artk
সোমবার, ফেব্রুয়ারী ১৮, ২০১৯ ৯:৪৩   |  ৬,ফাল্গুন ১৪২৫

স্পোর্টস রিপোর্টার

শুক্রবার, ফেব্রুয়ারী ৮, ২০১৯ ৮:৫৪

তামিমের বিস্ফোরক সেঞ্চুরিতে ঢাকার টার্গেট ২০০

media

জাতীয় দলের ড্যাশিং ওপেনার তামিম ইকবাল বিপিএলে সঠিক সময়েই ভয়ঙ্কর হয়ে জ্বলে উঠলেন। শুক্রবার মিরপুরে বিপিএলের ষষ্ঠ আসরের জমজমাট ফাইনালে ঢাকার বিপক্ষে বিষ্ফোরক সেঞ্চুরি করেন তামিম।  

জাতীয় দলের ড্যাশিং ওপেনার তামিম ইকবাল বিপিএলে সঠিক সময়েই ভয়ঙ্কর হয়ে জ্বলে উঠলেন। শুক্রবার মিরপুরে বিপিএলের ষষ্ঠ আসরের জমজমাট ফাইনালে ঢাকার বিপক্ষে বিষ্ফোরক সেঞ্চুরি করেন তামিম। তার ঝড়ো সেঞ্চুরিতে ঢাকাকে ২০০ রানের লক্ষ্য দিয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ফাইনালে টস হেরে ব্যাটিংয়ে নির্ধারিত ২০ ওভারে তিন উইকেটে ১৯৯ রান সংগ্রহ করে কুমিল্লা।

বিপিএলে এটাই তামিমের প্রথম সেঞ্চুরি। চার রানের জন্য ক্রিস গেইলেন পূর্বের সর্বোচ্চ রানের রেকর্ড ভাঙতে পারেনি তিনি। গত আসরের ফাইনালে ঢাকার বিপক্ষে রংপুরের হয়ে ক্রিস গেইল অপরাজিত ১৪৬ রান করেন। এবার তামিম  সেই ঢাকার বিপক্ষে কুমিল্লার হয়ে অপরাজিত ১৪১ রান করেন।

শুক্রবার সন্ধায় মিরপুর ব্যাটিংয়ে নেমে শুরুতেই কুমিল্লার অঘটন! ব্যাটিংয়ে নেমে ইনিংসের দ্বিতীয় ওভারেই ওপেনার এভিন লুইসকে হারায়। রুবেল হোসেনের করা ওভারের পঞ্চম বলে এলবিডাব্লিউ। ৭ বলে ৬ রান করে বিদায় নেন তিনি। শুরুর বিপর্যয় কাটিয়ে উঠতে এনামুল হক বিজয়কে সাথে নিয়ে বেশ সতর্ক তামিম। 

এরপর বাট হাতে ঝড় তুলে ৩১ বলেই হাফসেঞ্চুরি পূর্ণ করেন এই ড্যাশিং ওপেনার তামিম ইকবাল। অবশ্য এর মাঝে কয়েকবার জীবন পাওয়া বিজয় আম্পায়ারের ভুল সিদ্ধান্তের সাজঘরে ফেরেন। সাকিরে করা ১২তম ওভারের শেষ বলটি বিজয়ের ব্যাট ছুঁয়ে প্যাডে আঘাত হানেন। সাকিবের আবেদনের সাথে সাথে আম্পায়ার আঙুল উঁচু করেন। কিন্তু কুমিল্লার হাতে রিভিউ না থাকা বিজয় মাঠ বিদায় নেন। 

এরপর টিভিতে রিপ্লেতে দেখা যায় বিজয় আউট ছিলেন না। ৩০ বলে দুই বাউন্ডারিতে ২৪ রান করেন বিজয়। কোয়ালিফাইয়ারে দারুণ ব্যাটিং উপহার দেয়া শামসুর রহমান এদিন রানে থাতা খোলার আগেই রান আউট! ১২.২ ওভারে তিন উইকেট হারানোর পর অধিনায়ক ইমরুলকে সাথে নিয়ে মিরপুরে বেষ্ফোরক ব্যাটিং উপহার দেন তামিম। ইনিংসের ১৫তম ওভারে রুবলকে দুটি ছক্কায় ও দুটি বাউন্ডারি হাঁকান তিনি।

