artk
মঙ্গলবার, মে ২১, ২০১৯ ১১:৫২   |  ৭,জ্যৈষ্ঠ ১৪২৬
শুক্রবার, ফেব্রুয়ারী ১৫, ২০১৯ ৯:৩৯

চলচ্চিত্রে অভিনয়ের জন্য প্রবাসী অভিনেতা রহমত উল্লাহ ঢাকায়

নাইম আবদুল্লাহ, সিডনি সংবাদদাতা
media

প্রবাসী এই চলচ্চিত্র ব্যক্তিত্ব এর আগে মিজানুর রহমান লাবু পরিচালিত ‘তুখোড়’ এবং আশিকুর রহমান পরিচালিত ‘অপারেশন অগ্নিপথ’

নতুন কিছু সিনেমায় অভিনয়ের জন্য অস্ট্রেলিয়া প্রবাসী অভিনেতা, চলচ্চিত্র প্রযোজক, নাট্যজন, সংগঠক এবং সাংস্কৃতিক ব্যক্তিত্ব রহমত উল্লাহ সম্প্রতি দেশে ফিরেছেন। তিনি সায়েম জাফর ইমামী পরিচালিত ও পার্পেল রেইন মিডিয়া প্রযোজিত ‘রোমিও রংবাজ’ এবং জুয়েল রানা পরিচালিত ও শিমুল খান মোশন পিকচার্স প্রযোজিত ‘মানব’ নামক দুটি চলচ্চিত্রে গুরুত্বপূর্ণ দুটি চরিত্রে অভিনয় করবেন। এছাড়াও তার কিছু পূর্ণদৈর্ঘ্য ও স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে অভিনয়ের কথা রয়েছে।

প্রবাসী এই চলচ্চিত্র ব্যক্তিত্ব এর আগে মিজানুর রহমান লাবু পরিচালিত ‘তুখোড়’ এবং আশিকুর রহমান পরিচালিত ‘অপারেশন অগ্নিপথ’সহ বেশ কিছু ছবিতে অভিনয় করেছেন। পাশাপাশি তিনি চলচ্চিত্র প্রযোজনার সাথেও জড়িত।

উল্লেখ্য, গত ৮ ফেব্রুয়ারি সৃজনশীল নাট্যদল ‘নাট্য তীর্থ’ সন্ধ্যা সাড়ে ৬টায় অস্ট্রেলিয়া প্রবাসী এই গুণী ব্যক্তিত্বকে মহিলা সমিতি মঞ্চে এক বিশেষ সংবর্ধনা প্রদান করে। উক্ত সম্মাননা অনুষ্ঠানে দেশের জনপ্রিয় টিভি অভিনেতা আজিজুল হাকিম রহমত উল্লাহর হাতে সম্মানসূচক একটি ক্রেস্ট তুলে দেন। সংবর্ধনা পর্ব শেষে নাট্য তীর্থের পরিবেশনায় রবীন্দ্রনাথ ঠাকুরের গল্প থেকে রচিত নাটক ‘কঙ্কাল’ এর ৩১তম প্রদর্শনী মঞ্চায়িত হয়। নাটকটির নির্দেশক ছিলেন তপন হাফিজ।

পুলিশের ডিম ভাঙার তদন্ত শেষ, ওসিকে প্রত্যাহার সন্তানকে হাসপাতালে রেখে উধাও ‘বাবা-মা’ গণমাধ্যম ও সুশীল সমাজ গণতন্ত্রের বিকাশে ভূমিকা রাখছে: স্পিকার রকেটের চেয়েও দ্রুত গতিতে জাল বুনে মাকড়সা! জামিনে কারামুক্ত হলেন বিএনপি নেতা রবি দেশজুড়ে বিড়ি ভোক্তাদের বিক্ষোভ, কর প্রত্যাহারের দাবি প্রভাবশালীদেরও আইনের মুখোমুখি হতে হচ্ছে: দুদক চেয়ারম্যান ভারতে নাগা জঙ্গিদের হাতে বিধায়কসহ নিহত ১১ যতদিন সিগারেট থাকবে ততদিন বিড়ি রাখার দাবি ভোক্তাদের বকেয়া মজুরি পরিশোধের শর্তে পাটকলশ্রমিকদের আন্দোলন স্থগিত রানার শেয়ারে দর বেড়েছে ৩৩ শতাংশ ৬৮ বছরের বৃদ্ধকে বিয়ে করছেন সেলেনা! ইভিএমে কারচুপি নিয়ে শঙ্কিত ভারতের সাবেক রাষ্ট্রপতি বগুড়া উপনির্বাচন বর্জনের ঘোষণা বাম জোটের ছুটিতে ঘুরে বেড়াচ্ছেন সাকিব-মুশফিকরা আত্মহত্যা প্ররোচনার মামলায় ৫ জনের ১৩ বছর কারাদণ্ড পুঁজিবাজারে সূচকের পতন ২ লাখ কোটি টাকার এডিপি অনুমোদন পাঁচ সিনিয়রের বাইরে তরুণদের পারফরম্যান্সে দারুণ খুশি টাইগার কোচ বাংলাদেশে বিনিয়োগ আকর্ষণে ইতালির ফ্লোরেন্সে সেমিনার অনুষ্ঠিত রুমিন ফারহানাই হচ্ছেন বিএনপির নারী আসনের সাংসদ নকল পণ্যের জন্য এমএম প্লাস্টিককে ৫০ হাজার টাকা জরিমানা কারাগারে আদালত স্থানান্তরের প্রজ্ঞাপন প্রত্যাহার চেয়ে আইনি নোটিশ আইসিডিডিআরবি, বুয়েট, ঢাবি ল্যাবে ওয়াসার পানি পরীক্ষার নির্দেশ পাকিস্তানিদের ভিসা বন্ধ করা হয়নি: পররাষ্ট্রমন্ত্রী সারাদেশের পাস্তুরিত দুধ পরীক্ষার নির্দেশ আদালতের কেরানীগঞ্জ কারাগারে আদালত স্থাপন সংবিধান পরিপন্থী: মওদুদ কান উৎসবে আবারো নজর কাড়লেন ঐশ্বরিয়া সহকর্মী ধর্ষণের দায়ে প্রধান শিক্ষকের যাবজ্জীবন স্কুলছাত্রীকে ধর্ষণকারী পুলিশ সদস্য কারাগারে