artk
বৃহস্পতিবার, মার্চ ২১, ২০১৯ ১২:২৫   |  ৬,চৈত্র ১৪২৫

আন্তর্জাতিক ডেস্ক

রোববার, ফেব্রুয়ারী ১০, ২০১৯ ৮:৫৯

প্রিয়াঙ্কার পোশাক নিয়েও কুকথা বলছে বিজেপি

media

ফের লিঙ্গবৈষম্যমূলক মন্তব্যের শিকার হতে হল সদ্য রাজনীতিতে আসা প্রিয়ঙ্কা গান্দীকে। এ বার বিজেপি সাংসদ হরিশ দ্বিবেদী বললেন, রাহুল ব্যর্থ হয়েছেন। প্রিয়াঙ্কাও ব্যর্থ হবেন। তিনি দিল্লিতে থাকলে জিন্স-টপ পরে থাকেন আর নির্বাচন কেন্দ্রে গেলে শাড়ি-সিঁদুর পরেন। 

কংগ্রেসে যোগ দেওয়ার পর থেকেই একের পর এক লিঙ্গবৈষম্যমূলক মন্তব্য ধেয়ে এসেছে প্রিয়ঙ্কার দিকে। তার সৌন্দর্য, তার রাজনৈতিক জ্ঞান, তার মা ও বাবার বংশপরিচয়, তার স্বামী রবার্ট বঢরা, সব কিছু নিয়েই বিভিন্ন সময়ে নানা রকমের রসালো মন্তব্য করা হয়েছে প্রিয়াঙ্কার বিরুদ্ধে।

কয়েক দিন আগে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বিহারের মন্ত্রী বিজেপি নেতা বিনোদ নারায়ণ ঝা বলেছিলেন, উনি (প্রিয়াঙ্কা) খুব সুন্দর। কিন্তু তা ছাড়া ওর কোনও রাজনৈতিক কৃতিত্ব বা প্রতিভা নেই। প্রিয়াঙ্কাকে যে তার পছন্দ নয়, সে কথা দিনকয়েক আগে স্পষ্টই বলেছেন বিহারের উপ-মুখ্যমন্ত্রী সুশীল মোদি। তিনি বলেন, ওকে (প্রিয়াঙ্কা) দেখলেই আমার ইন্দিরা গান্ধীর কথা মনে পড়ে যায়। বছরদু’য়েক আগে বিজেপি সাংসদ বিনয় কাটিহারও রসালো মন্তব্য করেছিলেন প্রিয়াঙ্কাকে নিয়ে।

প্রবীণ বিজেপি নেতা কৈলাশ বিজয়বর্গীয়ও তাকে ‘কংগ্রেসের চকোলেট মুখ’ বলেন, দিনকয়েক আগে। তার কথায়, কংগ্রেস নেতাদের একাংশের দাবি, ভোপাল লোকসভা আসনে দাঁড় করানো হোক কারিনা কাপুরকে। কেউ কেউ সালমান খানকে ইনদওরে কংগ্রেসের প্রার্থী করতে চান। প্রিয়াঙ্কাকেও একই কারণে রাজনীতিতে আনা হল, লোকসভা ভোটের আগে।

ও দিকে, সোশ্যাল মিডিয়ায় প্রিয়াঙ্কার বিরুদ্ধে ‘অশালীন’ মন্তব্যের প্রতিবাদে কংগ্রেসের মহিলা সেলের পক্ষ থেকে পুলিশের কাছে অভিযোগ করা হয়েছে।

এক নারীকে ধাক্কা দিয়ে বাস নিয়ে পালাচ্ছিলেন চালক ‘গাঁজা না খেয়ে গাড়ি চালাতে পারেন না সু-প্রভাত চালক সিরাজুল’ শিক্ষার্থীদের আন্দোলনে বিএনপির ‘পূর্ণ সমর্থন’ আন্দোলনকারী দুই ছাত্রীর ওপর গাড়ি উঠিয়ে দিলেন জবি শিক্ষক সুপ্রভাত ও জাবালে নূরের সব বাস নিষিদ্ধ প্রাথমিকে তৃতীয় শ্রেণি পর্যন্ত পরীক্ষা থাকছে না একই বিমানের পাইলট মা-মেয়ে, ছবি ভাইরাল বেনাপোলে ভারতীয় ট্রাকসহ পণ্য জব্দ বিশ্বের সবচেয়ে সস্তা শহর কোনটি? সন্তানকে চৌকিদার বানাতে চাইলে মোদিকে ভোট দিন আর্ন্তজাতিক বাণিজ্যে বেসরকারি ব্যাংকের আধিপত্য খালেদা জিয়ার মানহানির দুই মামলায় অভিযোগ গঠন ১৫ এপ্রিল ত্রিশে পা দিলেন তামিম ইকবাল, আইসিসির শুভেচ্ছা ৩৭তম বিসিএসে নিয়োগ পেলেন ১ হাজার ২২১ জন আইসিসি বিশ্বকাপে কাউকে ভয় করবে না আফগানরা: রশিদ খান আইপিএলের আগেই পুরোপুরি ফিট সাকিব পুঁজিবাজারে সূচক পতনসহ কমেছে লেনদেন হোটেলের বিল দেখে পালালেন অভিনেত্রী সুপ্রভাত বাস চালকের ৭ দিনের রিমান্ড সাবেক প্রেমিকের গালে দীপিকার চুমু! ‘রাজধানীতে অধিকাংশ দুর্ঘটনার জন্য দায়ী বেপরোয়া বাস চালনা’ ভারতের বিরুদ্ধে ঘুরে দাঁড়াতে পারলো না মেয়েরা হয়তো এটাই আমার শেষ বক্তব্য: জন্মদিনে এরশাদ ২৮ মার্চ পর্যন্ত বিইউপি শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত জমি নিয়ে বিরোধে ব্যবসাীয়কে হত্যা: ১৫ আসামির মৃত্যুদণ্ড দুদক মহাপরিচালক মুনির চৌধুরীকে বদলিতে র‌্যাকের প্রতিবাদ বঙ্গবন্ধুর জন্ম অনুষ্ঠান তৃণমূল পর্যায়ে ছড়িয়ে দিতে চাই: প্রধানমন্ত্রী জাহালমকে নিয়ে চলচ্চিত্র-নাটক নির্মাণে নিষেধাজ্ঞা সময় থাকতে খালেদা জিয়াকে মুক্তি দিন: ফখরুল ওবায়দুল কাদেরের বাইপাস সার্জারি সম্পন্ন