artk
বুধবার, মে ২২, ২০১৯ ৯:৫৩   |  ৮,জ্যৈষ্ঠ ১৪২৬
রোববার, ফেব্রুয়ারী ১৭, ২০১৯ ১২:৫৬

সন্তানকে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভর্তি করলেন ইউএনও

media

“সরকারি কর্মকর্তা হিসেবে নিজের সন্তানকে বেসরকারি প্রতিষ্ঠানে ভর্তি করানো কোনোভাবেই মেনে নিতে পারছিলাম না। নিজের বিবেকের দংশনে সরকারি প্রাথমিকে ভর্তি করলাম। তাছাড়া সরকারি প্রাথমিকে পড়েই আজ আমি ইউএনও হতে পেরেছি।

সন্তানকে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভর্তি করলেন কুষ্টিয়ার মিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এস এম জামাল আহম্মেদ।

 শনিবার দুপুরে সহধর্মিণী ও ছোট ছেলে জুনায়েদ তানভিরকে সাথে নিয়ে মিরপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে হাজির হন ইউএনও।

বিদ্যালয়ের পৌঁছানোর পর প্রথম শ্রেণিতে ভর্তি করতে যাবতীয় কার্যসম্পাদন করেন মিরপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শীরিন সুলতানা।

এদিকে নতুন এ শিক্ষার্থী ও তার অভিভাবককে ফুল দিয়ে বরণ করে নেয়া হয়। 

এর আগে গত সপ্তাহে ইউএনও এস এম জামাল আহমেদ উপজেলা শিক্ষা অফিসারের সাথে তার সন্তানকে ভর্তির ব্যাপারে আলোচনা করেন। এক পর্যায়ে সন্তানকে মিরপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভর্তি করতে মনস্থির করেন।

এ বিষয়ে মিরপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এস এম জামাল আহমেদ বলেন, “সরকারি কর্মকর্তা হিসেবে নিজের সন্তানকে বেসরকারি প্রতিষ্ঠানে ভর্তি করানো কোনোভাবেই মেনে নিতে পারছিলাম না। নিজের বিবেকের দংশনে সরকারি প্রাথমিকে ভর্তি করলাম। তাছাড়া সরকারি প্রাথমিকে পড়েই আজ আমি ইউএনও হতে পেরেছি। সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অবকাঠামোগত সুযোগ সুবিধার পাশাপাশি আছে খেলাধুলা ও চিত্তবিনোদনের ব্যবস্থা। শুধু একটি কক্ষের মধ্যে পড়ানোকে শিক্ষা বলা যায় না। একটি শিশুকে পড়াশুনার পাশাপাশি খেলাধুলা ও সাংস্কৃতিক চর্চার সুযোগ দিতে হবে যা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে রয়েছে।”

সন্তানকে মিরপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভর্তির পর বিদ্যালয়ের সুদৃশ্য শ্রেণিকক্ষ, ডিজিটাল হাজিরা, সিসিটিভি ক্যামেরা, বিভিন্ন শিক্ষা উপকরণ ও খেলাধুলার সামগ্রী ঘুরে দেখেন ইউএনও।

বিদ্যালয়টিতে শিক্ষার পরিবেশ দেখে তিনি ও তার সহধর্মিণী তানভিরা সুলতানা সন্তুষ্টি প্রকাশ করেন।

ঢাকায় কোনো ছিনতাইকারী নেই: ডিএমপি কমিশনার রূপপুরে কেনাকাটায় অনিয়ম, প্রকল্প পরিচালককে প্রত্যাহার ৪০০ মণ আম ধ্বংস, ৯ প্রতিষ্ঠানকে ২৪ লাখ টাকা জরিমানা বগুড়া-৬ আসনে খালেদা জিয়াসহ ৫ জনের দলীয় মনোনয়ন সংগ্রহ ঢাকাস্থ শরিয়তপুরের সাংবাদিকদের অনুসন্ধানমূলক রিপোর্টিং প্রশিক্ষণ স্থগিত পাঁচ উপজেলায় ভোট ১৮ জুন রূপপুর বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ প্রকল্পে অনিয়ম ‘সাগরচুরি’: টিআইবি রূপপুরের নির্বাহী প্রকৌশলীকে প্রত্যাহার পরিচালকদের গোপনে শেয়ার বিক্রির তথ্য বের করবে ডিএসই সালাহর বিমানের মেঝেতে ঘুমানোর ভিডিও ভাইরাল! চাল আমদানিতে দ্বিগুণ শুল্ক আরোপ লেস্টারে কঠোর অনুশীলনে বাংলাদেশ দল খালেদা জিয়ার অসুস্থতার জন্য প্রধানমন্ত্রীই দায়ী: রিজভী ধানে আগুন ‘স্যাবোটাজ’ কি না খতিয়ে দেখার নির্দেশ প্রধানমন্ত্রীর: কাদের এবার বিশ্বকাপের জন্য দোয়া চেয়ে ইংল্যান্ডের পথে মাশরাফি বিশ্বকাপের আগেই সিংহাসন ফিরে পেলেন সাকিব এই সরকার ব্যর্থ, দায়িত্বহীন: ড. কামাল নরসিংদীতে ট্রাক-পিকআপ সংঘর্ষে নিহত ২ নারীর স্বাস্থ্য সুরক্ষায় চিত্রনায়িকা ফারিয়া অ্যাপে মিলছে না টিকিট, ব্যর্থতার দায় নিলেন রেলমন্ত্রী একজন সংগীত শিল্পী আশা ভোঁসলে ইফতারে আম ও নারকেল দুধের মজাদার পানীয় রাসেলকে আজও ক্ষতিপূরণ দেয়নি গ্রিনলাইন গুরুতর অসুস্থ কবি হেলাল হাফিজ হাসপাতালে কোরআনের অনুবাদ করতে গিয়ে মার্কিন যাজকের ইসলাম গ্রহণ রেলসেবা অ্যাপে মিলছে না একটি টিকিটও আর্জেন্টিনার চূড়ান্ত দল ঘোষণা অল্পের জন্য রক্ষা পেলো ৩ শতাধিক লঞ্চযাত্রী পিএসসিতে স্বাস্থ্য ক্যাডারে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ সিডনিতে বিএসসিএ’র ইফতার মাহফিল অনুষ্ঠিত