artk
বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ২১, ২০১৯ ৫:০৮   |  ৯,ফাল্গুন ১৪২৫
মঙ্গলবার, ফেব্রুয়ারী ১২, ২০১৯ ৫:৪০

মাশরাফির বিশ্বাস জিতবে বাংলাদেশ, তবে...

স্পোর্টস রিপোর্টার
media

টাইগার অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার বিশ্বাস এবার নিউজিল্যান্ডে জিততে পারবে বাংলাদেশ। 

বুধবার নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডে মাঠে নামার আগে এজন্য কিছু শর্তও জুড়ে দিয়েছেন মাশরাফি। সেই শর্ত পূরণ হলেই কেবল, কিউইদেরকে তাদের নিজেদের মাটিতেই বধ করতে পারবে বলেই মনে করেন ওয়ানডে অধিনায়ক।

মঙ্গলবার ম্যাকক্লারেন পার্কে মাশরাফি নিজেদের প্রস্তুতি বিষয় নিয়ে বলেন, আপনি যদি আগের সফরগুলোর সঙ্গে তুলনা করেন, তাহলে বলতে হবে এবার আমাদের প্রস্তুতি একই ছিল না। প্রস্তুতি কম হতে পারে, তবে আমাদের মানসিক শক্তি আগের চেয়ে অনেক বেশি এবার। স্কিলের চেয়েও আমাদের মানসিক শক্তিটা বেশি থাকা জরুরি। স্কিলের বিষয়টা আমার কাছে গুরুত্বপূর্ণ নয়। যদি এখানে স্বাগতিক নিউজিল্যান্ডকে হারাতে হয় তাহলে, অবশ্যই আমাদেরকে আগের চেয়ে মানসিকভাবে অনেক শক্তিশালী হতে হবে। আমার বিশ্বাস, এবার সেটা আমাদের রয়েছে।

বুধবার সকালে প্রথম ওয়ানডে মাঠে নামার আগে নিজেদের ড্রেসিং রুমের অবস্থা নিয়ে বলেন, ড্রেসিং রুমের অবস্থা খুবই শান্ত। সবাই ফুরফুরে মেজাজে রয়েছে। যদি আমরা শুরুটা ভালো করি, তাহলে আশা করি ম্যাচটাও আমাদের জন্য ভালো হবে এবং একই সঙ্গে সিরিজটাও ভালো হতে পারে।

ম্যাচ শুরুর আগেরদিন আজ কঠোর অনুশীলন করেছে বাংলাদেশ দলের ক্রিকেটাররা। ইনডোরে নেট সেশনের সঙ্গে জিম এবং আউটডোর প্র্যাকটিসও ছিল টাইগারদের। ২০১৫ সালে আইসিসি ক্রিকেট বিশ্বকাপে স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে জয়ের খুব কাছে গিয়েও ৩ উইকেটে হেরেছে বাংলাদেশ। অধিনায়ক মাশরাফি এ বিষয়ে বলেন, সেই হারের পর বাংলাদেশের মানসিকতায়ও অনেক বড় পরিবর্তন এসে গেছে।,

যদিও এরপর নিউজিল্যান্ড সফরে গিয়ে সেবার জিততে পারেনি তারা। তবুও মাশরাফি বিশ্বাস, আগেও আমরা এখানে এসেছিলাম একই ধরনের লক্ষ্য নিয়ে। যদিও তখন আমাদের মানসিকতা এতটা পরিপূর্ণ হিসেবে গড়ে ওঠেনি। তবে ২০১৫ বিশ্বকাপের ম্যাচ এবং ২০১৭ সালের সিরিজে আমাদের মানসিকতা ছিল সম্পূর্ণ ভিন্ন। কিন্তু দুর্ভাগ্যজনকভাবেই হয়তো যে সুযোগ পেয়েছিলাম, সেটাকে আমরা ভালোভাবে কাজে লাগাতে পারিনি। এবার সাফল্য পেতে হলে অবশ্যই সুযোগগুলো কাজে লাগানোর দিকে মনোযোগ দিতে হবে। একই সঙ্গে আগের চেয়েও অনেক ভালো ক্রিকেট খেলতে হবে।

হাসপাতালে লাশের মিছিল রাসায়নিক কারখানা সরাতে মেয়রকে সহযোগিতা করা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী চকবাজারে আগুন: ৭৮ জনের মৃতদেহ উদ্ধার কান্না থামছে না কাওসারের ফুটফুটে দুই শিশুর রামপালে মৎস্যঘের কেটে খামারির ৩ লাখ টাকা ক্ষতি ভাষা আন্দোলন থেকে শিক্ষা নিলে দুর্নীতি বাসা বাঁধতো না: দুদক চেয়ারম্যান ভাষা আন্দোলন থেকে শিক্ষা নিলে দুর্নীতি বাসা বাঁধতো না ভাই হারানো এক প্রত্যক্ষদর্শীর বর্ণনায় চকবাজারের আগুন বঙ্গোপসাগরে ১ লাখ ইয়াবাসহ মিয়ানমারের ১১ নাগরিক আটক চকবাজারে আগুন: অভিযান সমাপ্ত চকবাজারে অগ্নিকাণ্ডে স্পিকারের শোক বর্তমান সরকার সব ক্ষেত্রে ব্যর্থ: ফখরুল চকবাজারে অগ্নিকাণ্ড: ফায়ার সার্ভিসের ৩ সদস্যের তদন্ত কমিটি ঘন কুয়াশায় শিমুলিয়া-কাঁঠালবাড়ী রুটে সাড়ে ৮ ঘণ্টা ফেরি বন্ধ চকবাজারে অগ্নিকাণ্ড: প্রয়োজনীয় সহায়তার নির্দেশ প্রধানমন্ত্রীর সরকার যথাযথ ক্ষতিপূরণ দেবে: কাদের ঢামেকে ৫২ জন ভর্তি, আশঙ্কাজনক ২ জন মিটফোর্ডে ৭০ মৃতদেহ উদ্ধার, আরো থাকতে পারে: আইজিপি বৃহস্পতিবার অমর একুশে বিনম্র শ্রদ্ধায় ভাষা শহীদদের স্মরণ চকবাজারে ভয়াবহ আগুন, মৃতের সংখ্যা ৬৯ যুক্তরাষ্ট্রকে সতর্ক করে দিলেন পুতিন একুশ আমাদের মাথা নত না করা শিখিয়েছ: প্রধানমন্ত্রী শামীমা বেগমকে নিয়ে এত হইচই কেন? সৌদি-ভারত সম্পর্ক জিনগত: সৌদি যুবরাজ ১২ দেশে ১২ বার বিয়ে! মালয়েশিয়ায় অগ্নিকাণ্ডে বাংলাদেশিসহ ৬ জনের মৃত্যু খালেদা জিয়ার মুক্তি কবে? তোপের মুখে বিএনপি নেতারা ‘শত্রুর চোখে দেখলে সেই চোখ উপড়ে ফেলা হবে’ ইসলামী বিশ্ববিদ্যালয়ের ৫ শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার