artk
বুধবার, আগষ্ট ২১, ২০১৯ ১:৩৪   |  ৫,ভাদ্র ১৪২৬
সোমবার, ফেব্রুয়ারী ১১, ২০১৯ ৮:৩৯

সিডনিতে ৯ মার্চ স্বাধীনতা মেলা

নাইম আবদুল্লাহ, সিডনি সংবাদদাতা
media

সাংবাদিক সম্মেলনে আয়োজক কমিটির পক্ষে মনিরুল হক জর্জ, ডা. আব্দুল ওহাব, আবুল হাসান, নুরে আলম লিটন ও সালেহ ইবনে রসুল মেলা সংক্রান্ত সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

সিডনিতে গত ১০ ফেব্রুয়ারি (রোববার) জিয়া পরিষদ অস্ট্রেলিয়া ইনক রকডেলস্থ পালকি রেস্টুরেন্টে এক সাংবাদিক সম্মেলনে আগামী ৯ মার্চ স্বাধীনতা মেলা উদযাপনের সিদ্ধান্ত গৃহীত হয়।

ওইদিন (শনিবার, ৯ মার্চ) দুপুর সাড়ে ১২টা থেকে রাত ১১টা পর্যন্ত সিডনির ল্যাকাম্বাস্থ পেরি পার্কে এই মেলা অনুষ্ঠিত হবে।

পবিত্র কোরআন তেলোয়াত, বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার জাতীয় সঙ্গীতের পর হাবিবুর রহমানের সঞ্চালনায় সাংবাদিক সম্মেলনে ভাষা সৈনিকদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। সাংবাদিক সম্মেলনে সাংবাদিক ও অতিথিদের ফুল দিয়ে সম্মামনা জানানো হয়।

আয়োজকরা জানান, এবারের মেলার অনুষ্ঠানমালায় থাকবে বাচ্চাদের জন্য বিশেষ রাইড, শিশু কিশোর ও বড়দের জন্য গান, নাচ সহ বিভিন্ন সাংস্কৃতিক পরিবেশনা, ফ্যাশন শো, খণ্ড নাটকসহ আকর্ষণীয় আতশবাজি। এছাড়াও মেলা প্রাঙ্গণে থাকবে পোশাক ও বাহারি খাবারের দোকান। মেলার টাইটেল স্পন্সর স্টার কিডস।

সাংবাদিক সম্মেলনে আয়োজক কমিটির পক্ষে মনিরুল হক জর্জ, ডা. আব্দুল ওহাব, আবুল হাসান, নুরে আলম লিটন ও সালেহ ইবনে রসুল মেলা সংক্রান্ত সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

প্রশ্নোত্তর পর্বে আয়োজক কমিটি জানান, ল্যাকাম্বা স্টেশন থেকে মেলাস্থল পর্যন্ত দর্শনার্থীদের জন্য থাকবে শাটল বাস, দর্শনার্থী ও সাংবাদিকদের জন্য বিশেষ অভ্যর্থনা ও মিডিয়া সেলসহ নামাজের ব্যবস্থা। তারা আরও জানান মেলায় কোন প্রবেশ মূল্য থাকবে না।

সাংবাদিক সম্মেলনে প্রেস ও মিডিয়ার সাংবাদিকরা, কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিরা ও স্থানীয় কাউন্সিলররা উপস্থিত ছিলেন। মেলা কমিটি পক্ষে মনিরুল হক জর্জ কমিউনিটির সবার সর্বাত্মক সাহায্য ও সহযোগিতা কামনা করে রাতের খাবারে অংশগ্রহণের অনুরোধ জানিয়ে সভার সমাপ্তি ঘোষণা করেন।

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশে কোনও শিক্ষা প্রতিষ্ঠান নয় রংচঙে তারিক আনাম খান সবজির ঝুড়িতেও ইয়াবা, আটক ২ ছাগল ছিনতাই: ছাত্রলীগ নেতার আগাম জামিন পদত্যাগ করলেন ইতালির প্রধানমন্ত্রী গুইসেপে ভারত সফরে প্রধানমন্ত্রীকে মোদির আমন্ত্রণ জামিনে বের হয়ে গণপিটুনিতে মৃত্যু আইনশৃঙ্খলা বাহিনীর এমন প্রেস ব্রিফিং দুনিয়ার কোথায় আছে: হাইকোর্ট দেশে এসে ডেঙ্গুতে মারা গেলেন ডা. রেহানা বেগম ইলেকট্রনিক রেকর্ডকে সাক্ষ্য আইনে অন্তর্ভুক্তির জন্য চিঠি ৬০০ টাকার শাড়িতে সাজলেন কঙ্গনা যে ৫ দাবিতে অটল রোহিঙ্গারা গণতন্ত্র ছাড়া কাশ্মীর সমস্যার সমাধান সম্ভব নয়: অমর্ত্য সেন বিপিএলে মাশরাফি-সাকিব দুজনকেই চায় রংপুর কিশোরগঞ্জের সাবেক হিসাবরক্ষক সিরাজুল গ্রেফতার মিল্ক ভিটার ৫ হাজার একর জায়গার ৪ হাজার একরই বেহাত সুযোগ চান ফরহাদ, আত্মবিশ্বাসী জহুরুলও ‘নিজ বাড়ি-আশপাশ পরিচ্ছন্ন রাখলে ডেঙ্গু প্রতিরোধ সম্ভব: অধ্যাপক সায়ীদ লেনদেন ডিএসইতে কমলেও সিএসইতে বেড়েছে ক্ষতিকর প্রাণীর অনিষ্টতা থেকে মুক্ত থাকার দোয়া টাইগারদের দায়িত্ব নিতে ঢাকায় রাসেল ডমিঙ্গো এফআর টাওয়ার মামলা: তাসভীরের পর ফারুকের জামিন তৃতীয় টেস্ট থেকে ছিটকে পড়লেন স্মিথ বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দলের বিপক্ষে দল ঘোষণা করলো ভারত সংসদ সদস্য না হয়েও শুল্কমুক্ত ল্যান্ড ক্রুজার গাড়ি মুহিতের ত্রিদেশীয় সিরিজ: বাংলাদেশ সফরে আফগানদের দল ঘোষণা খালেদা জিয়ার জামিনের মেয়াদ বাড়লো এক বছর মিন্নিকে কেন জামিন নয়, ৭ দিনের মধ্যে জানানোর নির্দেশ হাইকোর্টের সেপ্টেম্বরের প্রথম সপ্তাহের মধ্যেই ডেঙ্গু নিয়ন্ত্রণে আসবে: মেয়র খোকন কাশ্মীরে স্কুল খুলেছে, শিক্ষার্থী নেই