artk
শনিবার, ফেব্রুয়ারী ৯, ২০১৯ ৯:০৮

ঘরোয়া উপায়ে দূর করুন আঁচিল

media

একটি অ্যালোভেরা পাতা কেটে নিন। ভিতরের থকথকে জেলিটা আঁচিলের জায়গায় লাগিয়ে দিন। কয়েকদিন করলেই দেখবেন আঁচিল শুকিয়ে যাবে। নিজে থেকে পড়েও যাবে। অ্যালোভেরার মধ্যে যে ম্যালিক অ্যাসিড থাকে তার কারণেই আঁচিল দূর হয়।

আঁচিল নিয়ে অনেককেই খুবই সমস্যায় পড়তে হয়। বহু চিকিৎসক কাছে গিয়ে আর ওষুধ খেয়েও কোনোভাবে এর হাত থেকে বাঁচা যায় না। আবার আঁচিলকে গুরুত্ব না দিলে তা থেকে হতে পারে বড় ধরনের অসুখ। কিন্তু জানেন কী ওষুধ ছাড়াও ঘরোয়া কিছু উপায়ে কমানো সম্ভব আঁচিল।

আপেল সিডার ভিনেগার:

আপেল সিডার ভিনেগারে ভেজানো তুলা আঁচিলের উপর রেখে দিন সারা রাত। এভাবে পাঁচ দিন করুন। আপেল সিডার ভিনেগারে প্রচুর অ্যাসিড রয়েছে। এই অ্যাসিড প্রাকৃতিকভাবে আঁচিল পুড়িয়ে দেয়। ফলে আঁচিলের বৃদ্ধি হয় না।

অ্যালোভেরা:

একটি অ্যালোভেরা পাতা কেটে নিন। ভিতরের থকথকে জেলিটা আঁচিলের জায়গায় লাগিয়ে দিন। কয়েকদিন করলেই দেখবেন আঁচিল শুকিয়ে যাবে। নিজে থেকে পড়েও যাবে। অ্যালোভেরার মধ্যে যে ম্যালিক অ্যাসিড থাকে তার কারণেই আঁচিল দূর হয়।

বেকিং পাউডার:

ক্যাস্টর অয়েল এবং বেকিং পাউডারের একটি মিশ্রণ তৈরি করে ফেলুন। মিশ্রণটা আঁচিলের উপর ভালো করে লাগিয়ে বেঁধে রাখুন জায়গাটা। সারা রাত এই ভাবে রাখতে হবে। দুই-তিন দিন পরই ফল পেতে শুরু করবেন। ক্রমশই আঁচিল অদৃশ্য হয়ে যাবে।

রসুন:

ত্বকের যত্নে রসুন খুবই উপকারি। অ্যালিসিন রয়েছে রসুনে যা অ্যান্টি-মাইক্রোবিয়াল। রসুন থেঁতলে আঁচিলের জায়গায় লাগালে উপকার পাবেন।

কলার খোসা:

কলা তো সবাই খান আর তার উপকারিতার কথাও সবাই জানেন। কিন্তু তার খোসা যে কতখানি উপকারি তা কি জানেন? কলার খোসা ত্বককে রক্ষা করে। তাই প্রতিদিন কলার খোসা আঁচিলের উপর ঘষলে ফল নিজেই দেখতে পাবেন।

প্রিয়া পাঠক দেখলেন তো কত সুন্দর ঘরোয়া উপায়ে আপনি আঁচিল দূর করতে পারেন। অতএব আর আঁচিল নিয়ে ভয় নয়।

যেভাবে জানবেন ভোটার নম্বর ও কেন্দ্র পদ ছাড়লেন আবদুল্লাহ, কাতারের নতুন প্রধানমন্ত্রী খালিদ টি-টোয়েন্টি সিরিজ জিতে মিসবাহ’র স্বস্তির নিঃশ্বাস করোনা আতঙ্ক: এবার তামাবিল স্থলবন্দরে মেডিকেল টিম গভীর রাতে নিরাপদে দেশে ফিরেছে ক্রিকেট দল রোমান সানাকে ল্যান্সনায়েক পদে সম্মানিত প্রধানমন্ত্রী ইতালি সফরে যাচ্ছেন ফেব্রুয়ারিতে করোনাভাইরাস নিয়ন্ত্রণ করতে সরকার প্রস্তুত: স্বাস্থ্যমন্ত্রী দেনমোহর হিসেবে স্ত্রীর বই দাবি মৌলভীবাজার, হবিগঞ্জ ও ফেনীতে সড়ক দুর্ঘটনায় নিহত ৭ অস্ত্র মামলায় জেএমবি সদস্যের ১০ বছরের কারাদণ্ড ফখরুলের কাছে ভোট ও দোয়া চাইলেন আতিক নির্বাচন কমিশনে ১৪০ অভিযোগ তাবিথের ডেসটিনির এমডি রফিকুলের ৩ বছরের কারাদণ্ড অতি উজ্জ্বল একটি তারা কি বিস্ফোরিত হবে? মৌলভীবাজারে আগুনে পুড়ে একই পরিবারের ৫ জনের মৃত্যু সিনিয়র-জুনিয়র দ্বন্দ্বে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে সংঘর্ষ ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে তীব্র যানজট ১০৫ নম্বরে এসএমএস পাঠালেই ভোটের তথ্য পুলিশে যোগ দিয়ে পরীমনির ‘স্বপ্ন পূরণ’ চীনে করোনাভাইরাসে মৃত্যু ১০৬ জনের বলিউডের ‘রোহিঙ্গা’ ছবিতে বাংলাদেশি মেয়ে বাণিজ্য মেলার সময় বাড়লো চার দিন সেনবাগে গ্রেপ্তারের পর ‘বন্দুকযুদ্ধে’ নিহত যুবক করোনাভাইরাস : চীন থেকে বাংলাদেশিরা ফিরতে পারবেন ১৪ দিন পর ১৫ লাখ টাকা শিক্ষাবৃত্তি দিবে এডুহাইভ মিষ্টি জাতীয় খাবার দাঁত ক্ষয় বাড়ায় খোলামেলা পোষাকে প্রিয়াঙ্কা সমালোচনায় নেটিজেনরা করোনা আতঙ্ক: হিলি ও বিরল স্থলবন্দরে মেডিকেল টিম গঠন ৩০ জানুয়ারি থেকে ৩ ফেব্রুয়ারি পর্যন্ত বৈধ অস্ত্র বহন ও প্রদর্শনে নিষেধাজ্ঞা