artk

ফিচার ডেস্ক

বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ১৪, ২০১৯ ১১:৪৯

সাজেক যাচ্ছে ‘ঘোরাঘুরি আনলিমিটেড’

media

ভ্রমণ বিষয়ক সংগঠন ‘ঘোরাঘুরি আনলিমিটেডের’ এবারের ভ্রমণ মেঘেররাজ্য খ্যাত সাজেকে। দুই দিনের এই ভ্রমণে সাজেকের পাশাপাশি পার্বত্য জেলা খাগড়াছড়ির বিভিন্ন স্পটও ঘুরে দেখা হবে। পাহাড়ের চূড়ায় রাতভর আড্ডা, গান আর আনন্দে কাটানোর এই আয়োজনে সঙ্গী হতে পারেন যে কেউ। 

৭ মার্চ রাতে ঢাকা থেকে সাজেকের উদ্দেশে গাড়ি ছেড়ে যাবে বলে জানানো হয় ‘ঘোরাঘুরি আনলিমিটেডের’ পক্ষ থেকে। এই ভ্রমণে অংশ নেবেন ৩৬ জন ভ্রমণকারী। 

৮ মার্চ সকালে খাগড়াছড়ি থেকে চান্দের গাড়ি করে স্বপ্নের সাজেক যাত্রা, বিকেলে সাজেকের আশেপাশে ঘুরে দিন কাটানো হবে। সন্ধ্যার পরে বারবি কিউ আর ফানুস উড়িয়ে সময় কাটাবে দলটি। স্থানীয়ভাবে বাঁশ আর কাঠ দিয়ে তৈরি কটেজে কাটানো হবে রাত। 

৯ মার্চ ভোরে সূর্যোদয়ের সীমাহীন সুন্দর দৃশ্য উপভোগ করাই এই ভ্রমণের মূল আনন্দ। কংলাক পাহাড়ও দেখা হবে এদিন। খাগড়াছড়ির আলুটিলাসহ কয়েকটি দর্শনীয় স্থানে ঘোরা হবে ভ্রমণের এই দিনে।

‘ঘোরাঘুরি আনলিমিটেডের’ প্রধান নির্বাহী মুনিফ আম্মার বলেন, “জঞ্জাল সময় থেকে ছুটি নিয়ে প্রকৃতির কাছাকাছি যেতেই এ আয়োজনে। পাহাড়ে প্রাণভরে শ্বাস নেয়া আর দুচোখ ভরে স্বদেশ দেখার আনন্দে মেতে উঠতেই এবারের ভ্রমণে আমরা সাজেক বেছে নিয়েছি।”

এই ভ্রমণে থাকছে ৩৬ জন। জনপ্রতি ৪৯০০ টাকা দিয়ে ভ্রমণটি উপভোগ করার সুযোগ থাকছে। তবে কাপল হলে বাড়তি এক হাজার টাকা গুনতে হবে। ২৫ ফেব্রুয়ারির মধ্যে ভ্রমণ যাত্রী হিসেবে নাম নিবন্ধন করতে হবে বলে ‘ঘোরাঘুরির’ পক্ষ থেকে জানানো হয়েছে। 

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা