artk
বুধবার, নভেম্বার ১৩, ২০১৯ ১২:০৮   |  ২৯,কার্তিক ১৪২৬

আন্তর্জাতিক ডেস্ক

মঙ্গলবার, ফেব্রুয়ারী ১২, ২০১৯ ১২:১৬

দিল্লিতে হোটেলে অগ্নিকাণ্ডে ১৭ জনের মৃত্যু

media

করিডোরে আগুন ছড়িয়ে পড়ায় হোটেলের মানুষজন কেউই ঘর থেকে বেরোতে পারেননি। প্রাণে বাঁচতে দুজন জানালা দিয়ে লাফ দিয়েছেন। তাদের অবস্থাও আশঙ্কাজনক।

ভারতের দিল্লিতে আবাসিক হোটেলে অগ্নিকাণ্ডে ১৭ জনের মৃত্যু হয়েছে। 

মঙ্গলবার ভোরে এই অগ্নিকাণ্ড ঘটে। খবর আনন্দবাজার পত্রিকা।

ভোর ৪টায় দিল্লির অভিজাত এলাকা করোল বাগে আরপিত প্যালেসে বোর্ডাররা যখন ঘুমে আচ্ছন্ন তখন আগুন চারদিক দিয়ে ছড়িয়ে পড়ে। আগুনে পড়ে মৃত্যু হয় অন্তত ১৭ জনের। তাদের মধ্যে এক শিশুও রয়েছে।

দমকল বাহিনীর ২০টি ইঞ্জিন উদ্ধারকাজ চালাচ্ছে। মৃতের সংখ্যা আরো বাড়ার আশঙ্কা রয়েছে। গুরুতর জখম অন্তত নয় জন।

দিল্লির পাঁচতলা ওই অভিজাত হোটেলে ৪০টি ঘর রয়েছে। দুর্ঘটনার সময় ৬০ জন আবাসিক ছিলেন। আগুনটা প্রথমে লাগে পাঁচতলাতেই। হোটেল জুড়ে প্রচুর দাহ্য পদার্থ মজুত থাকায় এবং হোটেলের করিডোর, ঘরের মধ্যে কাঠের প্যানেল লাগানো থাকায় পাঁচতলা থেকে খুব দ্রুত আগুন অন্যান্য তলাতেও ছড়িয়ে পড়ে।

পুলিশ সূত্রে খবর, করিডোরে আগুন ছড়িয়ে পড়ায় হোটেলের মানুষজন কেউই ঘর থেকে বেরোতে পারেননি। প্রাণে বাঁচতে দুজন জানালা দিয়ে লাফ দিয়েছেন। তাদের অবস্থাও আশঙ্কাজনক।

দিল্লির দমকল কর্মকর্তা বিপিন কেনতাল জানিয়েছেন, ভোর সাড়ে ৪টার দিকে আগুন লাগার খবর আসে। দমকল পৌঁছনোর আগে অনেকটাই ছড়িয়ে পড়ে আগুন। পাঁচতলা থেকে আগুন ক্রমশ দোতলায় চলে আসে। ফলে ভেতরে ঢুকে উদ্ধার করতে খুব সমস্যায় পড়তে হয় দমকলকর্মীদের। দমকলের ২০টি ইঞ্জিন প্রায় তিন ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। ভেতরে কেউ আটকে রয়েছে কিনা এখন সেটাই ভালো করে খতিয়ে দেখছেন দমকলকর্মীরা।

প্রাথমিকভাবে দমকলের অনুমান, পাঁচতলায় শর্ট সার্কিট থেকে আগুন লেগেছিল।

হংকংয়ে সহিংস বিক্ষোভ ছড়িয়ে পড়ার আশঙ্কা হুমায়ূন আহমেদের জন্মদিন ঘূর্ণিঝড়ে ৩ সহস্রাধিক মোবাইল টাওয়ার বন্ধ দাখিল পরীক্ষা দিচ্ছে হিন্দু সম্প্রদায়ের কিশোর ব্রাহ্মণবাড়িয়ায় ‘বন্দুকযুদ্ধে’ একজন নিহত ট্রেন দুর্ঘটনা: নিহত ১৬ জনের লাশ হস্তান্তর ভারতে পেঁয়াজের দাম না পেয়ে কৃষকের কান্না রেফারিকে এসপি হারুনের মারধরের ভিডিও ভাইরাল ‘ঘন কুয়াশার কারণে লালবাতি দেখতে পাননি চালক’ জাতীয় আয়কর মেলা শুরু বৃহস্পতিবার শিশুটির নাম নাইমা, সঙ্গে থাকা মা ও দাদীর সন্ধান মিলছে না খালেদা জিয়া নিজে হাতে খেতেও পারেন না: মির্জা ফখরুল আর দেখা যাবে না সোহার হাসিমুখ ছাত্রলীগ নেতা সুদীপ্ত হত্যা: আ.লীগ নেতা মাসুম কারাগারে গয়েশ্বর বাবু বিএনপি নামক বটগাছ থেকে কবে সরবেন: হাছান মাহমুদ অসুস্থ মায়ের পাশে থাকতে দেশে ফিরলেন মোসাদ্দেক ভুল প্রকাশের দায়ে ডিএসইর জুবায়ের বরখাস্ত সম্রাট ও এনামুলের বিরুদ্ধে দুদকের মামলা ঢাকা উত্তর স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনে ভাঙচুর দেশে ফেরার কারণ জানালেন মোসাদ্দেক রেলকর্মীদের আরো দক্ষ করা উচিত: প্রধানমন্ত্রী চট্টগ্রামের সঙ্গে ঢাকা ও সিলেটের ট্রেন চলাচল স্বাভাবিক প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি হতে লাগবে স্নাতক মেক্সিকোতে আশ্রয় পেলেন ইভো মোরালেস বুলবুলে নিখোঁজ ৯ জেলের মরদেহ উদ্ধার ট্রেন দুর্ঘটনায় হতাহতের ঘটনায় প্রধানমন্ত্রীর শোক ১২ নভেম্বর: উপকূলবাসী আজো ভোলেনি ভয়াল সেই স্মৃতি পেঁয়াজের দাম বাড়ছেই জেএসসি-জেডিসির ৫ পরীক্ষার নতুন সময়সূচি সকালে ঘুম থেকে উঠে পানি পানে ৬ উপকার