artk
বুধবার, জুন ১৯, ২০১৯ ১২:০৪   |  ৫,আষাঢ় ১৪২৬

বিনোদন ডেস্ক

শনিবার, ফেব্রুয়ারী ৯, ২০১৯ ৬:০০

দ্বৈত কণ্ঠে এবারের জুটি বাপ্পা মজুমদার-সুস্মিতা আনিস

media

বাপ্পা মজুমদার ও সুস্মিতা আনিস

সংগীতাঙ্গনে দুজনার পথ চলা দীর্ঘদিনের। দুজনই কাজ করে যাচ্ছেন সমান তালে। তবে একসঙ্গে কখনোই কাজ করা হয়নি এই দুই সংগীতশিল্পীর। এবারের ভালোবাসা দিবস যেন সেই সুযোগটা করে দিলো। আসছে ভালোবাসা দিবস উপলক্ষে ৮ ফেব্রুয়ারি প্রকাশ পেল এই জুটির নতুন গান ‘মেঘের চিঠি’। দ্বৈত কণ্ঠের গানটির কথা লিখেছেন শাহান কবন্ধ।  

গানটির প্রকাশনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শাফিন আহমেদ, হামিন আহমেদ, মানাম আহমেদ, কৌশিক শংকর দাস, তানভির খান, এলিটা করিম, মিনার, অর্ণব, মাহাদি, নির্মাতা আশফাক নিপুন প্রমুখ। 

বাপ্পা মজুমদারের সুর ও সঙ্গীত আয়োজনে এই গানটির মিউজিক ভিডিও নির্মাণ করেছেন তানভীর খান। খোঁজ নিয়ে জানা যায়, কক্সবাজারের বিভিন্ন লোকেশনে টানা দুই দিন এই ভিডিওটির শুটিং হয়েছে। 

গানটি ইউটিউবে সুস্মিতা আনিস চ্যানেলে দেখা যাবে। নতুন এই গান সম্পর্কে সুস্মিতা আনিস বলেন, ‘আসলে গানটি নিয়ে প্রথমে এক রকম ভাবনা ছিল। কিন্তু যখন গানটির ফাইনাল ভার্সনটা শুনলাম তখন মনে হলো না গানটি নিয়ে আরও ভালো কিছু করা প্রয়োজন। সেই ভাবনা থেকে ভিডিও নির্মাণ। বাপ্পা দা গুণী শিল্পী তার সঙ্গে প্রথম কাজের অভিজ্ঞতা বেশ ভালো। অনেক ভালো একটি গান হয়েছে। আমার শ্রোতারা শুনলে হতাশ হবেন না এইটুকু বলতে পারি। মানুষ গান শুনলে আমাদের শ্রম সার্থক হবে।’

কলকাতাভিত্তিক রাগা মিউজিক ১৯৯৮ সালে সুস্মিতা আনিসের আধুনিক বাংলা গানের প্রথম অ্যালবাম প্রকাশ করে। গানগুলো সুর করেছেন কমল দাসগুপ্ত আর নির্দেশনায় ছিলেন ফিরোজা বেগম। ২০০৬-এর গ্রীষ্মে এইচএমভি কলকাতা তার দ্বিতীয় অ্যালবামটি প্রকাশ করে। এই অ্যালবামটিরও নির্দেশনায় ছিলেন ফিরোজা বেগম। ২০০৭ সালে তার তৃতীয় অ্যালবাম প্রকাশিত হয়। আধুনিক বাংলা গানের এই অ্যালবামের নির্দেশনায় ছিলেন ফিরোজা বেগম। ২০০৮ সালে তার সমকালীন বাংলা গানের অ্যালবাম প্রকাশিত হয়।

আধুনিক ও নজরুল সংগীতশিল্পী সুস্মিতা আনিস। নজরুল সংগীত দিয়েই জীবনের প্রথম পুরস্কারটা পেয়েছিলেন ‘নতুনকুঁড়ি’ থেকে। ফিরোজা বেগমের অনুগত এই শিষ্য নজরুল সংগীতের প্রচার ও প্রসারে কাজ করে যাচ্ছেন দেশ বিদেশে।

 

বিকল্প পথে ঢাকা থেকে সিলেট, দীর্ঘ যানজট আকাশের তৈরি সেই পরিবেশবান্ধব গাড়ি চালালেন ডিসি ‘পাসওয়ার্ড’ ছবির বিরুদ্ধে সেন্সর বোর্ডে অভিযোগ রেস্টুরেন্টে আফগান ক্রিকেটারদের ঝগড়াঝাঁটি প্রেমের টানে জার্মান নারী স্বামী-সংসার ফেলে খুলনায় যশোরে গণপিটুনিতে সন্ত্রাসী নিহত উবার চালককে পেটানোর ভিডিও করায় নিগৃহীত মিস ইন্ডিয়া বর্ষা ঋতুতে ব্যাঙ দাঁতে পেনসিল রেখে, বুড়ো আঙুলে ফুঁ দিয়েও সমস্যায় মুক্তি সৌদির প্রথম নারী পাইলট ইয়াসমিন মেসিদের দেখে ক্রুদ্ধ ম্যারাডোনা বগুড়ায় ‘বন্দুকযুদ্ধে’ গুলিবিদ্ধ ৮ মামলার আসামির মৃত্যু মিষ্টি কুমড়ায় যেসব ফাস্টফুড খাবার তৈরি করা যায় গোল করেও গোলশূন্য ড্র ব্রাজিলের হেসেখেলেই আফগানদের হারালো ইংল্যান্ড বিষাক্ত পোল্ট্রি-ফিস ফিড: ৬ কারখানা সিলগালা, ১০ জনের কারাদণ্ড ডোমিনিকান রিপাবলিক: মার্কিন পর্যটকদের মৃত্যুকূপ ঢাকাগামী সুন্দরবন-১০ লঞ্চে আগুন জাপানে শক্তিশালী ভূমিকম্প, সুনামি সতর্কতা জারি গাজীপুরে আ.লীগ প্রার্থী জয়ী, বিএনপি নেতার ভোট বর্জন ভাগনে অপহরণ: ফেসবুক লাইভে যা বললেন সোহেল তাজ আব্বাস: বদলে যাওয়া এক নিরব সব বিমানবন্দরে ডগ স্কোয়াড গঠনের নির্দেশ প্রধানমন্ত্রীর রূপপুর প্রকল্পের বালিশ-কাণ্ডে সংসদীয় কমিটির অসন্তোষ মিশরের প্রথম বৈধ প্রেসিডেন্ট মুরসির উত্থান যেভাবে দুষ্টু লোকজন সামান্য গণ্ডগোলের চেষ্টা করেছে: ইসি সচিব তুরস্কে মুরসির গায়েবানা জানাজায় জনতার ঢল দেশব্যাপী বিড়ি শ্রমিকদের বিক্ষোভ, মানববন্ধন ৩৬ বছরের লজ্জার রেকর্ড এখন রশিদের মোবাইলে লেনদেনে নতুন করে চার্জের সুযোগ নেই: বিটিআরসি