artk
সোমবার, ফেব্রুয়ারী ১৮, ২০১৯ ৯:৪৭   |  ৬,ফাল্গুন ১৪২৫
শনিবার, ফেব্রুয়ারী ৯, ২০১৯ ৭:০৭

নিউজিল্যান্ড উড়াল দিচ্ছেন মাশরাফি-তামিমরা

স্পোর্টস রিপোর্টার
media

বাংলাদেশ প্রিমিয়ার লিগ থেকে আগেই বিদায় নিয়েছে খুলনা ও চিটাগং ভাইকিংস ও সিলট। ফলে গত ৬ ফেব্রুয়ারি নিউজিল্যান্ডে উড়াল দিয়েছেন মুশফিকুর রহিমসহ আট ক্রিকেটার। গতকাল চলে গেছেন আরও চারজন। শনিবার রাতে উড়াল দিচ্ছেন বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা ও তামিমরা। 

শনিবার রাত ১১টা ৫৫মিনিটে সিঙ্গাপুর এয়ারলাইন্সে উড়াল দেবেন তারা।

শুক্রবারের বিপিএলের ফাইনালে সর্বনাশ হয়ে গেছে বাংলাদেশের। ঢাকার অধিনায়ক সাকিব একাদশ ওভারের পঞ্চম বলে থিসারা পেরেরার শর্ট ডেলিভারিতে পুল করতে গিয়ে বল লাগে গ্লাভসে। তখনই চোট পান বাঁহাতের সাকিব। ম্যাচের পর স্ক্যান করানো হয়। ধরা পড়ে আঙুলে চিড়। 

বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী জানিয়েছেন, অন্তত তিন সপ্তাহের জন্য মাঠের বাইরে চলে গেছেন সাকিব। অথচ রাতেই নিউ জিল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়ার কথা ছিল সাকিবের। নিউ জিল্যান্ডে বাংলাদেশের প্রথম ওয়ানডে আগামী বুধবার। তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শেষ ২০ ফেব্রুয়ারি।

এরপর প্রথম টেস্ট ২৮ ফেব্রুয়ারি থেকে, দ্বিতীয়টি ৮ মার্চ থেকে। ১৬ মার্চ থেকে শুরু হতে যাওয়া শেষ টেস্টেই কেবল সাকিবকে পাওয়ার বাস্তব সম্ভাবনা আছে। আঙুলের চোট সাকিবকে দারুণ ভুগিয়েছে গত বছরও। গত বছরের জানুয়ারিতে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে চোট পেয়েছিলেন শ্রীলঙ্কার বিপক্ষে। খেলতে পারেননি দেশের মাটিতে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজে, ছিলেন না শ্রীলঙ্কায় নিদাহাস ট্রফির প্রথম ভাগেও।

সেই চোটের কারণে ধুঁকেছেন পরে এশিয়া কাপেও। সেপ্টেম্বরে সংযুক্ত আরব আমিরাত এশিয়া কাপ থেকে ফিরতে হয়েছে ফাইনালের আগেই। খেলতে পারেননি অক্টোবরে দেশের মাটিতে জিম্বাবুয়ে সিরিজে। এবার আঙুলের নতুন চোট ছিটকে দিল তাকে।

ফলে সাকিবকে রেখেই ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার সঙ্গে নি জিল্যান্ডে উড়াল দিচ্ছেন বিপিএলের ফাইনালে খেলা তামিম ইকবাল, মোহাম্মদ সাইফ উদ্দিন ও রুবেল হোসেন। সাকিবের বিকল্প এখনও ঘোষণা করেনি বিসিবি।

বদিকে দিয়ে মাদক আর শাজাহান খানকে দিয়ে সড়ক নিয়ন্ত্রণ কতটা সম্ভব! বদিকে দিয়ে মাদক আর শাজাহান খানকে দিয়ে সড়ক নিয়ন্ত্রণ কতটা সম্ভব! বদিকে দিয়ে মাদক আর শাজাহান খানকে দিয়ে সড়ক নিয়ন্ত্রণ কতটা সম্ভব! ব্রিটিশ লেবার পার্টি থেকে সাত এমপির পদত্যাগ প্রয়োজন আছে বলেই নতুন তিন ব্যাংকের অনুমোদন: অর্থমন্ত্রী অপব্যবহারে রোধে বুক বিল্ডিংয়ে আসছে পরিবর্তন ঢাকা প্রিমিয়ার লিগে ১২ দলের খেলোয়াড় তালিকা নতুন টি-টোয়েন্টি লিগ শুরু হচ্ছে ২৫ ফেব্রুয়ারি শুরু ব্যবসায়ী বাদল ও তার স্ত্রীর বিরুদ্ধে দুদকের চার্জশিট তিন ফর্মেটেই ইংল্যান্ডকে হোয়াইটওয়াশ করলো বাংলাদেশের যুবারা রমেকের সবগুলো অগ্নিনির্বাপক যন্ত্রই মেয়াদোত্তীর্ণ তিন ফর্মেটেই ইংল্যান্ডকে হোয়াইটওয়াশ করলো বাংলাদেশের যুবারা প্রকল্পের মেয়াদ শেষেও গাড়ি জমা দেননি পরিচালক ‘বাড়ি পাচ্ছেন মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যরা’ ১ কোটি ৭২ লাখ টাকার ভ্যাট ফাঁকি উদঘাটন বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনকে কারাগারে পাঠানোর নির্দেশ জামায়াত নিষিদ্ধের জন্য যেকোনো সময়ই উপযুক্ত: কাদের ঢাকা সিটি নির্বাচনে আইনশৃঙ্খলা বাহিনীকে নিরপেক্ষ থাকার নির্দেশ বহরমপুরে গুলিতে মৃত্যুর ঘটনা অনাকাঙ্ক্ষিত: বিজিবি প্রধান রাশিয়া থেকে ৫০ হাজার টন গম কিনবে সরকার আইনজীবী সুমনের ফেসবুক লাইভে সরানো হলো ডাস্টবিন না.গঞ্জে সংঘর্ষ: বর্তমান, সাবেক কাউন্সিলরসহ গ্রেপ্তার ২২ লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে দুদকের অভিযোগপত্র ডিএসবির অফিস সহকারীর কয়েক কোটি টাকার সম্পদ! নতুন এমপিদের শপথের বৈধতা নিয়ে করা রিট খারিজ অভিজিৎ হত্যার চার বছর পর চার্জশিট চূড়ান্ত শ্রীনগরে বেচাকেনা হচ্ছে আশ্রায় প্রকল্পের ঘর! এবার বলিউডে সঞ্জয় কাপুরের মেয়ে শানায়া বিশ্বকাপের পরই অবসরে যাচ্ছেন গেইল টেকনাফে ২০ হাজার পিস ইয়াবা জব্দ