artk
শনিবার, মার্চ ২৩, ২০১৯ ৭:৪৭   |  ৯,চৈত্র ১৪২৫

বিনোদন ডেস্ক

শনিবার, ফেব্রুয়ারী ৯, ২০১৯ ৬:০০

দ্বৈত কণ্ঠে এবারের জুটি বাপ্পা মজুমদার-সুস্মিতা আনিস

media

বাপ্পা মজুমদার ও সুস্মিতা আনিস

সংগীতাঙ্গনে দুজনার পথ চলা দীর্ঘদিনের। দুজনই কাজ করে যাচ্ছেন সমান তালে। তবে একসঙ্গে কখনোই কাজ করা হয়নি এই দুই সংগীতশিল্পীর। এবারের ভালোবাসা দিবস যেন সেই সুযোগটা করে দিলো। আসছে ভালোবাসা দিবস উপলক্ষে ৮ ফেব্রুয়ারি প্রকাশ পেল এই জুটির নতুন গান ‘মেঘের চিঠি’। দ্বৈত কণ্ঠের গানটির কথা লিখেছেন শাহান কবন্ধ।  

গানটির প্রকাশনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শাফিন আহমেদ, হামিন আহমেদ, মানাম আহমেদ, কৌশিক শংকর দাস, তানভির খান, এলিটা করিম, মিনার, অর্ণব, মাহাদি, নির্মাতা আশফাক নিপুন প্রমুখ। 

বাপ্পা মজুমদারের সুর ও সঙ্গীত আয়োজনে এই গানটির মিউজিক ভিডিও নির্মাণ করেছেন তানভীর খান। খোঁজ নিয়ে জানা যায়, কক্সবাজারের বিভিন্ন লোকেশনে টানা দুই দিন এই ভিডিওটির শুটিং হয়েছে। 

গানটি ইউটিউবে সুস্মিতা আনিস চ্যানেলে দেখা যাবে। নতুন এই গান সম্পর্কে সুস্মিতা আনিস বলেন, ‘আসলে গানটি নিয়ে প্রথমে এক রকম ভাবনা ছিল। কিন্তু যখন গানটির ফাইনাল ভার্সনটা শুনলাম তখন মনে হলো না গানটি নিয়ে আরও ভালো কিছু করা প্রয়োজন। সেই ভাবনা থেকে ভিডিও নির্মাণ। বাপ্পা দা গুণী শিল্পী তার সঙ্গে প্রথম কাজের অভিজ্ঞতা বেশ ভালো। অনেক ভালো একটি গান হয়েছে। আমার শ্রোতারা শুনলে হতাশ হবেন না এইটুকু বলতে পারি। মানুষ গান শুনলে আমাদের শ্রম সার্থক হবে।’

কলকাতাভিত্তিক রাগা মিউজিক ১৯৯৮ সালে সুস্মিতা আনিসের আধুনিক বাংলা গানের প্রথম অ্যালবাম প্রকাশ করে। গানগুলো সুর করেছেন কমল দাসগুপ্ত আর নির্দেশনায় ছিলেন ফিরোজা বেগম। ২০০৬-এর গ্রীষ্মে এইচএমভি কলকাতা তার দ্বিতীয় অ্যালবামটি প্রকাশ করে। এই অ্যালবামটিরও নির্দেশনায় ছিলেন ফিরোজা বেগম। ২০০৭ সালে তার তৃতীয় অ্যালবাম প্রকাশিত হয়। আধুনিক বাংলা গানের এই অ্যালবামের নির্দেশনায় ছিলেন ফিরোজা বেগম। ২০০৮ সালে তার সমকালীন বাংলা গানের অ্যালবাম প্রকাশিত হয়।

আধুনিক ও নজরুল সংগীতশিল্পী সুস্মিতা আনিস। নজরুল সংগীত দিয়েই জীবনের প্রথম পুরস্কারটা পেয়েছিলেন ‘নতুনকুঁড়ি’ থেকে। ফিরোজা বেগমের অনুগত এই শিষ্য নজরুল সংগীতের প্রচার ও প্রসারে কাজ করে যাচ্ছেন দেশ বিদেশে।

 

একনায়কতন্ত্রের দিকে যাচ্ছে দেশ: খোকন নির্বাচনের পূর্ব মুহূর্তে বিজেপিতে যোগ দিলেন গম্ভীর সাব্বিরের অলরাউন্ডার পারফরম্যান্সে শাইনপুকুরের বড় জয় এত সস্তা পোশাকে কারিনার! সড়ক-পরিবহন নিয়ে যারা কাজ করে, সবাই দায়ী: নাসিম ১২৫ উপজেলার নদীতে মিলছে ইলিশ ইমরান খানকে মোদির শুভেচ্ছা গাজীপুরে বাসচাপায় কলেজছাত্র নিহত রাজধানীর গুলিস্তানে ২ যুবক গুলিবিদ্ধ আর্থ সংকটে জেট এয়ারের ৫৪ ফ্লাইট বন্ধ! নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রীকে নোবেল পুরস্কার দেয়ার দাবি গণতন্ত্রের ছদ্মবেশে জনগণকে ধোঁকা দিচ্ছে আ.লীগ: ফখরুল শেখ হাসিনাকে ডাকসুর আজীবন সদস্য করার প্রস্তাব, নুরের আপত্তি বাংলাদেশে ‘স্কিনকোড’র বাণিজ্যিক যাত্রা শুরু পুরো ঢাকা যেন টাইম বোমা না হয়: বেনজীর সিডনিস্থ ক্যাম্বেল টাউন সিটি কাউন্সিল পতাকা অর্ধনমিত থাকবে আইপিএল শুরু শনিবার, যে দুটি দল মাঠে নামবে ওবায়দুল কাদের সম্পূর্ণ সুস্থ একটি কবুতরের মূল্য ১২ কোটি টাকা! শাকিবের নতুন সিনেমা ‘হিটার’ সুবর্ণচরে গণধর্ষণ: রুহুল আমিনের জামিন বাতিল দুপুরমনি পাঁচ প্রতিষ্ঠানের ডিভিডেন্ড ঘোষণা বাবু অভিনীত ‘মাস্তুল’র শুটিং সম্পন্ন ট্রাম্পের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন জমা দিলেন মুলার ডিএসইর লেনদেন কমেছে ৪০ শতাংশ স্ট্রোকের ঝুঁকি হ্রাস করতে আদা চা ব্লক মার্কেটে লেনদেন ৫৩ কোটি টাকা যুবলীগের দুপক্ষের সংঘর্ষে আহত ১৫ ডিএসইর পিই রেশিও কমেছে