ন্যূনতম বয়সের পরিপত্র হাই কোর্টে বাতিল বিশ্বকাপে ক্যারিবীয়দের রিজার্ভ স্কোয়াডে ব্রাভো-পোলার্ড সিডনিতে কুরআন ক্লাসের ইফতার অনুষ্ঠিত ওবায়দুল কাদেরের ‘দ্বিতীয় ইনিংস’ শুরু উড়ন্ত লাথির শিকার টার্মিনেটর তারকা আর্নল্ড শোয়ার্জনেগার ১৫তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারির ফল প্রকাশ