artk
বৃহস্পতিবার, সেপ্টেম্বার ১৯, ২০১৯ ৫:২৪   |  ৪,আশ্বিন ১৪২৬

আন্তর্জাতিক ডেস্ক

মঙ্গলবার, ফেব্রুয়ারী ১২, ২০১৯ ১২:১৬

দিল্লিতে হোটেলে অগ্নিকাণ্ডে ১৭ জনের মৃত্যু

media

করিডোরে আগুন ছড়িয়ে পড়ায় হোটেলের মানুষজন কেউই ঘর থেকে বেরোতে পারেননি। প্রাণে বাঁচতে দুজন জানালা দিয়ে লাফ দিয়েছেন। তাদের অবস্থাও আশঙ্কাজনক।

ভারতের দিল্লিতে আবাসিক হোটেলে অগ্নিকাণ্ডে ১৭ জনের মৃত্যু হয়েছে। 

মঙ্গলবার ভোরে এই অগ্নিকাণ্ড ঘটে। খবর আনন্দবাজার পত্রিকা।

ভোর ৪টায় দিল্লির অভিজাত এলাকা করোল বাগে আরপিত প্যালেসে বোর্ডাররা যখন ঘুমে আচ্ছন্ন তখন আগুন চারদিক দিয়ে ছড়িয়ে পড়ে। আগুনে পড়ে মৃত্যু হয় অন্তত ১৭ জনের। তাদের মধ্যে এক শিশুও রয়েছে।

দমকল বাহিনীর ২০টি ইঞ্জিন উদ্ধারকাজ চালাচ্ছে। মৃতের সংখ্যা আরো বাড়ার আশঙ্কা রয়েছে। গুরুতর জখম অন্তত নয় জন।

দিল্লির পাঁচতলা ওই অভিজাত হোটেলে ৪০টি ঘর রয়েছে। দুর্ঘটনার সময় ৬০ জন আবাসিক ছিলেন। আগুনটা প্রথমে লাগে পাঁচতলাতেই। হোটেল জুড়ে প্রচুর দাহ্য পদার্থ মজুত থাকায় এবং হোটেলের করিডোর, ঘরের মধ্যে কাঠের প্যানেল লাগানো থাকায় পাঁচতলা থেকে খুব দ্রুত আগুন অন্যান্য তলাতেও ছড়িয়ে পড়ে।

পুলিশ সূত্রে খবর, করিডোরে আগুন ছড়িয়ে পড়ায় হোটেলের মানুষজন কেউই ঘর থেকে বেরোতে পারেননি। প্রাণে বাঁচতে দুজন জানালা দিয়ে লাফ দিয়েছেন। তাদের অবস্থাও আশঙ্কাজনক।

দিল্লির দমকল কর্মকর্তা বিপিন কেনতাল জানিয়েছেন, ভোর সাড়ে ৪টার দিকে আগুন লাগার খবর আসে। দমকল পৌঁছনোর আগে অনেকটাই ছড়িয়ে পড়ে আগুন। পাঁচতলা থেকে আগুন ক্রমশ দোতলায় চলে আসে। ফলে ভেতরে ঢুকে উদ্ধার করতে খুব সমস্যায় পড়তে হয় দমকলকর্মীদের। দমকলের ২০টি ইঞ্জিন প্রায় তিন ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। ভেতরে কেউ আটকে রয়েছে কিনা এখন সেটাই ভালো করে খতিয়ে দেখছেন দমকলকর্মীরা।

প্রাথমিকভাবে দমকলের অনুমান, পাঁচতলায় শর্ট সার্কিট থেকে আগুন লেগেছিল।

যুবলীগ নেতা খালেদকে গুলশান থানায় হস্তান্তর অবৈধ ব্যবসার সঙ্গে জড়িত রাজনীতি-প্রশাসনের কাউকে ছাড় নয় নারায়ণগঞ্জে মা ও দুই মেয়েকে গলাকেটে হত্যা সফলভাবে ডেঙ্গু মোকাবেলা করেছি: স্বাস্থ্যমন্ত্রী পুঁজিবাজারে ৭৫ শতাংশ কোম্পানির শেয়ার দর কমেছে প্রধানমন্ত্রী নিউইয়র্ক যাচ্ছেন শুক্রবার ‘ফেসবুকে স্ট্যাটাসের জন্য কোনো শিক্ষার্থীকে বহিষ্কার করা হবে না’ পাসপোর্ট অধিদপ্তরের নতুন ডিজি সাকিল আহমেদ আফগানিস্তানে দুই হামলায় নিহত ৪০ ক্যাসিনো মালিকরা যত প্রভাবশালীই হোক রেহাই নেই: ডিএমপি কমিশনার নারায়ণগঞ্জে ২ শিশুসহ নারীকে গলা কেটে হত্যা জাতিসংঘের অধিবেশনে যেতে ভিসা পাচ্ছেন না রুহানি কানাডায় নূর চৌধুরীর অবস্থান জানার আবেদন মঞ্জুর মাটির নিচে যুক্তরাষ্ট্রের ৬৩ কোটি ব্যারেল জরুরি তেলের ভাণ্ডার দুদুর বাড়িতে হামলা আলিয়াকে হাতছাড়া করতে চান না বানসালি নায়ক সালমান শাহর ৪৮তম জন্মবার্ষিকী দুর্ঘটনায় প্রেমিক নিহত, প্রেমিকার আত্মহত্যা কমলাপুরে যুবলীগ নেতা খালেদের টর্চার সেল ২৮ বছর পর সরাসরি ভোটে ছাত্রদলের নতুন নেতৃত্ব নির্বাচিত টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ ২ রোহিঙ্গাসহ নিহত ৩ জিম্বাবুয়েকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ ক্যাসিনো থেকে আটক: ৩১ জনকে ১ বছর ও বাকিদের ৬ মাসের কারাদণ্ড জাপানি মেয়েদের কাছে বাংলাদেশের অসহায় আত্মসমর্পণ কাঁপছে জিম্বাবুয়ে মির্জা আব্বাসের বাসায় হচ্ছে ছাত্রদলের কাউন্সিল মৃত্যুর আগে রিকশাচালককে রিফাতের শেষ কথা মাহমুদউল্লাহ ঝড়ে জিম্বাবুয়েকে ১৭৬ রানের টার্গেট দিলো টাইগাররা মানসম্পন্ন রিপোর্ট পুঁজিবাজারকে উচ্চস্তরে নিয়ে যাবে: ডিএসই পরিচালক যুবলীগ নেতা খালেদ মাহমুদ অস্ত্রসহ গ্রেপ্তার