artk
বৃহস্পতিবার, অক্টোবার ১৭, ২০১৯ ৩:১৭   |  ২,কার্তিক ১৪২৬

স্পোর্টস রিপোর্টার

শুক্রবার, ফেব্রুয়ারী ৮, ২০১৯ ৮:৫৪

তামিমের বিস্ফোরক সেঞ্চুরিতে ঢাকার টার্গেট ২০০

media

জাতীয় দলের ড্যাশিং ওপেনার তামিম ইকবাল বিপিএলে সঠিক সময়েই ভয়ঙ্কর হয়ে জ্বলে উঠলেন। শুক্রবার মিরপুরে বিপিএলের ষষ্ঠ আসরের জমজমাট ফাইনালে ঢাকার বিপক্ষে বিষ্ফোরক সেঞ্চুরি করেন তামিম।  

জাতীয় দলের ড্যাশিং ওপেনার তামিম ইকবাল বিপিএলে সঠিক সময়েই ভয়ঙ্কর হয়ে জ্বলে উঠলেন। শুক্রবার মিরপুরে বিপিএলের ষষ্ঠ আসরের জমজমাট ফাইনালে ঢাকার বিপক্ষে বিষ্ফোরক সেঞ্চুরি করেন তামিম। তার ঝড়ো সেঞ্চুরিতে ঢাকাকে ২০০ রানের লক্ষ্য দিয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ফাইনালে টস হেরে ব্যাটিংয়ে নির্ধারিত ২০ ওভারে তিন উইকেটে ১৯৯ রান সংগ্রহ করে কুমিল্লা।

বিপিএলে এটাই তামিমের প্রথম সেঞ্চুরি। চার রানের জন্য ক্রিস গেইলেন পূর্বের সর্বোচ্চ রানের রেকর্ড ভাঙতে পারেনি তিনি। গত আসরের ফাইনালে ঢাকার বিপক্ষে রংপুরের হয়ে ক্রিস গেইল অপরাজিত ১৪৬ রান করেন। এবার তামিম  সেই ঢাকার বিপক্ষে কুমিল্লার হয়ে অপরাজিত ১৪১ রান করেন।

শুক্রবার সন্ধায় মিরপুর ব্যাটিংয়ে নেমে শুরুতেই কুমিল্লার অঘটন! ব্যাটিংয়ে নেমে ইনিংসের দ্বিতীয় ওভারেই ওপেনার এভিন লুইসকে হারায়। রুবেল হোসেনের করা ওভারের পঞ্চম বলে এলবিডাব্লিউ। ৭ বলে ৬ রান করে বিদায় নেন তিনি। শুরুর বিপর্যয় কাটিয়ে উঠতে এনামুল হক বিজয়কে সাথে নিয়ে বেশ সতর্ক তামিম। 

এরপর বাট হাতে ঝড় তুলে ৩১ বলেই হাফসেঞ্চুরি পূর্ণ করেন এই ড্যাশিং ওপেনার তামিম ইকবাল। অবশ্য এর মাঝে কয়েকবার জীবন পাওয়া বিজয় আম্পায়ারের ভুল সিদ্ধান্তের সাজঘরে ফেরেন। সাকিরে করা ১২তম ওভারের শেষ বলটি বিজয়ের ব্যাট ছুঁয়ে প্যাডে আঘাত হানেন। সাকিবের আবেদনের সাথে সাথে আম্পায়ার আঙুল উঁচু করেন। কিন্তু কুমিল্লার হাতে রিভিউ না থাকা বিজয় মাঠ বিদায় নেন। 

এরপর টিভিতে রিপ্লেতে দেখা যায় বিজয় আউট ছিলেন না। ৩০ বলে দুই বাউন্ডারিতে ২৪ রান করেন বিজয়। কোয়ালিফাইয়ারে দারুণ ব্যাটিং উপহার দেয়া শামসুর রহমান এদিন রানে থাতা খোলার আগেই রান আউট! ১২.২ ওভারে তিন উইকেট হারানোর পর অধিনায়ক ইমরুলকে সাথে নিয়ে মিরপুরে বেষ্ফোরক ব্যাটিং উপহার দেন তামিম। ইনিংসের ১৫তম ওভারে রুবলকে দুটি ছক্কায় ও দুটি বাউন্ডারি হাঁকান তিনি।

৫০ বলে আট বাউন্ডারি ও সাত ছক্কায় সেঞ্চুরি পূর্ণ করেন ২৯ বছর বয়সী বাঁ-হাতি এই ব্যাটসম্যান। শেষ পর্যন্ত তামিম ৬১ বলে ১০ বাউন্ডারি ও ১১টি ছক্কায় অপরাজিত ১৪১ রান করেন। এছাড়া ইমরুল ২১ বলে অপরাজিত ১৭। ঢাকার হয়ে রুবেল সাকিব একটি করে উইকেট নেন।

আবরার হত্যার দায়ে ছাত্রলীগকে নিষিদ্ধ করার দাবি আ স ম রবের বিজ্ঞাপনে বিদেশি শিল্পী নিলে বেশি টেক্স দিতে হবে: তথ্যমন্ত্রী নভেম্বরে বাংলাদেশ-ভারত টেস্টে ইডেনে থাকতে পারেন হাসিনা-মোদি পেঁয়াজে বেশি মুনাফার চেষ্টা করা হলে ব্যবস্থা: চট্টগ্রামের ডিসি ভারতে আটকে আছে ৫০০ টন পেঁয়াজ রামপালে আ.লীগের সম্মেলন ঘিরে দুপক্ষের উত্তেজনা আমার দাদা রুদ্র ১৮ বছর পর মামলা থেকে অব্যাহতি পেলেন নিরপরাধ বাবলু শেখ পাহাড়ে অহেতুক রক্তপাত হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী অভিযোগ আমারও আছে কিন্তু বিচ্ছেদ চাই না: সিদ্দিক প্রধানমন্ত্রীর সঙ্গে ফিফা সভাপতির সাক্ষাৎ বাংলাদেশ ফুটবল দলের পারফরমেন্স চোখে পড়ার মতো: ফিফা সভাপতি জামাল ভূঁইয়ার ফেসবুক পেজ বন্ধ! হঠাৎ কি হল তামিমের? ছাত্রদলের সভাপতি-সম্পাদককে আদালতে হাজিরের নির্দেশ রাজধানীতে জেএমবি’র তিন সদস্য আটক দুই বস্তা ইলিশসহ জনতার হাতে ৩ পুলিশ আটক আইএস যোদ্ধাদের সন্তানের ভবিষ্যৎ কী কম দামে আইফোন আনছে অ্যাপল সাদা ঘোড়ায় ছুটে কী জানান দিলেন কিম? খুলনার থ্রি ডক্টরস কোচিংয়ের বিষয়ে তদন্ত চলছে প্লাস সাইজ মার্কিনকন্যা খুঁজছেন ভারতীয় পাত্র হংকং নিয়ে ‘নাক না গলাতে’ যুক্তরাষ্ট্রকে চীনের হুঁশিয়ারি আবারও গোল্ডেন বুট জিতলেন মেসি হানিফ ফ্লাইওভারে মোটরসাইকেল আরোহী নিহত ব্রেকফাস্টে পিনাট বাটার আর আপেল একসঙ্গে নয় কক্সবাজারে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২ বর্ষপঞ্জি সংস্কার, ১ দিন পিছিয়ে হেমন্তের শুরু একজন রোগীর জন্য ওষুধ তৈরি করলেন বিজ্ঞানীরা ফরিদপুরে গাড়িচাপায় মোটরসাইকেল আরোহী নিহত