artk
শনিবার, জুলাই ২০, ২০১৯ ৪:২৭   |  ৫,শ্রাবণ ১৪২৬
বুধবার, ফেব্রুয়ারী ১৩, ২০১৯ ৫:৪৫

ইজতেমা নিয়ে উসকানিমূলক বক্তব্য দেবেন না: স্বরাষ্ট্রমন্ত্রী

গাজীপুর সংবাদদাতা
media

মন্ত্রী বলেন, আপনারা দয়া করে কেউ কারো বিরুদ্ধে উসকানিমূলক কথা বলবেন না। বয়ানের মধ্যে কিংবা মাঠের মধ্যে কেউ কারো বিরুদ্ধে উসকানিমূলক কথা থেকে বিরত থাকবেন।

বিশ্ব ইজতেমায় বিবাদমান দুই গ্রুপ যাতে কোনো উসকানিমূলক বক্তব্য না দেন সে বিষয়ে অনুরোধ জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। 

বুধবার (১৩ ফেব্রুয়ারি) দুপুরে গাজীপুর সিটি করপোরেশনের টঙ্গী আঞ্চলিক কার্যালয়ে ৫৪তম বিশ্ব ইজতেমা সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন করার লক্ষ্যে ফলোআপ সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি। 

মন্ত্রী বলেন, আপনারা দয়া করে কেউ কারো বিরুদ্ধে উসকানিমূলক কথা বলবেন না। বয়ানের মধ্যে কিংবা মাঠের মধ্যে কেউ কারো বিরুদ্ধে উসকানিমূলক কথা থেকে বিরত থাকবেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সাদা পোশাকে যথেষ্ট নিরাপত্তা ব্যবস্থা থাকবে। সাদা পোশাকের কর্মীরা আপনাদের কাছে থেকেই আপনাদের রক্ষার জন্য ব্যবস্থা নেবে। 

গাজীপুর জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীরের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহ, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, সিটি মেয়র মো. জাহাঙ্গীর আলম, পুলিশ মহাপরিদর্শক জাবেদ পাটোয়ারী, র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ, জিএমপি কমিশনার ওয়াই এম বেলালুর রহমান। 

অনুষ্ঠানে বিভিন্ন বিভাগের কর্মকর্তা ও তাদের প্রতিনিধিরা বিশ্ব ইজতেমার প্রস্তুতির তথ্য তুলে ধরেন। এতে বিশ্ব ইজতেমার শীর্ষ মুরুব্বিসহ বিভিন্ন শ্রেণী-পেশার লোকজন অংশ নেন। 

এদিকে সার্বিক নিরাপত্তা ব্যবস্থা জোরদার ও মুসল্লিদের সুবিধার্থে পুলিশ ও র‌্যাবে পক্ষ থেকে আলাদা নিয়ন্ত্রণকক্ষ খোলা হয়েছে। নিরাপত্তায় থাকছে ১৬ হাজার আইন-শৃঙ্খলা বাহিনী। নেওয়া হয়েছে কয়েক স্তরের নিরাপত্তা পরিকল্পনা। প্রস্তুতিমূলক সভায় জোবায়েরপন্থি ওলামা মাশায়েখ ও সাদপন্থি ওয়াসেকুল ইসলামের অনুসারীরা অংশ নেন। 

এর আগে দুই গ্রুপের সমঝোতার ভিত্তিতে ৪ দিনের বিশ্ব ইজতেমার সিদ্ধান্ত নেওয়া হয়। এবারের ইজতেমায় প্রথম দু’দিন জোবায়ের অনুসারী এবং পরের দু’দিন ওয়াসেকুল ইসলামের (সাদপন্থি) অনুসারীরা অংশ নিচ্ছেন। এবার ৬৪টি জেলার মুসল্লিদের অংশগ্রহণে ইজতেমায় দু’বার হচ্ছে আখেরি মোনাজাত।

দেশে ত্রাণের কোনো অভাব নেই: ত্রাণ প্রতিমন্ত্রী ময়মনসিংহে পানিতে ডুবে ২ ভাইয়ের মৃত্যু নথির অধিকাংশ ত্রুটি-বিচ্যুতি: ইকবাল মাহমুদ শ্রীলঙ্কা সিরিজ চ্যালেঞ্জ হবে: তামিম বাংলাদেশের বিপক্ষে শ্রীলঙ্কার দলে থাকছেন যারা শ্রীলঙ্কার উদ্দেশে ঢাকা ছাড়লো তামিমরা প্রিয়া সাহার বক্তব্যকে সম্পূর্ণ অসত্য বললেন ওবায়দুল কাদের ‘টিআইবি বিবৃতির আগে সত্যতা যাচাই করা সমীচীন’ অভিযোগ প্রমাণ করতে না পারলে আইনি ব্যবস্থা নেয়া হবে: স্বরাষ্ট্রমন্ত্রী নগ্নতার জন্য অমলার বিরুদ্ধে থানায় অভিযোগ পুঁজিবাজারে বিনিয়োগের ঝুঁকির মাত্রা নিরাপদে ভারতে গো রক্ষকদের পিটুনিতে ৩ জন নিহত ডিএসইতে লেনদেন ২২ শতাংশ কমেছে রামপালে শিক্ষক ভূপতির অনৈতিক কাজের তদন্ত শুরু ‘আ.লীগের সমর্থক পরিচয়ে বহু সুযোগ-সুবিধা নিয়েছেন প্রিয়া সাহা’ ‘মিন্নির কিছু হলে আত্মহত্যা করমু’ প্রিয়া সাহার অভিযোগ সঠিক নয়: মার্কিন রাষ্ট্রদূত প্রিয়া সাহা ইজ নট ইকুয়াল টু বাংলাদেশ রাজধানীতে শিশুচোর সন্দেহে গণপিটুনিতে নারীর মৃত্যু ব্রিটিশ তেল ট্যাংকার আটক করেছে ইরান প্রিয়া সাহা ইস্যু ও কিছু যৌক্তিক প্রশ্ন যমুনা সার কারখানার বর্জ্যে বিলের মাছ মরে ভেসে উঠেছে পায়ের নানা রকম ব্যথা থেকে মুক্তির উপায় ঘরেই করুন মেনিকিউর-পেডিকিউর চট্টগ্রামে ২৭ শর্তে বিএনপিকে সমাবেশের অনুমতি ঈদের আগেই ভারত থেকে আসছে ডাবল ডেকার ৮৩ বাস ঢাকায় ‘স্টাডি ইন ইন্ডিয়া’ মেলা শনিবার লন্ডনে দূত সম্মেলনে যোগ দেবেন প্রধানমন্ত্রী কুষ্টিয়ায় ‘বন্দুকযুদ্ধে’ পরিবহন শ্রমিক নিহত নিজের কিডনি বিক্রি করে মেয়েকে বাঁচাতে চান বাবা