artk
মঙ্গলবার, মার্চ ১৯, ২০১৯ ১০:৫৯   |  ৫,চৈত্র ১৪২৫
বুধবার, ফেব্রুয়ারী ১৩, ২০১৯ ৫:৪৫

ইজতেমা নিয়ে উসকানিমূলক বক্তব্য দেবেন না: স্বরাষ্ট্রমন্ত্রী

গাজীপুর সংবাদদাতা
media

মন্ত্রী বলেন, আপনারা দয়া করে কেউ কারো বিরুদ্ধে উসকানিমূলক কথা বলবেন না। বয়ানের মধ্যে কিংবা মাঠের মধ্যে কেউ কারো বিরুদ্ধে উসকানিমূলক কথা থেকে বিরত থাকবেন।

বিশ্ব ইজতেমায় বিবাদমান দুই গ্রুপ যাতে কোনো উসকানিমূলক বক্তব্য না দেন সে বিষয়ে অনুরোধ জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। 

বুধবার (১৩ ফেব্রুয়ারি) দুপুরে গাজীপুর সিটি করপোরেশনের টঙ্গী আঞ্চলিক কার্যালয়ে ৫৪তম বিশ্ব ইজতেমা সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন করার লক্ষ্যে ফলোআপ সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি। 

মন্ত্রী বলেন, আপনারা দয়া করে কেউ কারো বিরুদ্ধে উসকানিমূলক কথা বলবেন না। বয়ানের মধ্যে কিংবা মাঠের মধ্যে কেউ কারো বিরুদ্ধে উসকানিমূলক কথা থেকে বিরত থাকবেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সাদা পোশাকে যথেষ্ট নিরাপত্তা ব্যবস্থা থাকবে। সাদা পোশাকের কর্মীরা আপনাদের কাছে থেকেই আপনাদের রক্ষার জন্য ব্যবস্থা নেবে। 

গাজীপুর জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীরের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহ, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, সিটি মেয়র মো. জাহাঙ্গীর আলম, পুলিশ মহাপরিদর্শক জাবেদ পাটোয়ারী, র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ, জিএমপি কমিশনার ওয়াই এম বেলালুর রহমান। 

অনুষ্ঠানে বিভিন্ন বিভাগের কর্মকর্তা ও তাদের প্রতিনিধিরা বিশ্ব ইজতেমার প্রস্তুতির তথ্য তুলে ধরেন। এতে বিশ্ব ইজতেমার শীর্ষ মুরুব্বিসহ বিভিন্ন শ্রেণী-পেশার লোকজন অংশ নেন। 

এদিকে সার্বিক নিরাপত্তা ব্যবস্থা জোরদার ও মুসল্লিদের সুবিধার্থে পুলিশ ও র‌্যাবে পক্ষ থেকে আলাদা নিয়ন্ত্রণকক্ষ খোলা হয়েছে। নিরাপত্তায় থাকছে ১৬ হাজার আইন-শৃঙ্খলা বাহিনী। নেওয়া হয়েছে কয়েক স্তরের নিরাপত্তা পরিকল্পনা। প্রস্তুতিমূলক সভায় জোবায়েরপন্থি ওলামা মাশায়েখ ও সাদপন্থি ওয়াসেকুল ইসলামের অনুসারীরা অংশ নেন। 

এর আগে দুই গ্রুপের সমঝোতার ভিত্তিতে ৪ দিনের বিশ্ব ইজতেমার সিদ্ধান্ত নেওয়া হয়। এবারের ইজতেমায় প্রথম দু’দিন জোবায়ের অনুসারী এবং পরের দু’দিন ওয়াসেকুল ইসলামের (সাদপন্থি) অনুসারীরা অংশ নিচ্ছেন। এবার ৬৪টি জেলার মুসল্লিদের অংশগ্রহণে ইজতেমায় দু’বার হচ্ছে আখেরি মোনাজাত।

বিলাইছড়ি উপজেলা আ.লীগের সভাপতিকে গুলি করে হত্যা রাজধানীতে প্রাইভেটকার চালককে গুলি করে হত্যা বছরে ২ হাজার কোটি টাকার বৈদেশিক মুদ্রা আয় করছে মেরিন গ্রাজুয়েটরা রাজধানীতে বাসচাপায় বিইউপি শিক্ষার্থী নিহত রাতে সুনিদ্রার সহজ কিছু কৌশল সুখী হওয়ার ৫ উপায় কাব্য বিলাস মঞ্চায়ন করল ‘হইয়া গেল নির্বাচন’ ওবায়দুল কাদেরের বাইপাস সার্জারির বিষয়ে সিদ্ধান্ত মঙ্গলবার ডাকসুর প্রথম সভা ২৩ মার্চ সিডনিতে ‘বহুজাতিক বৈশাখী মেলা’ ১৩ এপ্রিল বিএনপির আরো ৫ নেতা বহিষ্কৃত ডায়াবেটিস নিয়ন্ত্রণে সাহায্য করে সজনে ডাটা স্তন ক্যান্সার শনাক্তকারী বক্ষবন্ধনী আবিষ্কার চট্টগ্রামে তিন নারী ছিনতাইকারী গ্রেপ্তার জিয়া ভোটের রাজনীতিকে সম্পূর্ণভাবে ধ্বংস করেছে: হাসিনা ট্রেনের ভাড়া বৃদ্ধির বিষয়ে সিদ্ধান্ত হয়নি: রেলমন্ত্রী নেদারল্যান্ডসে হামলাকারী তুরস্কের নাগরিক রাতে সিল মারা ঠেকাতে ব্যালট পেপার যাবে সকালে: ইসি সচিব ভুয়া মামলাকারীর বিরুদ্ধে চার্জশিট নাচের লড়াইয়ে মাধুরী-আলিয়া, জিতল কে? পুঁজিবাজার মন্দার প্রতিবাদে বিক্ষোভ ক্রাইস্টচার্চে নিহতদের জন্য দোয়া, মনোবিদের কথা ভাবছে বিসিবি টালিউডের সৃজিতকে বিয়ে করছেন মিথিলা! টেস্ট জিতে আফগানদের ইতিহাস ডাকাতের কবলে রোজী সিদ্দিকী শিষ্যদের রেখে ফিরে গেলেন রোডস-শ্রীনিবাসন বলিউডে কার অভিষেক হচ্ছে? বিদেশ সফরে নিরাপত্তার বিষয় সবার আগে: বিসিবি শ্রীলঙ্কায় দ্বি-পাক্ষিক সাইডলাইন বৈঠকে দুদক চেয়ারম্যান রাঙ্গামাটিতে ভোট শেষে গুলি, প্রিসাইডিং অফিসারসহ নিহত ৬