artk
বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ২১, ২০১৯ ৫:০১   |  ৯,ফাল্গুন ১৪২৫

আন্তর্জাতিক ডেস্ক

শনিবার, ফেব্রুয়ারী ৯, ২০১৯ ১০:১৪

নদীয়ায় তৃণমূলের বিধায়ক খুন

media

ভারতের পশ্চিমবঙ্গের নদীয়ায় তৃণমূলের এক বিধায়ককে খুন করা হয়েছে। শনিবার সন্ধ্যার পর দুষ্কৃতকারীরা তাকে গুলি করে পালিয়ে যায়। 

নদিয়ার কৃষ্ণগঞ্জের ওই তৃণমূল বিধায়কের নাম সত্যজিৎ বিশ্বাস। মাজদিয়ার ফুলবাড়ি এলাকায় তাকে লক্ষ্য করে গুলি চালানো হয়। ঘটনাস্থলেই মৃত্যু হয় তার। 

নদিয়ার তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি গৌরীশঙ্কর দত্ত বলেন, “আমি, সত্যজিৎ এবং স্থানীয় তৃণমূল নেত্রী রত্না ঘোষ ফুলবাড়ি এলাকার একটি সরস্বতী পূজার অনুষ্ঠানে গিয়েছিলেন। সেখানেই মঞ্চ থেকে নামার পর সত্যজিত্কে গুলি করা হয়।’

ফুলবাড়ি এলাকায় সরস্বতী পূজার উদ্বোধন করতে গিয়েছিলেন বিধায়ক সত্যজিত বিশ্বাস। উদ্বোধনের পর ছিল সাংস্কৃতিক অনুষ্ঠান। দর্শকদের প্রথম সারিতে বসে অনুষ্ঠান দেখছিলেন তিনি। তার সঙ্গে ছিলেন জেলা তৃণমূলের প্রথম সারির নেতারা। হঠাৎ গুলির শব্দ হওয়ার পরই মাটিতে লুটিয়ে পড়েন সত্যজিত। 

রক্তাক্ত অবস্থায় তাকে কৃষ্ণনগর জেলা হাসপাতালে নিয়ে গেলে চিকিত্সকরা মৃত বলে ঘোষণা করেন। 

ঘটনার প্রতিক্রিয়ায় নদিয়ার জেলা তৃণমূল সভাপতি গৌরীশঙ্কর দত্ত বলেন, কে বা কারা গুলি চালিয়েছে এখনো বোঝা যাচ্ছে না। তবে বিজেপির মদদেই এই কাজ হয়ে থাকতে পারে। বিজেপির মুকুল রায় গোষ্ঠীর নিশানায় ছিল সত্যজিত। 

তৃণমূল নেতা অনুব্রত মণ্ডল যিনি নদিয়ারও দায়িত্বপ্রাপ্ত, সরাসরি অভিযোগ করেন, “এই খুনের পিছনে বিজেপির ষড়যন্ত্র রয়েছে। বিজেপিই এই খুন করিয়েছে।” 

গৌরীশঙ্কর দত্ত একই অভিযোগ জানান। তিনিও বলেন, “এর পিছনে মুকুল রায় আছেন। যেই খুন করে থাকুক তার পিছনে মুকুল রায়ের আশীর্বাদ আছে।” 

তবে বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ সমস্ত অভিযোগ উড়িয়ে দিয়েছেন। তিনি পাল্টা বলেন, “অনুব্রত মণ্ডল বীরভূম থেকে খুনের রাজনীতি আমদানি করেছেন। আমরা চাই যে এই কাজ করেছে তার শাস্তি হোক। তদন্ত হোক। দেখা যাবে নিজেদের দ্বন্দ্বেই খুন হয়েছেন সত্যজিৎ বিশ্বাস।”

রাসায়নিক কারখানা সরাতে মেয়রকে সহযোগিতা করা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী চকবাজারে আগুন: ৭৮ জনের মৃতদেহ উদ্ধার কান্না থামছে না কাওসারের ফুটফুটে দুই শিশুর রামপালে মৎস্যঘের কেটে খামারির ৩ লাখ টাকা ক্ষতি ভাষা আন্দোলন থেকে শিক্ষা নিলে দুর্নীতি বাসা বাঁধতো না: দুদক চেয়ারম্যান ভাষা আন্দোলন থেকে শিক্ষা নিলে দুর্নীতি বাসা বাঁধতো না ভাই হারানো এক প্রত্যক্ষদর্শীর বর্ণনায় চকবাজারের আগুন বঙ্গোপসাগরে ১ লাখ ইয়াবাসহ মিয়ানমারের ১১ নাগরিক আটক চকবাজারে আগুন: অভিযান সমাপ্ত চকবাজারে অগ্নিকাণ্ডে স্পিকারের শোক বর্তমান সরকার সব ক্ষেত্রে ব্যর্থ: ফখরুল চকবাজারে অগ্নিকাণ্ড: ফায়ার সার্ভিসের ৩ সদস্যের তদন্ত কমিটি ঘন কুয়াশায় শিমুলিয়া-কাঁঠালবাড়ী রুটে সাড়ে ৮ ঘণ্টা ফেরি বন্ধ চকবাজারে অগ্নিকাণ্ড: প্রয়োজনীয় সহায়তার নির্দেশ প্রধানমন্ত্রীর সরকার যথাযথ ক্ষতিপূরণ দেবে: কাদের ঢামেকে ৫২ জন ভর্তি, আশঙ্কাজনক ২ জন মিটফোর্ডে ৭০ মৃতদেহ উদ্ধার, আরো থাকতে পারে: আইজিপি বৃহস্পতিবার অমর একুশে বিনম্র শ্রদ্ধায় ভাষা শহীদদের স্মরণ চকবাজারে ভয়াবহ আগুন, মৃতের সংখ্যা ৬৯ যুক্তরাষ্ট্রকে সতর্ক করে দিলেন পুতিন একুশ আমাদের মাথা নত না করা শিখিয়েছ: প্রধানমন্ত্রী শামীমা বেগমকে নিয়ে এত হইচই কেন? সৌদি-ভারত সম্পর্ক জিনগত: সৌদি যুবরাজ ১২ দেশে ১২ বার বিয়ে! মালয়েশিয়ায় অগ্নিকাণ্ডে বাংলাদেশিসহ ৬ জনের মৃত্যু খালেদা জিয়ার মুক্তি কবে? তোপের মুখে বিএনপি নেতারা ‘শত্রুর চোখে দেখলে সেই চোখ উপড়ে ফেলা হবে’ ইসলামী বিশ্ববিদ্যালয়ের ৫ শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার খালেদা জিয়াকে জেলে রাখার বিচার হবে: ফখরুল