artk
শনিবার, ফেব্রুয়ারী ৯, ২০১৯ ৯:৫৯

মেয়র নির্বাচন করছেন না ববি হাজ্জাজ

স্টাফ রিপোর্টার
media

ঢাকা উত্তর সিটি করপোরেশনে মেয়র পদে উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন না ন্যাশনালিস্ট ডেমোক্রেটিক মুভমেন্টের (এনডিএম) চেয়ারম্যান ববি হাজ্জাজ।

শনিবার তিনি মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন বলে রির্টানিং কর্মর্কতা আবুল কাশেম জানিয়েছেন।

আনিসুল হকের মৃত্যুর পর গত বছর এই উপ-নির্বাচনের প্রক্রিয়া শুরু হলে ববি হাজ্জাজের দল এনডিএম থেকে প্রার্থী হওয়ার ঘোষণা দিয়েছিলেন ব্যান্ড শিল্পী শাফিন। আদালতের আদেশে সে সময় নির্বাচন আটকে যায়। এবার জাতীয় পার্টির হয়ে মনোনয়নপত্র জমা দেওয়ার পর বাছাইয়ে ঋণ খেলাপের কারণে তা বাতিল হলেও পরে প্রার্থিতা ফিরে পান তিনি।

বিতর্কিত ব্যবসায়ী মুসা বিন শমসেরের বড় ছেলে ববি হাজ্জাজও জাতীয় পার্টিতে ছিলেন। ২০১৫ সালে ঢাকা সিটির নির্বাচনের সময় জাতীয় পার্টি প্রার্থী ঠিক করার পর তার বিপরীতে মেয়র পদে প্রার্থিতা ঘোষণা করায় তাকে বিশেষ উপদেষ্টার দায়িত্ব থেকে বাদ দেন এইচ এম এরশাদ।

এরপর একাদশ সংসদ নির্বাচন সামনে রেখে ২০১৭ সালের এপ্রিলে ববি হাজ্জাজ নতুন দল ন্যাশনালিস্ট ডেমোক্রেটিক মুভমেন্ট (এনডিএম) গঠনের ঘোষণা দেন। গত ৩০ জানুয়ারি নির্বাচন কমিশনের নিবন্ধন পেয়েছে এই দল।

ববি হাজ্জাজ সরে যাওয়ায় এখন মেয়র পদের জন্য ভোটের লড়াইয়ে থাকলেন পাঁচজন। এদের মধ্যে আওয়ামী লীগের প্রার্থী হয়েছেন তৈরি পোশাক ব্যবসায়ী আতিকুল ইসলাম। বিএনপি এই নির্বাচনে অংশ নিচ্ছে না।

অন্য মেয়র প্রার্থীরা হলেন- জাতীয় পার্টির শাফিন আহমেদ, পিডিপির শাহীন খান, এনপিপির আনিসুর রহমান দেওয়ান ও স্বতন্ত্র মোহাম্মদ আব্দুর রহিম।

আগামী ২৮ ফেব্রুয়ারি ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের উপ-নির্বাচন এবং দুই সিটি করপোরেশনে নতুন করে যুক্ত হওয়া ওয়ার্ডগুলোতে ভোট হবে।

 

বঙ্গবন্ধু গোল্ডকাপে আবারও চ্যাম্পিয়ন ফিলিস্তিন ঢাকা-জামালপুর রুটে চালু হচ্ছে জামালপুর এক্সপ্রেস ৯ উইকেটে লজ্জার হার টাইগারদের তিস্তা চুক্তির প্রস্তাব তৈরি করা হচ্ছে: পানিসম্পদ প্রতিমন্ত্রী নম্বর গণনায় ভুল করায় যশোর শিক্ষাবোর্ডের ২৯০ পরীক্ষককে শাস্তি নব্য জেএমবি সন্দেহে দুই খুবি শিক্ষার্থী আটক ২০ টাকার জন্য চানাচুর বিক্রেতা খুন বিশ্বজুড়ে প্রায় ২৬ কোটি শিশু শিক্ষাবঞ্চিত: জাতিসংঘ চাঁদপুরে ১২শ কেজি জাটকা জব্দ ব্যাটিং ব্যর্থতায় ১৩৬ রানেই থেমে গেল বাংলাদেশ মিয়ানমার সেনাবাহিনীর ছোড়া গোলায় ২ রোহিঙ্গা নারী নিহত গরু আনতে গিয়ে গুলিতে নিহত হলে দায় নেবে না সরকার: খাদ্যমন্ত্রী জুলাই মাসে মঙ্গলে অনুসন্ধান শুরু করার ঘোষণা দিয়েছে চীন ট্যাকসেশন অ্যাসোসিয়েশনের সভাপতি রেজাউল মহাসচিব কায়ছার কন্যা সন্তানের বাবা হলেন আন্দ্রে রাসেল পাকিস্তানের বিপক্ষে ২য় ম্যাচে ব্যাটিংয়ে নেমেই উইকেট হারালো বাংলাদেশ নৌকার কোনো ব্যাক গিয়ার নেই: আতিক বৃদ্ধার কোলে নবজাতক রেখে পালালেন নারী ৯ তলা ভবন থেকে নিচে পড়েই হাঁটা দিলেন নারী বরগুনায় বাসচাপায় মা-ছেলেসহ নিহত ৩ ডিএসইর পিই রেশিও বেড়েছে মূলধন বেড়েছে ২৫ হাজার ৬৯৯ কোটি টাকা ইঁদুর শূকরের মাংসেই বিপদ মধুসূদন দত্তের ১৯৬তম জন্মবার্ষিকী শনিবার ইরানের হামলায় ৩৪ মার্কিন সেনা আহত হয় টেকনাফে ৮০ হাজার ইয়াবাসহ আটক ২ ভারতে মুক্তির আগেই বাংলাদেশে ৪০ প্রেক্ষাগৃহে ‘হুল্লোড়’ ‘যার যা ইচ্ছা বলুক’ তুরস্কে শক্তিশালী ভূমিকম্পে নিহত ১৮ চীনে করোনাভাইরাসে মৃত্যু ৪১ জনে পৌঁছেছে