artk
মঙ্গলবার, মে ২১, ২০১৯ ১১:৫৬   |  ৭,জ্যৈষ্ঠ ১৪২৬
বুধবার, ফেব্রুয়ারী ১৩, ২০১৯ ৫:৪৫

ইজতেমা নিয়ে উসকানিমূলক বক্তব্য দেবেন না: স্বরাষ্ট্রমন্ত্রী

গাজীপুর সংবাদদাতা
media

মন্ত্রী বলেন, আপনারা দয়া করে কেউ কারো বিরুদ্ধে উসকানিমূলক কথা বলবেন না। বয়ানের মধ্যে কিংবা মাঠের মধ্যে কেউ কারো বিরুদ্ধে উসকানিমূলক কথা থেকে বিরত থাকবেন।

বিশ্ব ইজতেমায় বিবাদমান দুই গ্রুপ যাতে কোনো উসকানিমূলক বক্তব্য না দেন সে বিষয়ে অনুরোধ জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। 

বুধবার (১৩ ফেব্রুয়ারি) দুপুরে গাজীপুর সিটি করপোরেশনের টঙ্গী আঞ্চলিক কার্যালয়ে ৫৪তম বিশ্ব ইজতেমা সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন করার লক্ষ্যে ফলোআপ সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি। 

মন্ত্রী বলেন, আপনারা দয়া করে কেউ কারো বিরুদ্ধে উসকানিমূলক কথা বলবেন না। বয়ানের মধ্যে কিংবা মাঠের মধ্যে কেউ কারো বিরুদ্ধে উসকানিমূলক কথা থেকে বিরত থাকবেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সাদা পোশাকে যথেষ্ট নিরাপত্তা ব্যবস্থা থাকবে। সাদা পোশাকের কর্মীরা আপনাদের কাছে থেকেই আপনাদের রক্ষার জন্য ব্যবস্থা নেবে। 

গাজীপুর জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীরের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহ, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, সিটি মেয়র মো. জাহাঙ্গীর আলম, পুলিশ মহাপরিদর্শক জাবেদ পাটোয়ারী, র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ, জিএমপি কমিশনার ওয়াই এম বেলালুর রহমান। 

অনুষ্ঠানে বিভিন্ন বিভাগের কর্মকর্তা ও তাদের প্রতিনিধিরা বিশ্ব ইজতেমার প্রস্তুতির তথ্য তুলে ধরেন। এতে বিশ্ব ইজতেমার শীর্ষ মুরুব্বিসহ বিভিন্ন শ্রেণী-পেশার লোকজন অংশ নেন। 

এদিকে সার্বিক নিরাপত্তা ব্যবস্থা জোরদার ও মুসল্লিদের সুবিধার্থে পুলিশ ও র‌্যাবে পক্ষ থেকে আলাদা নিয়ন্ত্রণকক্ষ খোলা হয়েছে। নিরাপত্তায় থাকছে ১৬ হাজার আইন-শৃঙ্খলা বাহিনী। নেওয়া হয়েছে কয়েক স্তরের নিরাপত্তা পরিকল্পনা। প্রস্তুতিমূলক সভায় জোবায়েরপন্থি ওলামা মাশায়েখ ও সাদপন্থি ওয়াসেকুল ইসলামের অনুসারীরা অংশ নেন। 

এর আগে দুই গ্রুপের সমঝোতার ভিত্তিতে ৪ দিনের বিশ্ব ইজতেমার সিদ্ধান্ত নেওয়া হয়। এবারের ইজতেমায় প্রথম দু’দিন জোবায়ের অনুসারী এবং পরের দু’দিন ওয়াসেকুল ইসলামের (সাদপন্থি) অনুসারীরা অংশ নিচ্ছেন। এবার ৬৪টি জেলার মুসল্লিদের অংশগ্রহণে ইজতেমায় দু’বার হচ্ছে আখেরি মোনাজাত।

পুলিশের ডিম ভাঙার তদন্ত শেষ, ওসিকে প্রত্যাহার সন্তানকে হাসপাতালে রেখে উধাও ‘বাবা-মা’ গণমাধ্যম ও সুশীল সমাজ গণতন্ত্রের বিকাশে ভূমিকা রাখছে: স্পিকার রকেটের চেয়েও দ্রুত গতিতে জাল বুনে মাকড়সা! জামিনে কারামুক্ত হলেন বিএনপি নেতা রবি দেশজুড়ে বিড়ি ভোক্তাদের বিক্ষোভ, কর প্রত্যাহারের দাবি প্রভাবশালীদেরও আইনের মুখোমুখি হতে হচ্ছে: দুদক চেয়ারম্যান ভারতে নাগা জঙ্গিদের হাতে বিধায়কসহ নিহত ১১ যতদিন সিগারেট থাকবে ততদিন বিড়ি রাখার দাবি ভোক্তাদের বকেয়া মজুরি পরিশোধের শর্তে পাটকলশ্রমিকদের আন্দোলন স্থগিত রানার শেয়ারে দর বেড়েছে ৩৩ শতাংশ ৬৮ বছরের বৃদ্ধকে বিয়ে করছেন সেলেনা! ইভিএমে কারচুপি নিয়ে শঙ্কিত ভারতের সাবেক রাষ্ট্রপতি বগুড়া উপনির্বাচন বর্জনের ঘোষণা বাম জোটের ছুটিতে ঘুরে বেড়াচ্ছেন সাকিব-মুশফিকরা আত্মহত্যা প্ররোচনার মামলায় ৫ জনের ১৩ বছর কারাদণ্ড পুঁজিবাজারে সূচকের পতন ২ লাখ কোটি টাকার এডিপি অনুমোদন পাঁচ সিনিয়রের বাইরে তরুণদের পারফরম্যান্সে দারুণ খুশি টাইগার কোচ বাংলাদেশে বিনিয়োগ আকর্ষণে ইতালির ফ্লোরেন্সে সেমিনার অনুষ্ঠিত রুমিন ফারহানাই হচ্ছেন বিএনপির নারী আসনের সাংসদ নকল পণ্যের জন্য এমএম প্লাস্টিককে ৫০ হাজার টাকা জরিমানা কারাগারে আদালত স্থানান্তরের প্রজ্ঞাপন প্রত্যাহার চেয়ে আইনি নোটিশ আইসিডিডিআরবি, বুয়েট, ঢাবি ল্যাবে ওয়াসার পানি পরীক্ষার নির্দেশ পাকিস্তানিদের ভিসা বন্ধ করা হয়নি: পররাষ্ট্রমন্ত্রী সারাদেশের পাস্তুরিত দুধ পরীক্ষার নির্দেশ আদালতের কেরানীগঞ্জ কারাগারে আদালত স্থাপন সংবিধান পরিপন্থী: মওদুদ কান উৎসবে আবারো নজর কাড়লেন ঐশ্বরিয়া সহকর্মী ধর্ষণের দায়ে প্রধান শিক্ষকের যাবজ্জীবন স্কুলছাত্রীকে ধর্ষণকারী পুলিশ সদস্য কারাগারে