artk
বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০১৯ ১০:৪৫   |  ১২,বৈশাখ ১৪২৬
শনিবার, ফেব্রুয়ারী ৯, ২০১৯ ৯:০৮

ঘরোয়া উপায়ে দূর করুন আঁচিল

media

একটি অ্যালোভেরা পাতা কেটে নিন। ভিতরের থকথকে জেলিটা আঁচিলের জায়গায় লাগিয়ে দিন। কয়েকদিন করলেই দেখবেন আঁচিল শুকিয়ে যাবে। নিজে থেকে পড়েও যাবে। অ্যালোভেরার মধ্যে যে ম্যালিক অ্যাসিড থাকে তার কারণেই আঁচিল দূর হয়।

আঁচিল নিয়ে অনেককেই খুবই সমস্যায় পড়তে হয়। বহু চিকিৎসক কাছে গিয়ে আর ওষুধ খেয়েও কোনোভাবে এর হাত থেকে বাঁচা যায় না। আবার আঁচিলকে গুরুত্ব না দিলে তা থেকে হতে পারে বড় ধরনের অসুখ। কিন্তু জানেন কী ওষুধ ছাড়াও ঘরোয়া কিছু উপায়ে কমানো সম্ভব আঁচিল।

আপেল সিডার ভিনেগার:

আপেল সিডার ভিনেগারে ভেজানো তুলা আঁচিলের উপর রেখে দিন সারা রাত। এভাবে পাঁচ দিন করুন। আপেল সিডার ভিনেগারে প্রচুর অ্যাসিড রয়েছে। এই অ্যাসিড প্রাকৃতিকভাবে আঁচিল পুড়িয়ে দেয়। ফলে আঁচিলের বৃদ্ধি হয় না।

অ্যালোভেরা:

একটি অ্যালোভেরা পাতা কেটে নিন। ভিতরের থকথকে জেলিটা আঁচিলের জায়গায় লাগিয়ে দিন। কয়েকদিন করলেই দেখবেন আঁচিল শুকিয়ে যাবে। নিজে থেকে পড়েও যাবে। অ্যালোভেরার মধ্যে যে ম্যালিক অ্যাসিড থাকে তার কারণেই আঁচিল দূর হয়।

বেকিং পাউডার:

ক্যাস্টর অয়েল এবং বেকিং পাউডারের একটি মিশ্রণ তৈরি করে ফেলুন। মিশ্রণটা আঁচিলের উপর ভালো করে লাগিয়ে বেঁধে রাখুন জায়গাটা। সারা রাত এই ভাবে রাখতে হবে। দুই-তিন দিন পরই ফল পেতে শুরু করবেন। ক্রমশই আঁচিল অদৃশ্য হয়ে যাবে।

রসুন:

ত্বকের যত্নে রসুন খুবই উপকারি। অ্যালিসিন রয়েছে রসুনে যা অ্যান্টি-মাইক্রোবিয়াল। রসুন থেঁতলে আঁচিলের জায়গায় লাগালে উপকার পাবেন।

কলার খোসা:

কলা তো সবাই খান আর তার উপকারিতার কথাও সবাই জানেন। কিন্তু তার খোসা যে কতখানি উপকারি তা কি জানেন? কলার খোসা ত্বককে রক্ষা করে। তাই প্রতিদিন কলার খোসা আঁচিলের উপর ঘষলে ফল নিজেই দেখতে পাবেন।

প্রিয়া পাঠক দেখলেন তো কত সুন্দর ঘরোয়া উপায়ে আপনি আঁচিল দূর করতে পারেন। অতএব আর আঁচিল নিয়ে ভয় নয়।

হামলাকারীদের লাশ নেবেন না শ্রীলংকার মুসলিমরা চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়ছে না ক্ষমা না চাইলে শমীর সংবাদ বর্জন কৃষককে গুলি করে হত্যা করলেন আ. লীগ নেতা ৯০ ভাগ স্কুলের পাশে সিগারেট বিক্রি হয় বন্ধ হচ্ছে সাড়ে ২০ লাখ সিম হয় দুর্নীতিবাজরা থাকবে, না হয় আমি থাকব: গণপূর্তমন্ত্রী মোদির বিরুদ্ধে লড়াই করবেন অজয় রায় মুশফিকের ব্যাটে কপাল ফাটলো কোচের! দুই সন্তানসহ আত্মঘাতী এক হামলাকারীর অন্তঃসত্ত্বা স্ত্রী, তিন পুলিশ নিহত নিজেকে প্রেসিডেন্ট প্রার্থী ঘোষণা করলেন জো বাইডেন জাহিদের বিরুদ্ধে শিগগিরই শাস্তিমূলক ব্যবস্থা: ফখরুল রোহিঙ্গাদের পাসপোর্ট তৈরি রোধে দুদকের অভিযান সালমান খানের বিরুদ্ধে ছিনতাইয়ের অভিযোগ! নুসরাত হত্যা মামলার অন্যতম আসামি মহিউদ্দিন শাকিল গ্রেপ্তার প্রশাসনিক কর্মকর্তা হত্যা: ৬ জনের মৃত্যুদণ্ড পুঁজিবাজারের এক পক্ষ সিংহ অপরটি ছাগলের বাচ্চা: অর্থমন্ত্রী আইএসকে বিস্ফোরক দেয় ৭ ভারতীয় প্রতিষ্ঠান! মোটরসাইকেলে কাভার্ডভ্যানের ধাক্কা, ব্র্যাক বিশ্ববিদ্যালয় ছাত্রী নিহত সেই আবজাল-রুবিনাসহ ১০ জনের বিরুদ্ধে মামলা করবে দুদক ব্যবস্থাপত্র ছাড়া অ্যান্টিবায়োটিক বিক্রি বন্ধে ব্যবস্থা নিতে নির্দেশ ইন্দোনেশিয়ার সংবাদমাধ্যমে পেন্সিলে আঁকা খালেদার জেল জীবন কলম্বোয় দুই হামলাকারীর ধনকুবের পিতা গ্রেপ্তার ব্রুনেই সফর নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন শুক্রবার দাবদাহে পুড়ছে দেশ, দু’এক দিনের মধ্যে বৃষ্টির সম্ভাবনা বহিষ্কার করলেও আমি দল ছাড়ব না: জাহিদুর গোসল না করেই অফিস করেছি বহুদিন: স্থানীয় সরকারমন্ত্রী শ্রীলঙ্কায় হামলা: অনেক আগেই সতর্ক করেছিল মুসলিমরা সিদ্ধান্ত অমান্য করে শপথগ্রহণকারীরা জাতীয়তাবাদী শক্তির দুশমন: গয়েশ্বর পরীক্ষা কেন্দ্রে যৌন হয়রানির অভিযোগে শিক্ষক গ্রেপ্তার