artk
বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ২১, ২০১৯ ৫:০০   |  ৯,ফাল্গুন ১৪২৫
সোমবার, ফেব্রুয়ারী ১১, ২০১৯ ৫:৩৯

নন-ক্যাডার থেকে সহকারী সচিব হলেন ৪৬ জন

media

জনপ্রশাসনের ৪৬ জন প্রশাসনিক ও ব্যক্তিগত কর্মকর্তাকে ক্যাডার বহির্ভূত পদে সহকারী সচিব হিসেবে পদোন্নতি দিয়েছে সরকার।

সরকারি কর্ম কমিশনের (পিএসসি) সুপারিশের ভিত্তিতে জনপ্রশাসন মন্ত্রণালয় সোমবার এ সংক্রান্ত আদেশ জারি করেছে।

ব্যক্তিগত কর্মকর্তাদের মধ্যে আর্থিক প্রতিষ্ঠান বিভাগের আজিজুর রহমান, লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের তাপস কুমার ভৌমিক, স্থানীয় সরকার বিভাগের কে এম আনিছুল ইসলাম, জননিরাপত্তা বিভাগের আবদুল মোতালিব, পরিকল্পনা বিভাগের রোকসানা আখতার, হাবিবুর রহমান ও মো. আমিনুর রহমান, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের বিমল চন্দ্র দেব, কৃষি মন্ত্রণালয়ের লিটন কুমার চৌধুরী, মো. আবু বকর সিদ্দিকী ও মো. শফিকুল ইসলাম সহকারী সচিব হয়েছে।

এছাড়া ব্যক্তিগত কর্মকর্তাদের মধ্যে অর্থ বিভাগের এটিএম ইউনুছ, সড়ক পরিবহন ও সেতু বিভাগের সৈয়দ জাকির হোসেন, বাণিজ্য মন্ত্রণালয়ের মো. রায়হান আলী, রাষ্ট্রপতির কার্যালয়ের জনবিভাগের কাজী নিয়ামুল ইসলাম, পরিকল্পনা বিভাগের মো. হারুন অর রশীদ, লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের মাহমুদা ইয়াছমিন, মো. ইমাম হোসেন ও হাসনে বানু, আইন ও বিচার বিভাগের মোহাম্মদ জসিম উদ্দিন পদোন্নতি পেয়েছেন।

প্রশাসনিক কর্মকর্তাদের মধ্যে স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের মো. নুরুল ইসলাম, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের মো. ইব্রাহীম মিয়াজী, পরিকল্পনা বিভাগের মো. ফেরদৌস, জনপ্রশাসন মন্ত্রণালয়ের মো. আনিছুর রহমান, মো. আবদুর রশিদ, আতাউর রহমান ও মো. আব্দুর রশিদ, বাণিজ্য মন্ত্রণালয়ের মো. আব্দুর রাজ্জাক গাজী ও মো. আবদুল কাদের, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের মো. আনিছুর রহমান, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ে মো. আব্দুর রশিদ, বিদ্যুৎ বিভাগের মো. লুৎফর রহমান, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের মো. সেলিম সিকদার পদোন্নতি পেয়েছেন।

এছাড়া প্রশাসনিক কর্মকর্তাদের মধ্যে স্থানীয় সরকার বিভাগের মোহাম্মদ আক্তার হোসেন, এস এম হুমায়ুন কবীর ও মো. শাহ জালাল, জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের মোছা. মাতোয়ারা বেগম, অর্থ বিভাগের মো. দুলাল মিঞা, লিলি বেগম ও আব্দুস সামাদ খান, শিল্প মন্ত্রণালয়ের মোহাম্মদ জাহাঙ্গীর আলম, ছৈয়দ আজিম উদ্দিন আহমেদ ও মাহবুবুর রহমান চৌধুরী, জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সায়মা আক্তার ও মো. রফিকুল ইসলাম, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের মো. আবদুল জলিল মজুমদারকে সহকারী সচিব করেছে সরকার।

নন-ক্যাডার ক্যাটাগরিতে উপ-সচিবের ৯টি, জ্যেষ্ঠ সহকারী সচিবের ৫৭টি এবং সহকারী সচিবের ২১০টি পদ রয়েছে।

রাসায়নিক কারখানা সরাতে মেয়রকে সহযোগিতা করা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী চকবাজারে আগুন: ৭৮ জনের মৃতদেহ উদ্ধার কান্না থামছে না কাওসারের ফুটফুটে দুই শিশুর রামপালে মৎস্যঘের কেটে খামারির ৩ লাখ টাকা ক্ষতি ভাষা আন্দোলন থেকে শিক্ষা নিলে দুর্নীতি বাসা বাঁধতো না: দুদক চেয়ারম্যান ভাষা আন্দোলন থেকে শিক্ষা নিলে দুর্নীতি বাসা বাঁধতো না ভাই হারানো এক প্রত্যক্ষদর্শীর বর্ণনায় চকবাজারের আগুন বঙ্গোপসাগরে ১ লাখ ইয়াবাসহ মিয়ানমারের ১১ নাগরিক আটক চকবাজারে আগুন: অভিযান সমাপ্ত চকবাজারে অগ্নিকাণ্ডে স্পিকারের শোক বর্তমান সরকার সব ক্ষেত্রে ব্যর্থ: ফখরুল চকবাজারে অগ্নিকাণ্ড: ফায়ার সার্ভিসের ৩ সদস্যের তদন্ত কমিটি ঘন কুয়াশায় শিমুলিয়া-কাঁঠালবাড়ী রুটে সাড়ে ৮ ঘণ্টা ফেরি বন্ধ চকবাজারে অগ্নিকাণ্ড: প্রয়োজনীয় সহায়তার নির্দেশ প্রধানমন্ত্রীর সরকার যথাযথ ক্ষতিপূরণ দেবে: কাদের ঢামেকে ৫২ জন ভর্তি, আশঙ্কাজনক ২ জন মিটফোর্ডে ৭০ মৃতদেহ উদ্ধার, আরো থাকতে পারে: আইজিপি বৃহস্পতিবার অমর একুশে বিনম্র শ্রদ্ধায় ভাষা শহীদদের স্মরণ চকবাজারে ভয়াবহ আগুন, মৃতের সংখ্যা ৬৯ যুক্তরাষ্ট্রকে সতর্ক করে দিলেন পুতিন একুশ আমাদের মাথা নত না করা শিখিয়েছ: প্রধানমন্ত্রী শামীমা বেগমকে নিয়ে এত হইচই কেন? সৌদি-ভারত সম্পর্ক জিনগত: সৌদি যুবরাজ ১২ দেশে ১২ বার বিয়ে! মালয়েশিয়ায় অগ্নিকাণ্ডে বাংলাদেশিসহ ৬ জনের মৃত্যু খালেদা জিয়ার মুক্তি কবে? তোপের মুখে বিএনপি নেতারা ‘শত্রুর চোখে দেখলে সেই চোখ উপড়ে ফেলা হবে’ ইসলামী বিশ্ববিদ্যালয়ের ৫ শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার খালেদা জিয়াকে জেলে রাখার বিচার হবে: ফখরুল