artk
বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০১৯ ৬:৫২   |  ১২,বৈশাখ ১৪২৬
শনিবার, ফেব্রুয়ারী ৯, ২০১৯ ১:৫১

সিঙ্গাপুরে গ্লোবাল এশিয়ান পদক পেলেন মেহেদী হাসান

স্টাফ রিপোর্টার
media
দিনব্যাপী এই সম্মেলনে প্যানেল আলোচনায় তিন শতাধিক ব্যবসায়ী ব্যক্তিত্বের মধ্যথেকে অমিকন গ্রুপ চেয়ারম্যানকে নির্বাচিত করা হয়। আয়োজনে তিনি কর্পোরেট দৃষ্টিভঙ্গি থেকে এশিয়ার আর্থসামাজিক চ্যালেঞ্জগুলো ব্যাখ্যা করেন এবং বাংলাদেশের দুর্বার গতিতে এগিয়ে চলার প্রেক্ষাপট তুলে ধরেন।

বাংলাদেশের সবচেয়ে দ্রুত বর্ধনশীল প্রকাশক হওয়ায় আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ‘গ্লোবাল এশিয়ান অব দ্য ইয়ার ২০১৮’ পদক পেয়েছেন অমিকন গ্রুপের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মেহেদী হাসান। একইসঙ্গে ‘বাংলাদেশ ফাস্টেস্ট গ্রোয়িং ব্রান্ড ২০১৮’ পদকে ভূষিত হয়েছে তাঁর প্রতিষ্ঠান ‘অমিকন গ্রুপ’।

সিঙ্গাপুরের মেরিনা বেস্যান্ডস অ্যান্ড কনভেনশন সেন্টারে সম্প্রতি আয়োজিত একটি বাণিজ্য সম্মেলনে তার হাতে এই পদক তুলে দেন সিঙ্গাপুরের সংসদ সদস্য প্যাট্রিক টে ট্যাক গুয়ান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর এক বক্তব্যে বলেছেন, ‘‘বাংলাদেশের শক্তিশালী অর্থনৈতিক প্রবৃদ্ধি আগামীতে শুধুই অব্যাহতই থাকবে না বরং আরও ত্বরান্বিত হবে। আমরা আশা করছি, আগামী পাঁচ বছরে, আমাদের অর্থনৈতিক প্রবৃদ্ধির হার ৯ শতাংশ অতিক্রম করবে।’’

প্রধানমন্ত্রীর এই লক্ষ্য বাস্তবায়নে মেহেদী হাসান তার অমিকন গ্রুপের মাধ্যমে জাতীয় অর্থনৈতিক প্রবৃদ্ধিতে গত দুই দশক ধরে নিরলসভাবে কাজ করে আসছেন। বাংলাদেশে পাবলিশিং সেক্টরে টেক্সটবুক প্রকাশনার মাধ্যমে গত ১৪ বছরে অমিকন গ্রুপ প্রায় ৬০ মিলিয়ন শিক্ষার্থীকে সরাসরি শিক্ষা সহযোগিতা প্রদান করেছে। বাংলাদেশে শিক্ষা প্রসারে এ মহাউদ্যোগের জন্য অমিকন গ্রুপ চেয়ারম্যানকে ‘ফাস্টেস্ট গ্রোয়িং পাবলিশার’ হিসেবেও সম্মানিত করা হয়।

সিঙ্গাপুরভিত্তিক প্রাইস ওয়াটার হাউজ কুপারস পিএল-এর গবেষণার ভিত্তিতে এ পদক প্রদান করা হয়ে থাকে। এবার এশিয়ার শতাধিক খ্যাতনামা ব্র্যান্ড ও এর কর্ণধারদের মধ্যে থেকে অমিকন গ্রুপের চেয়ারম্যানকে নির্বাচিত করা হয়।

পুরস্কার প্রদান অনুষ্ঠানে সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রদূত মোহাম্মদ ওমর আবদুল্লাহ, শ্রীলঙ্কার সিঙ্গাপুরস্থ ভারপ্রাপ্ত হাইকমিশনার ও এলআমির আজাদ এবং সিঙ্গাপুরে লাওসের রাষ্ট্রদূত খোন পেংক থাম্মভংসহ সিঙ্গাপুর, ভারত, ইন্দোনেশিয়া, বাংলাদেশ, শ্রীলংকা, থাইল্যান্ড, চীন, হংকং, মিয়ানমার ও মালয়েশিয়ার সংশ্লিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

