artk
বুধবার, আগষ্ট ২১, ২০১৯ ১:৪০   |  ৫,ভাদ্র ১৪২৬
শনিবার, ফেব্রুয়ারী ৯, ২০১৯ ২:০৭

‘মি টু’ আন্দোলন নিয়ে যা বললেন মাধুরী

বিনোদন ডেস্ক
media
এবার ‘মি টু’ নিয়ে কথা বললেন বলিউডের ‘চন্দ্রমুখী’খ্যাত অভিনেত্রী মাধুরী দীক্ষিত। তিনি বেশ হতাশা প্রকাশ করেছেন যৌন হেনস্তায় অভিযুক্তদের তালিকায় নিজের পছন্দের ও শ্রদ্ধার মানুষদের নাম দেখে।

দুনিয়াব্যাপী ছড়িয়ে পড়েছে ‘মি টু’ আন্দোলন। বলিউডে রীতিমত ঝড় তুলেছে। বেরিয়ে এসেছে অনেক নিভৃতচারী গুণী মানুষের মুখোশও। অভিনেত্রী ও নারী নির্মাতা-কলাকুশলীদের যৌন হেনস্তার দায়ে অভিযোগের কাঠগড়ায় উঠেছে নানা পাটেকারসহ অনেক নামী-দামি তারকার নাম।

একে একে প্রায় জনপ্রিয় তারকারা মুখ খুলছেন ‘মি টু’ নিয়ে। শাহরুখ-সালমান ও আমির খানেরাও পরিস্কার করেছেন নিজেদের অবস্থান। পাশাপাশি কঙ্গনা-দীপিকা ও ক্যাটরিনা-প্রিয়াঙ্কার মতো তারকারাও মুখ খুলেছেন এই প্রসঙ্গে।

এবার ‘মি টু’ নিয়ে কথা বললেন বলিউডের ‘চন্দ্রমুখী’খ্যাত অভিনেত্রী মাধুরী দীক্ষিত। তিনি বেশ হতাশা প্রকাশ করেছেন যৌন হেনস্তায় অভিযুক্তদের তালিকায় নিজের পছন্দের ও শ্রদ্ধার মানুষদের নাম দেখে।

মাধুরী খুব আহত হয়েছেন আলোকনাথ, সৌমিক সেনের মতো মানুষের বিরুদ্ধে এমন অভিযোগ উঠায়। ভারতীয় গণমাধ্যম দাবি করছে মাধুরী জানিয়েছেন, এইসব ব্যক্তিদের সঙ্গে নিকট সম্পর্কই ছিল তার। কিন্তু 'মি টু' আন্দোলনের জেরে তাদের অজানা দিক জানার পর বেশ অস্বস্তিই হচ্ছে।

সম্প্রতি 'মি টু' আন্দোলন ও তাতে জড়িয়ে পড়া একসময়ের সহকর্মী আলোকনাথ এবং পরিচালক সৌমিক সেনের বিষয়ে জানতে চাওয়া হয়। সেখানেই মাধুরী জানান, আলোকনাথের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ উঠেছে জেনে হতভম্ব হয়ে গিয়েছিলেন তিনি।

‘হাম আপকে হ্যায় কৌন’, ‘জামাইরাজা’সহ বহু হিট ছবিতে মাধুরীর সঙ্গে অভিনয় করেছেন আলোকনাথ। সব ক্ষেত্রেই মাধুরীর গুরুজনের ভূমিকায় দেখা গিয়েছে তাকে। তার সঙ্গে মাধুরীর কাজের সম্পর্কও ছিল রীতিমতো ভাল। সেই আলোকনাথের নামেই 'মি টু' অভিযোগের কথা জেনে প্রথমে বিশ্বাস করতে পারেননি মাধুরী।

ঠিক ততটাই বিস্মিত হয়েছিলেন 'মি টু' আন্দোলনে পরিচালক সৌমিক সেনের নাম ওঠায়। মাধুরীর সাম্প্রতিক হিট ছবি ‘গুলাব গ্যাং’-এর পরিচালক সৌমিক। মাধুরী বলেন, ‘ব্যাপারটা শকিং। কারণ প্রথমেই মনে হবে এদের আপনি চেনেন কিন্তু এভাবে চেনেন না। মনে হবে যে লোকটাকে তুমি চিনতে আর যার সম্পর্কে খবরে পড়ছ সেই দু’জন আলাদা মানুষ। এটা লজ্জার পরিচয়।’

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশে কোনও শিক্ষা প্রতিষ্ঠান নয় রংচঙে তারিক আনাম খান সবজির ঝুড়িতেও ইয়াবা, আটক ২ ছাগল ছিনতাই: ছাত্রলীগ নেতার আগাম জামিন পদত্যাগ করলেন ইতালির প্রধানমন্ত্রী গুইসেপে ভারত সফরে প্রধানমন্ত্রীকে মোদির আমন্ত্রণ জামিনে বের হয়ে গণপিটুনিতে মৃত্যু আইনশৃঙ্খলা বাহিনীর এমন প্রেস ব্রিফিং দুনিয়ার কোথায় আছে: হাইকোর্ট দেশে এসে ডেঙ্গুতে মারা গেলেন ডা. রেহানা বেগম ইলেকট্রনিক রেকর্ডকে সাক্ষ্য আইনে অন্তর্ভুক্তির জন্য চিঠি ৬০০ টাকার শাড়িতে সাজলেন কঙ্গনা যে ৫ দাবিতে অটল রোহিঙ্গারা গণতন্ত্র ছাড়া কাশ্মীর সমস্যার সমাধান সম্ভব নয়: অমর্ত্য সেন বিপিএলে মাশরাফি-সাকিব দুজনকেই চায় রংপুর কিশোরগঞ্জের সাবেক হিসাবরক্ষক সিরাজুল গ্রেফতার মিল্ক ভিটার ৫ হাজার একর জায়গার ৪ হাজার একরই বেহাত সুযোগ চান ফরহাদ, আত্মবিশ্বাসী জহুরুলও ‘নিজ বাড়ি-আশপাশ পরিচ্ছন্ন রাখলে ডেঙ্গু প্রতিরোধ সম্ভব: অধ্যাপক সায়ীদ লেনদেন ডিএসইতে কমলেও সিএসইতে বেড়েছে ক্ষতিকর প্রাণীর অনিষ্টতা থেকে মুক্ত থাকার দোয়া টাইগারদের দায়িত্ব নিতে ঢাকায় রাসেল ডমিঙ্গো এফআর টাওয়ার মামলা: তাসভীরের পর ফারুকের জামিন তৃতীয় টেস্ট থেকে ছিটকে পড়লেন স্মিথ বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দলের বিপক্ষে দল ঘোষণা করলো ভারত সংসদ সদস্য না হয়েও শুল্কমুক্ত ল্যান্ড ক্রুজার গাড়ি মুহিতের ত্রিদেশীয় সিরিজ: বাংলাদেশ সফরে আফগানদের দল ঘোষণা খালেদা জিয়ার জামিনের মেয়াদ বাড়লো এক বছর মিন্নিকে কেন জামিন নয়, ৭ দিনের মধ্যে জানানোর নির্দেশ হাইকোর্টের সেপ্টেম্বরের প্রথম সপ্তাহের মধ্যেই ডেঙ্গু নিয়ন্ত্রণে আসবে: মেয়র খোকন কাশ্মীরে স্কুল খুলেছে, শিক্ষার্থী নেই