artk
বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ২১, ২০১৯ ৫:০৩   |  ৯,ফাল্গুন ১৪২৫

গাজীপুর সংবাদদাতা

শুক্রবার, ফেব্রুয়ারী ৮, ২০১৯ ১১:৪৯

বিশ্ব ইজতেমার প্রস্তুতি শুরু

media

ফাইল ফটো

টঙ্গীর তুরাগ তীরে ১৫ ফেব্রুয়ারি থেকে চার দিনব্যাপী অনুষ্ঠিত হবে বিশ্ব ইজতেমা। এখন চলছে প্রস্তুতি কাজ।

বৃহস্পতিবার সকাল থেকে আইনশৃঙ্খলা বাহিনী ইজতেমা মাঠের নিরাপত্তার জন্য সিসি ক্যামেরা স্থাপন ও ওয়াচ টাওয়ার নির্মাণ কাজ শুরু করেছে। মুসল্লিরা মাঠে সামিয়ানা টানানোর কাজে শরিক হয়েছেন।

বৃহস্পতিবার দুপুরে গাজীপুর সিটির টঙ্গী আঞ্চলিক অফিসে সিটি মেয়র মো. জাহাঙ্গীর আলম ইজতেমার মুরব্বি ও স্থানীয় প্রশাসনের কর্মকর্তাদের নিয়ে এক সমন্বয় সভায় বসেন। ইজতেমার সার্বিক কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য আলোচনা হয়। শুক্রবার থেকে পুরোদমে ইজতেমার মাঠে কাজ চলবে বলে আশা করছেন আয়োজকরা। 

এর আগে গত বুধবার ইজতেমা মাঠে ত্রিপক্ষীয় এক জরুরি বৈঠক হয়। এতে ইজতেমা আয়োজকদের দুপক্ষ এবং স্থানীয় প্রশাসন অংশ নেয়। বৈঠকে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলের নেতৃত্বে তাবলিগ জামাতের মুরব্বিরা, গাজীপুর সিটি মেয়র মো. জাহাঙ্গীর আলম, পুলিশ কমিশনার ওয়াই এম বেলালুর রহমান উপস্থিত ছিলেন। দুই ঘণ্টাব্যাপী আলোচনা শেষে প্রতিমন্ত্রী মাঠের প্রস্তুতি কাজের উদ্বোধন করেন এবং বৈঠকে নেওয়া ১০টি সিদ্ধান্ত সকলকে পড়ে শুনান।

বৈঠক শেষে প্রতিমন্ত্রী জানান, ১৫ ফেব্রুয়ারি মাওলানা জোবায়েরের অনুসারীরা ইজতেমা শুরু করে ১৬ ফেব্রুয়ারি মাগরিবের পূর্বে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ করে চলে যাবেন। মাওলানা সা’দ অনুসারীরা ১৭ ফেব্রুয়ারি ফজরের পরে ইজতেমা মাঠে প্রবেশ করে তাদের দুই দিনের ইজতেমার কার্যক্রম পরিচালনা করবেন। জোবায়েরপন্থি লোকজন প্রশাসনের উপস্থিতিতে সা’দপন্থিদের কাছে মাঠ বুঝিয়ে দেবেন। মাওলানা জোবায়ের অনুসারী বিদেশি মেহমানরা দুইদিন ইজতেমা শেষে উত্তরা হাজী ক্যাম্পে অবস্থান করবেন। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুযায়ী মাওলানা সা’দ বিশ্ব ইজতেমায় অংশগ্রহণ করবেন না। 

উল্লেখ্য, তাবলিগ জামাতের সা’দপন্থি ও জোবায়েরপন্থি মুসল্লিদের মাঝে গত বছর ১ ডিসেম্বর ইজতেমা মাঠে সংঘর্ষে দুই জন নিহত ও শতাধিক আহত হন। এ কারণে জানুয়ারিতে অনুষ্ঠেয় বিশ্ব ইজতেমা স্থগিত করা হয়।

রাসায়নিক কারখানা সরাতে মেয়রকে সহযোগিতা করা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী চকবাজারে আগুন: ৭৮ জনের মৃতদেহ উদ্ধার কান্না থামছে না কাওসারের ফুটফুটে দুই শিশুর রামপালে মৎস্যঘের কেটে খামারির ৩ লাখ টাকা ক্ষতি ভাষা আন্দোলন থেকে শিক্ষা নিলে দুর্নীতি বাসা বাঁধতো না: দুদক চেয়ারম্যান ভাষা আন্দোলন থেকে শিক্ষা নিলে দুর্নীতি বাসা বাঁধতো না ভাই হারানো এক প্রত্যক্ষদর্শীর বর্ণনায় চকবাজারের আগুন বঙ্গোপসাগরে ১ লাখ ইয়াবাসহ মিয়ানমারের ১১ নাগরিক আটক চকবাজারে আগুন: অভিযান সমাপ্ত চকবাজারে অগ্নিকাণ্ডে স্পিকারের শোক বর্তমান সরকার সব ক্ষেত্রে ব্যর্থ: ফখরুল চকবাজারে অগ্নিকাণ্ড: ফায়ার সার্ভিসের ৩ সদস্যের তদন্ত কমিটি ঘন কুয়াশায় শিমুলিয়া-কাঁঠালবাড়ী রুটে সাড়ে ৮ ঘণ্টা ফেরি বন্ধ চকবাজারে অগ্নিকাণ্ড: প্রয়োজনীয় সহায়তার নির্দেশ প্রধানমন্ত্রীর সরকার যথাযথ ক্ষতিপূরণ দেবে: কাদের ঢামেকে ৫২ জন ভর্তি, আশঙ্কাজনক ২ জন মিটফোর্ডে ৭০ মৃতদেহ উদ্ধার, আরো থাকতে পারে: আইজিপি বৃহস্পতিবার অমর একুশে বিনম্র শ্রদ্ধায় ভাষা শহীদদের স্মরণ চকবাজারে ভয়াবহ আগুন, মৃতের সংখ্যা ৬৯ যুক্তরাষ্ট্রকে সতর্ক করে দিলেন পুতিন একুশ আমাদের মাথা নত না করা শিখিয়েছ: প্রধানমন্ত্রী শামীমা বেগমকে নিয়ে এত হইচই কেন? সৌদি-ভারত সম্পর্ক জিনগত: সৌদি যুবরাজ ১২ দেশে ১২ বার বিয়ে! মালয়েশিয়ায় অগ্নিকাণ্ডে বাংলাদেশিসহ ৬ জনের মৃত্যু খালেদা জিয়ার মুক্তি কবে? তোপের মুখে বিএনপি নেতারা ‘শত্রুর চোখে দেখলে সেই চোখ উপড়ে ফেলা হবে’ ইসলামী বিশ্ববিদ্যালয়ের ৫ শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার খালেদা জিয়াকে জেলে রাখার বিচার হবে: ফখরুল