artk
বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০১৯ ১০:৪৬   |  ১২,বৈশাখ ১৪২৬

আন্তর্জাতিক ডেস্ক

মঙ্গলবার, ফেব্রুয়ারী ১২, ২০১৯ ১২:১৬

দিল্লিতে হোটেলে অগ্নিকাণ্ডে ১৭ জনের মৃত্যু

media

করিডোরে আগুন ছড়িয়ে পড়ায় হোটেলের মানুষজন কেউই ঘর থেকে বেরোতে পারেননি। প্রাণে বাঁচতে দুজন জানালা দিয়ে লাফ দিয়েছেন। তাদের অবস্থাও আশঙ্কাজনক।

ভারতের দিল্লিতে আবাসিক হোটেলে অগ্নিকাণ্ডে ১৭ জনের মৃত্যু হয়েছে। 

মঙ্গলবার ভোরে এই অগ্নিকাণ্ড ঘটে। খবর আনন্দবাজার পত্রিকা।

ভোর ৪টায় দিল্লির অভিজাত এলাকা করোল বাগে আরপিত প্যালেসে বোর্ডাররা যখন ঘুমে আচ্ছন্ন তখন আগুন চারদিক দিয়ে ছড়িয়ে পড়ে। আগুনে পড়ে মৃত্যু হয় অন্তত ১৭ জনের। তাদের মধ্যে এক শিশুও রয়েছে।

দমকল বাহিনীর ২০টি ইঞ্জিন উদ্ধারকাজ চালাচ্ছে। মৃতের সংখ্যা আরো বাড়ার আশঙ্কা রয়েছে। গুরুতর জখম অন্তত নয় জন।

দিল্লির পাঁচতলা ওই অভিজাত হোটেলে ৪০টি ঘর রয়েছে। দুর্ঘটনার সময় ৬০ জন আবাসিক ছিলেন। আগুনটা প্রথমে লাগে পাঁচতলাতেই। হোটেল জুড়ে প্রচুর দাহ্য পদার্থ মজুত থাকায় এবং হোটেলের করিডোর, ঘরের মধ্যে কাঠের প্যানেল লাগানো থাকায় পাঁচতলা থেকে খুব দ্রুত আগুন অন্যান্য তলাতেও ছড়িয়ে পড়ে।

পুলিশ সূত্রে খবর, করিডোরে আগুন ছড়িয়ে পড়ায় হোটেলের মানুষজন কেউই ঘর থেকে বেরোতে পারেননি। প্রাণে বাঁচতে দুজন জানালা দিয়ে লাফ দিয়েছেন। তাদের অবস্থাও আশঙ্কাজনক।

দিল্লির দমকল কর্মকর্তা বিপিন কেনতাল জানিয়েছেন, ভোর সাড়ে ৪টার দিকে আগুন লাগার খবর আসে। দমকল পৌঁছনোর আগে অনেকটাই ছড়িয়ে পড়ে আগুন। পাঁচতলা থেকে আগুন ক্রমশ দোতলায় চলে আসে। ফলে ভেতরে ঢুকে উদ্ধার করতে খুব সমস্যায় পড়তে হয় দমকলকর্মীদের। দমকলের ২০টি ইঞ্জিন প্রায় তিন ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। ভেতরে কেউ আটকে রয়েছে কিনা এখন সেটাই ভালো করে খতিয়ে দেখছেন দমকলকর্মীরা।

প্রাথমিকভাবে দমকলের অনুমান, পাঁচতলায় শর্ট সার্কিট থেকে আগুন লেগেছিল।

হামলাকারীদের লাশ নেবেন না শ্রীলংকার মুসলিমরা চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়ছে না ক্ষমা না চাইলে শমীর সংবাদ বর্জন কৃষককে গুলি করে হত্যা করলেন আ. লীগ নেতা ৯০ ভাগ স্কুলের পাশে সিগারেট বিক্রি হয় বন্ধ হচ্ছে সাড়ে ২০ লাখ সিম হয় দুর্নীতিবাজরা থাকবে, না হয় আমি থাকব: গণপূর্তমন্ত্রী মোদির বিরুদ্ধে লড়াই করবেন অজয় রায় মুশফিকের ব্যাটে কপাল ফাটলো কোচের! দুই সন্তানসহ আত্মঘাতী এক হামলাকারীর অন্তঃসত্ত্বা স্ত্রী, তিন পুলিশ নিহত নিজেকে প্রেসিডেন্ট প্রার্থী ঘোষণা করলেন জো বাইডেন জাহিদের বিরুদ্ধে শিগগিরই শাস্তিমূলক ব্যবস্থা: ফখরুল রোহিঙ্গাদের পাসপোর্ট তৈরি রোধে দুদকের অভিযান সালমান খানের বিরুদ্ধে ছিনতাইয়ের অভিযোগ! নুসরাত হত্যা মামলার অন্যতম আসামি মহিউদ্দিন শাকিল গ্রেপ্তার প্রশাসনিক কর্মকর্তা হত্যা: ৬ জনের মৃত্যুদণ্ড পুঁজিবাজারের এক পক্ষ সিংহ অপরটি ছাগলের বাচ্চা: অর্থমন্ত্রী আইএসকে বিস্ফোরক দেয় ৭ ভারতীয় প্রতিষ্ঠান! মোটরসাইকেলে কাভার্ডভ্যানের ধাক্কা, ব্র্যাক বিশ্ববিদ্যালয় ছাত্রী নিহত সেই আবজাল-রুবিনাসহ ১০ জনের বিরুদ্ধে মামলা করবে দুদক ব্যবস্থাপত্র ছাড়া অ্যান্টিবায়োটিক বিক্রি বন্ধে ব্যবস্থা নিতে নির্দেশ ইন্দোনেশিয়ার সংবাদমাধ্যমে পেন্সিলে আঁকা খালেদার জেল জীবন কলম্বোয় দুই হামলাকারীর ধনকুবের পিতা গ্রেপ্তার ব্রুনেই সফর নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন শুক্রবার দাবদাহে পুড়ছে দেশ, দু’এক দিনের মধ্যে বৃষ্টির সম্ভাবনা বহিষ্কার করলেও আমি দল ছাড়ব না: জাহিদুর গোসল না করেই অফিস করেছি বহুদিন: স্থানীয় সরকারমন্ত্রী শ্রীলঙ্কায় হামলা: অনেক আগেই সতর্ক করেছিল মুসলিমরা সিদ্ধান্ত অমান্য করে শপথগ্রহণকারীরা জাতীয়তাবাদী শক্তির দুশমন: গয়েশ্বর পরীক্ষা কেন্দ্রে যৌন হয়রানির অভিযোগে শিক্ষক গ্রেপ্তার