artk
বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ২১, ২০১৯ ৫:০১   |  ৯,ফাল্গুন ১৪২৫
সোমবার, ফেব্রুয়ারী ১১, ২০১৯ ১০:৪৩

চিন্তা নেই, ভুল করে পাঠানো মেসেজও ফিরবে!

আই-টেক ডেস্ক
media

সম্প্রতি ফেসবুক মেসেঞ্জারে যুক্ত হয়েছে একটি নতুন ফিচার। যার মাধ্যমে পাঠিয়ে দেওয়া মেসেজটি ফেরত পাওয়া সম্ভব।

সেন্ড বোতামটা ক্লিক করার পরের মুহূর্তেই কখনও মনে হয়েছে, ইশ… এই মেসেজটা না পাঠালেই ভালো হত। কিংবা ভুল করে একটি মেসেজ অন্যজনকে পাঠিয়ে দিয়ে মাথায় হাত পড়েছে? আপনার প্রিয় সোশ্যাল নেটওয়ার্কিং সাইট এবার সে সমস্যারও সমাধান করে দিচ্ছে। এবার আপনার ফেসবুক মেসেঞ্জারের অভিজ্ঞতা হয়ে উঠবে আরও আকর্ষণীয়।

সম্প্রতি ফেসবুক মেসেঞ্জারে যুক্ত হয়েছে একটি নতুন ফিচার। যার মাধ্যমে পাঠিয়ে দেওয়া মেসেজটি ফেরত পাওয়া সম্ভব।

মেসেজ পাঠানোর পর ১০ মিনিট সময় পাবেন প্রেরক। তার মধ্যে পাঠানো মেসেজটি সরিয়ে ফেলার অপশন পাবেন তিনি। ফলে গ্রাহকের কাছে আর সেই মেসেজ পৌঁছাবে না। তার পরিবর্তে গ্রাহক শুধুই একটি লাইন পড়তে পারবেন। তা হল, ‘একটি মেসেজ মুছে ফেলা হয়েছে।’ যাঁরা হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন, তাঁরা এই ফিচারটির বিষয়ে অবগত। কারণ এই মেসেজিং অ্যাপেও একই ফিচার রয়েছে। এর ফলে ব্যক্তিগত স্তরে হোক বা গ্রুপে, লজ্জার হাত থেকে অনায়াসে বাঁচতে পারেন আপনি।

বয়ফ্রেন্ড বা গার্লফ্রেন্ডকে রোম্যান্টিক কোনও ছবি বা বার্তা মেসেঞ্জারে পাঠাতে গিয়ে ভুল করে অফিসের গ্রুপে কিংবা মা-বাবার কাছে যদি তা পৌঁছে যায়, তাহলেই বিপদ। এমনটা অনেকের ক্ষেত্রেই হয়েছে। আর এই মারাত্মক ভুলের কথা মাথায় রেখেই নতুন এই ফিচার আনল মার্ক জুকারবার্গের সংস্থা। ভুল করে পাঠানো মেসেজটি দশ মিনিটের মধ্যে মুছে ফেললেই নো টেনশন।

রাসায়নিক কারখানা সরাতে মেয়রকে সহযোগিতা করা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী চকবাজারে আগুন: ৭৮ জনের মৃতদেহ উদ্ধার কান্না থামছে না কাওসারের ফুটফুটে দুই শিশুর রামপালে মৎস্যঘের কেটে খামারির ৩ লাখ টাকা ক্ষতি ভাষা আন্দোলন থেকে শিক্ষা নিলে দুর্নীতি বাসা বাঁধতো না: দুদক চেয়ারম্যান ভাষা আন্দোলন থেকে শিক্ষা নিলে দুর্নীতি বাসা বাঁধতো না ভাই হারানো এক প্রত্যক্ষদর্শীর বর্ণনায় চকবাজারের আগুন বঙ্গোপসাগরে ১ লাখ ইয়াবাসহ মিয়ানমারের ১১ নাগরিক আটক চকবাজারে আগুন: অভিযান সমাপ্ত চকবাজারে অগ্নিকাণ্ডে স্পিকারের শোক বর্তমান সরকার সব ক্ষেত্রে ব্যর্থ: ফখরুল চকবাজারে অগ্নিকাণ্ড: ফায়ার সার্ভিসের ৩ সদস্যের তদন্ত কমিটি ঘন কুয়াশায় শিমুলিয়া-কাঁঠালবাড়ী রুটে সাড়ে ৮ ঘণ্টা ফেরি বন্ধ চকবাজারে অগ্নিকাণ্ড: প্রয়োজনীয় সহায়তার নির্দেশ প্রধানমন্ত্রীর সরকার যথাযথ ক্ষতিপূরণ দেবে: কাদের ঢামেকে ৫২ জন ভর্তি, আশঙ্কাজনক ২ জন মিটফোর্ডে ৭০ মৃতদেহ উদ্ধার, আরো থাকতে পারে: আইজিপি বৃহস্পতিবার অমর একুশে বিনম্র শ্রদ্ধায় ভাষা শহীদদের স্মরণ চকবাজারে ভয়াবহ আগুন, মৃতের সংখ্যা ৬৯ যুক্তরাষ্ট্রকে সতর্ক করে দিলেন পুতিন একুশ আমাদের মাথা নত না করা শিখিয়েছ: প্রধানমন্ত্রী শামীমা বেগমকে নিয়ে এত হইচই কেন? সৌদি-ভারত সম্পর্ক জিনগত: সৌদি যুবরাজ ১২ দেশে ১২ বার বিয়ে! মালয়েশিয়ায় অগ্নিকাণ্ডে বাংলাদেশিসহ ৬ জনের মৃত্যু খালেদা জিয়ার মুক্তি কবে? তোপের মুখে বিএনপি নেতারা ‘শত্রুর চোখে দেখলে সেই চোখ উপড়ে ফেলা হবে’ ইসলামী বিশ্ববিদ্যালয়ের ৫ শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার খালেদা জিয়াকে জেলে রাখার বিচার হবে: ফখরুল