artk
বুধবার, আগষ্ট ২১, ২০১৯ ১:৩৯   |  ৫,ভাদ্র ১৪২৬
মঙ্গলবার, ফেব্রুয়ারী ১২, ২০১৯ ৫:৪০

মাশরাফির বিশ্বাস জিতবে বাংলাদেশ, তবে...

স্পোর্টস রিপোর্টার
media

টাইগার অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার বিশ্বাস এবার নিউজিল্যান্ডে জিততে পারবে বাংলাদেশ। 

বুধবার নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডে মাঠে নামার আগে এজন্য কিছু শর্তও জুড়ে দিয়েছেন মাশরাফি। সেই শর্ত পূরণ হলেই কেবল, কিউইদেরকে তাদের নিজেদের মাটিতেই বধ করতে পারবে বলেই মনে করেন ওয়ানডে অধিনায়ক।

মঙ্গলবার ম্যাকক্লারেন পার্কে মাশরাফি নিজেদের প্রস্তুতি বিষয় নিয়ে বলেন, আপনি যদি আগের সফরগুলোর সঙ্গে তুলনা করেন, তাহলে বলতে হবে এবার আমাদের প্রস্তুতি একই ছিল না। প্রস্তুতি কম হতে পারে, তবে আমাদের মানসিক শক্তি আগের চেয়ে অনেক বেশি এবার। স্কিলের চেয়েও আমাদের মানসিক শক্তিটা বেশি থাকা জরুরি। স্কিলের বিষয়টা আমার কাছে গুরুত্বপূর্ণ নয়। যদি এখানে স্বাগতিক নিউজিল্যান্ডকে হারাতে হয় তাহলে, অবশ্যই আমাদেরকে আগের চেয়ে মানসিকভাবে অনেক শক্তিশালী হতে হবে। আমার বিশ্বাস, এবার সেটা আমাদের রয়েছে।

বুধবার সকালে প্রথম ওয়ানডে মাঠে নামার আগে নিজেদের ড্রেসিং রুমের অবস্থা নিয়ে বলেন, ড্রেসিং রুমের অবস্থা খুবই শান্ত। সবাই ফুরফুরে মেজাজে রয়েছে। যদি আমরা শুরুটা ভালো করি, তাহলে আশা করি ম্যাচটাও আমাদের জন্য ভালো হবে এবং একই সঙ্গে সিরিজটাও ভালো হতে পারে।

ম্যাচ শুরুর আগেরদিন আজ কঠোর অনুশীলন করেছে বাংলাদেশ দলের ক্রিকেটাররা। ইনডোরে নেট সেশনের সঙ্গে জিম এবং আউটডোর প্র্যাকটিসও ছিল টাইগারদের। ২০১৫ সালে আইসিসি ক্রিকেট বিশ্বকাপে স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে জয়ের খুব কাছে গিয়েও ৩ উইকেটে হেরেছে বাংলাদেশ। অধিনায়ক মাশরাফি এ বিষয়ে বলেন, সেই হারের পর বাংলাদেশের মানসিকতায়ও অনেক বড় পরিবর্তন এসে গেছে।,

যদিও এরপর নিউজিল্যান্ড সফরে গিয়ে সেবার জিততে পারেনি তারা। তবুও মাশরাফি বিশ্বাস, আগেও আমরা এখানে এসেছিলাম একই ধরনের লক্ষ্য নিয়ে। যদিও তখন আমাদের মানসিকতা এতটা পরিপূর্ণ হিসেবে গড়ে ওঠেনি। তবে ২০১৫ বিশ্বকাপের ম্যাচ এবং ২০১৭ সালের সিরিজে আমাদের মানসিকতা ছিল সম্পূর্ণ ভিন্ন। কিন্তু দুর্ভাগ্যজনকভাবেই হয়তো যে সুযোগ পেয়েছিলাম, সেটাকে আমরা ভালোভাবে কাজে লাগাতে পারিনি। এবার সাফল্য পেতে হলে অবশ্যই সুযোগগুলো কাজে লাগানোর দিকে মনোযোগ দিতে হবে। একই সঙ্গে আগের চেয়েও অনেক ভালো ক্রিকেট খেলতে হবে।

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশে কোনও শিক্ষা প্রতিষ্ঠান নয় রংচঙে তারিক আনাম খান সবজির ঝুড়িতেও ইয়াবা, আটক ২ ছাগল ছিনতাই: ছাত্রলীগ নেতার আগাম জামিন পদত্যাগ করলেন ইতালির প্রধানমন্ত্রী গুইসেপে ভারত সফরে প্রধানমন্ত্রীকে মোদির আমন্ত্রণ জামিনে বের হয়ে গণপিটুনিতে মৃত্যু আইনশৃঙ্খলা বাহিনীর এমন প্রেস ব্রিফিং দুনিয়ার কোথায় আছে: হাইকোর্ট দেশে এসে ডেঙ্গুতে মারা গেলেন ডা. রেহানা বেগম ইলেকট্রনিক রেকর্ডকে সাক্ষ্য আইনে অন্তর্ভুক্তির জন্য চিঠি ৬০০ টাকার শাড়িতে সাজলেন কঙ্গনা যে ৫ দাবিতে অটল রোহিঙ্গারা গণতন্ত্র ছাড়া কাশ্মীর সমস্যার সমাধান সম্ভব নয়: অমর্ত্য সেন বিপিএলে মাশরাফি-সাকিব দুজনকেই চায় রংপুর কিশোরগঞ্জের সাবেক হিসাবরক্ষক সিরাজুল গ্রেফতার মিল্ক ভিটার ৫ হাজার একর জায়গার ৪ হাজার একরই বেহাত সুযোগ চান ফরহাদ, আত্মবিশ্বাসী জহুরুলও ‘নিজ বাড়ি-আশপাশ পরিচ্ছন্ন রাখলে ডেঙ্গু প্রতিরোধ সম্ভব: অধ্যাপক সায়ীদ লেনদেন ডিএসইতে কমলেও সিএসইতে বেড়েছে ক্ষতিকর প্রাণীর অনিষ্টতা থেকে মুক্ত থাকার দোয়া টাইগারদের দায়িত্ব নিতে ঢাকায় রাসেল ডমিঙ্গো এফআর টাওয়ার মামলা: তাসভীরের পর ফারুকের জামিন তৃতীয় টেস্ট থেকে ছিটকে পড়লেন স্মিথ বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দলের বিপক্ষে দল ঘোষণা করলো ভারত সংসদ সদস্য না হয়েও শুল্কমুক্ত ল্যান্ড ক্রুজার গাড়ি মুহিতের ত্রিদেশীয় সিরিজ: বাংলাদেশ সফরে আফগানদের দল ঘোষণা খালেদা জিয়ার জামিনের মেয়াদ বাড়লো এক বছর মিন্নিকে কেন জামিন নয়, ৭ দিনের মধ্যে জানানোর নির্দেশ হাইকোর্টের সেপ্টেম্বরের প্রথম সপ্তাহের মধ্যেই ডেঙ্গু নিয়ন্ত্রণে আসবে: মেয়র খোকন কাশ্মীরে স্কুল খুলেছে, শিক্ষার্থী নেই