artk
সোমবার, ফেব্রুয়ারী ১৮, ২০১৯ ৯:৪৭   |  ৬,ফাল্গুন ১৪২৫

স্পোর্টস ডেস্ক

বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ৭, ২০১৯ ১০:০৫

বাইরে নেইমার, মাঠে মাস্তি করছে পিএসজি

media

ইনজুরির কারণে মাঠের বাইরে নেইমার। ইনজুরিতে থাকলেও বসে নেই। দুদিন আগেই নিজের ২৭তম জন্মদিন ঘটা করে পালন করেছেন। ক্রাচ হাতেও মেতেছিলেন পার্টি-মাস্তিতে। নেইমার যেমন মাঠের বাইরে মাস্তি করছেন, তাকে ছাড়াও তেমনি মাঠে মাস্তি করছে পিএসজি। বুধবার রাতে সহজ জয় দিয়ে ফরাসি কাপের শেষ আটে নাম লিখিয়েছে প্যারিস জায়ান্টরা।

বুধবার রাতে ভিলেফ্রান্সির বিপক্ষে অতিরিক্ত সময়ে গড়ানো শেষ ষোলোর ম্যাচটি ৩-০ গোলে জেতে টমাস টুখেলের দল।

পায়ের চোটে আগে থেকেই দলের বাইরে নেইমার। সেই সঙ্গে এডিনসন কাভানি ও কাইলিয়ান এমবাপেসহ নিয়মিত একাদশের কয়েকজনকে বেঞ্চে রেখে খেলতে নামা পিএসজিকে ম্যাচের শুরুতে তেমন ছন্দে ছিল না। তবে ধীরে ধীরে নিজেদের খুঁজে নেয় তারা।

বল দখলে এগিয়ে থাকার পাশাপাশি আক্রমণেও আধিপত্য করে দলটি। কিন্তু প্রথমার্ধে একটি শটও লক্ষ্যে রাখতে পারেনি।

দ্বিতীয়ার্ধেও ম্যাচ একইভাবে চলতে থাকলে ৬৪ মিনিটে ডি মারিয়াকে বসিয়ে ফরাসি ফরোয়ার্ড এমবাপেকে নামান কোচ। ৮১ মিনিটে বদলি হিসেবে নামেন উরুগুয়ের স্ট্রাইকার কাভানিও। কিন্তু নির্ধারিত সময়ে কেউই পার্থক্য গড়ে দিতে পারেনি। ফলে ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে।

অবশেষে ১০২ মিনিটের সময় পিএসজির গোলের অপেক্ষা শেষ হয়। ডান দিক থেকে সতীর্থের বাড়ানো বল গোলমুখে পেয়ে জালে ঠেলে দেন জার্মান মিডফিল্ডার ইউলিয়ান ড্রাক্সলার।

১১ মিনিট পর এমবাপের পাস ডি-বক্সে পেয়ে ফরাসি ফরোয়ার্ড মুসা দিয়াবি কাছ থেকে বল জালে পাঠান। ১১৯ মিনিটে গোলেও বড় অবদান রাখেন এমবাপে। ডিফেন্ডারদের পেছনে ফেলে তার দারুণ পাস পেয়েই কাছ থেকে বল জালে পাঠিয়ে জয় নিশ্চিত করেন কাভানি।

বদিকে দিয়ে মাদক আর শাজাহান খানকে দিয়ে সড়ক নিয়ন্ত্রণ কতটা সম্ভব! বদিকে দিয়ে মাদক আর শাজাহান খানকে দিয়ে সড়ক নিয়ন্ত্রণ কতটা সম্ভব! বদিকে দিয়ে মাদক আর শাজাহান খানকে দিয়ে সড়ক নিয়ন্ত্রণ কতটা সম্ভব! ব্রিটিশ লেবার পার্টি থেকে সাত এমপির পদত্যাগ প্রয়োজন আছে বলেই নতুন তিন ব্যাংকের অনুমোদন: অর্থমন্ত্রী অপব্যবহারে রোধে বুক বিল্ডিংয়ে আসছে পরিবর্তন ঢাকা প্রিমিয়ার লিগে ১২ দলের খেলোয়াড় তালিকা নতুন টি-টোয়েন্টি লিগ শুরু হচ্ছে ২৫ ফেব্রুয়ারি শুরু ব্যবসায়ী বাদল ও তার স্ত্রীর বিরুদ্ধে দুদকের চার্জশিট তিন ফর্মেটেই ইংল্যান্ডকে হোয়াইটওয়াশ করলো বাংলাদেশের যুবারা রমেকের সবগুলো অগ্নিনির্বাপক যন্ত্রই মেয়াদোত্তীর্ণ তিন ফর্মেটেই ইংল্যান্ডকে হোয়াইটওয়াশ করলো বাংলাদেশের যুবারা প্রকল্পের মেয়াদ শেষেও গাড়ি জমা দেননি পরিচালক ‘বাড়ি পাচ্ছেন মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যরা’ ১ কোটি ৭২ লাখ টাকার ভ্যাট ফাঁকি উদঘাটন বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনকে কারাগারে পাঠানোর নির্দেশ জামায়াত নিষিদ্ধের জন্য যেকোনো সময়ই উপযুক্ত: কাদের ঢাকা সিটি নির্বাচনে আইনশৃঙ্খলা বাহিনীকে নিরপেক্ষ থাকার নির্দেশ বহরমপুরে গুলিতে মৃত্যুর ঘটনা অনাকাঙ্ক্ষিত: বিজিবি প্রধান রাশিয়া থেকে ৫০ হাজার টন গম কিনবে সরকার আইনজীবী সুমনের ফেসবুক লাইভে সরানো হলো ডাস্টবিন না.গঞ্জে সংঘর্ষ: বর্তমান, সাবেক কাউন্সিলরসহ গ্রেপ্তার ২২ লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে দুদকের অভিযোগপত্র ডিএসবির অফিস সহকারীর কয়েক কোটি টাকার সম্পদ! নতুন এমপিদের শপথের বৈধতা নিয়ে করা রিট খারিজ অভিজিৎ হত্যার চার বছর পর চার্জশিট চূড়ান্ত শ্রীনগরে বেচাকেনা হচ্ছে আশ্রায় প্রকল্পের ঘর! এবার বলিউডে সঞ্জয় কাপুরের মেয়ে শানায়া বিশ্বকাপের পরই অবসরে যাচ্ছেন গেইল টেকনাফে ২০ হাজার পিস ইয়াবা জব্দ