artk
রোববার, অক্টোবার ২০, ২০১৯ ১:২৫   |  ৫,কার্তিক ১৪২৬

আন্তর্জাতিক ডেস্ক

শনিবার, ফেব্রুয়ারী ৯, ২০১৯ ১০:১৪

নদীয়ায় তৃণমূলের বিধায়ক খুন

media

ভারতের পশ্চিমবঙ্গের নদীয়ায় তৃণমূলের এক বিধায়ককে খুন করা হয়েছে। শনিবার সন্ধ্যার পর দুষ্কৃতকারীরা তাকে গুলি করে পালিয়ে যায়। 

নদিয়ার কৃষ্ণগঞ্জের ওই তৃণমূল বিধায়কের নাম সত্যজিৎ বিশ্বাস। মাজদিয়ার ফুলবাড়ি এলাকায় তাকে লক্ষ্য করে গুলি চালানো হয়। ঘটনাস্থলেই মৃত্যু হয় তার। 

নদিয়ার তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি গৌরীশঙ্কর দত্ত বলেন, “আমি, সত্যজিৎ এবং স্থানীয় তৃণমূল নেত্রী রত্না ঘোষ ফুলবাড়ি এলাকার একটি সরস্বতী পূজার অনুষ্ঠানে গিয়েছিলেন। সেখানেই মঞ্চ থেকে নামার পর সত্যজিত্কে গুলি করা হয়।’

ফুলবাড়ি এলাকায় সরস্বতী পূজার উদ্বোধন করতে গিয়েছিলেন বিধায়ক সত্যজিত বিশ্বাস। উদ্বোধনের পর ছিল সাংস্কৃতিক অনুষ্ঠান। দর্শকদের প্রথম সারিতে বসে অনুষ্ঠান দেখছিলেন তিনি। তার সঙ্গে ছিলেন জেলা তৃণমূলের প্রথম সারির নেতারা। হঠাৎ গুলির শব্দ হওয়ার পরই মাটিতে লুটিয়ে পড়েন সত্যজিত। 

রক্তাক্ত অবস্থায় তাকে কৃষ্ণনগর জেলা হাসপাতালে নিয়ে গেলে চিকিত্সকরা মৃত বলে ঘোষণা করেন। 

ঘটনার প্রতিক্রিয়ায় নদিয়ার জেলা তৃণমূল সভাপতি গৌরীশঙ্কর দত্ত বলেন, কে বা কারা গুলি চালিয়েছে এখনো বোঝা যাচ্ছে না। তবে বিজেপির মদদেই এই কাজ হয়ে থাকতে পারে। বিজেপির মুকুল রায় গোষ্ঠীর নিশানায় ছিল সত্যজিত। 

তৃণমূল নেতা অনুব্রত মণ্ডল যিনি নদিয়ারও দায়িত্বপ্রাপ্ত, সরাসরি অভিযোগ করেন, “এই খুনের পিছনে বিজেপির ষড়যন্ত্র রয়েছে। বিজেপিই এই খুন করিয়েছে।” 

গৌরীশঙ্কর দত্ত একই অভিযোগ জানান। তিনিও বলেন, “এর পিছনে মুকুল রায় আছেন। যেই খুন করে থাকুক তার পিছনে মুকুল রায়ের আশীর্বাদ আছে।” 

তবে বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ সমস্ত অভিযোগ উড়িয়ে দিয়েছেন। তিনি পাল্টা বলেন, “অনুব্রত মণ্ডল বীরভূম থেকে খুনের রাজনীতি আমদানি করেছেন। আমরা চাই যে এই কাজ করেছে তার শাস্তি হোক। তদন্ত হোক। দেখা যাবে নিজেদের দ্বন্দ্বেই খুন হয়েছেন সত্যজিৎ বিশ্বাস।”

হাইকোর্টে ৯ অতিরিক্ত বিচারপতি নিয়োগ মেনন মন্ত্রী হলে কি এ কথা বলতেন: কাদের পঁচাত্তরের হত্যাকাণ্ড কোনোভাবেই সমর্থন করি না: ছাত্রদল মিমকে ‘ডিম’ বলে ডাকায় শিশু খুন নবীকে আবমাননা :পুলিশ-জনতা সংঘর্ষে নিহত ৩, গুলিবিদ্ধ শতাধিক রাজধানীতে নতুন সিনেপ্লেক্সের যাত্রা বান্দরবানে নিজ বাড়িতে নারীকে গলা কেটে হত্যা বাগেরহাটে ছেলের ছুরিকাঘাতে মা নিহত র‌্যাবের জব্দ করা চাঁদাবাজির খাতায় ৫ নম্বরে মেননের নাম বিকেলে যুবলীগের সঙ্গে বসছেন শেখ হাসিনা বগুড়ায় অভিযানে যুবলীগের ১০ নেতাকর্মী আটক ‘পাকিস্তানকে দুই টুকরো করেছিল কংগ্রেস, মোদির এটি জানা উচিত’ ফেসবুকের বিরুদ্ধে ৩৫ বিলিয়ন ডলারের ‘ক্লাস-অ্যাকশন’ মামলা এমপি শাওনের টাকার পাহাড় বার্লিনে বাংলাদেশ দূতাবাসে মুজিববর্ষ উদযাপন বিষয়ে সভা কাউন্সিলর রাজীবকে যুবলীগ থেকে বহিষ্কার মায়োর্কার কাছে বড় ব্যবধানে হারলো রিয়াল মাদ্রিদ ট্রাকের ধাক্কায় নবদম্পতি নিহত টেকনাফে বন্দুকযুদ্ধে ‘মাদক বিক্রেতা’ নিহত গিয়েছেন জরায়ু অপারেশনে, চিকিৎসক কেটে ফেললেন পায়ুপথ! কাউন্সিলর রাজীবের বিরুদ্ধে মামলার প্রস্তুতি কাউন্সিলর রাজীবকে নিয়ে র‌্যাবের অভিযান ঐক্যফ্রন্ট এখন ইস্যু খুঁজে পাচ্ছেন না: তথ্যমন্ত্রী পরীক্ষায় জালিয়াতি: এমপি বুবলীকে গণভবনে তলব করেছেন প্রধানমন্ত্রী বালিশকাণ্ডের দায় প্রকৌশলীদের সঙ্গে মন্ত্রণালয়েরও: আ.লীগ নেতা সবুর ‘অ্যাকশনএইড মিডিয়া অ্যাওয়ার্ড’ পেলেন ৫ সাংবাদিক দোয়া পাওয়ার জন্য রাজনীতি করি: শামীম ওসমান নেত্রকোনায় পেঁয়াজের দাম বেশি রাখায় ১০ হাজার টাকা জরিমানা আ.লীগ নেতার বিরুদ্ধে সরকারি চাল আত্মসাতের অভিযোগ মাথাপিছু আয়ে কয়েক বছরে ভারতকেও ছাড়াবে বাংলাদেশ: তথ্যমন্ত্রী