৫০ বলে আট বাউন্ডারি ও সাত ছক্কায় সেঞ্চুরি পূর্ণ করেন ২৯ বছর বয়সী বাঁ-হাতি এই ব্যাটসম্যান। শেষ পর্যন্ত তামিম ৬১ বলে ১০ বাউন্ডারি ও ১১টি ছক্কায় অপরাজিত ১৪১ রান করেন। এছাড়া ইমরুল ২১ বলে অপরাজিত ১৭। ঢাকার হয়ে রুবেল সাকিব একটি করে উইকেট নেন।

ব্রিটিশ লেবার পার্টি থেকে সাত এমপির পদত্যাগ প্রয়োজন আছে বলেই নতুন তিন ব্যাংকের অনুমোদন: অর্থমন্ত্রী অপব্যবহারে রোধে বুক বিল্ডিংয়ে আসছে পরিবর্তন ঢাকা প্রিমিয়ার লিগে ১২ দলের খেলোয়াড় তালিকা নতুন টি-টোয়েন্টি লিগ শুরু হচ্ছে ২৫ ফেব্রুয়ারি শুরু ব্যবসায়ী বাদল ও তার স্ত্রীর বিরুদ্ধে দুদকের চার্জশিট তিন ফর্মেটেই ইংল্যান্ডকে হোয়াইটওয়াশ করলো বাংলাদেশের যুবারা রমেকের সবগুলো অগ্নিনির্বাপক যন্ত্রই মেয়াদোত্তীর্ণ তিন ফর্মেটেই ইংল্যান্ডকে হোয়াইটওয়াশ করলো বাংলাদেশের যুবারা প্রকল্পের মেয়াদ শেষেও গাড়ি জমা দেননি পরিচালক ‘বাড়ি পাচ্ছেন মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যরা’ ১ কোটি ৭২ লাখ টাকার ভ্যাট ফাঁকি উদঘাটন বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনকে কারাগারে পাঠানোর নির্দেশ জামায়াত নিষিদ্ধের জন্য যেকোনো সময়ই উপযুক্ত: কাদের ঢাকা সিটি নির্বাচনে আইনশৃঙ্খলা বাহিনীকে নিরপেক্ষ থাকার নির্দেশ বহরমপুরে গুলিতে মৃত্যুর ঘটনা অনাকাঙ্ক্ষিত: বিজিবি প্রধান রাশিয়া থেকে ৫০ হাজার টন গম কিনবে সরকার আইনজীবী সুমনের ফেসবুক লাইভে সরানো হলো ডাস্টবিন না.গঞ্জে সংঘর্ষ: বর্তমান, সাবেক কাউন্সিলরসহ গ্রেপ্তার ২২ লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে দুদকের অভিযোগপত্র ডিএসবির অফিস সহকারীর কয়েক কোটি টাকার সম্পদ! নতুন এমপিদের শপথের বৈধতা নিয়ে করা রিট খারিজ অভিজিৎ হত্যার চার বছর পর চার্জশিট চূড়ান্ত শ্রীনগরে বেচাকেনা হচ্ছে আশ্রায় প্রকল্পের ঘর! এবার বলিউডে সঞ্জয় কাপুরের মেয়ে শানায়া বিশ্বকাপের পরই অবসরে যাচ্ছেন গেইল টেকনাফে ২০ হাজার পিস ইয়াবা জব্দ সুন্দরবনে ‘বন্দুকযুদ্ধে’ বনডাকাত নিহত আরব আমিরাতের সঙ্গে ৪ সমঝোতা স্মারক সই নারায়ণগঞ্জে কাউন্সিলরসহ গ্রেপ্তার ২২