artk
মঙ্গলবার, জুন ১৮, ২০১৯ ৬:২৩   |  ৪,আষাঢ় ১৪২৬

নওগাঁ সংবাদদাতা

মঙ্গলবার, ফেব্রুয়ারী ১২, ২০১৯ ৮:৩৭

বদলি আদেশের ২০ দিন পরও পুরনো কর্মস্থলে রাণীনগরের এক কর্মকর্তা

media

নওগাঁর রাণীনগরের প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. মেহেদী হাসান বদলি আদেশ পাওয়ার ২০ দিন পার হলেও নানা বাহানায় নতুন কর্মস্থলে যোগদান না করার অভিযোগ পাওয়া গেছে। 

অফিস সূত্রে জানা, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের উপ-পরিচালক (প্রশাসন-১) ড. মো. হাবিব উল্লাহ বাহার স্বাক্ষরিত ৫১.০১.০০০০.০০৩.১৯.০১২.১৮.১৮৪ নম্বর স্মারকের এক অফিস আদেশের মাধ্যমে প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. মেহেদী হাসানকে জনস্বার্থে এবং প্রশাসনিক কারণে কুড়িগ্রামের রাজিবপুর উপজেলায় শূন্য পদে গত জানুয়ারি মাসের ২৪ তারিখে যোগদানের আদেশ প্রেরণ করেন। অফিস আদেশে আরো বলা হয়, কর্মকর্তা যদি তার নতুন কর্মস্থলে ২৪ জানুয়ারি অপরাহ্নের মধ্যে যোগদান না করেন তাহলে তখন থেকে তিনি কর্মবিমুক্ত বলে গণ্য হবেন। কিন্তু কর্মকর্তা তার নতুন কর্মস্থলে যোগদান না করে তিনি এখনো রাণীনগরে নিয়মিতভাবে অফিস করছেন। বিষয়টি নিয়ে উপজেলা প্রশাসনের অন্য কর্মকর্তাদের মাঝে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে আর প্রতিনিয়তই জন্ম দিচ্ছে নানা প্রশ্নের। অনেকেই মনে করছেন, উপজেলায় জমি আছে ঘর নেই এই প্রকল্পের আওতায় হতদরিদ্রদের জন্য ৩৮৫টি ঘর নির্মাণের কাজ চলছে। এই প্রকল্পের বিরাট অংকের অর্থের হিসাব-নিকাশসহ আরো অনেক প্রকল্পের হিসাব-নিকাশ হয়তো বা এখনো শেষ হয়নি কিংবা কোনো জটিলতার সৃষ্টি হয়েছে যার কারণে তিনি অধিদপ্তরের বদলি আদেশ অমান্য করে এখনো পুরাতন কর্মস্থলে অবস্থান করছেন। 

এছাড়াও তিনি এই উপজেলায় গত ২০১২ সাল থেকে কর্মরত আছেন। একজন সরকারি কর্মকর্তা একটি স্থানে কিভাবে এত বছর থাকতে পারেন এই প্রশ্ন এখন উপজেলা প্রশাসনের সকল মানুষের মনে ঘুরপাক খাচ্ছে।

প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেহেদী হাসান বলেন, “আমার এই কর্মস্থলের আরো কিছু কাজ বাকি আছে সেগুলো শেষ করেই হয়তো বা নতুন কর্মস্থলে যোগ দেবো। আবার নতুন কর্মস্থলে যোগ দেয়ার আদেশ পরিবর্তনও হতে পারে।”

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আল মামুন বলেন, “উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার বদলির খবর আমিও শুনেছি কিন্তু এখনো অফিসিয়ালভাবে কোনো চিঠি পাই নাই। বিষয়টি আমি খতিয়ে দেখবো।”

টাইগারদের রেকর্ড গড়া জয় আদালতেই মারা গেলেন মিশরের সাবেক প্রেসিডেন্ট মুরসি সাকিবের সেঞ্চুরি, লিটনের অর্ধশতকে জয়ের পথে বাংলাদেশ পুলওয়ামায় ফের ভারতীয় বাহিনীর ওপর হামলা বিষ মেশানো আইসক্রিম খাইয়ে নিজ শিশুকে হত্যার অভিযোগ ইউরেনিয়াম মজুদের সীমা মানবে না ইরান: মুখপাত্র তামিমের পর ৬ হাজারি ক্লাবে সাকিব মমতার প্রতিশ্রুতিতে পশ্চিমবঙ্গে চিকিৎসকদের ধর্মঘট প্রত্যাহার নাইজেরিয়ায় তিনদফা বোমা হামলায় নিহত ৩০ ব্যাংকে লুটে খাওয়ার টাকা নেই: প্রধানমন্ত্রী ঢাকার বিমানবন্দরে প্রবাসীদের আটকে রাখা হচ্ছে কেন? আইএসআইয়ের নতুন প্রধান জেনারেল ফয়েজ ‘গুলি করে মাথার খুলি উড়াইয়া দেব’ জয়ের লক্ষ্যে ব্যাটিংয়ে বাংলাদেশ চুমু দিয়ে ব্রণের চিকিৎসা: সেই ডাক্তারকে পপুলার থেকে অব্যাহতি দুর্নীতি-অনিয়মের বিরুদ্ধে চার স্থানে দুদকের অভিযান ভরিতে ১ হাজার ১৬৭ টাকা কমছে সোনার দাম বাংলাদেশকে ৩২২ রানের লক্ষ্য দিল ওয়েস্ট ইন্ডিজ ভারত-বাংলাদেশ সম্পর্ক সোনালী অধ্যায় অতিক্রম করছে: রিভা গাঙ্গুলি মানহানির দুই মামলায় খালেদার জামিন বিষয়ে সিদ্ধান্ত মঙ্গলবার বিকাশ-রকেটে ব্যালেন্স চেক করতে লাগবে ৪০ পয়সা লুইসের পর পুরানকে ফেরালেন সাকিব বাজেটের ইতিবাচক প্রভাব নেই পুঁজিবাজার ‘বালিশ মাসুদুল বুয়েট ছাত্রদলের নির্বাচিত ভিপি ছিলেন’ অবশেষে লুইসকে ফেরালেন সাকিব ব্রন পরীক্ষার নামে তরুণীকে চুমু দিলেন পপুলারের ডাক্তার সদস্যদের টাকা আত্মসাৎ করে স্ত্রীর নামে আলিশান বাড়ি বানান সিরাজ নিখোঁজ ভাগ্নের সন্ধান চাইলেন সোহেল তাজ বগুড়ার উপনির্বাচনে ইভিএম ব্যবহারের সিদ্ধান্ত প্রত্যাহার দাবি বিএনপির সুবিধাবাদীদের নিয়ে পকেট কমিটি করবেন না: ওবায়দুল কাদের