artk
বুধবার, আগষ্ট ২১, ২০১৯ ১:৩৫   |  ৫,ভাদ্র ১৪২৬
শনিবার, ফেব্রুয়ারী ৯, ২০১৯ ১:৫১

সিঙ্গাপুরে গ্লোবাল এশিয়ান পদক পেলেন মেহেদী হাসান

স্টাফ রিপোর্টার
media
দিনব্যাপী এই সম্মেলনে প্যানেল আলোচনায় তিন শতাধিক ব্যবসায়ী ব্যক্তিত্বের মধ্যথেকে অমিকন গ্রুপ চেয়ারম্যানকে নির্বাচিত করা হয়। আয়োজনে তিনি কর্পোরেট দৃষ্টিভঙ্গি থেকে এশিয়ার আর্থসামাজিক চ্যালেঞ্জগুলো ব্যাখ্যা করেন এবং বাংলাদেশের দুর্বার গতিতে এগিয়ে চলার প্রেক্ষাপট তুলে ধরেন।

বাংলাদেশের সবচেয়ে দ্রুত বর্ধনশীল প্রকাশক হওয়ায় আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ‘গ্লোবাল এশিয়ান অব দ্য ইয়ার ২০১৮’ পদক পেয়েছেন অমিকন গ্রুপের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মেহেদী হাসান। একইসঙ্গে ‘বাংলাদেশ ফাস্টেস্ট গ্রোয়িং ব্রান্ড ২০১৮’ পদকে ভূষিত হয়েছে তাঁর প্রতিষ্ঠান ‘অমিকন গ্রুপ’।

সিঙ্গাপুরের মেরিনা বেস্যান্ডস অ্যান্ড কনভেনশন সেন্টারে সম্প্রতি আয়োজিত একটি বাণিজ্য সম্মেলনে তার হাতে এই পদক তুলে দেন সিঙ্গাপুরের সংসদ সদস্য প্যাট্রিক টে ট্যাক গুয়ান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর এক বক্তব্যে বলেছেন, ‘‘বাংলাদেশের শক্তিশালী অর্থনৈতিক প্রবৃদ্ধি আগামীতে শুধুই অব্যাহতই থাকবে না বরং আরও ত্বরান্বিত হবে। আমরা আশা করছি, আগামী পাঁচ বছরে, আমাদের অর্থনৈতিক প্রবৃদ্ধির হার ৯ শতাংশ অতিক্রম করবে।’’

প্রধানমন্ত্রীর এই লক্ষ্য বাস্তবায়নে মেহেদী হাসান তার অমিকন গ্রুপের মাধ্যমে জাতীয় অর্থনৈতিক প্রবৃদ্ধিতে গত দুই দশক ধরে নিরলসভাবে কাজ করে আসছেন। বাংলাদেশে পাবলিশিং সেক্টরে টেক্সটবুক প্রকাশনার মাধ্যমে গত ১৪ বছরে অমিকন গ্রুপ প্রায় ৬০ মিলিয়ন শিক্ষার্থীকে সরাসরি শিক্ষা সহযোগিতা প্রদান করেছে। বাংলাদেশে শিক্ষা প্রসারে এ মহাউদ্যোগের জন্য অমিকন গ্রুপ চেয়ারম্যানকে ‘ফাস্টেস্ট গ্রোয়িং পাবলিশার’ হিসেবেও সম্মানিত করা হয়।

সিঙ্গাপুরভিত্তিক প্রাইস ওয়াটার হাউজ কুপারস পিএল-এর গবেষণার ভিত্তিতে এ পদক প্রদান করা হয়ে থাকে। এবার এশিয়ার শতাধিক খ্যাতনামা ব্র্যান্ড ও এর কর্ণধারদের মধ্যে থেকে অমিকন গ্রুপের চেয়ারম্যানকে নির্বাচিত করা হয়।

পুরস্কার প্রদান অনুষ্ঠানে সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রদূত মোহাম্মদ ওমর আবদুল্লাহ, শ্রীলঙ্কার সিঙ্গাপুরস্থ ভারপ্রাপ্ত হাইকমিশনার ও এলআমির আজাদ এবং সিঙ্গাপুরে লাওসের রাষ্ট্রদূত খোন পেংক থাম্মভংসহ সিঙ্গাপুর, ভারত, ইন্দোনেশিয়া, বাংলাদেশ, শ্রীলংকা, থাইল্যান্ড, চীন, হংকং, মিয়ানমার ও মালয়েশিয়ার সংশ্লিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

