artk
বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০১৯ ১০:৪৩   |  ১২,বৈশাখ ১৪২৬
রোববার, ফেব্রুয়ারী ১০, ২০১৯ ১১:৫০

অ্যাতলেটিকোকে হারিয়ে পয়েন্ট তালিকায় দ্বিতীয় রিয়াল

media
বেশিক্ষণ সমতায় থাকা হয়নি অ্যাতলেটিকোর। বিরতির আগে দিয়ে ভিনিসিয়াস জুনিয়রকে ডি-বক্সের মধ্যে ফাউল করা হলে পেনাল্টি পায় রিয়াল। সফল স্পটকিকে আবারো দলকে লিড এনে দেন অধিনায়ক সার্জিও রামোস।

চলতি মৌসুমে লা লিগার শুরুটা একদমই ভালো করতে পারেনি রিয়াল। লম্বা সময়ে ধরে পয়েন্ট টেবিলের ৫-৬ নম্বরে ছিল সান্তিয়াগো সোলারির দলের অবস্থান। তবে ক্রমেই সময়ের সঙ্গে নিজেদের অবস্থান জোরদার করছে ইউরোপের অন্যতম সেরা এ ক্লাবটি।

যার ধারাবাহিকতায় শনিবার রাতে নগরপ্রতিদ্বন্দ্বী অ্যাতলেটিকো মাদ্রিদের বিপক্ষে ৩-১ গোলে মাদ্রিদ ডার্বি জয়। এ জয়ে অ্যাতলেটিকোকে তিনে নামিয়ে পয়েন্ট টেবিলের দুই নম্বরে উঠে এসেছে রিয়াল। তবে শীর্ষে থাকা বার্সেলোনার নিচেই রয়েছে তারা।

অ্যাতলেটিকোর ঘরের মাঠে ওয়ান্দা মেট্রোপলিটনের ম্যাচের প্রথম গোলটা করেন অতিথি রিয়ালই। ১৬তম মিনিটে টনি ক্রসের কর্ণার অ্যাতলেটিকো ডিফেন্ডাররা ঠিকভাবে বিপদমুক্ত করতে পারেননি। ফাঁকায় বল পেয়ে দারুণ এক ভলিতে দলকে এগিয়ে দেন ব্রাজিলিয়ান ডিফেন্সিভ মিডফিল্ডার ক্যাসেমিরো।

তবে সমতা ফেরাতেও খুব একটা সময় নেয়নি অ্যাতলেটিকো। মিনিট নয়েকবাদে দলের পক্ষে গোল করেন আন্তনিও গ্রিজম্যান। অ্যাঞ্জেল কোররেয়ার কাছ থেকে বল পেয়ে কাসেমিরো ও ভারানেকে পেছনে ফেলে ডি-বক্সে ঢুকে গোলরক্ষক থিবো কোর্তোয়ার দুপায়ের ফাঁক দিয়ে বল ঠিকানায় পাঠান গ্রিজম্যান।

বেশিক্ষণ সমতায় থাকা হয়নি অ্যাতলেটিকোর। বিরতির আগে দিয়ে ভিনিসিয়াস জুনিয়রকে ডি-বক্সের মধ্যে ফাউল করা হলে পেনাল্টি পায় রিয়াল। সফল স্পটকিকে আবারো দলকে লিড এনে দেন অধিনায়ক সার্জিও রামোস।

বিরতি থেকে ফিরে ৫৮তম মিনিটে তরুণ ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ভিনিসিয়াসকে বসিয়ে গ্যারেথ বেলকে নামান সোলারি। ৭৪তম মিনিটে ব্যবধান বাড়িয়ে কোচের আস্থার প্রতিদান দেন তিনি। লুকা মদ্রিচের পাস ডি-বক্সে পেয়ে কোনাকুনি শটে গোলটি করেন ওয়েলসের এই ফরোয়ার্ড।

