artk
বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০১৯ ১০:৪৩   |  ১২,বৈশাখ ১৪২৬
মঙ্গলবার, ফেব্রুয়ারী ১২, ২০১৯ ১১:৪৬

আর্সেনাল ছেড়ে জুভেন্টাসে রামসি!

media

চলতি মৌসুমে রামসি আর্সেনালের হয়ে ২২ ম্যাচে মাঠে নেমেছেন। গোল করেছেন দুটি। তার মধ্যে অক্টোবরে ফুলহ্যামের বিপক্ষে চোখ ধাঁধাঁনো একটি গোল করেছেন।

২০০৮ সালে কার্ডিফ সিটি থেকে আর্সেনালে যোগ দিয়েছিলেন অ্যারোন রামসি। এরপর গার্নার্সদের হয়ে তিনি ১১ বছরে প্রিমিয়ার লিগে ২৫৬ ম্যাচ খেলেছেন। অবশেষে আর্সেনালের সঙ্গে ১১ বছরের সম্পর্ক ছেদ করতে যাচ্ছেন তিনি।

আগামী জু্লাইয়ে ইংলিশ ক্লাব ছেড়ে তিনি যোগ দিবেন ইতালিয়ান সিরি’আ লিগের ক্লাব জুভেন্টাসে। সোমবার জুভেন্টাস নিশ্চিত করেছে যে ওয়েলস মিডফিল্ডারকে চার বছরের জন্য চুক্তিবদ্ধ করেছে তারা। রামসিও অবশ্য সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে বিষয়টি নিশ্চিত করেছেন।

তৃতীয় কোনো ওয়েলস ফুটবলার হিসেবে জুলাইতে তুরিনের ক্লাবে যোগ দিবেন ২৮ বছর বয়সী রামসি। তার আগে জন চার্লস ও ইয়ান রাস খেলেছিলেন সাদা-কালো শিবিরে।

আগামী জুনে আর্সেনালের সঙ্গে রামসির চুক্তির মেয়াদ শেষ হবে। সে কারণে তিনি জুভেন্টাসের সঙ্গে চুক্তি পূর্ববতী পত্রে স্বাক্ষর করেছেন। বিবিসি স্পোর্টসের প্রতিবেদন অনুযায়ী রামসি সপ্তাহে ৪ লাখ ডলার (৩ কোটি ৩৬ লাখ ৮২ হাজার ৬০০ টাকা) বেতন পাবেন। যা তাকে মূল বেতনের দিক দিয়ে সবচেয়ে বেশি আয়কারী ব্রিটিশ খেলোয়াড়ে পরিণত করতে যাচ্ছে। অবশ্য রামসির জুভেন্টাসে যোগ দেওয়ার ক্ষেত্রে আর্সেনাল কোনো টাকা পাবে না। চুক্তির মেয়াদ শেষ হয়ে যাওয়ায় ফ্রিতেই তিনি রোনালদো-মানজুকিচদের সঙ্গে যোগ দিবেন।

চলতি মৌসুমে রামসি আর্সেনালের হয়ে ২২ ম্যাচে মাঠে নেমেছেন। গোল করেছেন দুটি। তার মধ্যে অক্টোবরে ফুলহ্যামের বিপক্ষে চোখ ধাঁধাঁনো একটি গোল করেছেন। যেটা চলতি মৌসুমের সেরা গোল হওয়ার তালিকায় স্থান পাবে বলে অনেকেই মনে করছেন।

জুভেন্টাসের সঙ্গে চুক্তি স্বাক্ষরের পর রামসি আর্সেনাল ও আর্সেনালের সমর্থকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে এক টুইট করে বলেছেন, ‘আপনারা আমাকে কিশোর বয়সে স্বাগত জানিয়েছিলেন। এরপর থেকে আমি এখানে নানা ভালো ও খারাপ সময়ের মধ্য দিয়ে গিয়েছি। আসলে অত্যন্ত সাহস নিয়ে বলছি যে ১১টি অবিশ্বাস্য বছর নর্থ লন্ডনে কাটিয়ে আমি আর্সেনাল ছাড়ছি।’

