artk
বৃহস্পতিবার, অক্টোবার ১৭, ২০১৯ ৭:৪৩   |  ২,কার্তিক ১৪২৬

গাজীপুর সংবাদদাতা

শুক্রবার, ফেব্রুয়ারী ৮, ২০১৯ ১১:৪৯

বিশ্ব ইজতেমার প্রস্তুতি শুরু

media

ফাইল ফটো

টঙ্গীর তুরাগ তীরে ১৫ ফেব্রুয়ারি থেকে চার দিনব্যাপী অনুষ্ঠিত হবে বিশ্ব ইজতেমা। এখন চলছে প্রস্তুতি কাজ।

বৃহস্পতিবার সকাল থেকে আইনশৃঙ্খলা বাহিনী ইজতেমা মাঠের নিরাপত্তার জন্য সিসি ক্যামেরা স্থাপন ও ওয়াচ টাওয়ার নির্মাণ কাজ শুরু করেছে। মুসল্লিরা মাঠে সামিয়ানা টানানোর কাজে শরিক হয়েছেন।

বৃহস্পতিবার দুপুরে গাজীপুর সিটির টঙ্গী আঞ্চলিক অফিসে সিটি মেয়র মো. জাহাঙ্গীর আলম ইজতেমার মুরব্বি ও স্থানীয় প্রশাসনের কর্মকর্তাদের নিয়ে এক সমন্বয় সভায় বসেন। ইজতেমার সার্বিক কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য আলোচনা হয়। শুক্রবার থেকে পুরোদমে ইজতেমার মাঠে কাজ চলবে বলে আশা করছেন আয়োজকরা। 

এর আগে গত বুধবার ইজতেমা মাঠে ত্রিপক্ষীয় এক জরুরি বৈঠক হয়। এতে ইজতেমা আয়োজকদের দুপক্ষ এবং স্থানীয় প্রশাসন অংশ নেয়। বৈঠকে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলের নেতৃত্বে তাবলিগ জামাতের মুরব্বিরা, গাজীপুর সিটি মেয়র মো. জাহাঙ্গীর আলম, পুলিশ কমিশনার ওয়াই এম বেলালুর রহমান উপস্থিত ছিলেন। দুই ঘণ্টাব্যাপী আলোচনা শেষে প্রতিমন্ত্রী মাঠের প্রস্তুতি কাজের উদ্বোধন করেন এবং বৈঠকে নেওয়া ১০টি সিদ্ধান্ত সকলকে পড়ে শুনান।

বৈঠক শেষে প্রতিমন্ত্রী জানান, ১৫ ফেব্রুয়ারি মাওলানা জোবায়েরের অনুসারীরা ইজতেমা শুরু করে ১৬ ফেব্রুয়ারি মাগরিবের পূর্বে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ করে চলে যাবেন। মাওলানা সা’দ অনুসারীরা ১৭ ফেব্রুয়ারি ফজরের পরে ইজতেমা মাঠে প্রবেশ করে তাদের দুই দিনের ইজতেমার কার্যক্রম পরিচালনা করবেন। জোবায়েরপন্থি লোকজন প্রশাসনের উপস্থিতিতে সা’দপন্থিদের কাছে মাঠ বুঝিয়ে দেবেন। মাওলানা জোবায়ের অনুসারী বিদেশি মেহমানরা দুইদিন ইজতেমা শেষে উত্তরা হাজী ক্যাম্পে অবস্থান করবেন। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুযায়ী মাওলানা সা’দ বিশ্ব ইজতেমায় অংশগ্রহণ করবেন না। 

উল্লেখ্য, তাবলিগ জামাতের সা’দপন্থি ও জোবায়েরপন্থি মুসল্লিদের মাঝে গত বছর ১ ডিসেম্বর ইজতেমা মাঠে সংঘর্ষে দুই জন নিহত ও শতাধিক আহত হন। এ কারণে জানুয়ারিতে অনুষ্ঠেয় বিশ্ব ইজতেমা স্থগিত করা হয়।

১৭ বছর বয়সেই ডাবল সেঞ্চুরি! আ. লীগ নেতার নেতৃত্বে পূজা মণ্ডপে হামলা, প্রতিমা ভাংচুর বড় ভাইদের নির্দেশেই আবরারকে মুখে কাপড় দিয়ে মারা হয়: সাদাত ‘দেশের মানুষের উচিত হবে সরকারকে ঘাড় ধরে বের করে দেয়া’ ‘ইরানে সাইবার হামলা চালিয়েছে যুক্তরাষ্ট্র’ বড়পুকুরিয়া দুর্নীতি: সাবেক এমডিসহ কারাগারে ৩ অর্থ আত্মসাত: স্বাস্থ্য অধিদপ্তরের ৯ কর্মকর্তা-কর্মচারীকে দুদকে তলব চাঁদ থেকে পারমাণবিক বোমা ফেলে পাকিস্তানকে ধ্বংস করবে ভারত! আবরার হত্যা মামলায় চার্জশিট পাওয়া মাত্র বিচারকাজ শুরু: আইনমন্ত্রী বিদ্যুৎখাতে বিনিয়োগ করবে সৌদির বিয়াদ গ্রুপ জামালপুর হাসপাতালের কম্পিউটার অপারেটর খোকন গ্রেফতার আবরার স্মরণে সোহরাওয়ার্দীতে সমাবেশ ডেকেছে ঐক্যফ্রন্ট নগ্ন দৃশ্যে আপত্তি নেই শ্রীদেবীকন্যার জাতীয় ক্রিকেট লিগে দ্বিতীয় রাউন্ড শুরু বৃহস্পতিবার এসিসি ইমার্জিং নারী এশিয়া কাপের দল ঘোষণা বাংলাদেশের বিবিসির ১০০ নারীর তালিকায় রোহিঙ্গা ক্রিকেটার জেসমিন বিদ্যালয়ের গণ্ডি না পেরিয়েও বিজ্ঞানী বাবরি মসজিদ মামলার শুনানি শেষ, হট্টগোলের পর রায় স্থগিত পুঁজিবাজারের সূচকে পতন ভারত টেস্টে তাসকিনকে পেতে শেষ পর্যন্ত অপেক্ষা এবার আমরণ অনশনের হুমকি নন-এমপিও শিক্ষক-কর্মচারীদের খাগড়াছড়িতেও দুর্নীতিবিরোধী অভিযান চালানো হবে: স্বরাষ্ট্রমন্ত্রী ইমরান খানের সাথে সৌরভকে তুলনা করলেন শোয়েব আখতার দুর্ঘটনা এড়াতে চালক-পথচারী সবাইকে সতর্ক থাকতে হবে: প্রধানমন্ত্রী ১০০ বলের ক্রিকেট ড্রাফটে বাংলাদেশের ১১ জন বিশেষ প্রয়োজন ছাড়া শিল্পী সমিতিতে প্রবেশ নিষেধ চট্টগ্রাম মেডিকেলের ডাক্তার-নার্সদের নোবেল দেয়া উচিত: মেয়র নাছির পীরগঞ্জে পুলিশ-গ্রামবাসী সংঘর্ষ, গুলিবিদ্ধ ১৫ গোপালগঞ্জ প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ৭ কর্মকর্তার পদত্যাগ ন্যাম সম্মেলনে যোগ দিতে বুধবার আজারবাইজান যাচ্ছেন প্রধানমন্ত্রী