artk
বুধবার, জুন ১৯, ২০১৯ ১২:০২   |  ৫,আষাঢ় ১৪২৬

আন্তর্জাতিক ডেস্ক

শনিবার, ফেব্রুয়ারী ৯, ২০১৯ ১০:১৪

নদীয়ায় তৃণমূলের বিধায়ক খুন

media

ভারতের পশ্চিমবঙ্গের নদীয়ায় তৃণমূলের এক বিধায়ককে খুন করা হয়েছে। শনিবার সন্ধ্যার পর দুষ্কৃতকারীরা তাকে গুলি করে পালিয়ে যায়। 

নদিয়ার কৃষ্ণগঞ্জের ওই তৃণমূল বিধায়কের নাম সত্যজিৎ বিশ্বাস। মাজদিয়ার ফুলবাড়ি এলাকায় তাকে লক্ষ্য করে গুলি চালানো হয়। ঘটনাস্থলেই মৃত্যু হয় তার। 

নদিয়ার তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি গৌরীশঙ্কর দত্ত বলেন, “আমি, সত্যজিৎ এবং স্থানীয় তৃণমূল নেত্রী রত্না ঘোষ ফুলবাড়ি এলাকার একটি সরস্বতী পূজার অনুষ্ঠানে গিয়েছিলেন। সেখানেই মঞ্চ থেকে নামার পর সত্যজিত্কে গুলি করা হয়।’

ফুলবাড়ি এলাকায় সরস্বতী পূজার উদ্বোধন করতে গিয়েছিলেন বিধায়ক সত্যজিত বিশ্বাস। উদ্বোধনের পর ছিল সাংস্কৃতিক অনুষ্ঠান। দর্শকদের প্রথম সারিতে বসে অনুষ্ঠান দেখছিলেন তিনি। তার সঙ্গে ছিলেন জেলা তৃণমূলের প্রথম সারির নেতারা। হঠাৎ গুলির শব্দ হওয়ার পরই মাটিতে লুটিয়ে পড়েন সত্যজিত। 

রক্তাক্ত অবস্থায় তাকে কৃষ্ণনগর জেলা হাসপাতালে নিয়ে গেলে চিকিত্সকরা মৃত বলে ঘোষণা করেন। 

ঘটনার প্রতিক্রিয়ায় নদিয়ার জেলা তৃণমূল সভাপতি গৌরীশঙ্কর দত্ত বলেন, কে বা কারা গুলি চালিয়েছে এখনো বোঝা যাচ্ছে না। তবে বিজেপির মদদেই এই কাজ হয়ে থাকতে পারে। বিজেপির মুকুল রায় গোষ্ঠীর নিশানায় ছিল সত্যজিত। 

তৃণমূল নেতা অনুব্রত মণ্ডল যিনি নদিয়ারও দায়িত্বপ্রাপ্ত, সরাসরি অভিযোগ করেন, “এই খুনের পিছনে বিজেপির ষড়যন্ত্র রয়েছে। বিজেপিই এই খুন করিয়েছে।” 

গৌরীশঙ্কর দত্ত একই অভিযোগ জানান। তিনিও বলেন, “এর পিছনে মুকুল রায় আছেন। যেই খুন করে থাকুক তার পিছনে মুকুল রায়ের আশীর্বাদ আছে।” 

তবে বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ সমস্ত অভিযোগ উড়িয়ে দিয়েছেন। তিনি পাল্টা বলেন, “অনুব্রত মণ্ডল বীরভূম থেকে খুনের রাজনীতি আমদানি করেছেন। আমরা চাই যে এই কাজ করেছে তার শাস্তি হোক। তদন্ত হোক। দেখা যাবে নিজেদের দ্বন্দ্বেই খুন হয়েছেন সত্যজিৎ বিশ্বাস।”

বিকল্প পথে ঢাকা থেকে সিলেট, দীর্ঘ যানজট আকাশের তৈরি সেই পরিবেশবান্ধব গাড়ি চালালেন ডিসি ‘পাসওয়ার্ড’ ছবির বিরুদ্ধে সেন্সর বোর্ডে অভিযোগ রেস্টুরেন্টে আফগান ক্রিকেটারদের ঝগড়াঝাঁটি প্রেমের টানে জার্মান নারী স্বামী-সংসার ফেলে খুলনায় যশোরে গণপিটুনিতে সন্ত্রাসী নিহত উবার চালককে পেটানোর ভিডিও করায় নিগৃহীত মিস ইন্ডিয়া বর্ষা ঋতুতে ব্যাঙ দাঁতে পেনসিল রেখে, বুড়ো আঙুলে ফুঁ দিয়েও সমস্যায় মুক্তি সৌদির প্রথম নারী পাইলট ইয়াসমিন মেসিদের দেখে ক্রুদ্ধ ম্যারাডোনা বগুড়ায় ‘বন্দুকযুদ্ধে’ গুলিবিদ্ধ ৮ মামলার আসামির মৃত্যু মিষ্টি কুমড়ায় যেসব ফাস্টফুড খাবার তৈরি করা যায় গোল করেও গোলশূন্য ড্র ব্রাজিলের হেসেখেলেই আফগানদের হারালো ইংল্যান্ড বিষাক্ত পোল্ট্রি-ফিস ফিড: ৬ কারখানা সিলগালা, ১০ জনের কারাদণ্ড ডোমিনিকান রিপাবলিক: মার্কিন পর্যটকদের মৃত্যুকূপ ঢাকাগামী সুন্দরবন-১০ লঞ্চে আগুন জাপানে শক্তিশালী ভূমিকম্প, সুনামি সতর্কতা জারি গাজীপুরে আ.লীগ প্রার্থী জয়ী, বিএনপি নেতার ভোট বর্জন ভাগনে অপহরণ: ফেসবুক লাইভে যা বললেন সোহেল তাজ আব্বাস: বদলে যাওয়া এক নিরব সব বিমানবন্দরে ডগ স্কোয়াড গঠনের নির্দেশ প্রধানমন্ত্রীর রূপপুর প্রকল্পের বালিশ-কাণ্ডে সংসদীয় কমিটির অসন্তোষ মিশরের প্রথম বৈধ প্রেসিডেন্ট মুরসির উত্থান যেভাবে দুষ্টু লোকজন সামান্য গণ্ডগোলের চেষ্টা করেছে: ইসি সচিব তুরস্কে মুরসির গায়েবানা জানাজায় জনতার ঢল দেশব্যাপী বিড়ি শ্রমিকদের বিক্ষোভ, মানববন্ধন ৩৬ বছরের লজ্জার রেকর্ড এখন রশিদের মোবাইলে লেনদেনে নতুন করে চার্জের সুযোগ নেই: বিটিআরসি