artk
বৃহস্পতিবার, আগষ্ট ২২, ২০১৯ ১০:৩৯   |  ৭,ভাদ্র ১৪২৬

আন্তর্জাতিক ডেস্ক

শনিবার, ফেব্রুয়ারী ৯, ২০১৯ ৩:৫৫

গ্রাম রক্ষার দায়িত্ব ‘সৃষ্টিকর্তার হাতে’!

media

পুরনো ছবি

গ্রামটি রক্ষার আর কোনো পথ নেই। সব ধরনের প্রযুক্তির ব্যবহারও ব্যর্থ। আর তাই গ্রামটি রক্ষার দায়িত্ব সৃষ্টিকর্তার হাতেই ছেড়ে দেয়া হয়েছে। 

ভয়াবহ দাবানল ধেয়ে আসছে নিউজিল্যান্ডের ওই গ্রামটির দিকে।  এরইমধ্যে গ্রামের বাসিন্দাদের সরিয়ে নেয়া হয়েছে। 

দমকল বাহিনীর কর্মীরা জানান, তারা এমন ভয়াবহ পরিস্থিতি কখনো দেখেননি। তাদের আর কিছুই করার নেই। একমাত্র সৃষ্টিকর্তাই গ্রামটি রক্ষা করতে পারেন। তাই তার হাতেই গ্রাম রক্ষার বিষয়টি ছেড়ে দেয়া হয়েছে। খবর এএফপির।

খবরে বলা হয়, দাবানল ছড়িয়ে পড়ার কারণে ওয়েকফিল্ড শহর জুড়ে জরুরি অবস্থা জারি করা হয়েছে। দাবানলটি ভয়ঙ্কররূপ ধারণ করে গ্রামাঞ্চল নেলসনের দিকে ধেয়ে আসছে।

মঙ্গলবার গ্রামাঞ্চলে দাবানল ছড়িয়ে পড়ায় সেখানে প্রায় ২ হাজার ১শ’ হেক্টর বনভূমি পুড়ে গেছে। আঞ্চলিক পুলিশ কমান্ডার জানি হোপার জানান, নির্দেশনা অনুযায়ী তারা সফলভাবে ওয়েকফিল্ড থেকে সকল লোকজনকে সরিয়ে নিয়েছে।

এদিকে দমকল বাহিনীর প্রধান জন সুটন জানান, রোববার দাবানলটি ভয়াবহরূপ ধারণ করতে পারে। তিনি বলেন, ‘সত্যি কথা বলতে কালকের ব্যাপারে আমি খুবই উদ্বিগ্ন।’

রাখাইনে প্রবেশাধিকার চায় ইউএনএইচসিআর-ইউএনডিপি ১৫ ও ২১ আগস্ট নিয়ে আপত্তিকর মন্তব্য: মাউশি পরিচালক ওএসডি থানা থেকে পুলিশের জব্দ করা মোটরসাইকেল চুরি ৫ দিনের রিমান্ডে ভারতের সাবেক অর্থমন্ত্রী কাশ্মিরে জুমার নামাজের পর কারফিউ ভাঙার ডাক বাজারের ব্যাগে ৫ কোটি টাকার হেরোইন! প্রাথমিকে আরো ২০ হাজার শিক্ষক নিয়োগ সাব-রেজিস্ট্রার অফিসকে ভূমি মন্ত্রণালয়ের অধীনে আনার সুপারিশ দেড় বছর ধরে স্বাস্থ্যকেন্দ্রে আসেন না ডাক্তার জাকির নায়েকের বিরুদ্ধে রেড অ্যালার্ট জারির উদ্যোগ পরমাণু বোমা আমরা এমনি এমনি রাখিনি: জাভেদ মিয়াঁদাদ কলকাতায় বাংলাদেশির মৃত্যু: আরসালান নয় চালক ছিলেন বড় ভাই রাগিব রাজধানীসহ দেশের ৬ স্থানে দুদকের অভিযান ভারতের সবচেয়ে ধনী অভিনেতা অক্ষয় কুমার! শুরুতেই ফিটনেসে মনোযোগী বাংলাদেশি কোচ কেমন আছেন মিয়ানমারের মুসলমান নাগরিকেরা? বেশি নম্বর দেয়ার কথা বলে ছাত্রীকে যৌন হয়রানি, শিক্ষক বরখাস্ত উপহাসকারী রিজভীদেরও বিচার হওয়া উচিত: তথ্যমন্ত্রী ডা. জাফরুল্লাহসহ ৭৬ জনের বিরুদ্ধে আ.লীগ নেতার মামলা ওজনে কারচুপি: ২ প্রতিষ্ঠানের বিরুদ্ধে বিএসটিআইয়ের মামলা বজ্রপাতে ৫ জেলায় ৯ জনের মৃত্যু যাত্রাবাড়ীতে বাসের ধাক্কায় বাবা নিহত, ছেলে আহত তিন বিচারপতির বিষয়ে অনুসন্ধান অন্যদের জন্য বার্তা রোহিঙ্গাদের থাকতে প্ররোচনা দিলে ব্যবস্থা নেয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী পুঁজিবাজারে সূচকের উত্থান বিচার বিভাগের অনেকের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ আছে: খোকন ভুল চিকিৎসা: ঢাবি শিক্ষার্থীকে ৫ কোটি টাকা ক্ষতিপূরণ নয় কেন অনুসন্ধানে ব্যর্থরা অন্য প্রতিষ্ঠানে কাজ করুন: দুদক চেয়ারম্যান তারেক রহমানকে ফরমায়েশি সাজা দেয়া হয়েছে: রিজভী ‘গার্লস প্রায়োরিটি’র অ্যাডমিন তাসনুভা কারাগারে