artk
বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০১৯ ৬:৫১   |  ১২,বৈশাখ ১৪২৬
সোমবার, ফেব্রুয়ারী ১১, ২০১৯ ৮:৩৯

সিডনিতে ৯ মার্চ স্বাধীনতা মেলা

নাইম আবদুল্লাহ, সিডনি সংবাদদাতা
media

সাংবাদিক সম্মেলনে আয়োজক কমিটির পক্ষে মনিরুল হক জর্জ, ডা. আব্দুল ওহাব, আবুল হাসান, নুরে আলম লিটন ও সালেহ ইবনে রসুল মেলা সংক্রান্ত সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

সিডনিতে গত ১০ ফেব্রুয়ারি (রোববার) জিয়া পরিষদ অস্ট্রেলিয়া ইনক রকডেলস্থ পালকি রেস্টুরেন্টে এক সাংবাদিক সম্মেলনে আগামী ৯ মার্চ স্বাধীনতা মেলা উদযাপনের সিদ্ধান্ত গৃহীত হয়।

ওইদিন (শনিবার, ৯ মার্চ) দুপুর সাড়ে ১২টা থেকে রাত ১১টা পর্যন্ত সিডনির ল্যাকাম্বাস্থ পেরি পার্কে এই মেলা অনুষ্ঠিত হবে।

পবিত্র কোরআন তেলোয়াত, বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার জাতীয় সঙ্গীতের পর হাবিবুর রহমানের সঞ্চালনায় সাংবাদিক সম্মেলনে ভাষা সৈনিকদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। সাংবাদিক সম্মেলনে সাংবাদিক ও অতিথিদের ফুল দিয়ে সম্মামনা জানানো হয়।

আয়োজকরা জানান, এবারের মেলার অনুষ্ঠানমালায় থাকবে বাচ্চাদের জন্য বিশেষ রাইড, শিশু কিশোর ও বড়দের জন্য গান, নাচ সহ বিভিন্ন সাংস্কৃতিক পরিবেশনা, ফ্যাশন শো, খণ্ড নাটকসহ আকর্ষণীয় আতশবাজি। এছাড়াও মেলা প্রাঙ্গণে থাকবে পোশাক ও বাহারি খাবারের দোকান। মেলার টাইটেল স্পন্সর স্টার কিডস।

সাংবাদিক সম্মেলনে আয়োজক কমিটির পক্ষে মনিরুল হক জর্জ, ডা. আব্দুল ওহাব, আবুল হাসান, নুরে আলম লিটন ও সালেহ ইবনে রসুল মেলা সংক্রান্ত সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

প্রশ্নোত্তর পর্বে আয়োজক কমিটি জানান, ল্যাকাম্বা স্টেশন থেকে মেলাস্থল পর্যন্ত দর্শনার্থীদের জন্য থাকবে শাটল বাস, দর্শনার্থী ও সাংবাদিকদের জন্য বিশেষ অভ্যর্থনা ও মিডিয়া সেলসহ নামাজের ব্যবস্থা। তারা আরও জানান মেলায় কোন প্রবেশ মূল্য থাকবে না।

সাংবাদিক সম্মেলনে প্রেস ও মিডিয়ার সাংবাদিকরা, কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিরা ও স্থানীয় কাউন্সিলররা উপস্থিত ছিলেন। মেলা কমিটি পক্ষে মনিরুল হক জর্জ কমিউনিটির সবার সর্বাত্মক সাহায্য ও সহযোগিতা কামনা করে রাতের খাবারে অংশগ্রহণের অনুরোধ জানিয়ে সভার সমাপ্তি ঘোষণা করেন।

পুঁজিবাজারের এক পক্ষ সিংহ অপরটি ছাগলের বাচ্চা: অর্থমন্ত্রী আইএসকে বিষ্ফোরক দেয় ৭ ভারতীয় প্রতিষ্ঠান! মোটরসাইকেলে কাভার্ডভ্যানের ধাক্কা, ব্র্যাক বিশ্ববিদ্যালয় ছাত্রী নিহত সেই আবজাল-রুবিনাসহ ১০ জনের বিরুদ্ধে মামলা করবে দুদক ব্যবস্থাপত্র ছাড়া অ্যান্টিবায়োটিক বিক্রি বন্ধে ব্যবস্থা নিতে নির্দেশ ইন্দোনেশিয়ার সংবাদমাধ্যমে পেন্সিলে আঁকা খালেদার জেল জীবন কলম্বোয় দুই হামলাকারীর ধনকুবের পিতা গ্রেপ্তার ব্রুনেই সফর নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন শুক্রবার দাবদাহে পুড়ছে দেশ, দু’এক দিনের মধ্যে বৃষ্টির সম্ভাবনা বহিষ্কার করলেও আমি দল ছাড়ব না: জাহিদুর গোসল না করেই অফিস করেছি বহুদিন: স্থানীয় সরকারমন্ত্রী শ্রীলঙ্কায় হামলা: অনেক আগেই সতর্ক করেছিল মুসলিমরা সিদ্ধান্ত অমান্য করে শপথগ্রহণকারীরা জাতীয়তাবাদী শক্তির দুশমন: গয়েশ্বর পরীক্ষা কেন্দ্রে যৌন হয়রানির অভিযোগে শিক্ষক গ্রেপ্তার শ্রীলঙ্কার নেগোম্বো থেকে মুসলিমরা পালাচ্ছে ১৭ প্রতিষ্ঠানের বোর্ড সভার তারিখ ঘোষণা ১৯ প্রতিষ্ঠানের বোর্ড সভা বিকেলে জুমার খুতবায় জঙ্গিবাদ নিয়ে কথা বলার আহ্বান প্রধানমন্ত্রীর শপথ নিলেন বিএনপির জাহিদুর কেঁপে উঠলো মঙ্গল, শোনা গেল গোঙানি বনলতা এক্সপ্রেস উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী ঘরে ঢুকে ৪ ঘুমন্ত শ্রমিকের প্রাণ কাড়লো ট্রাক টিউবওয়েল থেকে পানি নেয়ায় নারীকে রাস্তায় পেটালেন মাদ্রাসার পরিচালক স্কুলছাত্রীকে অচেতন করে অপহরণকালে যুবক আটক শ্রীলংকায় হামলা: এক হামলাকারীকে ঠেকিয়েছেন যিনি চুকুরের গুণ ১৩৭তম খুলনা দিবস ‘অনেকের সঙ্গেই পরকীয়ায় আসক্ত আমার স্বামী’ মোবাইল চুরি: সাংবাদিকদের আটকে রাখলেন শমী কায়সার অস্বাভাবিক কিছু দেখলেই আইনশৃঙ্খলা বাহিনীকে জানাবেন: প্রধানমন্ত্রী