দিনব্যাপী এই সম্মেলনে প্যানেল আলোচনায় তিন শতাধিক ব্যবসায়ী ব্যক্তিত্বের মধ্যথেকে অমিকন গ্রুপ চেয়ারম্যানকে নির্বাচিত করা হয়। আয়োজনে তিনি কর্পোরেট দৃষ্টিভঙ্গি থেকে এশিয়ার আর্থসামাজিক চ্যালেঞ্জগুলো ব্যাখ্যা করেন এবং বাংলাদেশের দুর্বার গতিতে এগিয়ে চলার প্রেক্ষাপট তুলে ধরেন।

এ সাফল্য অর্জনের জন্য যারা অক্লান্ত পরিশ্রম করেছেন বিশেষ করে অমিকন গ্রুপ এর সকল ক্লায়েন্ট, ব্যবসা সহযোগী, সহকর্মী,  পৃষ্ঠপোষক ও শুভানুধ্যায়ী সকলকে ইঞ্জিনিয়ার মেহেদী হাসান অশেষ কৃতজ্ঞতা জানিয়েছেন।

একইসাথে তাদের কাছে অমিকন গ্রুপের ভবিষ্যৎ সাফল্য এবং বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধিতে ইতিবাচক অবদান রাখতে দেশবাসীসহ সবার সহযোগিতা কামনা করেন।

পুঁজিবাজারের এক পক্ষ সিংহ অপরটি ছাগলের বাচ্চা: অর্থমন্ত্রী আইএসকে বিষ্ফোরক দেয় ৭ ভারতীয় প্রতিষ্ঠান! মোটরসাইকেলে কাভার্ডভ্যানের ধাক্কা, ব্র্যাক বিশ্ববিদ্যালয় ছাত্রী নিহত সেই আবজাল-রুবিনাসহ ১০ জনের বিরুদ্ধে মামলা করবে দুদক ব্যবস্থাপত্র ছাড়া অ্যান্টিবায়োটিক বিক্রি বন্ধে ব্যবস্থা নিতে নির্দেশ ইন্দোনেশিয়ার সংবাদমাধ্যমে পেন্সিলে আঁকা খালেদার জেল জীবন কলম্বোয় দুই হামলাকারীর ধনকুবের পিতা গ্রেপ্তার ব্রুনেই সফর নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন শুক্রবার দাবদাহে পুড়ছে দেশ, দু’এক দিনের মধ্যে বৃষ্টির সম্ভাবনা বহিষ্কার করলেও আমি দল ছাড়ব না: জাহিদুর গোসল না করেই অফিস করেছি বহুদিন: স্থানীয় সরকারমন্ত্রী শ্রীলঙ্কায় হামলা: অনেক আগেই সতর্ক করেছিল মুসলিমরা সিদ্ধান্ত অমান্য করে শপথগ্রহণকারীরা জাতীয়তাবাদী শক্তির দুশমন: গয়েশ্বর পরীক্ষা কেন্দ্রে যৌন হয়রানির অভিযোগে শিক্ষক গ্রেপ্তার শ্রীলঙ্কার নেগোম্বো থেকে মুসলিমরা পালাচ্ছে ১৭ প্রতিষ্ঠানের বোর্ড সভার তারিখ ঘোষণা ১৯ প্রতিষ্ঠানের বোর্ড সভা বিকেলে জুমার খুতবায় জঙ্গিবাদ নিয়ে কথা বলার আহ্বান প্রধানমন্ত্রীর শপথ নিলেন বিএনপির জাহিদুর কেঁপে উঠলো মঙ্গল, শোনা গেল গোঙানি বনলতা এক্সপ্রেস উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী ঘরে ঢুকে ৪ ঘুমন্ত শ্রমিকের প্রাণ কাড়লো ট্রাক টিউবওয়েল থেকে পানি নেয়ায় নারীকে রাস্তায় পেটালেন মাদ্রাসার পরিচালক স্কুলছাত্রীকে অচেতন করে অপহরণকালে যুবক আটক শ্রীলংকায় হামলা: এক হামলাকারীকে ঠেকিয়েছেন যিনি চুকুরের গুণ ১৩৭তম খুলনা দিবস ‘অনেকের সঙ্গেই পরকীয়ায় আসক্ত আমার স্বামী’ মোবাইল চুরি: সাংবাদিকদের আটকে রাখলেন শমী কায়সার অস্বাভাবিক কিছু দেখলেই আইনশৃঙ্খলা বাহিনীকে জানাবেন: প্রধানমন্ত্রী