artk
বৃহস্পতিবার, নভেম্বার ১৪, ২০১৯ ৮:৩০   |  ৩০,কার্তিক ১৪২৬
শনিবার, ফেব্রুয়ারী ৯, ২০১৯ ৪:৩৫

শীর্ষস্থানীয় নেতাদের নিয়ে বিএনপিকে সক্রিয় করার পরামর্শ জাফরুল্লাহর

স্টাফ রিপোর্টার
media

জাফরুল্লাহ বলেন, “তারেক জিয়ার উদ্দেশে আমি একটা কথা বলতে চাই, আপনি অবশ্যই কথা বলবেন আপনার দলের নেতা-কর্মীদের সাথে। তবে সেখানে আপনার সিনিয়র নেতাদের উপস্থিত থাকতে বলেন, তাদের মাধ্যমেই এসব মিটিং করেন। এই রকম রিজভীর (রুহুল কবির রিজভী) মাধ্যমে মিটিং ডাইকেন না। সরাসরি মিটিং ডাকেন। মোশাররফ- মওদুদ এদের সামনে রেখে, হাফিজকে। তাহলেই দেখবেন আন্দোলনটা গড়ে উঠবে।”

বিএনপিকে সক্রিয় করে শীর্ষস্থানীয় নেতাদের নিয়ে সভা করতে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে পরামর্শ দিয়েছেন দলটি সমর্থিত পেশাজীবী নেতা জাফরুল্লাহ চৌধুরী।

দুর্নীতির মামলায় দণ্ড নিয়ে সপরিবারে লন্ডনে পালিয়ে আছেন তারেক। মা খালেদা জিয়া এক বছর আগে কারাগারে যাওয়ার পর দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব নিয়ে দিক-নির্দেশনা দিচ্ছেন তিনি।

জাতীয় প্রেস ক্লাবের সামনে বাংলাদেশ জাতীয় মানবাধিকার পরিষদের উদ্যোগে ‘খালেদা জিয়ার এখনই মুক্তি চাই’ শীর্ষক ব্যানার নিয়ে মানববন্ধনে বক্তব্য রাখেন জাফরুল্লাহ।

সংগঠনের মহাসচিব আ ফ ম মোস্তফা কামালের সভাপতিত্বে ও জাহাঙ্গীর আলমের পরিচালনায় মানববন্ধনে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য আবদুস সালাম, কেন্দ্রীয় নেতা সাইফুল ইসলামের শিশির, আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, শাহজাহান সম্রাট, মিয়া মো. আনোয়ার, জমিয়তে উলামায়ে ইসলামের মাওলানা সোয়েব আহমেদ বক্তব্য রাখেন।

জাফরুল্লাহ বলেন, “তারেক জিয়ার উদ্দেশে আমি একটা কথা বলতে চাই, আপনি অবশ্যই কথা বলবেন আপনার দলের নেতা-কর্মীদের সাথে। তবে সেখানে আপনার সিনিয়র নেতাদের উপস্থিত থাকতে বলেন, তাদের মাধ্যমেই এসব মিটিং করেন। এই রকম রিজভীর (রুহুল কবির রিজভী) মাধ্যমে মিটিং ডাইকেন না। সরাসরি মিটিং ডাকেন। মোশাররফ- মওদুদ এদের সামনে রেখে, হাফিজকে। তাহলেই দেখবেন আন্দোলনটা গড়ে উঠবে।”

এখন আন্দোলন ছাড়া বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির কোনো সম্ভাবনা দেখছেন না জাফরুল্লাহ।

এক বছর আগে খালেদা দুর্নীতির মামলায় দণ্ড নিয়ে কারাগারে যাওয়ার পর কোনো আন্দোলন গড়ে তুলতে পারেনি বিএনপি, যাকে ব্যর্থতা মনে করছেন দলটির নেতারাই।

খালেদাকে ছাড়া সংসদ নির্বাচনে গিয়ে ভরাডুবি ঘটেছে বিএনপির; যদিও দলটির নেতারা বলছেন, ‘ভোট ডাকাতি’ করে তাদের হারানো হয়েছে।

তারেককে ‘বাংলাদেশের ভবিষ্যৎ’ অভিহিত করে জাফরুল্লাহ বলেন, “আমি আগেও বলেছি, আপনি ভবিষ্যতে বাংলাদেশের প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রীকে ধৈর্য ধরতে হয়, তাকে তাড়াহুড়া করলে হয় না। আপনার উপরে অনেকেই চেয়ে আছেন। অনুগ্রহ করে তাড়াহুড়া কইরেন না।”

