artk
বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ২১, ২০১৯ ৫:০৮   |  ৯,ফাল্গুন ১৪২৫

শিল্প-সাহিত্য ডেস্ক

মঙ্গলবার, ফেব্রুয়ারী ১২, ২০১৯ ৯:৩২

বইমেলায় আলমগীর রেজা চৌধুরীর রাজনৈতিক উপন্যাস ‘উর্মিলা নগরে থাকে’

media

পরিবার পাবলিকেশন্স থেকে একুশে বইমেলায় এসেছে আলমগীর রেজা চৌধুরীর রাজনৈতিক উপন্যাস ‘উর্মিলা নগরে থাকে’। বইটির প্রচ্ছদ এঁকেছেন শতাব্দী জাহিদ। 

বইটি সম্পর্কে আলমগীর রেজা চৌধুরী বলেন, “আমি একটি রাজনৈতিক উপন্যাস লিখতে চেয়েছি। একাত্তর থেকে নব্বই-এর গণআন্দোলনের গল্প। বলতে  চেয়েছি, বঙ্গবন্ধু, শেখ হাসিনা, শহীদ জননী জাহানারা ইমাম, জেনারেল জিয়া, বেগম খালেদা জিয়া, হুসেইন মুহম্মদ এরশাদসহ ওই সময়ের রাজনৈতিক চরিত্রগুলোর চারিত্রিক ভূমিকার কথা। এরাও আমার উপন্যাসের চরিত্র।”

সোহরাওয়ার্দী উদ্যানের ২১৩ নম্বর স্টলে বইটি পাওয়া যাচ্ছে বইটি। মূল্য ১৭০ টাকা। 

হাসপাতালে লাশের মিছিল রাসায়নিক কারখানা সরাতে মেয়রকে সহযোগিতা করা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী চকবাজারে আগুন: ৭৮ জনের মৃতদেহ উদ্ধার কান্না থামছে না কাওসারের ফুটফুটে দুই শিশুর রামপালে মৎস্যঘের কেটে খামারির ৩ লাখ টাকা ক্ষতি ভাষা আন্দোলন থেকে শিক্ষা নিলে দুর্নীতি বাসা বাঁধতো না: দুদক চেয়ারম্যান ভাষা আন্দোলন থেকে শিক্ষা নিলে দুর্নীতি বাসা বাঁধতো না ভাই হারানো এক প্রত্যক্ষদর্শীর বর্ণনায় চকবাজারের আগুন বঙ্গোপসাগরে ১ লাখ ইয়াবাসহ মিয়ানমারের ১১ নাগরিক আটক চকবাজারে আগুন: অভিযান সমাপ্ত চকবাজারে অগ্নিকাণ্ডে স্পিকারের শোক বর্তমান সরকার সব ক্ষেত্রে ব্যর্থ: ফখরুল চকবাজারে অগ্নিকাণ্ড: ফায়ার সার্ভিসের ৩ সদস্যের তদন্ত কমিটি ঘন কুয়াশায় শিমুলিয়া-কাঁঠালবাড়ী রুটে সাড়ে ৮ ঘণ্টা ফেরি বন্ধ চকবাজারে অগ্নিকাণ্ড: প্রয়োজনীয় সহায়তার নির্দেশ প্রধানমন্ত্রীর সরকার যথাযথ ক্ষতিপূরণ দেবে: কাদের ঢামেকে ৫২ জন ভর্তি, আশঙ্কাজনক ২ জন মিটফোর্ডে ৭০ মৃতদেহ উদ্ধার, আরো থাকতে পারে: আইজিপি বৃহস্পতিবার অমর একুশে বিনম্র শ্রদ্ধায় ভাষা শহীদদের স্মরণ চকবাজারে ভয়াবহ আগুন, মৃতের সংখ্যা ৬৯ যুক্তরাষ্ট্রকে সতর্ক করে দিলেন পুতিন একুশ আমাদের মাথা নত না করা শিখিয়েছ: প্রধানমন্ত্রী শামীমা বেগমকে নিয়ে এত হইচই কেন? সৌদি-ভারত সম্পর্ক জিনগত: সৌদি যুবরাজ ১২ দেশে ১২ বার বিয়ে! মালয়েশিয়ায় অগ্নিকাণ্ডে বাংলাদেশিসহ ৬ জনের মৃত্যু খালেদা জিয়ার মুক্তি কবে? তোপের মুখে বিএনপি নেতারা ‘শত্রুর চোখে দেখলে সেই চোখ উপড়ে ফেলা হবে’ ইসলামী বিশ্ববিদ্যালয়ের ৫ শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার