artk
বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ২১, ২০১৯ ৫:০০   |  ৯,ফাল্গুন ১৪২৫
শনিবার, ফেব্রুয়ারী ৯, ২০১৯ ২:০১

তাসকিনের পর নিউজিল্যান্ড সফর শেষ সাকিবের!

media
কিন্তু সাকিবের এই পাঁচ বলের ব্যাটিংয়ে শুধু ঢাকা নয়, ক্ষতিগ্রস্ত হলো বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। ঢাকার ইনিংসের একাদশ ওভারের পঞ্চম বলে থিসারা পেরেরার শর্ট ডেলিভারিতে পুল করতে গিয়ে বল লাগে সাকিবের গ্লাভসে। তখনই তিনি চোট পান বাঁহাতের অনামিকায়।

শুক্রবার বিপিএলের ফাইনাল ম্যাচে ব্যাট হাতে ঢাকা ডায়নামাইটস অধিনায়ক সাকিব আল হাসানের করার ছিল অনেক কিছুই। পারতেন দলকে জেতাতে। কিন্তু ব্যর্থ হয়েছেন তিনি। মাত্র ৫ বল খেলে আউট হয়েছেন ৩ রান করে। ফলে শিরোপা জিততে পারেনি তার দল ঢাকা।

কিন্তু সাকিবের এই পাঁচ বলের ব্যাটিংয়ে শুধু ঢাকা নয়, ক্ষতিগ্রস্ত হলো বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। ঢাকার ইনিংসের একাদশ ওভারের পঞ্চম বলে থিসারা পেরেরার শর্ট ডেলিভারিতে পুল করতে গিয়ে বল লাগে সাকিবের গ্লাভসে। তখনই তিনি চোট পান বাঁহাতের অনামিকায়।

পরের ওভারের প্রথম বলেই আউট হয়ে যান সাকিব। ম্যাচ শেষেই তাৎক্ষণিকভাবে স্ক্যান করা হলে চিড় ধরা পড়ে সাকিবের আঙুলে। এ চোটের কারণে অন্তত তিন সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে সাকিব আল হাসানকে। এছাড়া এর পর পুনর্বাসন প্রক্রিয়া মিলে নিউজিল্যান্ডের পুরো সফরটাই শঙ্কার মুখে পড়ে গেছে তার।

সাকিবের এ ইনজুরির কথা নিশ্চিত করে শনিবার বেলা ১১টার দিকে বিসিবির তরফ থেকে দেয়া এক বিবৃতিতে বলা হয়েছে, ‘বাংলাদেশ টেস্ট অধিনায়ক সাকিব বিপিএলের ফাইনালে ব্যাট করার সময় বাঁহাতের অনামিকায় চোট পাওয়ায় এ মাসের শেষ দিকে নিউজিল্যান্ডে ওয়ানডে সিরিজ থেকে ছিটকে পড়েছেন।’

বিসিবির জ্যেষ্ঠ চিকিৎসক দেবাশীষ চৌধুরী জানিয়েছেন, ‘ম্যাচের পর স্ক্যান করানোয় সাকিবের আঙুলে চোট ধরা পড়ে। চোটগ্রস্ত জায়গাটি প্রায় তিন সপ্তাহের জন্য নড়াচড়া করানো যাবে না।’

তিন সপ্তাহ মানে অন্তত মার্চ মাসের আগে আঙুলের নড়াচড়া করতে পারবেন না সাকিব। তিন সপ্তাহ পর আবার পুনর্বাসন প্রক্রিয়ার জন্য লাগতে পারে আরও সাত থেকে ১০ দিন। অর্থাৎ আগামী মাসে ৮-১০ তারিখের আগে মাঠে ফেরা সম্ভব নয় তার।

