artk
বৃহস্পতিবার, মার্চ ২১, ২০১৯ ১২:২৭   |  ৬,চৈত্র ১৪২৫

নওগাঁ সংবাদদাতা

মঙ্গলবার, ফেব্রুয়ারী ১২, ২০১৯ ৮:৩৭

বদলি আদেশের ২০ দিন পরও পুরনো কর্মস্থলে রাণীনগরের এক কর্মকর্তা

media

নওগাঁর রাণীনগরের প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. মেহেদী হাসান বদলি আদেশ পাওয়ার ২০ দিন পার হলেও নানা বাহানায় নতুন কর্মস্থলে যোগদান না করার অভিযোগ পাওয়া গেছে। 

অফিস সূত্রে জানা, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের উপ-পরিচালক (প্রশাসন-১) ড. মো. হাবিব উল্লাহ বাহার স্বাক্ষরিত ৫১.০১.০০০০.০০৩.১৯.০১২.১৮.১৮৪ নম্বর স্মারকের এক অফিস আদেশের মাধ্যমে প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. মেহেদী হাসানকে জনস্বার্থে এবং প্রশাসনিক কারণে কুড়িগ্রামের রাজিবপুর উপজেলায় শূন্য পদে গত জানুয়ারি মাসের ২৪ তারিখে যোগদানের আদেশ প্রেরণ করেন। অফিস আদেশে আরো বলা হয়, কর্মকর্তা যদি তার নতুন কর্মস্থলে ২৪ জানুয়ারি অপরাহ্নের মধ্যে যোগদান না করেন তাহলে তখন থেকে তিনি কর্মবিমুক্ত বলে গণ্য হবেন। কিন্তু কর্মকর্তা তার নতুন কর্মস্থলে যোগদান না করে তিনি এখনো রাণীনগরে নিয়মিতভাবে অফিস করছেন। বিষয়টি নিয়ে উপজেলা প্রশাসনের অন্য কর্মকর্তাদের মাঝে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে আর প্রতিনিয়তই জন্ম দিচ্ছে নানা প্রশ্নের। অনেকেই মনে করছেন, উপজেলায় জমি আছে ঘর নেই এই প্রকল্পের আওতায় হতদরিদ্রদের জন্য ৩৮৫টি ঘর নির্মাণের কাজ চলছে। এই প্রকল্পের বিরাট অংকের অর্থের হিসাব-নিকাশসহ আরো অনেক প্রকল্পের হিসাব-নিকাশ হয়তো বা এখনো শেষ হয়নি কিংবা কোনো জটিলতার সৃষ্টি হয়েছে যার কারণে তিনি অধিদপ্তরের বদলি আদেশ অমান্য করে এখনো পুরাতন কর্মস্থলে অবস্থান করছেন। 

এছাড়াও তিনি এই উপজেলায় গত ২০১২ সাল থেকে কর্মরত আছেন। একজন সরকারি কর্মকর্তা একটি স্থানে কিভাবে এত বছর থাকতে পারেন এই প্রশ্ন এখন উপজেলা প্রশাসনের সকল মানুষের মনে ঘুরপাক খাচ্ছে।

প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেহেদী হাসান বলেন, “আমার এই কর্মস্থলের আরো কিছু কাজ বাকি আছে সেগুলো শেষ করেই হয়তো বা নতুন কর্মস্থলে যোগ দেবো। আবার নতুন কর্মস্থলে যোগ দেয়ার আদেশ পরিবর্তনও হতে পারে।”

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আল মামুন বলেন, “উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার বদলির খবর আমিও শুনেছি কিন্তু এখনো অফিসিয়ালভাবে কোনো চিঠি পাই নাই। বিষয়টি আমি খতিয়ে দেখবো।”

এক নারীকে ধাক্কা দিয়ে বাস নিয়ে পালাচ্ছিলেন চালক ‘গাঁজা না খেয়ে গাড়ি চালাতে পারেন না সু-প্রভাত চালক সিরাজুল’ শিক্ষার্থীদের আন্দোলনে বিএনপির ‘পূর্ণ সমর্থন’ আন্দোলনকারী দুই ছাত্রীর ওপর গাড়ি উঠিয়ে দিলেন জবি শিক্ষক সুপ্রভাত ও জাবালে নূরের সব বাস নিষিদ্ধ প্রাথমিকে তৃতীয় শ্রেণি পর্যন্ত পরীক্ষা থাকছে না একই বিমানের পাইলট মা-মেয়ে, ছবি ভাইরাল বেনাপোলে ভারতীয় ট্রাকসহ পণ্য জব্দ বিশ্বের সবচেয়ে সস্তা শহর কোনটি? সন্তানকে চৌকিদার বানাতে চাইলে মোদিকে ভোট দিন আর্ন্তজাতিক বাণিজ্যে বেসরকারি ব্যাংকের আধিপত্য খালেদা জিয়ার মানহানির দুই মামলায় অভিযোগ গঠন ১৫ এপ্রিল ত্রিশে পা দিলেন তামিম ইকবাল, আইসিসির শুভেচ্ছা ৩৭তম বিসিএসে নিয়োগ পেলেন ১ হাজার ২২১ জন আইসিসি বিশ্বকাপে কাউকে ভয় করবে না আফগানরা: রশিদ খান আইপিএলের আগেই পুরোপুরি ফিট সাকিব পুঁজিবাজারে সূচক পতনসহ কমেছে লেনদেন হোটেলের বিল দেখে পালালেন অভিনেত্রী সুপ্রভাত বাস চালকের ৭ দিনের রিমান্ড সাবেক প্রেমিকের গালে দীপিকার চুমু! ‘রাজধানীতে অধিকাংশ দুর্ঘটনার জন্য দায়ী বেপরোয়া বাস চালনা’ ভারতের বিরুদ্ধে ঘুরে দাঁড়াতে পারলো না মেয়েরা হয়তো এটাই আমার শেষ বক্তব্য: জন্মদিনে এরশাদ ২৮ মার্চ পর্যন্ত বিইউপি শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত জমি নিয়ে বিরোধে ব্যবসাীয়কে হত্যা: ১৫ আসামির মৃত্যুদণ্ড দুদক মহাপরিচালক মুনির চৌধুরীকে বদলিতে র‌্যাকের প্রতিবাদ বঙ্গবন্ধুর জন্ম অনুষ্ঠান তৃণমূল পর্যায়ে ছড়িয়ে দিতে চাই: প্রধানমন্ত্রী জাহালমকে নিয়ে চলচ্চিত্র-নাটক নির্মাণে নিষেধাজ্ঞা সময় থাকতে খালেদা জিয়াকে মুক্তি দিন: ফখরুল ওবায়দুল কাদেরের বাইপাস সার্জারি সম্পন্ন