বিএনপির নেতা-কর্মীর উদ্দেশে তিনি বলেন, “আপনারা আগামী ১৭ দিন রাস্তায় থাকেন, প্রত্যেকদিন মিছিল করেন, প্রত্যেকদিন ট্রাক মিছিল করেন। ঢাকা শহরে প্রত্যেকটি ওয়ার্ডে যেন আপনাদের চেহারা দেখা যায়। ওই ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউট ও প্রেস ক্লাবের ভেতরে গরম গরম হাতি-ঘোড়া আর মাইরেন না।”

খালেদাকে সরকারই বন্দি করে রেখেছে বলে দাবি করেন জাফরুল্লাহ। তাকে মুক্ত করতে বিএনপির নেতা-কর্মীদের আন্দোলনে নামার আহ্বান জানান তিনি। আপনাদেরকে রাস্তায় থাকতে হবে। আমি খুশি হতাম আজকে যদি বিএনপির এক হাজার মহিলা এখান দুই ঘণ্টা রাস্তায় বসে থাকতেন, এক হাজার মহিলা ৫০টা ট্রাক নিয়ে ঢাকা শহরে প্রদক্ষিণ করে একটা স্লোগান দিতেন- গণতন্ত্র চাই, খালেদা জিয়ার মুক্তি চাই।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশে জাফরুল্লাহ বলেন, “আপনি পরিস্কার করে বলুন, খালেদা জিয়ার জামিনে আপনি কোনো রকম বাধার সৃষ্টি করবেন না, এদিকে নাগ গলানো বন্ধ করবেন। তাহলেই দেখবেন বিচারকরা নড়তে পারবে।”

নিউমোনিয়া: দেশে ঘণ্টায় একজনের বেশি শিশুর মৃত্যু রোহিঙ্গা সমস্যার জন্য দায়ী জিয়াউর রহমান: প্রধানমন্ত্রী ব্যাংকের আইটির মানব সম্পদ উন্নয়নে বাজেট বাড়ানো প্রয়োজন রোহিঙ্গাদের এনআইডি: চট্টগ্রামে আরও দুই নির্বাচনকর্মী গ্রেপ্তার বগুড়ায় কোচিং শিক্ষককে অর্থদণ্ড ৬৮ শতাংশ কোম্পানির শেয়ার দর কমেছে আমারি ঢাকায় থাই ফুড ফেস্টিভ্যাল শুরু ২১ নভেম্বর অসুস্থ খালেদা জিয়াকে বিদেশ নিতে চায় পরিবার নানার হাতে নাতনির মৃত্যু তবুও মোস্তাফিজই আমাদের জন্য হুমকি: কোহলি শীতে সুস্থ থাকবেন যেভাবে আ.লীগ থেকে বিএনপিতে আসার অবস্থা তৈরী হয়েছে: ফখরুল সড়কের মতো রাজনীতিতেও দুর্ঘটনা ঘটতে পারে: ওবায়দুল কাদের কেরাণীগঞ্জে মিললো ৮ কোটি টাকার নকল প্রসাধনী দ্বিমত করলে, সালাম না দিলেই তারা নির্যাতন করত ছাত্রদের আবরার হত্যা: ২৫ জনকে আসামি করে চার্জশিট দাখিল শতভাগ বিদ্যুতের আওতায় আরো ২৩ উপজেলা হংকংয়ে সহিংস বিক্ষোভ ছড়িয়ে পড়ার আশঙ্কা হুমায়ূন আহমেদের জন্মদিন ঘূর্ণিঝড়ে ৩ সহস্রাধিক মোবাইল টাওয়ার বন্ধ দাখিল পরীক্ষা দিচ্ছে হিন্দু সম্প্রদায়ের কিশোর ব্রাহ্মণবাড়িয়ায় ‘বন্দুকযুদ্ধে’ একজন নিহত ট্রেন দুর্ঘটনা: নিহত ১৬ জনের লাশ হস্তান্তর ভারতে পেঁয়াজের দাম না পেয়ে কৃষকের কান্না রেফারিকে এসপি হারুনের মারধরের ভিডিও ভাইরাল ‘ঘন কুয়াশার কারণে লালবাতি দেখতে পাননি চালক’ জাতীয় আয়কর মেলা শুরু বৃহস্পতিবার শিশুটির নাম নাইমা, সঙ্গে থাকা মা ও দাদীর সন্ধান মিলছে না খালেদা জিয়া নিজে হাতে খেতেও পারেন না: মির্জা ফখরুল আর দেখা যাবে না সোহার হাসিমুখ