artk
বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০১৯ ৬:৫২   |  ১২,বৈশাখ ১৪২৬

স্পোর্টস রিপোর্টার

শুক্রবার, ফেব্রুয়ারী ৮, ২০১৯ ৬:৫১

বিপিএল শিরোপার লড়াইয়ে টস জিতে ফিল্ডিংয়ে ঢাকা

media

বিপিএলের বর্তমান চ্যাম্পিয়ন রংপুরকে বিদায় করে ফাইনালে মুখোমুখি হচ্ছে গতবারের রানার্স আপ ঢাকা ডায়নামাইস ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স। শিরোপা জয় ছাড়া অন্য কিছুই ভাবতে পারছে না দুদল। ফাইনালের মঞ্চে হাড্ডাহাড্ডি লড়াইয়ে জন্য উন্মুখ হয়েছে সাকিব আল হাসানের ঢাকা ও তামিম ইকবালের কুমিল্লা। 

ফাইনালের মধ্যদিয়েই বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)র ষষ্ঠ আসরের পর্দা নামছে শুক্রবার। বিপিএলের শ্রেষ্ঠত্বের মুকুটের লড়াইয়ে টসে জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে ঢাকার অধিনায়ক সাকিব আল হাসান। ফলে প্রথমে ব্যাট করতে নামছে তামিম-ইমরুলদের কুমিল্লা। বিপিএল শিরোপা জিততে কুমিল্লাকে বড় স্কোর গড়তে হবে। কারণ এই ম্যাঠে রাতের ম্যাচে যারাই প্রথমে ব্যাট করেছে তাই হেরেছে।

বিপিএলের বর্তমান চ্যাম্পিয়ন রংপুরকে বিদায় করে ফাইনালে মুখোমুখি হচ্ছে গতবারের রানার্স আপ ঢাকা ডায়নামাইস ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স। শিরোপা জয় ছাড়া অন্য কিছুই ভাবতে পারছে না দুদল। ফাইনালের মঞ্চে হাড্ডাহাড্ডি লড়াইয়ে জন্য উন্মুখ হয়েছে সাকিব আল হাসানের ঢাকা ও তামিম ইকবালের কুমিল্লা। 

মিরপুর শেরে-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সন্ধ্যা ৭টায় শুরু হবে ম্যাচটি। টুর্নামেন্টের আগে থেকেই ফেবারিট হিসেবে ছিল ঢাকা। সাকিব আল হাসানের বিশ্বসেরা অলরাউন্ডার, রুবেল হোসেনের মত পেসার, কাইরন পোলার্ড-আন্দ্রে রাসেল-সুনীল নারাইনের মত টি-২০ তারকারা থাকায় সঙ্গত কারণেই টুর্নামেন্ট ফেবারিট ছিল ঢাকা।

কাগজে-কলমে ফেভারিটের তকমা পাওয়া ঢাকা মাঠে দাপটের সাথে নিজেদের প্রমাণ করেই ফাইনাল খেলছে। কুমিল্লা ভিক্টোরিয়ান্সও বিপিএল শিরোপা দাবিদারঅ। পয়েন্ট তালকায় দ্বিতীয় স্থানে থেকে প্রথম কোয়ালিফাইয়ারে রংপুরকে ৮ উইকেটে হারিয়ে ফাইনাল খেলছে তামিম-ইমরুলদের দলটি।

পুঁজিবাজারের এক পক্ষ সিংহ অপরটি ছাগলের বাচ্চা: অর্থমন্ত্রী আইএসকে বিষ্ফোরক দেয় ৭ ভারতীয় প্রতিষ্ঠান! মোটরসাইকেলে কাভার্ডভ্যানের ধাক্কা, ব্র্যাক বিশ্ববিদ্যালয় ছাত্রী নিহত সেই আবজাল-রুবিনাসহ ১০ জনের বিরুদ্ধে মামলা করবে দুদক ব্যবস্থাপত্র ছাড়া অ্যান্টিবায়োটিক বিক্রি বন্ধে ব্যবস্থা নিতে নির্দেশ ইন্দোনেশিয়ার সংবাদমাধ্যমে পেন্সিলে আঁকা খালেদার জেল জীবন কলম্বোয় দুই হামলাকারীর ধনকুবের পিতা গ্রেপ্তার ব্রুনেই সফর নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন শুক্রবার দাবদাহে পুড়ছে দেশ, দু’এক দিনের মধ্যে বৃষ্টির সম্ভাবনা বহিষ্কার করলেও আমি দল ছাড়ব না: জাহিদুর গোসল না করেই অফিস করেছি বহুদিন: স্থানীয় সরকারমন্ত্রী শ্রীলঙ্কায় হামলা: অনেক আগেই সতর্ক করেছিল মুসলিমরা সিদ্ধান্ত অমান্য করে শপথগ্রহণকারীরা জাতীয়তাবাদী শক্তির দুশমন: গয়েশ্বর পরীক্ষা কেন্দ্রে যৌন হয়রানির অভিযোগে শিক্ষক গ্রেপ্তার শ্রীলঙ্কার নেগোম্বো থেকে মুসলিমরা পালাচ্ছে ১৭ প্রতিষ্ঠানের বোর্ড সভার তারিখ ঘোষণা ১৯ প্রতিষ্ঠানের বোর্ড সভা বিকেলে জুমার খুতবায় জঙ্গিবাদ নিয়ে কথা বলার আহ্বান প্রধানমন্ত্রীর শপথ নিলেন বিএনপির জাহিদুর কেঁপে উঠলো মঙ্গল, শোনা গেল গোঙানি বনলতা এক্সপ্রেস উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী ঘরে ঢুকে ৪ ঘুমন্ত শ্রমিকের প্রাণ কাড়লো ট্রাক টিউবওয়েল থেকে পানি নেয়ায় নারীকে রাস্তায় পেটালেন মাদ্রাসার পরিচালক স্কুলছাত্রীকে অচেতন করে অপহরণকালে যুবক আটক শ্রীলংকায় হামলা: এক হামলাকারীকে ঠেকিয়েছেন যিনি চুকুরের গুণ ১৩৭তম খুলনা দিবস ‘অনেকের সঙ্গেই পরকীয়ায় আসক্ত আমার স্বামী’ মোবাইল চুরি: সাংবাদিকদের আটকে রাখলেন শমী কায়সার অস্বাভাবিক কিছু দেখলেই আইনশৃঙ্খলা বাহিনীকে জানাবেন: প্রধানমন্ত্রী