এদিকে ১৩ ফেব্রুয়ারি ওয়ানডে সিরিজ শুরু হয়ে শেষ হবে ২০ তারিখ। পরে তিন ম্যাচের টেস্ট সিরিজের থম টেস্ট ২৮ ফেব্রুয়ারি, দ্বিতীয় টেস্ট ৮ মার্চ আর সিরিজের তৃতীয় টেস্ট শুরু হবে ১৬ মার্চ।

যা থেকে বোঝাই যায় যে প্রথম দুই টেস্ট খেলার সুযোগ নেই সাকিবের সামনে। ইনজুরির ধকল কাটিয়ে শুধুমাত্র তৃতীয় টেস্ট খেলতে সাকিব আল হাসানকে নিউজিল্যান্ড পাঠানো হবে কি-না তা নিয়েও আলোচনা হতে বিস্তর। তবে পুনর্বাসন প্রক্রিয়া মিলিয়ে শেষ টেস্টেও সাকিবের খেলার সম্ভাবনা নেই বললেই চলে!।

রাসায়নিক কারখানা সরাতে মেয়রকে সহযোগিতা করা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী চকবাজারে আগুন: ৭৮ জনের মৃতদেহ উদ্ধার কান্না থামছে না কাওসারের ফুটফুটে দুই শিশুর রামপালে মৎস্যঘের কেটে খামারির ৩ লাখ টাকা ক্ষতি ভাষা আন্দোলন থেকে শিক্ষা নিলে দুর্নীতি বাসা বাঁধতো না: দুদক চেয়ারম্যান ভাষা আন্দোলন থেকে শিক্ষা নিলে দুর্নীতি বাসা বাঁধতো না ভাই হারানো এক প্রত্যক্ষদর্শীর বর্ণনায় চকবাজারের আগুন বঙ্গোপসাগরে ১ লাখ ইয়াবাসহ মিয়ানমারের ১১ নাগরিক আটক চকবাজারে আগুন: অভিযান সমাপ্ত চকবাজারে অগ্নিকাণ্ডে স্পিকারের শোক বর্তমান সরকার সব ক্ষেত্রে ব্যর্থ: ফখরুল চকবাজারে অগ্নিকাণ্ড: ফায়ার সার্ভিসের ৩ সদস্যের তদন্ত কমিটি ঘন কুয়াশায় শিমুলিয়া-কাঁঠালবাড়ী রুটে সাড়ে ৮ ঘণ্টা ফেরি বন্ধ চকবাজারে অগ্নিকাণ্ড: প্রয়োজনীয় সহায়তার নির্দেশ প্রধানমন্ত্রীর সরকার যথাযথ ক্ষতিপূরণ দেবে: কাদের ঢামেকে ৫২ জন ভর্তি, আশঙ্কাজনক ২ জন মিটফোর্ডে ৭০ মৃতদেহ উদ্ধার, আরো থাকতে পারে: আইজিপি বৃহস্পতিবার অমর একুশে বিনম্র শ্রদ্ধায় ভাষা শহীদদের স্মরণ চকবাজারে ভয়াবহ আগুন, মৃতের সংখ্যা ৬৯ যুক্তরাষ্ট্রকে সতর্ক করে দিলেন পুতিন একুশ আমাদের মাথা নত না করা শিখিয়েছ: প্রধানমন্ত্রী শামীমা বেগমকে নিয়ে এত হইচই কেন? সৌদি-ভারত সম্পর্ক জিনগত: সৌদি যুবরাজ ১২ দেশে ১২ বার বিয়ে! মালয়েশিয়ায় অগ্নিকাণ্ডে বাংলাদেশিসহ ৬ জনের মৃত্যু খালেদা জিয়ার মুক্তি কবে? তোপের মুখে বিএনপি নেতারা ‘শত্রুর চোখে দেখলে সেই চোখ উপড়ে ফেলা হবে’ ইসলামী বিশ্ববিদ্যালয়ের ৫ শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার খালেদা জিয়াকে জেলে রাখার বিচার হবে: ফখরুল