artk
সোমবার, ফেব্রুয়ারী ১৮, ২০১৯ ৯:৩৫   |  ৬,ফাল্গুন ১৪২৫
সোমবার, ফেব্রুয়ারী ১১, ২০১৯ ৮:৩৯

সিডনিতে ৯ মার্চ স্বাধীনতা মেলা

নাইম আবদুল্লাহ, সিডনি সংবাদদাতা
media

সাংবাদিক সম্মেলনে আয়োজক কমিটির পক্ষে মনিরুল হক জর্জ, ডা. আব্দুল ওহাব, আবুল হাসান, নুরে আলম লিটন ও সালেহ ইবনে রসুল মেলা সংক্রান্ত সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

সিডনিতে গত ১০ ফেব্রুয়ারি (রোববার) জিয়া পরিষদ অস্ট্রেলিয়া ইনক রকডেলস্থ পালকি রেস্টুরেন্টে এক সাংবাদিক সম্মেলনে আগামী ৯ মার্চ স্বাধীনতা মেলা উদযাপনের সিদ্ধান্ত গৃহীত হয়।

ওইদিন (শনিবার, ৯ মার্চ) দুপুর সাড়ে ১২টা থেকে রাত ১১টা পর্যন্ত সিডনির ল্যাকাম্বাস্থ পেরি পার্কে এই মেলা অনুষ্ঠিত হবে।

পবিত্র কোরআন তেলোয়াত, বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার জাতীয় সঙ্গীতের পর হাবিবুর রহমানের সঞ্চালনায় সাংবাদিক সম্মেলনে ভাষা সৈনিকদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। সাংবাদিক সম্মেলনে সাংবাদিক ও অতিথিদের ফুল দিয়ে সম্মামনা জানানো হয়।

আয়োজকরা জানান, এবারের মেলার অনুষ্ঠানমালায় থাকবে বাচ্চাদের জন্য বিশেষ রাইড, শিশু কিশোর ও বড়দের জন্য গান, নাচ সহ বিভিন্ন সাংস্কৃতিক পরিবেশনা, ফ্যাশন শো, খণ্ড নাটকসহ আকর্ষণীয় আতশবাজি। এছাড়াও মেলা প্রাঙ্গণে থাকবে পোশাক ও বাহারি খাবারের দোকান। মেলার টাইটেল স্পন্সর স্টার কিডস।

সাংবাদিক সম্মেলনে আয়োজক কমিটির পক্ষে মনিরুল হক জর্জ, ডা. আব্দুল ওহাব, আবুল হাসান, নুরে আলম লিটন ও সালেহ ইবনে রসুল মেলা সংক্রান্ত সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

প্রশ্নোত্তর পর্বে আয়োজক কমিটি জানান, ল্যাকাম্বা স্টেশন থেকে মেলাস্থল পর্যন্ত দর্শনার্থীদের জন্য থাকবে শাটল বাস, দর্শনার্থী ও সাংবাদিকদের জন্য বিশেষ অভ্যর্থনা ও মিডিয়া সেলসহ নামাজের ব্যবস্থা। তারা আরও জানান মেলায় কোন প্রবেশ মূল্য থাকবে না।

সাংবাদিক সম্মেলনে প্রেস ও মিডিয়ার সাংবাদিকরা, কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিরা ও স্থানীয় কাউন্সিলররা উপস্থিত ছিলেন। মেলা কমিটি পক্ষে মনিরুল হক জর্জ কমিউনিটির সবার সর্বাত্মক সাহায্য ও সহযোগিতা কামনা করে রাতের খাবারে অংশগ্রহণের অনুরোধ জানিয়ে সভার সমাপ্তি ঘোষণা করেন।

ব্রিটিশ লেবার পার্টি থেকে সাত এমপির পদত্যাগ প্রয়োজন আছে বলেই নতুন তিন ব্যাংকের অনুমোদন: অর্থমন্ত্রী অপব্যবহারে রোধে বুক বিল্ডিংয়ে আসছে পরিবর্তন ঢাকা প্রিমিয়ার লিগে ১২ দলের খেলোয়াড় তালিকা নতুন টি-টোয়েন্টি লিগ শুরু হচ্ছে ২৫ ফেব্রুয়ারি শুরু ব্যবসায়ী বাদল ও তার স্ত্রীর বিরুদ্ধে দুদকের চার্জশিট তিন ফর্মেটেই ইংল্যান্ডকে হোয়াইটওয়াশ করলো বাংলাদেশের যুবারা রমেকের সবগুলো অগ্নিনির্বাপক যন্ত্রই মেয়াদোত্তীর্ণ তিন ফর্মেটেই ইংল্যান্ডকে হোয়াইটওয়াশ করলো বাংলাদেশের যুবারা প্রকল্পের মেয়াদ শেষেও গাড়ি জমা দেননি পরিচালক ‘বাড়ি পাচ্ছেন মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যরা’ ১ কোটি ৭২ লাখ টাকার ভ্যাট ফাঁকি উদঘাটন বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনকে কারাগারে পাঠানোর নির্দেশ জামায়াত নিষিদ্ধের জন্য যেকোনো সময়ই উপযুক্ত: কাদের ঢাকা সিটি নির্বাচনে আইনশৃঙ্খলা বাহিনীকে নিরপেক্ষ থাকার নির্দেশ বহরমপুরে গুলিতে মৃত্যুর ঘটনা অনাকাঙ্ক্ষিত: বিজিবি প্রধান রাশিয়া থেকে ৫০ হাজার টন গম কিনবে সরকার আইনজীবী সুমনের ফেসবুক লাইভে সরানো হলো ডাস্টবিন না.গঞ্জে সংঘর্ষ: বর্তমান, সাবেক কাউন্সিলরসহ গ্রেপ্তার ২২ লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে দুদকের অভিযোগপত্র ডিএসবির অফিস সহকারীর কয়েক কোটি টাকার সম্পদ! নতুন এমপিদের শপথের বৈধতা নিয়ে করা রিট খারিজ অভিজিৎ হত্যার চার বছর পর চার্জশিট চূড়ান্ত শ্রীনগরে বেচাকেনা হচ্ছে আশ্রায় প্রকল্পের ঘর! এবার বলিউডে সঞ্জয় কাপুরের মেয়ে শানায়া বিশ্বকাপের পরই অবসরে যাচ্ছেন গেইল টেকনাফে ২০ হাজার পিস ইয়াবা জব্দ সুন্দরবনে ‘বন্দুকযুদ্ধে’ বনডাকাত নিহত আরব আমিরাতের সঙ্গে ৪ সমঝোতা স্মারক সই নারায়ণগঞ্জে কাউন্সিলরসহ গ্রেপ্তার ২২