দিনব্যাপী এই সম্মেলনে প্যানেল আলোচনায় তিন শতাধিক ব্যবসায়ী ব্যক্তিত্বের মধ্যথেকে অমিকন গ্রুপ চেয়ারম্যানকে নির্বাচিত করা হয়। আয়োজনে তিনি কর্পোরেট দৃষ্টিভঙ্গি থেকে এশিয়ার আর্থসামাজিক চ্যালেঞ্জগুলো ব্যাখ্যা করেন এবং বাংলাদেশের দুর্বার গতিতে এগিয়ে চলার প্রেক্ষাপট তুলে ধরেন।

এ সাফল্য অর্জনের জন্য যারা অক্লান্ত পরিশ্রম করেছেন বিশেষ করে অমিকন গ্রুপ এর সকল ক্লায়েন্ট, ব্যবসা সহযোগী, সহকর্মী,  পৃষ্ঠপোষক ও শুভানুধ্যায়ী সকলকে ইঞ্জিনিয়ার মেহেদী হাসান অশেষ কৃতজ্ঞতা জানিয়েছেন।

একইসাথে তাদের কাছে অমিকন গ্রুপের ভবিষ্যৎ সাফল্য এবং বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধিতে ইতিবাচক অবদান রাখতে দেশবাসীসহ সবার সহযোগিতা কামনা করেন।

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশে কোনও শিক্ষা প্রতিষ্ঠান নয় রংচঙে তারিক আনাম খান সবজির ঝুড়িতেও ইয়াবা, আটক ২ ছাগল ছিনতাই: ছাত্রলীগ নেতার আগাম জামিন পদত্যাগ করলেন ইতালির প্রধানমন্ত্রী গুইসেপে ভারত সফরে প্রধানমন্ত্রীকে মোদির আমন্ত্রণ জামিনে বের হয়ে গণপিটুনিতে মৃত্যু আইনশৃঙ্খলা বাহিনীর এমন প্রেস ব্রিফিং দুনিয়ার কোথায় আছে: হাইকোর্ট দেশে এসে ডেঙ্গুতে মারা গেলেন ডা. রেহানা বেগম ইলেকট্রনিক রেকর্ডকে সাক্ষ্য আইনে অন্তর্ভুক্তির জন্য চিঠি ৬০০ টাকার শাড়িতে সাজলেন কঙ্গনা যে ৫ দাবিতে অটল রোহিঙ্গারা গণতন্ত্র ছাড়া কাশ্মীর সমস্যার সমাধান সম্ভব নয়: অমর্ত্য সেন বিপিএলে মাশরাফি-সাকিব দুজনকেই চায় রংপুর কিশোরগঞ্জের সাবেক হিসাবরক্ষক সিরাজুল গ্রেফতার মিল্ক ভিটার ৫ হাজার একর জায়গার ৪ হাজার একরই বেহাত সুযোগ চান ফরহাদ, আত্মবিশ্বাসী জহুরুলও ‘নিজ বাড়ি-আশপাশ পরিচ্ছন্ন রাখলে ডেঙ্গু প্রতিরোধ সম্ভব: অধ্যাপক সায়ীদ লেনদেন ডিএসইতে কমলেও সিএসইতে বেড়েছে ক্ষতিকর প্রাণীর অনিষ্টতা থেকে মুক্ত থাকার দোয়া টাইগারদের দায়িত্ব নিতে ঢাকায় রাসেল ডমিঙ্গো এফআর টাওয়ার মামলা: তাসভীরের পর ফারুকের জামিন তৃতীয় টেস্ট থেকে ছিটকে পড়লেন স্মিথ বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দলের বিপক্ষে দল ঘোষণা করলো ভারত সংসদ সদস্য না হয়েও শুল্কমুক্ত ল্যান্ড ক্রুজার গাড়ি মুহিতের ত্রিদেশীয় সিরিজ: বাংলাদেশ সফরে আফগানদের দল ঘোষণা খালেদা জিয়ার জামিনের মেয়াদ বাড়লো এক বছর মিন্নিকে কেন জামিন নয়, ৭ দিনের মধ্যে জানানোর নির্দেশ হাইকোর্টের সেপ্টেম্বরের প্রথম সপ্তাহের মধ্যেই ডেঙ্গু নিয়ন্ত্রণে আসবে: মেয়র খোকন কাশ্মীরে স্কুল খুলেছে, শিক্ষার্থী নেই