artk
বৃহস্পতিবার, সেপ্টেম্বার ১৯, ২০১৯ ৫:২৩   |  ৪,আশ্বিন ১৪২৬
শনিবার, ফেব্রুয়ারী ৯, ২০১৯ ৯:০৮

ঘরোয়া উপায়ে দূর করুন আঁচিল

media

একটি অ্যালোভেরা পাতা কেটে নিন। ভিতরের থকথকে জেলিটা আঁচিলের জায়গায় লাগিয়ে দিন। কয়েকদিন করলেই দেখবেন আঁচিল শুকিয়ে যাবে। নিজে থেকে পড়েও যাবে। অ্যালোভেরার মধ্যে যে ম্যালিক অ্যাসিড থাকে তার কারণেই আঁচিল দূর হয়।

আঁচিল নিয়ে অনেককেই খুবই সমস্যায় পড়তে হয়। বহু চিকিৎসক কাছে গিয়ে আর ওষুধ খেয়েও কোনোভাবে এর হাত থেকে বাঁচা যায় না। আবার আঁচিলকে গুরুত্ব না দিলে তা থেকে হতে পারে বড় ধরনের অসুখ। কিন্তু জানেন কী ওষুধ ছাড়াও ঘরোয়া কিছু উপায়ে কমানো সম্ভব আঁচিল।

আপেল সিডার ভিনেগার:

আপেল সিডার ভিনেগারে ভেজানো তুলা আঁচিলের উপর রেখে দিন সারা রাত। এভাবে পাঁচ দিন করুন। আপেল সিডার ভিনেগারে প্রচুর অ্যাসিড রয়েছে। এই অ্যাসিড প্রাকৃতিকভাবে আঁচিল পুড়িয়ে দেয়। ফলে আঁচিলের বৃদ্ধি হয় না।

অ্যালোভেরা:

একটি অ্যালোভেরা পাতা কেটে নিন। ভিতরের থকথকে জেলিটা আঁচিলের জায়গায় লাগিয়ে দিন। কয়েকদিন করলেই দেখবেন আঁচিল শুকিয়ে যাবে। নিজে থেকে পড়েও যাবে। অ্যালোভেরার মধ্যে যে ম্যালিক অ্যাসিড থাকে তার কারণেই আঁচিল দূর হয়।

বেকিং পাউডার:

ক্যাস্টর অয়েল এবং বেকিং পাউডারের একটি মিশ্রণ তৈরি করে ফেলুন। মিশ্রণটা আঁচিলের উপর ভালো করে লাগিয়ে বেঁধে রাখুন জায়গাটা। সারা রাত এই ভাবে রাখতে হবে। দুই-তিন দিন পরই ফল পেতে শুরু করবেন। ক্রমশই আঁচিল অদৃশ্য হয়ে যাবে।

রসুন:

ত্বকের যত্নে রসুন খুবই উপকারি। অ্যালিসিন রয়েছে রসুনে যা অ্যান্টি-মাইক্রোবিয়াল। রসুন থেঁতলে আঁচিলের জায়গায় লাগালে উপকার পাবেন।

কলার খোসা:

কলা তো সবাই খান আর তার উপকারিতার কথাও সবাই জানেন। কিন্তু তার খোসা যে কতখানি উপকারি তা কি জানেন? কলার খোসা ত্বককে রক্ষা করে। তাই প্রতিদিন কলার খোসা আঁচিলের উপর ঘষলে ফল নিজেই দেখতে পাবেন।

প্রিয়া পাঠক দেখলেন তো কত সুন্দর ঘরোয়া উপায়ে আপনি আঁচিল দূর করতে পারেন। অতএব আর আঁচিল নিয়ে ভয় নয়।

অবৈধ ব্যবসার সঙ্গে জড়িত রাজনীতি-প্রশাসনের কাউকে ছাড় নয় নারায়ণগঞ্জে মা ও দুই মেয়েকে গলাকেটে হত্যা সফলভাবে ডেঙ্গু মোকাবেলা করেছি: স্বাস্থ্যমন্ত্রী পুঁজিবাজারে ৭৫ শতাংশ কোম্পানির শেয়ার দর কমেছে প্রধানমন্ত্রী নিউইয়র্ক যাচ্ছেন শুক্রবার ‘ফেসবুকে স্ট্যাটাসের জন্য কোনো শিক্ষার্থীকে বহিষ্কার করা হবে না’ পাসপোর্ট অধিদপ্তরের নতুন ডিজি সাকিল আহমেদ আফগানিস্তানে দুই হামলায় নিহত ৪০ ক্যাসিনো মালিকরা যত প্রভাবশালীই হোক রেহাই নেই: ডিএমপি কমিশনার নারায়ণগঞ্জে ২ শিশুসহ নারীকে গলা কেটে হত্যা জাতিসংঘের অধিবেশনে যেতে ভিসা পাচ্ছেন না রুহানি কানাডায় নূর চৌধুরীর অবস্থান জানার আবেদন মঞ্জুর মাটির নিচে যুক্তরাষ্ট্রের ৬৩ কোটি ব্যারেল জরুরি তেলের ভাণ্ডার দুদুর বাড়িতে হামলা আলিয়াকে হাতছাড়া করতে চান না বানসালি নায়ক সালমান শাহর ৪৮তম জন্মবার্ষিকী দুর্ঘটনায় প্রেমিক নিহত, প্রেমিকার আত্মহত্যা কমলাপুরে যুবলীগ নেতা খালেদের টর্চার সেল ২৮ বছর পর সরাসরি ভোটে ছাত্রদলের নতুন নেতৃত্ব নির্বাচিত টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ ২ রোহিঙ্গাসহ নিহত ৩ জিম্বাবুয়েকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ ক্যাসিনো থেকে আটক: ৩১ জনকে ১ বছর ও বাকিদের ৬ মাসের কারাদণ্ড জাপানি মেয়েদের কাছে বাংলাদেশের অসহায় আত্মসমর্পণ কাঁপছে জিম্বাবুয়ে মির্জা আব্বাসের বাসায় হচ্ছে ছাত্রদলের কাউন্সিল মৃত্যুর আগে রিকশাচালককে রিফাতের শেষ কথা মাহমুদউল্লাহ ঝড়ে জিম্বাবুয়েকে ১৭৬ রানের টার্গেট দিলো টাইগাররা মানসম্পন্ন রিপোর্ট পুঁজিবাজারকে উচ্চস্তরে নিয়ে যাবে: ডিএসই পরিচালক যুবলীগ নেতা খালেদ মাহমুদ অস্ত্রসহ গ্রেপ্তার ই-সিগারেট নিষিদ্ধ করলো ভারত সরকার