artk
বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০১৯ ১০:৪৩   |  ১২,বৈশাখ ১৪২৬

স্পোর্টস রিপোর্টার

বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ৭, ২০১৯ ৭:১৮

ফাইনালে ঢাকাকেই এগিয়ে রাখছেন কুমিল্লার কোচ সালাউদ্দিন

media

যে কোন টুর্নামেন্টের ফাইনালে সব দলেই চাপ থাকে। তার ওপর সমর্থকদের বাড়তি চাপতো আছেই। মাঠের যুদ্ধের স্নায়ু চাপ ক্রিকেটারদের জন্য সত্যিই কঠিন চ্যালেঞ্জ। বিপিএলের ষষ্ঠ আসরের ফাইনালে শুক্রবার (৮ ফেব্রুয়ারি) মুখোমুখি হবে শক্তিশালী ঢাকা ডায়নামাইটস ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স। মিরপুর শেরে-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে সন্ধা সাতটায়।

যে কোন টুর্নামেন্টের ফাইনালে সব দলেই চাপ থাকে। তার ওপর সমর্থকদের বাড়তি চাপতো আছেই। মাঠের যুদ্ধের স্নায়ু চাপ ক্রিকেটারদের জন্য সত্যিই কঠিন চ্যালেঞ্জ। বিপিএলের ষষ্ঠ আসরের ফাইনালে শুক্রবার (৮ ফেব্রুয়ারি) মুখোমুখি হবে শক্তিশালী ঢাকা ডায়নামাইটস ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স। মিরপুর শেরে-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে সন্ধা সাতটায়।

দুই দলেরই বিপিএল ফাইনাল খেলা অভিজ্ঞতা রয়েছে। তবে ঢাকা জন্য বিপিএলটা সবসময়ই অন্যরকম। ছয় আসরে পাঁচ আসরেই ফাইনালে ঢাকা। একবার ফাইনাল খেলার অভিজ্ঞতা কুমিল্লার। সে ম্যাচেরও অনেকেই নেই এবার দলে। তাই কুমিল্লা ভিক্টোয়িান্সের কোচ সালাউদ্দিন ঢাকা ডায়মাইটসকে এগিয়ে রাখছেন।

ফাইনালের বৃহস্পতিবার মিরপুরে অনুশীলনে ঘাম ঝড়ান কুমিল্লা ভিক্টোরিয়ান্সের ক্রিকেটাররা। এভিন লুইস, থিসারা পেরেরা, শহীদ আফ্রিদির মতো অভিজ্ঞদের পাশাপাশি দেশীয় ক্রিকেটার সাইফউদ্দীন, মেহেদী হাসান, সঞ্জিত শাহার মতো তরুণ ক্রিকেটাররা দলে রয়েছেন। দলে আছেন অভিজ্ঞ তামিম ইকবাল-ইমরুল কায়েসের মতো ক্রিকেটার। যারা সবাই রয়েছেন ছন্দে। তাই আত্মবিশ্বাসটা পেতেই পারে কুমিল্লা। তবুও অভিজ্ঞতার ভিত্তিতে ঢাকাকেই এগিয়ে রাখছেন সালাউদ্দিন।

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের কোচ সালাউদ্দিন বলেন, ‘আপনি যতই বলেন চাপ নেবো না, সবকছিু ঠিক আছে। এটা কখনোই ঠিক থাকে না। মাঠে প্রবেশ করলেই সবকিছুই পরিবর্তন হয়ে যায়। ঢাকার অনেকগুলো ফাইনাল খেলার অভিজ্ঞতা আছে। আমাদের নেই। ঢাকা জানে কিভাবে চাপ সামাল দিতে হয়। এখানেই তাদের সাথে আমাদের পার্থক্য। আমাদের দলের বেশিরভাগ খেলোযাড়ই তরুণ। তবে তাদের মাঠে যুদ্ধ করার মানসিকতা রয়েছে।’

আইসিসি চেয়ারম্যান শশাঙ্ক মনোহর মাঠে উপস্থিত থেকে ফাইনাল ম্যাচ উপভোগ করবেন।

হামলাকারীদের লাশ নেবেন না শ্রীলংকার মুসলিমরা চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়ছে না ক্ষমা না চাইলে শমীর সংবাদ বর্জন কৃষককে গুলি করে হত্যা করলেন আ. লীগ নেতা ৯০ ভাগ স্কুলের পাশে সিগারেট বিক্রি হয় বন্ধ হচ্ছে সাড়ে ২০ লাখ সিম হয় দুর্নীতিবাজরা থাকবে, না হয় আমি থাকব: গণপূর্তমন্ত্রী মোদির বিরুদ্ধে লড়াই করবেন অজয় রায় মুশফিকের ব্যাটে কপাল ফাটলো কোচের! দুই সন্তানসহ আত্মঘাতী এক হামলাকারীর অন্তঃসত্ত্বা স্ত্রী, তিন পুলিশ নিহত নিজেকে প্রেসিডেন্ট প্রার্থী ঘোষণা করলেন জো বাইডেন জাহিদের বিরুদ্ধে শিগগিরই শাস্তিমূলক ব্যবস্থা: ফখরুল রোহিঙ্গাদের পাসপোর্ট তৈরি রোধে দুদকের অভিযান সালমান খানের বিরুদ্ধে ছিনতাইয়ের অভিযোগ! নুসরাত হত্যা মামলার অন্যতম আসামি মহিউদ্দিন শাকিল গ্রেপ্তার প্রশাসনিক কর্মকর্তা হত্যা: ৬ জনের মৃত্যুদণ্ড পুঁজিবাজারের এক পক্ষ সিংহ অপরটি ছাগলের বাচ্চা: অর্থমন্ত্রী আইএসকে বিস্ফোরক দেয় ৭ ভারতীয় প্রতিষ্ঠান! মোটরসাইকেলে কাভার্ডভ্যানের ধাক্কা, ব্র্যাক বিশ্ববিদ্যালয় ছাত্রী নিহত সেই আবজাল-রুবিনাসহ ১০ জনের বিরুদ্ধে মামলা করবে দুদক ব্যবস্থাপত্র ছাড়া অ্যান্টিবায়োটিক বিক্রি বন্ধে ব্যবস্থা নিতে নির্দেশ ইন্দোনেশিয়ার সংবাদমাধ্যমে পেন্সিলে আঁকা খালেদার জেল জীবন কলম্বোয় দুই হামলাকারীর ধনকুবের পিতা গ্রেপ্তার ব্রুনেই সফর নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন শুক্রবার দাবদাহে পুড়ছে দেশ, দু’এক দিনের মধ্যে বৃষ্টির সম্ভাবনা বহিষ্কার করলেও আমি দল ছাড়ব না: জাহিদুর গোসল না করেই অফিস করেছি বহুদিন: স্থানীয় সরকারমন্ত্রী শ্রীলঙ্কায় হামলা: অনেক আগেই সতর্ক করেছিল মুসলিমরা সিদ্ধান্ত অমান্য করে শপথগ্রহণকারীরা জাতীয়তাবাদী শক্তির দুশমন: গয়েশ্বর পরীক্ষা কেন্দ্রে যৌন হয়রানির অভিযোগে শিক্ষক গ্রেপ্তার