তবে দ্বিতীয়ার্ধে দুই দলের খেলোয়াড়রা বেশি মনোযোগী হয় কুৎসিত ফুটবলের দিকে। ৫৮ থেকে ৭২তম মিনিটের মধ্যে ছয়জনকে হলুদ কার্ড দেখান রেফারি। এর মধ্যে চার জন অ্যাতলেটিকোর। এছাড়া পুরো ম্যাচে মোট ১১টি হলুদ কার্ড দেখান রেফারি। অ্যাতলেটিকো মাদ্রিদের থমাস মার্তে দেখেন লাল কার্ড।

২৩ ম্যাচে ১৪ জয় ও তিন ড্রয়ে দ্বিতীয় স্থানে উঠে আসা রিয়াল মাদ্রিদের পয়েন্ট ৪৫। তিন নম্বরে নেমে যাওয়া অ্যাতলেটিকোর পয়েন্ট ৪৪। এক ম্যাচ কম খেলা বার্সেলোনা ৫০ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে।

হামলাকারীদের লাশ নেবেন না শ্রীলংকার মুসলিমরা চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়ছে না ক্ষমা না চাইলে শমীর সংবাদ বর্জন কৃষককে গুলি করে হত্যা করলেন আ. লীগ নেতা ৯০ ভাগ স্কুলের পাশে সিগারেট বিক্রি হয় বন্ধ হচ্ছে সাড়ে ২০ লাখ সিম হয় দুর্নীতিবাজরা থাকবে, না হয় আমি থাকব: গণপূর্তমন্ত্রী মোদির বিরুদ্ধে লড়াই করবেন অজয় রায় মুশফিকের ব্যাটে কপাল ফাটলো কোচের! দুই সন্তানসহ আত্মঘাতী এক হামলাকারীর অন্তঃসত্ত্বা স্ত্রী, তিন পুলিশ নিহত নিজেকে প্রেসিডেন্ট প্রার্থী ঘোষণা করলেন জো বাইডেন জাহিদের বিরুদ্ধে শিগগিরই শাস্তিমূলক ব্যবস্থা: ফখরুল রোহিঙ্গাদের পাসপোর্ট তৈরি রোধে দুদকের অভিযান সালমান খানের বিরুদ্ধে ছিনতাইয়ের অভিযোগ! নুসরাত হত্যা মামলার অন্যতম আসামি মহিউদ্দিন শাকিল গ্রেপ্তার প্রশাসনিক কর্মকর্তা হত্যা: ৬ জনের মৃত্যুদণ্ড পুঁজিবাজারের এক পক্ষ সিংহ অপরটি ছাগলের বাচ্চা: অর্থমন্ত্রী আইএসকে বিস্ফোরক দেয় ৭ ভারতীয় প্রতিষ্ঠান! মোটরসাইকেলে কাভার্ডভ্যানের ধাক্কা, ব্র্যাক বিশ্ববিদ্যালয় ছাত্রী নিহত সেই আবজাল-রুবিনাসহ ১০ জনের বিরুদ্ধে মামলা করবে দুদক ব্যবস্থাপত্র ছাড়া অ্যান্টিবায়োটিক বিক্রি বন্ধে ব্যবস্থা নিতে নির্দেশ ইন্দোনেশিয়ার সংবাদমাধ্যমে পেন্সিলে আঁকা খালেদার জেল জীবন কলম্বোয় দুই হামলাকারীর ধনকুবের পিতা গ্রেপ্তার ব্রুনেই সফর নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন শুক্রবার দাবদাহে পুড়ছে দেশ, দু’এক দিনের মধ্যে বৃষ্টির সম্ভাবনা বহিষ্কার করলেও আমি দল ছাড়ব না: জাহিদুর গোসল না করেই অফিস করেছি বহুদিন: স্থানীয় সরকারমন্ত্রী শ্রীলঙ্কায় হামলা: অনেক আগেই সতর্ক করেছিল মুসলিমরা সিদ্ধান্ত অমান্য করে শপথগ্রহণকারীরা জাতীয়তাবাদী শক্তির দুশমন: গয়েশ্বর পরীক্ষা কেন্দ্রে যৌন হয়রানির অভিযোগে শিক্ষক গ্রেপ্তার