আর্সেনালও অবশ্য রামসির প্রশংসা করে তার জন্য শুভ কামনা জানিয়েছে, ‘সে সর্বদাই একজন নিখুঁত পেশাদার ফুটবলার। তার মতো একজন ফুটবলার সব সময় বিশ্বব্যাপী আর্সেনাল ভক্ত-সমর্থকদের স্মৃতি ও হৃদয়ে বিশেষ জায়গা দখল করে রাখবে।’

হামলাকারীদের লাশ নেবেন না শ্রীলংকার মুসলিমরা চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়ছে না ক্ষমা না চাইলে শমীর সংবাদ বর্জন কৃষককে গুলি করে হত্যা করলেন আ. লীগ নেতা ৯০ ভাগ স্কুলের পাশে সিগারেট বিক্রি হয় বন্ধ হচ্ছে সাড়ে ২০ লাখ সিম হয় দুর্নীতিবাজরা থাকবে, না হয় আমি থাকব: গণপূর্তমন্ত্রী মোদির বিরুদ্ধে লড়াই করবেন অজয় রায় মুশফিকের ব্যাটে কপাল ফাটলো কোচের! দুই সন্তানসহ আত্মঘাতী এক হামলাকারীর অন্তঃসত্ত্বা স্ত্রী, তিন পুলিশ নিহত নিজেকে প্রেসিডেন্ট প্রার্থী ঘোষণা করলেন জো বাইডেন জাহিদের বিরুদ্ধে শিগগিরই শাস্তিমূলক ব্যবস্থা: ফখরুল রোহিঙ্গাদের পাসপোর্ট তৈরি রোধে দুদকের অভিযান সালমান খানের বিরুদ্ধে ছিনতাইয়ের অভিযোগ! নুসরাত হত্যা মামলার অন্যতম আসামি মহিউদ্দিন শাকিল গ্রেপ্তার প্রশাসনিক কর্মকর্তা হত্যা: ৬ জনের মৃত্যুদণ্ড পুঁজিবাজারের এক পক্ষ সিংহ অপরটি ছাগলের বাচ্চা: অর্থমন্ত্রী আইএসকে বিস্ফোরক দেয় ৭ ভারতীয় প্রতিষ্ঠান! মোটরসাইকেলে কাভার্ডভ্যানের ধাক্কা, ব্র্যাক বিশ্ববিদ্যালয় ছাত্রী নিহত সেই আবজাল-রুবিনাসহ ১০ জনের বিরুদ্ধে মামলা করবে দুদক ব্যবস্থাপত্র ছাড়া অ্যান্টিবায়োটিক বিক্রি বন্ধে ব্যবস্থা নিতে নির্দেশ ইন্দোনেশিয়ার সংবাদমাধ্যমে পেন্সিলে আঁকা খালেদার জেল জীবন কলম্বোয় দুই হামলাকারীর ধনকুবের পিতা গ্রেপ্তার ব্রুনেই সফর নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন শুক্রবার দাবদাহে পুড়ছে দেশ, দু’এক দিনের মধ্যে বৃষ্টির সম্ভাবনা বহিষ্কার করলেও আমি দল ছাড়ব না: জাহিদুর গোসল না করেই অফিস করেছি বহুদিন: স্থানীয় সরকারমন্ত্রী শ্রীলঙ্কায় হামলা: অনেক আগেই সতর্ক করেছিল মুসলিমরা সিদ্ধান্ত অমান্য করে শপথগ্রহণকারীরা জাতীয়তাবাদী শক্তির দুশমন: গয়েশ্বর পরীক্ষা কেন্দ্রে যৌন হয়রানির অভিযোগে শিক্ষক গ্রেপ্তার