artk
বুধবার, আগষ্ট ২১, ২০১৯ ১:৩৬   |  ৫,ভাদ্র ১৪২৬
মঙ্গলবার, ফেব্রুয়ারী ১২, ২০১৯ ১১:৪৬

আর্সেনাল ছেড়ে জুভেন্টাসে রামসি!

media

চলতি মৌসুমে রামসি আর্সেনালের হয়ে ২২ ম্যাচে মাঠে নেমেছেন। গোল করেছেন দুটি। তার মধ্যে অক্টোবরে ফুলহ্যামের বিপক্ষে চোখ ধাঁধাঁনো একটি গোল করেছেন।

২০০৮ সালে কার্ডিফ সিটি থেকে আর্সেনালে যোগ দিয়েছিলেন অ্যারোন রামসি। এরপর গার্নার্সদের হয়ে তিনি ১১ বছরে প্রিমিয়ার লিগে ২৫৬ ম্যাচ খেলেছেন। অবশেষে আর্সেনালের সঙ্গে ১১ বছরের সম্পর্ক ছেদ করতে যাচ্ছেন তিনি।

আগামী জু্লাইয়ে ইংলিশ ক্লাব ছেড়ে তিনি যোগ দিবেন ইতালিয়ান সিরি’আ লিগের ক্লাব জুভেন্টাসে। সোমবার জুভেন্টাস নিশ্চিত করেছে যে ওয়েলস মিডফিল্ডারকে চার বছরের জন্য চুক্তিবদ্ধ করেছে তারা। রামসিও অবশ্য সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে বিষয়টি নিশ্চিত করেছেন।

তৃতীয় কোনো ওয়েলস ফুটবলার হিসেবে জুলাইতে তুরিনের ক্লাবে যোগ দিবেন ২৮ বছর বয়সী রামসি। তার আগে জন চার্লস ও ইয়ান রাস খেলেছিলেন সাদা-কালো শিবিরে।

আগামী জুনে আর্সেনালের সঙ্গে রামসির চুক্তির মেয়াদ শেষ হবে। সে কারণে তিনি জুভেন্টাসের সঙ্গে চুক্তি পূর্ববতী পত্রে স্বাক্ষর করেছেন। বিবিসি স্পোর্টসের প্রতিবেদন অনুযায়ী রামসি সপ্তাহে ৪ লাখ ডলার (৩ কোটি ৩৬ লাখ ৮২ হাজার ৬০০ টাকা) বেতন পাবেন। যা তাকে মূল বেতনের দিক দিয়ে সবচেয়ে বেশি আয়কারী ব্রিটিশ খেলোয়াড়ে পরিণত করতে যাচ্ছে। অবশ্য রামসির জুভেন্টাসে যোগ দেওয়ার ক্ষেত্রে আর্সেনাল কোনো টাকা পাবে না। চুক্তির মেয়াদ শেষ হয়ে যাওয়ায় ফ্রিতেই তিনি রোনালদো-মানজুকিচদের সঙ্গে যোগ দিবেন।

চলতি মৌসুমে রামসি আর্সেনালের হয়ে ২২ ম্যাচে মাঠে নেমেছেন। গোল করেছেন দুটি। তার মধ্যে অক্টোবরে ফুলহ্যামের বিপক্ষে চোখ ধাঁধাঁনো একটি গোল করেছেন। যেটা চলতি মৌসুমের সেরা গোল হওয়ার তালিকায় স্থান পাবে বলে অনেকেই মনে করছেন।

জুভেন্টাসের সঙ্গে চুক্তি স্বাক্ষরের পর রামসি আর্সেনাল ও আর্সেনালের সমর্থকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে এক টুইট করে বলেছেন, ‘আপনারা আমাকে কিশোর বয়সে স্বাগত জানিয়েছিলেন। এরপর থেকে আমি এখানে নানা ভালো ও খারাপ সময়ের মধ্য দিয়ে গিয়েছি। আসলে অত্যন্ত সাহস নিয়ে বলছি যে ১১টি অবিশ্বাস্য বছর নর্থ লন্ডনে কাটিয়ে আমি আর্সেনাল ছাড়ছি।’

আর্সেনালও অবশ্য রামসির প্রশংসা করে তার জন্য শুভ কামনা জানিয়েছে, ‘সে সর্বদাই একজন নিখুঁত পেশাদার ফুটবলার। তার মতো একজন ফুটবলার সব সময় বিশ্বব্যাপী আর্সেনাল ভক্ত-সমর্থকদের স্মৃতি ও হৃদয়ে বিশেষ জায়গা দখল করে রাখবে।’

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশে কোনও শিক্ষা প্রতিষ্ঠান নয় রংচঙে তারিক আনাম খান সবজির ঝুড়িতেও ইয়াবা, আটক ২ ছাগল ছিনতাই: ছাত্রলীগ নেতার আগাম জামিন পদত্যাগ করলেন ইতালির প্রধানমন্ত্রী গুইসেপে ভারত সফরে প্রধানমন্ত্রীকে মোদির আমন্ত্রণ জামিনে বের হয়ে গণপিটুনিতে মৃত্যু আইনশৃঙ্খলা বাহিনীর এমন প্রেস ব্রিফিং দুনিয়ার কোথায় আছে: হাইকোর্ট দেশে এসে ডেঙ্গুতে মারা গেলেন ডা. রেহানা বেগম ইলেকট্রনিক রেকর্ডকে সাক্ষ্য আইনে অন্তর্ভুক্তির জন্য চিঠি ৬০০ টাকার শাড়িতে সাজলেন কঙ্গনা যে ৫ দাবিতে অটল রোহিঙ্গারা গণতন্ত্র ছাড়া কাশ্মীর সমস্যার সমাধান সম্ভব নয়: অমর্ত্য সেন বিপিএলে মাশরাফি-সাকিব দুজনকেই চায় রংপুর কিশোরগঞ্জের সাবেক হিসাবরক্ষক সিরাজুল গ্রেফতার মিল্ক ভিটার ৫ হাজার একর জায়গার ৪ হাজার একরই বেহাত সুযোগ চান ফরহাদ, আত্মবিশ্বাসী জহুরুলও ‘নিজ বাড়ি-আশপাশ পরিচ্ছন্ন রাখলে ডেঙ্গু প্রতিরোধ সম্ভব: অধ্যাপক সায়ীদ লেনদেন ডিএসইতে কমলেও সিএসইতে বেড়েছে ক্ষতিকর প্রাণীর অনিষ্টতা থেকে মুক্ত থাকার দোয়া টাইগারদের দায়িত্ব নিতে ঢাকায় রাসেল ডমিঙ্গো এফআর টাওয়ার মামলা: তাসভীরের পর ফারুকের জামিন তৃতীয় টেস্ট থেকে ছিটকে পড়লেন স্মিথ বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দলের বিপক্ষে দল ঘোষণা করলো ভারত সংসদ সদস্য না হয়েও শুল্কমুক্ত ল্যান্ড ক্রুজার গাড়ি মুহিতের ত্রিদেশীয় সিরিজ: বাংলাদেশ সফরে আফগানদের দল ঘোষণা খালেদা জিয়ার জামিনের মেয়াদ বাড়লো এক বছর মিন্নিকে কেন জামিন নয়, ৭ দিনের মধ্যে জানানোর নির্দেশ হাইকোর্টের সেপ্টেম্বরের প্রথম সপ্তাহের মধ্যেই ডেঙ্গু নিয়ন্ত্রণে আসবে: মেয়র খোকন কাশ্মীরে স্কুল খুলেছে, শিক্ষার্থী নেই