artk
বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০১৯ ১০:৪৫   |  ১২,বৈশাখ ১৪২৬
মঙ্গলবার, ফেব্রুয়ারী ১২, ২০১৯ ৫:৪০

মাশরাফির বিশ্বাস জিতবে বাংলাদেশ, তবে...

স্পোর্টস রিপোর্টার
media

টাইগার অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার বিশ্বাস এবার নিউজিল্যান্ডে জিততে পারবে বাংলাদেশ। 

বুধবার নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডে মাঠে নামার আগে এজন্য কিছু শর্তও জুড়ে দিয়েছেন মাশরাফি। সেই শর্ত পূরণ হলেই কেবল, কিউইদেরকে তাদের নিজেদের মাটিতেই বধ করতে পারবে বলেই মনে করেন ওয়ানডে অধিনায়ক।

মঙ্গলবার ম্যাকক্লারেন পার্কে মাশরাফি নিজেদের প্রস্তুতি বিষয় নিয়ে বলেন, আপনি যদি আগের সফরগুলোর সঙ্গে তুলনা করেন, তাহলে বলতে হবে এবার আমাদের প্রস্তুতি একই ছিল না। প্রস্তুতি কম হতে পারে, তবে আমাদের মানসিক শক্তি আগের চেয়ে অনেক বেশি এবার। স্কিলের চেয়েও আমাদের মানসিক শক্তিটা বেশি থাকা জরুরি। স্কিলের বিষয়টা আমার কাছে গুরুত্বপূর্ণ নয়। যদি এখানে স্বাগতিক নিউজিল্যান্ডকে হারাতে হয় তাহলে, অবশ্যই আমাদেরকে আগের চেয়ে মানসিকভাবে অনেক শক্তিশালী হতে হবে। আমার বিশ্বাস, এবার সেটা আমাদের রয়েছে।

বুধবার সকালে প্রথম ওয়ানডে মাঠে নামার আগে নিজেদের ড্রেসিং রুমের অবস্থা নিয়ে বলেন, ড্রেসিং রুমের অবস্থা খুবই শান্ত। সবাই ফুরফুরে মেজাজে রয়েছে। যদি আমরা শুরুটা ভালো করি, তাহলে আশা করি ম্যাচটাও আমাদের জন্য ভালো হবে এবং একই সঙ্গে সিরিজটাও ভালো হতে পারে।

ম্যাচ শুরুর আগেরদিন আজ কঠোর অনুশীলন করেছে বাংলাদেশ দলের ক্রিকেটাররা। ইনডোরে নেট সেশনের সঙ্গে জিম এবং আউটডোর প্র্যাকটিসও ছিল টাইগারদের। ২০১৫ সালে আইসিসি ক্রিকেট বিশ্বকাপে স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে জয়ের খুব কাছে গিয়েও ৩ উইকেটে হেরেছে বাংলাদেশ। অধিনায়ক মাশরাফি এ বিষয়ে বলেন, সেই হারের পর বাংলাদেশের মানসিকতায়ও অনেক বড় পরিবর্তন এসে গেছে।,

যদিও এরপর নিউজিল্যান্ড সফরে গিয়ে সেবার জিততে পারেনি তারা। তবুও মাশরাফি বিশ্বাস, আগেও আমরা এখানে এসেছিলাম একই ধরনের লক্ষ্য নিয়ে। যদিও তখন আমাদের মানসিকতা এতটা পরিপূর্ণ হিসেবে গড়ে ওঠেনি। তবে ২০১৫ বিশ্বকাপের ম্যাচ এবং ২০১৭ সালের সিরিজে আমাদের মানসিকতা ছিল সম্পূর্ণ ভিন্ন। কিন্তু দুর্ভাগ্যজনকভাবেই হয়তো যে সুযোগ পেয়েছিলাম, সেটাকে আমরা ভালোভাবে কাজে লাগাতে পারিনি। এবার সাফল্য পেতে হলে অবশ্যই সুযোগগুলো কাজে লাগানোর দিকে মনোযোগ দিতে হবে। একই সঙ্গে আগের চেয়েও অনেক ভালো ক্রিকেট খেলতে হবে।

হামলাকারীদের লাশ নেবেন না শ্রীলংকার মুসলিমরা চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়ছে না ক্ষমা না চাইলে শমীর সংবাদ বর্জন কৃষককে গুলি করে হত্যা করলেন আ. লীগ নেতা ৯০ ভাগ স্কুলের পাশে সিগারেট বিক্রি হয় বন্ধ হচ্ছে সাড়ে ২০ লাখ সিম হয় দুর্নীতিবাজরা থাকবে, না হয় আমি থাকব: গণপূর্তমন্ত্রী মোদির বিরুদ্ধে লড়াই করবেন অজয় রায় মুশফিকের ব্যাটে কপাল ফাটলো কোচের! দুই সন্তানসহ আত্মঘাতী এক হামলাকারীর অন্তঃসত্ত্বা স্ত্রী, তিন পুলিশ নিহত নিজেকে প্রেসিডেন্ট প্রার্থী ঘোষণা করলেন জো বাইডেন জাহিদের বিরুদ্ধে শিগগিরই শাস্তিমূলক ব্যবস্থা: ফখরুল রোহিঙ্গাদের পাসপোর্ট তৈরি রোধে দুদকের অভিযান সালমান খানের বিরুদ্ধে ছিনতাইয়ের অভিযোগ! নুসরাত হত্যা মামলার অন্যতম আসামি মহিউদ্দিন শাকিল গ্রেপ্তার প্রশাসনিক কর্মকর্তা হত্যা: ৬ জনের মৃত্যুদণ্ড পুঁজিবাজারের এক পক্ষ সিংহ অপরটি ছাগলের বাচ্চা: অর্থমন্ত্রী আইএসকে বিস্ফোরক দেয় ৭ ভারতীয় প্রতিষ্ঠান! মোটরসাইকেলে কাভার্ডভ্যানের ধাক্কা, ব্র্যাক বিশ্ববিদ্যালয় ছাত্রী নিহত সেই আবজাল-রুবিনাসহ ১০ জনের বিরুদ্ধে মামলা করবে দুদক ব্যবস্থাপত্র ছাড়া অ্যান্টিবায়োটিক বিক্রি বন্ধে ব্যবস্থা নিতে নির্দেশ ইন্দোনেশিয়ার সংবাদমাধ্যমে পেন্সিলে আঁকা খালেদার জেল জীবন কলম্বোয় দুই হামলাকারীর ধনকুবের পিতা গ্রেপ্তার ব্রুনেই সফর নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন শুক্রবার দাবদাহে পুড়ছে দেশ, দু’এক দিনের মধ্যে বৃষ্টির সম্ভাবনা বহিষ্কার করলেও আমি দল ছাড়ব না: জাহিদুর গোসল না করেই অফিস করেছি বহুদিন: স্থানীয় সরকারমন্ত্রী শ্রীলঙ্কায় হামলা: অনেক আগেই সতর্ক করেছিল মুসলিমরা সিদ্ধান্ত অমান্য করে শপথগ্রহণকারীরা জাতীয়তাবাদী শক্তির দুশমন: গয়েশ্বর পরীক্ষা কেন্দ্রে যৌন হয়রানির অভিযোগে শিক্ষক গ্রেপ্তার