artk
মঙ্গলবার, জুন ১৮, ২০১৯ ৬:২০   |  ৪,আষাঢ় ১৪২৬

আন্তর্জাতিক ডেস্ক

রোববার, ফেব্রুয়ারী ১০, ২০১৯ ৮:৫৯

প্রিয়াঙ্কার পোশাক নিয়েও কুকথা বলছে বিজেপি

media

ফের লিঙ্গবৈষম্যমূলক মন্তব্যের শিকার হতে হল সদ্য রাজনীতিতে আসা প্রিয়ঙ্কা গান্দীকে। এ বার বিজেপি সাংসদ হরিশ দ্বিবেদী বললেন, রাহুল ব্যর্থ হয়েছেন। প্রিয়াঙ্কাও ব্যর্থ হবেন। তিনি দিল্লিতে থাকলে জিন্স-টপ পরে থাকেন আর নির্বাচন কেন্দ্রে গেলে শাড়ি-সিঁদুর পরেন। 

কংগ্রেসে যোগ দেওয়ার পর থেকেই একের পর এক লিঙ্গবৈষম্যমূলক মন্তব্য ধেয়ে এসেছে প্রিয়ঙ্কার দিকে। তার সৌন্দর্য, তার রাজনৈতিক জ্ঞান, তার মা ও বাবার বংশপরিচয়, তার স্বামী রবার্ট বঢরা, সব কিছু নিয়েই বিভিন্ন সময়ে নানা রকমের রসালো মন্তব্য করা হয়েছে প্রিয়াঙ্কার বিরুদ্ধে।

কয়েক দিন আগে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বিহারের মন্ত্রী বিজেপি নেতা বিনোদ নারায়ণ ঝা বলেছিলেন, উনি (প্রিয়াঙ্কা) খুব সুন্দর। কিন্তু তা ছাড়া ওর কোনও রাজনৈতিক কৃতিত্ব বা প্রতিভা নেই। প্রিয়াঙ্কাকে যে তার পছন্দ নয়, সে কথা দিনকয়েক আগে স্পষ্টই বলেছেন বিহারের উপ-মুখ্যমন্ত্রী সুশীল মোদি। তিনি বলেন, ওকে (প্রিয়াঙ্কা) দেখলেই আমার ইন্দিরা গান্ধীর কথা মনে পড়ে যায়। বছরদু’য়েক আগে বিজেপি সাংসদ বিনয় কাটিহারও রসালো মন্তব্য করেছিলেন প্রিয়াঙ্কাকে নিয়ে।

প্রবীণ বিজেপি নেতা কৈলাশ বিজয়বর্গীয়ও তাকে ‘কংগ্রেসের চকোলেট মুখ’ বলেন, দিনকয়েক আগে। তার কথায়, কংগ্রেস নেতাদের একাংশের দাবি, ভোপাল লোকসভা আসনে দাঁড় করানো হোক কারিনা কাপুরকে। কেউ কেউ সালমান খানকে ইনদওরে কংগ্রেসের প্রার্থী করতে চান। প্রিয়াঙ্কাকেও একই কারণে রাজনীতিতে আনা হল, লোকসভা ভোটের আগে।

ও দিকে, সোশ্যাল মিডিয়ায় প্রিয়াঙ্কার বিরুদ্ধে ‘অশালীন’ মন্তব্যের প্রতিবাদে কংগ্রেসের মহিলা সেলের পক্ষ থেকে পুলিশের কাছে অভিযোগ করা হয়েছে।

টাইগারদের রেকর্ড গড়া জয় আদালতেই মারা গেলেন মিশরের সাবেক প্রেসিডেন্ট মুরসি সাকিবের সেঞ্চুরি, লিটনের অর্ধশতকে জয়ের পথে বাংলাদেশ পুলওয়ামায় ফের ভারতীয় বাহিনীর ওপর হামলা বিষ মেশানো আইসক্রিম খাইয়ে নিজ শিশুকে হত্যার অভিযোগ ইউরেনিয়াম মজুদের সীমা মানবে না ইরান: মুখপাত্র তামিমের পর ৬ হাজারি ক্লাবে সাকিব মমতার প্রতিশ্রুতিতে পশ্চিমবঙ্গে চিকিৎসকদের ধর্মঘট প্রত্যাহার নাইজেরিয়ায় তিনদফা বোমা হামলায় নিহত ৩০ ব্যাংকে লুটে খাওয়ার টাকা নেই: প্রধানমন্ত্রী ঢাকার বিমানবন্দরে প্রবাসীদের আটকে রাখা হচ্ছে কেন? আইএসআইয়ের নতুন প্রধান জেনারেল ফয়েজ ‘গুলি করে মাথার খুলি উড়াইয়া দেব’ জয়ের লক্ষ্যে ব্যাটিংয়ে বাংলাদেশ চুমু দিয়ে ব্রণের চিকিৎসা: সেই ডাক্তারকে পপুলার থেকে অব্যাহতি দুর্নীতি-অনিয়মের বিরুদ্ধে চার স্থানে দুদকের অভিযান ভরিতে ১ হাজার ১৬৭ টাকা কমছে সোনার দাম বাংলাদেশকে ৩২২ রানের লক্ষ্য দিল ওয়েস্ট ইন্ডিজ ভারত-বাংলাদেশ সম্পর্ক সোনালী অধ্যায় অতিক্রম করছে: রিভা গাঙ্গুলি মানহানির দুই মামলায় খালেদার জামিন বিষয়ে সিদ্ধান্ত মঙ্গলবার বিকাশ-রকেটে ব্যালেন্স চেক করতে লাগবে ৪০ পয়সা লুইসের পর পুরানকে ফেরালেন সাকিব বাজেটের ইতিবাচক প্রভাব নেই পুঁজিবাজার ‘বালিশ মাসুদুল বুয়েট ছাত্রদলের নির্বাচিত ভিপি ছিলেন’ অবশেষে লুইসকে ফেরালেন সাকিব ব্রন পরীক্ষার নামে তরুণীকে চুমু দিলেন পপুলারের ডাক্তার সদস্যদের টাকা আত্মসাৎ করে স্ত্রীর নামে আলিশান বাড়ি বানান সিরাজ নিখোঁজ ভাগ্নের সন্ধান চাইলেন সোহেল তাজ বগুড়ার উপনির্বাচনে ইভিএম ব্যবহারের সিদ্ধান্ত প্রত্যাহার দাবি বিএনপির সুবিধাবাদীদের নিয়ে পকেট কমিটি করবেন না: ওবায়দুল কাদের