artk
শুক্রবার, এপ্রিল ২৬, ২০১৯ ১০:৫৪   |  ১৩,বৈশাখ ১৪২৬

গাজীপুর সংবাদদাতা

শুক্রবার, ফেব্রুয়ারী ৮, ২০১৯ ১১:৪৯

বিশ্ব ইজতেমার প্রস্তুতি শুরু

media

ফাইল ফটো

টঙ্গীর তুরাগ তীরে ১৫ ফেব্রুয়ারি থেকে চার দিনব্যাপী অনুষ্ঠিত হবে বিশ্ব ইজতেমা। এখন চলছে প্রস্তুতি কাজ।

বৃহস্পতিবার সকাল থেকে আইনশৃঙ্খলা বাহিনী ইজতেমা মাঠের নিরাপত্তার জন্য সিসি ক্যামেরা স্থাপন ও ওয়াচ টাওয়ার নির্মাণ কাজ শুরু করেছে। মুসল্লিরা মাঠে সামিয়ানা টানানোর কাজে শরিক হয়েছেন।

বৃহস্পতিবার দুপুরে গাজীপুর সিটির টঙ্গী আঞ্চলিক অফিসে সিটি মেয়র মো. জাহাঙ্গীর আলম ইজতেমার মুরব্বি ও স্থানীয় প্রশাসনের কর্মকর্তাদের নিয়ে এক সমন্বয় সভায় বসেন। ইজতেমার সার্বিক কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য আলোচনা হয়। শুক্রবার থেকে পুরোদমে ইজতেমার মাঠে কাজ চলবে বলে আশা করছেন আয়োজকরা। 

এর আগে গত বুধবার ইজতেমা মাঠে ত্রিপক্ষীয় এক জরুরি বৈঠক হয়। এতে ইজতেমা আয়োজকদের দুপক্ষ এবং স্থানীয় প্রশাসন অংশ নেয়। বৈঠকে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলের নেতৃত্বে তাবলিগ জামাতের মুরব্বিরা, গাজীপুর সিটি মেয়র মো. জাহাঙ্গীর আলম, পুলিশ কমিশনার ওয়াই এম বেলালুর রহমান উপস্থিত ছিলেন। দুই ঘণ্টাব্যাপী আলোচনা শেষে প্রতিমন্ত্রী মাঠের প্রস্তুতি কাজের উদ্বোধন করেন এবং বৈঠকে নেওয়া ১০টি সিদ্ধান্ত সকলকে পড়ে শুনান।

বৈঠক শেষে প্রতিমন্ত্রী জানান, ১৫ ফেব্রুয়ারি মাওলানা জোবায়েরের অনুসারীরা ইজতেমা শুরু করে ১৬ ফেব্রুয়ারি মাগরিবের পূর্বে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ করে চলে যাবেন। মাওলানা সা’দ অনুসারীরা ১৭ ফেব্রুয়ারি ফজরের পরে ইজতেমা মাঠে প্রবেশ করে তাদের দুই দিনের ইজতেমার কার্যক্রম পরিচালনা করবেন। জোবায়েরপন্থি লোকজন প্রশাসনের উপস্থিতিতে সা’দপন্থিদের কাছে মাঠ বুঝিয়ে দেবেন। মাওলানা জোবায়ের অনুসারী বিদেশি মেহমানরা দুইদিন ইজতেমা শেষে উত্তরা হাজী ক্যাম্পে অবস্থান করবেন। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুযায়ী মাওলানা সা’দ বিশ্ব ইজতেমায় অংশগ্রহণ করবেন না। 

উল্লেখ্য, তাবলিগ জামাতের সা’দপন্থি ও জোবায়েরপন্থি মুসল্লিদের মাঝে গত বছর ১ ডিসেম্বর ইজতেমা মাঠে সংঘর্ষে দুই জন নিহত ও শতাধিক আহত হন। এ কারণে জানুয়ারিতে অনুষ্ঠেয় বিশ্ব ইজতেমা স্থগিত করা হয়।

শ্রীলঙ্কায় নিহতের সংখ্যা কমানো হয়েছে ঝিনাইদহে মা-মেয়েকে কুপিয়ে হত্যা চুয়াডাঙ্গায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মা-ছেলের মৃত্যু মোবাইলে আসক্তির কারণেই ভাঙছে সম্পর্ক! বিশ্ব মেধাসম্পদ দিবস শুক্রবার কুষ্টিয়ায় কথিত বন্দুকযুদ্ধে ‘মাদক ব্যবসায়ী’ নিহত ডায়াবেটিস এড়াতে আগে থেকেই যে প্রস্তুতি নিবেন সন্ত্রাস-জঙ্গিবাদ ও মাদক নির্মূলে অভিভাবক সমাবেশ শুক্রবার চুয়াডাঙ্গায় ফেসবুকে স্ট্যাটাস দিয়ে যুবকের আত্মহত্যা হামলাকারীদের লাশ নেবেন না শ্রীলংকার মুসলিমরা চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়ছে না ক্ষমা না চাইলে শমীর সংবাদ বর্জন কৃষককে গুলি করে হত্যা করলেন আ. লীগ নেতা ৯০ ভাগ স্কুলের পাশে সিগারেট বিক্রি হয় বন্ধ হচ্ছে সাড়ে ২০ লাখ সিম হয় দুর্নীতিবাজরা থাকবে, না হয় আমি থাকব: গণপূর্তমন্ত্রী মোদির বিরুদ্ধে লড়াই করবেন অজয় রায় মুশফিকের ব্যাটে কপাল ফাটলো কোচের! দুই সন্তানসহ আত্মঘাতী এক হামলাকারীর অন্তঃসত্ত্বা স্ত্রী, তিন পুলিশ নিহত নিজেকে প্রেসিডেন্ট প্রার্থী ঘোষণা করলেন জো বাইডেন জাহিদের বিরুদ্ধে শিগগিরই শাস্তিমূলক ব্যবস্থা: ফখরুল রোহিঙ্গাদের পাসপোর্ট তৈরি রোধে দুদকের অভিযান সালমান খানের বিরুদ্ধে ছিনতাইয়ের অভিযোগ! নুসরাত হত্যা মামলার অন্যতম আসামি মহিউদ্দিন শাকিল গ্রেপ্তার প্রশাসনিক কর্মকর্তা হত্যা: ৬ জনের মৃত্যুদণ্ড পুঁজিবাজারের এক পক্ষ সিংহ অপরটি ছাগলের বাচ্চা: অর্থমন্ত্রী আইএসকে বিস্ফোরক দেয় ৭ ভারতীয় প্রতিষ্ঠান! মোটরসাইকেলে কাভার্ডভ্যানের ধাক্কা, ব্র্যাক বিশ্ববিদ্যালয় ছাত্রী নিহত সেই আবজাল-রুবিনাসহ ১০ জনের বিরুদ্ধে মামলা করবে দুদক ব্যবস্থাপত্র ছাড়া অ্যান্টিবায়োটিক বিক্রি বন্ধে ব্যবস্থা নিতে নির্দেশ